DIY(এসো নিজে করি)||ডায়মন্ড রঙ দিয়ে একগুচ্ছ ফুলের পেইন্টিং। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

20220418110543.jpg

আমার বাংলা ব্লগ এ অনেক চিত্রশিল্পী বা শিল্পপ্রেমী মানুষ রয়েছে। তাদের মধ্যে আমিও চেষ্টা করি নিজ থেকে কিছু উপহার দেয়ার। প্রতিনিয়ত না হলেও মাঝেমধ্যে কিছু চিত্র আপনাদের সাথে শেয়ার করি।আর আপনাদের উৎসাহমূলক মন্তব্য আমাকে আরও ভালো কিছু করার অনুপ্রেরণা জাগায়।আজকে আমি আপনাদের সাথে একটি চিত্রাঙ্কন নিয়ে হাজির হলাম।আজকের বিষয়টি ৩ রঙের ফুলের একটি গুচ্ছের পেইন্টিং। আজকের এই রঙের কাজ করার জন্য আমি ডায়মন্ড রঙ ব্যবহার করেছি। এই রঙ দিয়ে অনেক দিন পর কাজ করলাম।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

চলুন তাহলে বন্ধুরা, আমার আজকের এই পেইন্টিং এর কাজ শুরু করা যাক।

আজকের চিত্রের জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

ডায়মন্ড রঙ

ড্রয়িং খাতা

পেন্সিল

IMG_20220418_110855.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি পেন্সিল এর সাহায্যে ফুল আর পাতাগুলো একে নিলাম। এখানে ৩টি ফুল একে নিয়েছি।

IMG_20220415_115720.jpgIMG_20220415_115847.jpg

IMG_20220415_115904.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে আমি বেগুনি রং নিলাম। মাঝখানের এই ফুলটিকে বেগুনি রং করব এজন্য একটি পাপড়ি বেগুনি রং করে নিলাম।

IMG_20220415_115938.jpgIMG_20220415_120027.jpg

একটি পাপড়িকে বেগুনি রং করার পর বাকি তিনটি পাপড়িকেও ধীরে ধীরে বেগুনি রং করে নিয়েছি।

IMG_20220415_120045.jpg

তৃতীয় ধাপ

তারপরে আমি লাল রং নিলাম। লাল রং দিয়ে নিচের দিকের ফুলটিকে লাল রং করব। যেহেতু এখানে দুটি পাপড়ি দেখা যাচ্ছে তাই প্রথমত একটি পাপড়িকে লাল রং করে নিলাম। তারপরে অন্যটিকে লাল রং করলাম।

IMG_20220415_120120.jpgIMG_20220415_120149.jpg

চতুর্থ ধাপ

এরপরে বামদিকে আরেকটি ফুল রয়েছে সেই ফুলটিকে আমি গোলাপি রঙ করব। তাই ফুলের পাপড়িগুলোকে ধীরে ধীরে গোলাপি রং করে নিয়েছি।

IMG_20220415_120216.jpgIMG_20220415_120314.jpg

পঞ্চম ধাপ

এরপরে খয়েরী রঙ দিয়ে ফুলগুলোর মাঝের বিন্দুতে রং করে নিয়েছি।

IMG_20220415_120326.jpg

ষষ্ঠ ধাপ

এখন পাতাগুলো রং করার পালা।তাই প্রথমত আমি সবুজ রং নিলাম এবং পাতার এক পাশের অংশ সবুজ রং করে নিয়েছি। প্রত্যেকটি পাতার একপাশ সবুজ রং করে নিলাম।

IMG_20220415_120401.jpg

IMG_20220415_120437.jpgIMG_20220415_120515.jpg

সপ্তম ধাপ

তারপরে আমি অপরপাশে রং করার জন্য হালকা সবুজ রং নেই।সবুজ এবং হালকা সবুজ রং মিশিয়ে সবগুলো পাতা রং করে নিলাম।

IMG_20220415_120610.jpgIMG_20220415_120652.jpg

এইতো খুব সহজে ডায়মন্ড রং এর সাহায্যে তিনটি ফুলের একটি গুচ্ছ একে নিয়েছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই ছোট ফুলের আর্ট ভালো লাগবে।

IMG_20220418_105640.jpg

IMG_20220418_105822.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি ডায়মন্ড রং দিয়ে খুব সুন্দর ফুলের পইন্টিং করেছেন দেখতে আসলে অনেক ভালো লাগছে। আর আপনি এগুলোর পেইন্টিং খুবই নিখুঁতভাবে করেছেন এবং আমাদের সাথে খুব সহজভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

