DIY-এসো নিজে করি। আর্ট এবং ক্রাফট মিলিয়ে ওয়ালমেট তৈরি। ১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম

প্রিয় বন্ধুগণ সবাই কেমন আছেন? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।

আজকে আমি আপনাদের সাথে আমার করা আরেকটি কাজ তুলে ধরার জন্য এসেছি।

আজকের কাজটি সম্পূর্ণ ভিন্ন একটি কাজ। আজকের কাজে আমি আর্ট এবং ক্রাফট ২ রকমের কাজের সংমিশ্রণে একটি ওয়ালমেট তৈরি করেছি।

IMG_20211106_230910.jpg

ওয়ালমেট তৈরি করার জন্য আমি যে উপকরণ ব্যবহার করলামঃ-

  • কার্ডবোর্ড
  • সাদা কাগজ
  • হলুদ রঙের কাগজ
  • কমলা রঙের কাগজ
  • সবুজ,হলুদ,লাল জলরং
  • তুলি
  • আঠা
  • কাচি
  • সুতা
    IMG_20211106_200237.jpg

প্রথম ধাপ

প্রথমত আমি কার্ডবোর্ড, সাদা কাগজ আর আঠা নিয়ে নিলাম। এরপরে কার্ডবোর্ডের একপাশে আঠা লাগিয়ে নিলাম। পুরো কার্ডবোর্ডের মধ্যে আঠা ছড়িয়ে দিয়ে সাদা কাগজ দিয়ে মুড়িয়ে নিলাম।

20211106231601.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে আমি হলুদ রঙের কাগজ নিয়ে নিলাম আমি। কিছু ফুল বানানোর জন্য। এক্ষেত্রে আমি কাগজ কেটে নিলাম। আমি বর্গাকার আকৃতির বিভিন্ন আকারে কাগজ কেটে নিয়েছি। এক্ষেত্রে আমি কোন মাপ নেই নাই। আমি ছোট-বড় কিছু ফুল তৈরি করার জন্যই কাগজগুলো আন্দাজমত কেটে নিয়েছি।

20211106231714.jpg

তৃতীয় ধাপ

এরপরে আমি একটি কাগজ হাতে নিয়ে কোনাকুনিভাবে ভাঁজ করে নিলাম। আমি কয়েক ভাজ করার পর ফুলের আকারে কেটে নিলাম। প্রথমত ছোট একটি পাপড়ি কেটে নিয়েছি। এরপরও সম্পূর্ণ পাতা খুলে নেয়ার পর একটি ফুল তৈরি হয়ে গেল।

IMG_20211106_201542.jpg

চতুর্থ ধাপ

এভাবে আমি অনেকগুলো ফুল তৈরি করেছি। হলুদ রঙের ছোট-বড় মিলিয়ে কিছু ফুল তৈরি করা শেষ। আমি ৮টি ফুল তৈরি করলাম।

20211106231858.jpg

পঞ্চম ধাপ

এরপরে আমি কমলা রঙের কাগজ নিলাম। সেখানেও আমি ছোট-বড় ফুল তৈরি করার জন্য প্রথমত এগুলোকে চারকোনা আকৃতি নিয়ে এরপরে পূর্বের মত ভাঁজ করে ছোট ছোট ফুল কেটে নিয়েছি।

20211106232015.jpg

ষষ্ঠ ধাপ

এগুলো কেটে নেয়ার পর আমি হলুদ রঙের ফুলের এক পাপড়ির মাঝে কেটে অপর পাপড়ি আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। যাতে এটি একটু উপরের দিকে বোঝানো যায়।

20211106232117.jpg

এভাবে হলুদ রঙের সবগুলো ফুলকে আমি তৈরি করে নিয়েছি।

সপ্তম ধাপ

তারপর আঠা দিয়ে হলুদ রঙের ফুলের উপরে কমলা রঙের ছোট ফুলগুলো লাগিয়েছি।

20211106232232.jpg

অষ্টম ধাপ

পূর্বে আমি সাদা কাগজে মুড়িয়ে যে কার্ডবোর্ড তৈরি করেছিলাম সেটি হাতে নিয়ে নিয়েছি। এরপরে আমি সবুজ রং নিয়েছি। তুলিতে পানি দিয়ে সবুজ রং মিশ্রিত করে সবুজ রং দিয়ে পুরো কাগজে কিছু ডাল-পালা একে নিয়েছি।

20211106232332.jpg

নবম ধাপ

এরপরে আঠা দিয়ে আমি ফুলগুলো যথাস্থানে বসিয়ে দেবো তার পূর্বে আমি ফুলগুলো প্রথমেই বসিয়ে কিছু ছবি তুলে নিলাম। এরপরে জায়গামতো আমি আঠা বসিয়ে দিলাম। তার উপরে ফুলগুলো বসিয়ে দিলাম।

20211107071950.jpg

দশম ধাপ

এরপরে আমি সবুজ আর হলুদ রং মিশ্রিত করে গাছের ডালে কিছু পাতায় এক নিলাম। এক্ষেত্রে আমি আমার আশেপাশে অনেকগুলো পাতায় একে নিয়েছি।
20211107072116.jpg

