আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৫||🍹মজাদার আতাফলের জুস🍹||১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি চলে এলাম নতুন একটি রেসিপি নিয়ে।আজকের রেসিপিটি হলো মজাদার আতাফলের জুসের রেসিপি।

CollageMaker_202241112426747.jpg

আমার বাংলা ব্লগ কর্তৃক আয়োজিত ফলের জুস বা শরবত তৈরি করার কনটেস্টে অংশগ্রহণের জন্যই আমার আজকের পোস্ট।এই পোস্টে আমি নতুন একটি জুসের রেসিপি নিয়ে হাজির হয়েছি।আজকের এই জুস তৈরি করলাম আতা ফল দিয়ে। আমি যদিও প্রথমবার এটি তৈরি করলাম কিন্তু সত্যি বলতে এটি এতটাই মজা হয়েছিল যে আবারো তৈরি করার ইচ্ছা আছে।আর এই আতাফলের মজাদার জুসের রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করতে এলাম।

IMG_20220411_115559.jpg

চলুন তাহলে বন্ধুরা এই মজাদার আতাফলের জুসের রেসিপিটি দেখে নেয়া যাক।

আতাফলের জুস তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

CollageMaker_2022411114541816.jpg

উপকরণ
পরিমাণ
আতাফল১ টি
তরল দুধ২ কাপ
চিনি২ টেবিল চামচ
কাঠবাদাম৫/৬ টি
খেজুর২ টি
ঠান্ডা পানি৪ কাপ
বরফকয়েক টুকরো

প্রথম ধাপ

আতাফলের জুস তৈরি করার জন্য আমি একটি পাকা আতাফল নিলাম। প্রথমত আমি এই আতাফলটির খোসা ছাড়িয়ে বীজ ফেলে দিয়ে নরম অংশ আলাদা বাটিতে নিয়ে নিলাম। এটিকে ছাকনির সাহায্যে ছেকে একদম মিহি করে নিয়েছি।

IMG_20220410_164628.jpg

দ্বিতীয় ধাপ

এইবার আমি ব্লেন্ডারে ২ কাপ পরিমাণ তরল দুধ দিয়ে দিলাম। তারসাথে আমি সেই ঘন আতাফল দিয়ে দিলাম।

IMG_20220410_164710.jpgIMG_20220410_164745.jpg

তৃতীয় ধাপ

এরপরে আমি পরিমাণ মত চিনি দিয়ে দিলাম। ৩-৪ টি বাদাম আর একটি খেজুরের বিচি ফেলে ছিরে দিয়ে দিলাম ব্লেন্ডারে।

IMG_20220410_165009.jpgIMG_20220410_165057.jpg

চতুর্থ ধাপ

তারপরে আমি এরমধ্যে কয়েক টুকরো বরফকুচি দিয়ে দিলাম ।

IMG_20220410_165241.jpg

এরপরে আমি আমি ব্লেন্ড করে নিলাম ২ মিনিট।এখন এটি অনেকটা ঘন হয়েছে। তাই আরও পাতলা করার জন্য ৪ কাপ পরিমাণ ঠান্ডা পানি দিয়ে দিলাম।

IMG_20220410_165351.jpgIMG_20220410_165637.jpg


তারপরে আবারও ভালোভাবে ব্লেন্ড করে নিলাম ২ মিনিটের জন্য। এখন এটি তৈরি হয়ে গেল, তবে পরিবেশনের কাজ এখনো বাকি।
IMG_20220410_165946.jpg

পরিবেশনের জন্য আমি ৩টি গ্লাসে এই জুস ঢেলে নিলাম। তারপরে কাঠবাদাম এবং খেজুরকে ছোট ছোট করে কেটে জুসের উপরে দিয়ে দিলাম।
IMG_20220411_115234.jpg

এরসাথে আমি ছোট করে কাটা কিছু তরমুজের টুকরো দিয়ে দিলাম।এখন আমার পরিবেশনের কাজও সম্পূর্ণভাবে শেষ আর তৈরি করে ফেললাম খুব মজাদার আতাফলের জুস।

