একটি ভিন্ন জাতের গোলাপের ফটোগ্রাফি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

আজকে আমি আপনাদের সাথে খুব সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। এই ফুলটি সবার পরিচিত। এমন কেউ নেই যে এই ফুলটি চেনেনা। বাংলাদেশে এটিকে ফুলের রানী হিসেবে আখ্যায়িত করা হয়। আর এই ফুলটি এমন একটি ফুল যেটি সর্বত্রই পাওয়া যায়। বিভিন্ন রঙের বিভিন্ন জাতের এই ফুল দেখা যায়।

CollageMaker_202242793156758.jpg

ছবি দেখেই আপনারা বুঝতে পারছেন যে আমি কোন ফুলের কথা বললাম এতক্ষণ ধরে। অবশ্যই এটি একটি গোলাপ ফুল। গোলাপ ফুল খুবই ভালো লাগে আমার কাছে। আর এর ফটোগ্রাফি করতে তো বেশ ভালো লাগে।

IMG_20220427_091536.jpg

আমাদের দেশে বিভিন্ন জাতের গোলাপ ফুল রয়েছে। আর আমি আপনাদের সাথে পূর্বে ভিন্ন ভিন্ন রংয়ের গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। যে এগুলো দেখতে খুবই সুন্দর ছিল। আর আজকের এই গোলাপ ফুলটি ও অনেক বেশী সুন্দর।এই কারণে ফুলটির বিশেষত্ব আপনাদের সাথে তুলে ধরতে চাই।

IMG_20220427_091600.jpg

IMG_20220427_091515.jpg

প্রথমত আমি বলি এই ফুলটি হলো আমার মামার ছাদের বাগানের ফুল। আমার মামা ছাদে বিভিন্ন ধরনের ফুল গাছ রোপন করে। তার মধ্যে কয়েক জাতের গোলাপ ফুল গাছ রোপন করেছে। তবে সবগুলো গাছ বেশিদিন টিকেনি। কয়েক ধাপে ফুল ধরার পর এই গাছগুলো মারা গিয়েছে।

IMG-20220419-WA0011.jpg

IMG-20220419-WA0010.jpg

আজকের যে ফুলটি দেখছেন এটি কিন্তু এই বছর রোপণ করা হয়েছে। যখন তিনি ফুলগাছটি নিয়ে এসেছিল তখন এই ফুল গাছের মধ্যে মাত্র ১টি ফুল ছিল। তারপরে ধীরে ধীরে এটি ফুটন্ত হয়ে যায়। আমি যখন গিয়েছিলাম তখন ফুলটি দেখতে একদম সম্পূর্ণভাবে ফুটে ছিল। আর তখন এই ফুলটির রং ছিল এক রকম পুরো ফুল রঙে রঙিন ছিল। কিন্তু পরদিন যখন দেখলাম ফুলটিকে তখন এটি আরও এক ধরনের রঙে রঙিন হয়ে গেল। দুই-তিনদিনের মধ্যেই এটি হয়ে গেল যা সত্যিই আমাকে অবাক করে দিয়েছে।

IMG_20220427_091400.jpg

আমি পূর্বে কখনই এমন গোলাপ দেখিনি যেটা এক দিন এক এক রঙে পরিবর্তন হয়। অর্থাৎ প্রথমত এটি সম্পূর্ণভাবে লাল রঙের মত ছিল তারপর কিছু সাদা রং ছড়িয়েছে। এভাবে ফুলটি খুব সুন্দর হয়েছে। যতই দিন যায় ততই বিভিন্ন রঙে রঞ্জিত হয়।

IMG_20220427_091259.jpg

আমি কয়েকটি অ্যাঙ্গেল থেকে এই গোলাপ ফুলের ছবি তুলেছি। যদিও একটি ফুলকে নিয়ে আমি বিভিন্ন ভাবে ছবি তুলেছি কিন্তু আমি চেয়েছি আপনাদেরকে ফুলের সম্পূর্ণ চিত্রটি ফুটিয়ে তুলতে। যা সত্যিই খুব বেশি আকর্ষণীয়। আর আমার দেখা প্রথম ফুল যেটা একেকদিন একেক রকমের শোভিত হয়েছিল।

