স্বরচিত কবিতা||লক্ষ্য অর্জন||১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

IMG_20220706_233115.jpg

আজকের এই সময় আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য চলে এলাম। আজকের এই কবিতাটি আমি গত সন্ধ্যায় লিখেছিলাম।যদিও সবকিছু সামলে সময় করে উঠা হয় না।তবে সন্ধ্যা বেলায় বাবুকে ঘুম পাড়িয়ে কিছুক্ষণ শুয়ে ছিলাম।ভাবলাম ঘুমাবো,কারণ সারারাত বাবুর জন্য ঘুমাতে পারি না,আর দিনের বেলা চাইলেও ঘুম আসে না। কিন্তু কি আর করার ঘুম তো আসে না,তাই এই কবিতাটি লিখার চেষ্টা করলাম। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে,তবে অনেক দিন পর কবিতা শেয়ার করতে পেরে খুব ভালো লাগছে।

IMG_20220706_233605.jpg

♥️লক্ষ্য অর্জন♥️

সময় অপেক্ষা করবেনা তোমার জন্য,
নদীর ঢেউ,হিমশীতল বাতাসও থামবে না,
চারিদিক মুখরিত থাকবে পাখির কলরবে,
প্রকৃতিও চলবে প্রকৃতির নিয়মে।

এই সবকিছুর মাঝে তুমি নিজেকে তৈরি করতে হবে,
গড়তে হবে তোমার নিজের একটি পৃথিবী,
নিজেকে নিয়ে যেতে হবে সাফল্যের শিখরে,
যত বাধা আসুক,সব উপেক্ষা করে।

নিন্দুকেরা লেগে থাকবে তোমার পিছনে,
আসবে কত শত রীতিনীতি আর বাধা।
তোমার লক্ষ্যে তুমি থেকো অটুট,
হারাতে পারবেনা তোমায় কোনো প্রতিকূলতা।

হোঁচট খেয়ে থেমে থাকলে,
পারবেনা তুমি এগোতে।
বারংবার চেষ্টার ফলে,
সাফল্য আসবে তোমার হাতে।

এজন্যই তুমি নিজেকে গড়ে তোলো,
সত্য,সাহস,বুক ভরা জোর নিজের মধ্যে রাখো।
হারবেনা তুমি তোমার লক্ষ্যে, জিতবেই জিতবে,
এভাবেই তুমি তোমার সেই লক্ষ্য ভেদ করবে।

IMG_20220706_233030.jpg

এখানেই আমার আজকের কবিতার সমাপ্তি। আশা করি আপনাদের কাছে আমার এই কবিতাটি খারাপ লাগবে না।যদিও মন্তব্য করার জন্য অবশ্যই অনুরোধ রাখবো।আপনাদের অনুপ্রেরণাই আমাকে আরও কবিতা লিখতে উৎসাহিত করবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ছোট বাচ্চা থাকলে আসলে মায়েদের ঘুম একদমই হয় না। আবার বাচ্চারা ঘুমালে যে ঘুমাবো সেই উপায় থাকে না। তখন অনেক কাজ থাকে সেগুলো ঝটপট সেরে নিতে হয়। আপনার কবিতাটির অর্থ খুবই ভালো লেগেছে আমার কাছে। আসলে জীবনের একটি লক্ষ্য ঠিক করে দৃঢ়ভাবে সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত। তাহলে লক্ষ্যে পৌঁছানো সম্ভব । খুব সুন্দর চমৎকার হয়েছে কবিতাটি।

 2 years ago 

জ্বী আপু একদমই ঠিক বলেছেন বাবুকে নিয়ে অনেক বেকায়দায় আছি এখন ।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে আপনার এই কবিতাটি। খুব সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ।ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

সত্যি আপু সময় কারো জন্য অপেক্ষা করে না। সবকিছুতে সামনে রেখে নিজের লক্ষ্য অর্জন করতে হবে। নিজের লক্ষ্যে পৌঁছাতে হলে অবশ্যই নিজেকে প্রস্তুত করতে হবে। আপু আপনার লেখা কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন এই কবিতা সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমার এই কবিতাটি যে আপনার কাছে ভালো লেগেছে তা শুনে আমারও খুব ভালো লাগছে ভাইয়া‌। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লক্ষ্য অর্জন নিয়ে আপনার কবিতার মাধ্যমে জীবনের লক্ষ্যে পৌঁছতে হলে কি করনীয় তা কবিতার ভাষায় চমৎকারভাবে ফুটে উঠেছে। জীবনে বাধা আসবে বিপত্তি আসবে থেমে থাকলে চলবে না। সাহস বুকে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। আপনার অনুপ্রেরণাময় কবিতাটি পড়ে খুব ভালো লাগলো ‌।

 2 years ago 

আমারও খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি দেখে।যথাযথ মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সময় কখনো কারো জন্য থেমে থাকে না, সে তার নিজের নিয়মে বয়ে চলে। তাই এই সময়ের সাথে তাল মিলিয়ে আমাদেরকে সময়ের সাথে সাথেই এগিয়ে যেতে হবে। কখনো কারো ভয়ে কখনো নিজের লক্ষ্য থেকে সরে গেলে চলবে না। আপু আপনি লক্ষ্য অর্জনকে কেন্দ্র করে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইনে আপনি খুবই শিক্ষামূলক কথাগুলো তুলে ধরেছেন। কবিতাটি অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার মন্তব্য পড়ে। কারণ কবিতা পড়ে মন্তব্য করেছেন দেখে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56