DIY(এসো নিজে করি)||মার্কার কলম দিয়ে ফুলের আর্ট।১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

আমার বাংলা ব্লগ এ অনেক চিত্রশিল্পী বা শিল্পপ্রেমী মানুষ রয়েছে। তাদের মধ্যে আমিও চেষ্টা করি নিজ থেকে কিছু উপহার দেয়ার। প্রতিনিয়ত না হলেও মাঝেমধ্যে কিছু চিত্র আপনাদের সাথে শেয়ার করি।আর আপনাদের উৎসাহমূলক মন্তব্য আমাকে আরও ভালো কিছু করার অনুপ্রেরণা জাগায়।আজকে আমি আপনাদের সাথে একটি চিত্রাঙ্কন নিয়ে হাজির হলাম।

CollageMaker_2022527105854365.jpg

আজকের চিত্রটি হলো ফুলের ডিজাইন। আমি ৩টি ফুলকে পাতাসহ কিছু ডিজাইন করে নিলাম।এক্ষেত্রে আমি সম্পূর্ণ মার্কার কলম ব্যবহার করেছি।

চলুন তাহলে বন্ধুরা, আমার আজকের এই পেইন্টিং এর কাজ শুরু করা যাক।

আজকের চিত্রের জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

ড্রয়িং খাতা

মার্কার কলম

প্রথম ধাপ

প্রথমে আমি মার্কার কলমের চিকন অংশের সাহায্যে গোল করে ফুলের মাঝের অংশ একে নিয়েছি। এরপরে একটি ফুলের পাপড়ি একে নিলাম। একটি পাপড়ি আঁকার পরে অপর একটি পাপড়ি একে নিলাম।

ধীরে ধীরে আমি সবগুলো পাপড়ি একে একটি ফুল তৈরি করে নিলাম।

CollageMaker_202252710353464.jpg

দ্বিতীয় ধাপ

এই ফুলটি আকার পর উপরের দিকে একইভাবে আরো একটি ফুল একে নিয়েছি এবং তার পাশে আবার নিচের দিকে আরও একটি ফুল একই ভাবে একে নিলাম। তবে এই ফুলটি একটু ছোট করে একেছি।

CollageMaker_2022527102337281.jpg

তৃতীয় ধাপ

সবগুলো ফুল একে নেয়ার পর আমি ফুলের বোঁটা নিচের দিকে টেনে একে নিয়েছি।

IMG_20220525_104239.jpg

চতুর্থ ধাপ

তারপরে সে বোটা থেকে পাতা আকার জন্য ছোট ছোট কিছু দাগ টেনে নিলাম। এরপরে আমি একটি করে পাতা একে নিয়েছি সেগুলোর মধ্যে।

IMG_20220525_104305.jpg

IMG_20220525_104327.jpgIMG_20220525_104418.jpg

পঞ্চম ধাপ

ফুলগুলোর পাপড়ির মাঝে ছোট ছোট করে কিছু দাগ টেনে দিলাম।সবগুলো ফুলের পাপড়িতেই এইরকম করে দাগ দিয়ে দিলাম।

IMG_20220525_104504.jpgIMG_20220525_104523.jpg
IMG_20220525_104533.jpgIMG_20220525_104620.jpg

ষষ্ঠ ধাপ

তারপরে আমি পাতাগুলোর মধ্যে ডিজাইন একে নিলাম।

IMG_20220525_104652.jpgIMG_20220525_104701.jpg
IMG_20220525_104708.jpgIMG_20220525_104719.jpg

সপ্তম ধাপ

এরপরে আমি মোটা মার্কার দিয়ে ফুলগুলোকে আবারও একে নিলাম।সবগুলো ফুলকে আমি একইভাবে একে নিলাম।

IMG_20220525_104810.jpgIMG_20220525_104815.jpg

এইতো একে ফেললাম ৩টি ফুলের ডিজাইন।আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।

IMG_20220525_105156.jpg

IMG_20220525_105251.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে মার্কার কলম ব্যবহার করে একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। কারণ আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমারও খুব ভালো লাগলো আপনার এত সুন্দর মন্তব্য দেখে। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

ফুলটা বেশ সুন্দর এঁকেছেন।মার্কার পেন দিয়ে আঁকতে আমার ভালোই লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

মার্কার পেন দিয়ে অংকন করলে দেখতে অনেক বেশী সুন্দর দেখায় ।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি আর্ট এঁকেছিলেন। আসলে মার্কার পেন দিয়ে আর্ট করলে আর্ট গুলো খুব সুন্দর দেখায়। আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু ।মার্কার পেন দিয়ে এরকম অংকন করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

 2 years ago 

আপু মনি. শুধুমাত্র মার্কার কলম দিয়ে অনেক সুন্দর একটট ফুল আর্ট করেছেন, আপনার ফুলের আর্টটি আমার ভিসন ভালো লেগেছে, অনেক সময় নিয়ে সুন্দর করে আপনি ফুলটি আর্ট করেছেন আপু মনি, এবং খুব সুন্দর করে উপস্থাপনাও করেছেন, এতো সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ. সেই সময় আমার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো।ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আপনি যথার্থই বলেছেন আমার বাংলা ব্লগ এ অনেক চিত্রশিল্পী বা শিল্পপ্রেমী মানুষ রয়েছে। তারা আমাদেরকে প্রতিনিয়ত উৎসাহ উদ্দীপনা প্রদান করে যাচ্ছে। আপনি আজকে নিজ থেকে যে চিত্রটি অঙ্কন করেছেন এই চিত্র অঙ্কনের জন্য প্রথমে মার্কার পেনের চিকন শিস দিয়ে গোল করে একে নেন ।পরবর্তীতে ধাপে ধাপে চিত্র আমাদের সামনে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবার উৎসাহ দেয়ার মাধ্যমে কাজের প্রতি আগ্রহ জাগে। আর খুব ভালো লাগে তখন উৎসাহ পেলে।

 2 years ago 

বাহ অনেক সুন্দর। এককথায় চমৎকার। মার্কার পেন দিয়ে দারুণ একেছেন ফুলটা। তবে রং করলে কিন্তু আরও সুন্দর লাগত। ফুলের আর্ট এর প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন অনেক সুন্দর ভাবে। চমৎকার ছিল পোস্ট টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

মার্কার দিয়ে আকার পর রং করার প্রয়োজন দেখিনি। তাই করা হয়নি ।যাইহোক অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

মার্কার কলম দিয়ে ফুলের আর্ট করেছেন। দেখে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। যা দেখে আমার খুবই ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে মার্কার কলম দিয়ে ফুলের অনেক চমৎকার একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অঙ্কিত এই ফুলের অংকন খুবই চমৎকার দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য ।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

মার্কার কলম দিয়ে খুব সুন্দর ভাবে ফুলের চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে সুন্দরভাবে তুলে ধরেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

মার্কার দিয়ে অংকন করলে এমনিতেই দেখতে বেশি ভালো লাগে। আর আমার তো বেশ ভালো লেগেছে এই ফুলের চিত্র করতে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74