ডায়মন্ড রং দিয়ে যেকোনো কিছু করলে দেখতে খুবই সুন্দর দেখায় ।আর ফুলের পেইন্টিং করতে আমার অনেক বেশি ভালো লেগেছিল ।আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ডায়মন্ড রং দিয়ে যেকোনো কিছু করলে দেখতে খুবই সুন্দর দেখায় ।আর ফুলের পেইন্টিং করতে আমার অনেক বেশি ভালো লেগেছিল ।আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ডায়মন্ড রঙ দিয়ে একগুচ্ছ ফুলের পেইন্টিং দেখতে চমৎকার লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ডাইমন্ড রং ব্যবহার করে এক গুচ্ছ ফুলের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপনি অনেক সাজিয়ে গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

ডায়মন্ড রঙ দিয়ে একগুচ্ছ ফুলের পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে। অনেক সাজানোভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন শুভকামনা রইলো।

 2 years ago 

এমন মন্তব্য পেলে খুবই ভালো লাগে ।অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রান্নার হাত যেমন সুন্দর তেমনি আপনার অংকনের হাতে ও অনেক সুন্দর। খুব সুন্দর করে ডাইমন্ড কালার ব্যবহার করে ফুলের পেইন্টিং করেছেন,খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এভাবে আরো নিত্যনতুন পেইন্টিং আমাদের উপহার দিবেন এই কামনা করি। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

অংকন করতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি নিজের মত করে কাজ করতে ।আপনার অনুপ্রেরণায় সামনের পথে এগিয়ে যাওয়ার চেষ্টা করব।

 2 years ago 

অনুপ্রেরণা ভালোবাসা সবটাই থাকবে এবং আশা করি আপনি অনেক দূর এগিয়ে যাবেন এই কামনা করি। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

একগুচ্ছ ফুলের পেইন্টিং দেখতে অনেক সুন্দর লাগছে আপু। ফুলের পেইন্টিং তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তা দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম হঠাৎ করেই এই ফুলের অংকন করেছিলাম। তা সবার কাছে ভাল লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

পেইন্টিং আমি ভালোই করতে পারেন আপনার প্রত্যেকটা পেইন্টিং আমার কাছে খুব ভালো লাগে। ডায়মন্ড রং দিয়ে আপনার আজকের একগুচ্ছ ফুলের পেইন্টিং আমার কাছে অসাধারণ লাগছে। আপনার প্রিন্টিংয়ে ফুল ও পাতার রংগুলো আপনি খুব চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। পেন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার রং দিয়ে রং করতে করতে অনেকদিন হলো কিন্তু এখন চেষ্টা করি ডায়মন্ড রং দিয়ে করার ।আর আমার অংকন আপনার কাছে ভাল লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

বার আপু আপনি ডায়মন্ড রং দিয়ে খুব সহজ করে একগুচ্ছ ফুলের ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি ছবিগুলো কালার খুব সুন্দর ফটো উঠেছে। ফুলগুলো বেশ সুন্দর দেখাচ্ছে। আপনাকে ধন্যবাদ আপু কিছু ফুলের ছবি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি নিজের মতো করে অংকন করার এবং আপনাদের মাঝে উপস্থাপন করার ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা রাখলাম।

 2 years ago 

বেশ ভালো লাগলো আপনি ডায়মন্ড রং দিয়ে একগুচ্ছ ফুলের পেইন্টিং করেছেন। এটি অসাধারণ ছিল এবং নিজের দক্ষতা খাটিয়ে পেইন্টিংটা সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একগুচ্ছ ফুলের এই পেইন্টিং করতে খুব বেশি সময় লাগেনি ।অনেক তাড়াতাড়ি এটি অঙ্কন করেছিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ডায়মন্ড আপনি খুব সুন্দর একগুচ্ছ ফুলের পেইন্টিং করেছেন আপু। আমার কাছে বেশ ভালো লেগেছে। খুব সুন্দর করে কালারটি ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডায়মন্ড রং দিয়ে রং করলে সুন্দর দেখায় ।আমার কাছে এই রং দিয়ে করতে অনেক ভালো লাগে। অনেক আগে থেকেই আমি এই রং ব্যবহার করতাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74