মিষ্টি দই আর কলা দিয়ে নতুন ফ্লেভারের লাচ্ছি তৈরির রেসিপি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, সবাই আশাকরি খুব ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ খুব ভালো আছি।আমার এই প্রিয় ব্লগের সাথে প্রতিনিয়ত কাজ করে আমি খুব আনন্দ পাই।তাই সবসময় নতুন কিছু নিয়ে হাজির হয়ে যাই।

CollageMaker_202242410915976.jpg

প্রচুর গরমে সবাই যেন ক্লান্ত হয়ে যাচ্ছে। তার সাথে পবিত্র রমজান মাসে রোজাদার সকল ব্যক্তি সারাদিন রোজা রেখে শরীরের ক্লান্তি অনুভব করছে।আর এমন পরিস্থিতিতে সবার জন্যই ঠান্ডা পানীয়গুলো খুব বেশি প্রয়োজনীয়। আজকে আমি নতুনভাবে একটি রেসিপি ট্রাই করলাম।মিষ্টি দই আর কলা দিয়ে লাচ্ছি তৈরি করলাম।যদিও আমি এখানে দুধ বা কোনো আইসক্রিম ব্যবহার করিনি। কিন্তু এটি খেতে বেশ মজার হয়েছিল।

চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের রেসিপিটি

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

CollageMaker_202242495553687.jpg

উপকরণ
পরিমাণ
মিষ্টি দই২ কাপ
চিনি৪ টেবিল চামচ
কলা১ টি
লেবু৩ টুকরো
লবণআধা চা চামচ
বরফকয়েক টুকরো
ঠান্ডা পানি৩ গ্লাস

প্রথম ধাপ

আমি পরিমাণ মত সবগুলো উপকরণ নিয়ে নিলাম।কলাকে ছোট ছোট টুকরো করে কেটে নিলাম।

দ্বিতীয় ধাপ

এখন আমি ব্লেন্ডারের জগে ২ কাপ পরিমাণ দই,কেটে রাখা কলা,চিনি আর লবণ দিয়ে দিলাম।

IMG_20220423_175902.jpgIMG_20220423_175938.jpg

তারপরে পরিমাণ মত ঠান্ডা পানি দিয়ে দিলাম।

IMG_20220423_175959.jpg

তৃতীয় ধাপ

এরপরে আমি ২ মিনিটের মত সবগুলোকে একসাথে ব্লেন্ড করে নিয়েছি।

IMG_20220423_180326.jpg

এখন সবকিছু মোটামুটিভাবে ব্লেন্ড হয়ে এসেছে।

চতুর্থ ধাপ

এখন আমি দিয়ে লেবুর রস দিয়ে দিলাম এরমধ্যে। তার সাথে দিয়ে দিলাম বরফের টুকরো।

IMG_20220423_180212.jpgIMG_20220423_180104.jpg

আবারও ভালোভাবে ১ মিনিট ব্লেন্ড করে নিয়েছি।

IMG_20220423_180543.jpg

এখন এটি সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেল।আজকে প্রথমবার মিষ্টি দই দিয়ে লাচ্ছি তৈরি করার চেষ্টা করলাম। আর খুব ভালোই লেগেছিল,একটু টক ফ্লেভারে তৈরি করে ফেললাম মজাদার লাচ্ছি।একটি গ্লাসে এটি নিয়ে লেবুর একটি স্লাইস দিয়ে সাধারণভাবেই পরিবেশন করলাম।

IMG_20220423_180711.jpg

IMG_20220423_180935.jpg

IMG_20220423_181006.jpg

আমার আজকের এই রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু।সবার মন্তব্যের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