IMG-20220419-WA0006.jpgIMG-20220419-WA0005.jpg

IMG_20220427_091445.jpg
আমি যেদিন এই ফুলের ফটোগ্রাফি করেছি সেদিন এই ফুলটির রং ছিল গোলাপি আর হলুদ রঙের, মাঝে মাঝে কিছুটা সাদা রঙও ছিল।আমি পূর্বের ছবিগুলো তুলি নি যার কারণে পুরো বিষয়টি ফুটিয়ে তোলা সম্ভব হয় নি।

IMG_20220427_091314.jpg

যাইহোক আজকে এই পর্যন্তই। ভিন্ন এই গোলাপের ফটোগ্রাফি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগলো। আশা করি আপনাদের কাছেও এই ফটোগ্রাফি ভালো লেগেছে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

গোলাপ ফুলের রানী। যেকোনো রঙের গোলাপ ই খুব ভালো লাগে। তবে কখনো সামনাসামনি এই ধরনের গোলাপ ফুল দেখা হয়নি। দুটি কালারের শেডের মধ্যে ফুলের রং। তার উপর আপনি খুব সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি করেছেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই গোলাপ আমি আগে কখনো দেখিনি কালারটা আসলে অনেক ভিন্নধর্মী। পাপড়ি গুলোর উপরের অংশ গোলাপি মাঝখানের অংশে হালকা সাদা এবং ভিতরের অংশ হলদে ভাব। মোটকথা ভালোই লাগছে এই গোলাপ ফুলটি দেখে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক বেশি রইলো।

 2 years ago 

গোলাপ ফুল কার না ভালো লাগে এমন মানুষ খুজে পাওয়া খুবই কঠিন ৷গোলাপ হলো ভালোবাসার প্রতীক ৷আসলে গোলাপ ফুল অনেক রকমের আছে ৷আপনার শেয়ার করা গোলাপ ফুল টাও অনেক সুন্দর ৷ধন্যবাদ এতো সুন্দর গোলাপ ফুল টি শেয়ার করার জন্য

 2 years ago 

এরকম গোলাপ ফুল আমি এর আগে কখনো দেখিনি আপু। ফুলটিকে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন এই ফুলের। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুল টি কে আমাদের সামনে আকর্ষণীয় করে তুলেছেন। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

গোলাপ ফুল হল ভালবাসার প্রতিক। গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ হয়তো পাওয়া যাবে না। আপনি খুবই সুন্দর ভাবে বিভিন্ন জাতের গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। যা দেখতে খুবই সুন্দর লেগেছে আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মামার ছাদবাগানে দেখছি বেশ সুন্দর গোলাপ ফুল ফুটেছে আপু। আর সেই সুন্দর ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। যা দেখতে অনেক অনেক ভালো লাগছে। অত্যন্ত সুন্দর একটি ফুলের সাথে অনেক সুন্দর বর্ণনা আপনার পোস্টটি কে অসাধারণ করে তুলেছে। ঠিকই বলেছেন আপু, গোলাপকে আমরা সকলেই ফুলের রানী হিসেবে চিনে থাকে। আর এই ফুলের রানীর চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি দেখতে হবে কাছে খুবই ভালো লাগে।আপনি অনেক সুন্দরভাবে একটি গোলাপের ফটোগ্রাফি করে পাঠিয়েছেন।গোলাপ ফুল সৌন্দর্যের প্রতীক। গোলাপ ফুল সবাই পছন্দ করে। আর আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম গোলাপ ফুল বিভিন্ন প্রজাতির হয়ে থাকে এই গোলাপ ফুলটা খুবই সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

এমন জাতের গোলাপ এই প্রথম দেখলাম। আগে কখনো দেখা হয়নি এমন গোলাপ। দুই রঙ এর হওয়াতে খুব ফুটে উঠেছে আপনার ছবিতে। বাস্তবে না জানি কত সুন্দর। জোশ ছবি তুলেছেন আপনি আপু। ধন্যবাদ।

 2 years ago 

আমিও এর আগে এই রকম গোলাপ দেখি নাই। মনে হচ্ছে এটা শংকর জাতের গোলাপ।আসলে আরো অনেক প্রজাতির গোলাপ আছে তবে আমরা অনেক জাতের নামই জানি না। আপনার ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। শুভকামনা রইলো আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33