IMG_20220411_115649.jpg

IMG_20220411_115612.jpgIMG_20220411_115559.jpg

আশা করি নতুন এই রেসিপিটি আপনাদের সবার কাছেই ভালো লাগবে।আর এই মজাদার রেসিপিটি যদি কেউ বাসায় বানাতে চান তাহলে খুব সহজেই তৈরি করতে পারবেন।কেমন লাগলো আমার আজকের এই রেসিপি তা মন্তব্য করে জানাবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আসলে এরকম সুন্দর সুন্দর জিনিস দিয়েছে যে এত ইউনিক কোনো কিছু তৈরি করা সম্ভব সেটা এই প্রতিযোগিতাটা না আসলে বুঝতেই পারতাম না। অসম্ভব ভালো ছিল আপু আতা ফল দিয়ে শরবত বানানোর প্রক্রিয়া। প্রতিযোগিতায় শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। আসলে অনেকরকম জিনিস থাকে যেটা সময়ে দেখা যায়।

 2 years ago 

ওয়াও আপু কি লোভনীয় একটা জুস তৈরি করেছেন। আতাফল খেয়েছি অনেক কিন্তু আতা ফলের জুস কখনো খাওয়া হয়নি ।আর আতা ফল দিয়ে জুস বানানো যায় তা আপনার পোস্ট না দেখলে হয়তবা আমার অজানাই থেকে যেত।। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমি আতাফল খুব পছন্দ করি ।আমিও কখনো পূর্বে খাই নি। কিন্তু এইবার আতা ফলের জুস তৈরি করে খেলাম।

 2 years ago 

আপনি অনেক ইউনিক ধরনের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি প্রায় অনেকদিন আগে আতা ফলের জুস খেয়েছিলাম আমার কাছে খুবই ভালো লেগেছিলো। আপনার এই আতা ফলের জুস রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক বেশি টেস্টি। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

প্রথমবার তৈরি করার পর, তার দুইদিন পর আবারও তৈরি করেছিলাম ।এটি এতটাই ভাল লেগেছিল।ধন্যবাদ ভাইয়া মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আরেকটি ইউনিক রেসিপি। এ ধরনের শরবতের রেসিপি এই প্রথম দেখলাম। দেখতে কিন্তু দারুন লাগছে। আশা করি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার এই রেসিপিটি জন্য

 2 years ago 

মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওমাগো আতা ফলের জুস এটাতো কখনো ভেবে দেখি নি আতা ফল দিয়ে জুস প্রস্তুত করা যায় কিন্তু দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল বাসায় ট্রাই করে একবার দেখতে হবে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এটা একদম আলাদা একটা ব্যাপার ,আতা ফল দিয়ে জুস তৈরি করা ।একটু সময় নিয়ে করতে হয় খুব সুস্বাদু কিন্তু।

 2 years ago 

আপনি খুব চমৎকার একটি আতা ফলের জুস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি এর আগে কোনদিন আতা ফলের জুস খাইনি। আমার বাড়িতে আতা ফলের গাছ ছিল কিন্তু কখনো জুস করে খাওয়া হয়নি। আমার কাছে আপনার আতা ফলের জুস রেসিপিটি ইউনিক লেগেছে। জুসের রেসিপি দেখে মনে হচ্ছে খেতেও অনেক সুস্বাদু হবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এটা অনেকেই জানেনা যে আতা ফল দিয়ে জুস তৈরি করা যায়। আর এটি কিন্তু খেতে অসাধারণ লেগেছিল।

 2 years ago 

ফলের জুসের প্রতিযোগিতার মাধ্যমে নিত্যনতুন জুসের রেসিপি দেখে সত্যিই মুগ্ধ হচ্ছি। আপনার আতা ফলের জুসের রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। উৎসাহমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মজাদার আতাফলের জুস তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার উপস্থাপনা খুবই অসাধারণ হয়েছে। আশা করছি নিশ্চয়ই আপনি এই প্রতিযোগিতা প্রথম সারিতে অবস্থান করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল । ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি কিন্তু অবস্থান করতে পারিনি। হয়তোবা আরো ভালো কিছু ছিল।যাই হোক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

মজাদার আতাফলের জুস তৈরি করেছেন। দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার এই জুসের রেসিপি টি দেখার জন্য। ভাল থাকবেন।

 2 years ago 

বাহ দারুণ। এটা একেবারে ইউনিক ছিল। আতাফলের শরবত কখনো খাইনি। এবং এই প্রথম দেখলাম। দারুণ তৈরি করেছেন শরবত টা আপু। অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগে যখন সুন্দর মন্তব্য গুলো দেখে যাই। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32