একাদশ ধাপ

শেষ পর্যায়ে আমি কিছু শুকনো পাতা ঝরে যাওয়ার দৃশ্য তুলে ধরেছি। পাতাগুলো ঝরে নিচের দিকে ঝরতেছে এমন অবস্থায় আমি কিছু পাতার ছবি দিয়েছি।

20211107072414.jpg

দ্বাদশ ধাপ

এখানে আমি লাল রঙ নিলাম।এরপরে ফুলের উপরে কমলা রঙের ছোট ফুলের মাঝ বরাবর আমি লাল রঙ দিয়ে রেণু দিলাম এবং ফুলগুলোর ভাঁজ বোঝানোর জন্য পাপড়ির ভাজে আমি লাল রঙ করে নিয়েছি। এভাবে আমি সম্পূর্ণ রঙের কাজ শেষ করে নিয়েছি।

20211107072244.jpg

এইতো তৈরি হয়ে গেল আমার ওয়ালমেট। এটি আমি আর্ট এবং ক্রাফটের সমন্বয়ে তৈরী করেছি। অনেক সুন্দর ভাবে সহজভাবে আমি তৈরি করে নিয়েছি।
শেষ পর্যায়ে আমি একটি সুতা আঠা দিয়ে পিছনে লাগিয়ে নিলাম দেয়ালে লাগিয়ে নেয়ার জন্য।
IMG_20211106_222706.jpg

IMG_20211107_073410.jpg

IMG_20211107_073333.jpg

IMG_20211107_073244.jpg

20211107072437.jpg

IMG_20211107_073741.jpg

আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই ইউনিক কাজটি ভালো লাগবে। সবার মতামতের অপেক্ষায় রইলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
ফটোগ্রাফার@bristy1
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি জে৫ প্রাইম
লোকেশনhttps://maps.app.goo.gl/hip5r7Lqpsxc6tF38

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

জলরং এর ব্যবহার। সাথে সাদা কাগজ এবং অসাধারণ সৃজনশীল চিন্তা ধারা। সবকিছু মিলিয়ে অসাধারণ একটি ওয়ালমেট উপহার পেলাম।

খুবই চমৎকার হয়েছে এবং খুব সুন্দর লাগছে। সৃজনশীল চিন্তা ধারা গুলোকে আমাদের মাঝে শেয়ার করার জন্য আন্তরিক অভিনন্দন

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আর্ট এবং ক্রাফট মিলিয়ে ওয়ালমেট তৈরি বেশ আকর্ষণীয় লেগেছে ব্যাপারটা। আর দেখতেও অনেক বেশি সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এত আকর্ষণীয় একটি ক্রাফট শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

বাহ্ অনেক সুন্দর হয়েছে আপনার ওয়ালমেটটি। আর্টের উপর কাগজের ফুল গুলো বসানো চমৎকার ছিল। অনেক দক্ষতার সাথে কাজ শেষ করেছেন দেখছি। ভালো লেগেছে আমার কাছে শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছ। আর্ট এন্ড ক্রাফট এর মাধ্যমে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। প্রথমে অঙ্কন করেছেন এবং তারসাথে তৈরি করা ফুল সংযুক্ত করেছেন যা মনমুগ্ধকর ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার ক্রাফট উপভোগ করার জন্য।

 3 years ago 

রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন যেটা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভ কামনা রইলো❤️❤️

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

বাহ অনেক সুন্দর হয়েছে আপু। আর্ট এবং ক্রাফট মিলে একাকার। গাছটা আর্ট এবং ফুলটা ক্রাফট কিন্তু প্রথম দেখাই সেটা বোঝা মুসকিল। আপনার প্রতিভ আছে বলতে হবে। না হলে একই প্রজেক্টে আর্ট এবং ক্রাফট একসাথে করা কম কথা নয়।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দেয়ার জন্য।

 3 years ago 

হট এবং ক্রাফট দিয়ে আপনি খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। একটি অন্যরকম পদ্ধতিতে এটি তৈরি করেছেন ।দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপু আপনাকে অন্য রকম একটি ওয়ালমেট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ

আপনার তৈরি ওয়ালমেট টি অসাধারণ হয়েছে আপু' নিখুঁতভাবে আপনার হাতের শুনিপুণ কাজ শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আর্ট এবং ক্র্যাব মিলিয়ে অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। আপনি আগে সুন্দর করে কোন গুলো তৈরি করেছেন। এরপর গাছের চিত্র টি অঙ্কন করেছেন দুটো সমন্বয় অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। এমনকি অনেক সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন। আমাদের সাথে এত সুন্দর ক্রাফট এবং চিত্র অংকন ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার তৈরি করা ওয়ালমেট টা দেখে বেশ ভালো লাগলো আসলেই খুবই সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ওয়ালমেট তৈরি করে এখানে শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62