প্রতিবার গরমে লাচ্ছি খাওয়ার ধুম পড়ে যায় আমার। কেননা আমি লাচ্চি খেতে খুবই পছন্দ করি। হোক সেটা বাসায় অথবা রেস্টুরেন্টে। গরমের তীব্রতা সহ্য করতে না পেরে মন যখনই চাই তখনই এই লাচ্ছি তৈরি করে খাই। তবে রমজান মাস হওয়াতে এখন নিজের লোভ কে সংযত করে রাখছি। আপনার তৈরি মিষ্টি দই আর কলা দিয়ে নতুন ফ্লেভারের লাচ্ছি দেখেই বুঝতে পারছি খেতে পারলে প্রাণটা জুড়িয়ে যাবে। এতো সুস্বাদু একটি লাচ্ছি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক মজার একটি লাচ্ছি রেসিপি শেয়ার করেছেন আপু। লাচ্ছি খেতে আসলে খুবই ভালো লাগে। আজকে আপনি মিষ্টি দই আর কলা দিয়ে লাচ্ছি তৈরি করেছেন দেখলেই তৃষ্ণা মিটে যাচ্ছে শুভকামনা আপনার জন্য

 2 years ago 

দই আর কলার মিশ্রণে আলাদা একটা ফ্লেভারে লাচ্ছি তৈরি করা সম্ভব। খুব ভালো লাগলো আপনার এমন মন্তব্য পেয়ে।

 2 years ago 

এই গরম থেকে শরীরের ক্লান্তি দূর করার জন্য, এই লাচ্ছি হতে পারে বেশ অতীব জরুরী পানীয় । বেশ ভালই বানিয়েছেন। দেখেই বোঝা যাচ্ছে ।

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করলাম নতুনভাবে মিষ্টি দই দিয়ে এই পানীয়টি তৈরি করার ।অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ্ আপু অসাধারণ হয়েছে আপনার তৈরি মজাদার এই লাচ্ছি। আমি কখনো কলা দিয়ে তৈরি লাচ্ছি খাইনি। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হবে। এবার রমজানে তাহলে আমিও ট্রাই করে দেখবো। অনেক ধন্যবাদ আপু মজাদার এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু তৈরি করে অবশ্যই দেখবেন খুবই মজা লাগে। ঠাণ্ডা ঠাণ্ডা খেতে বেশি ভালো লাগে ।এইভাবে আমি মাঝে মধ্যেই তৈরি করে থাকি ‌।

 2 years ago 

জ্বি আপু রোজার শেষ সময় যদি এমন লাচ্ছি পাশে থাকলে ক্লান্তি আলতে কিছুই থাকবে না, যাই হোক খুব সুন্দর করে আপনি লাচ্ছি তৈরি করেছেন, উপস্থাপনা অনেক চমৎকার ছিলো শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

মিষ্টি দই আর কলা দিয়ে আপনি নতুন ফ্লেভারে লাচ্ছি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই লাচ্ছি তৈরি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু যদিও এরকম ভাবে কখনোই লাচ্ছি খাওয়া হয়নি।

শরীরের ক্লান্তি অনুভব করছে।আর এমন পরিস্থিতিতে সবার জন্যই ঠান্ডা পানীয়গুলো খুব বেশি প্রয়োজনীয়

এখন গরমের সময় আর এই গরমের সময় সত্যিই সকলের শরীর ক্লান্ত হয়ে পড়ে, আর এই ক্লান্ত শরীরে এরকম এক গ্লাস লাচ্ছি মানে সতেজতা ফিরে পাওয়া।

 2 years ago 

মিষ্টি দই এবং কলা দিয়ে নতুন ফ্লেভারের লাচ্ছি তৈরি অনেক সুন্দর হয়েছে ।এই রমজান মাসে সিয়াম পালন করার পর এই ধরনের লাচ্ছি পেলে পরান টা জুড়িয়ে যাবে। দারুন উপস্থাপন করেছেন লাচ্ছি তৈরীর বিষয়টি ভালো লাগলো ।

 2 years ago 

মিষ্টি দই আর কলা দিয়ে দারুন একটি লাচ্ছি রেসিপি করেছেন আপু লাচ্ছি খুবই সুস্বাদু একটি খাবার আর এই তিনটার কম্বিনেশনে আরো সুস্বাদু হবে ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার পোষ্ট এর মাধ্যমে একটি নতুন ধরণের লাচ্ছি দেখতে পেলাম।যদি একটু পান করতে পারতাম তাহলে ধন্য মনে করতাম।আপনার জন্য শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74