মজাদার মিক্স চিকেন নুডলস রেসিপি।১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷

মুখরোচক আর লোভনীয় একটি খাবার হলো নুডলস। আর এটি বাসায় তৈরি করা হলে তো খুবই সুস্বাদু হয়। আজকে আমি ২রকমের নুডলস একসাথে রান্না করেছি।তার সাথে আমি মটরশুঁটি ব্যবহার করেছি। আর আজকে প্রথমবার এভাবে ২ রকমের নুডলস একসাথে দিয়ে রান্না করলাম।খেতে বেশ মজা লেগেছিল। আর আমি চাই আজকে এই মজাদার রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করতে৷ আশাকরি সবার কাছে ভালো লাগবে।

CollageMaker_202232782223463.jpg

তাহলে বন্ধুরা চলুন আপনাদেরকে দেখিয়ে দিই আমি কিভাবে এই রেসিপিটি আজকে তৈরি করেছি।

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

CollageMaker_20223278541543.jpg

উপকরণ
পরিমাণ
নুডলস১ প্যাকেট
ডুডলস১ প্যাকেট
ডিম১ টি
মুরগির মাংসবড় এক টুকরো।
সিদ্ধ মটরশুটিআধা কাপ
আলু কুচি১ টি
পেয়াজ কুচি১টি
কাচামরিচ৫ টি
টমেটো১ টি
হলুদ গুড়ো১ চা চামচ
মরিচ গুড়ো২ চা চামচ
গোলমরিচ গুড়োআধা চা চামচ
জিরে গুড়ো১ চা চামচ
লবণপরিমাণ মত
রসুনবাটা২ চা চামচ
পানিপরিমাণ মত
সয়াবিন তেল২ টেবিল চামচ

রন্ধন প্রণালী

  • প্রথমত আমি যাবতীয় সবগুলো উপকরণ নিয়ে নিলাম।
  • এরপরে বড় মাংসের টুকরোকে ছোট ছোট করে টুকরো করে নিলাম।
  • এর পাশাপাশি পেয়াজ,কাচামরিচ, টমেটো কেটে নিলাম।
  • আমি পূর্বেই আধা কাপ মটরশুটি সিদ্ধ করে নিয়েছিলাম।

প্রথম ধাপ

প্রথমে চুলায় একটি প্যান বসিয়ে দিলাম। এরমধ্যে পরিমাণ মত পানি দিয়ে দিলাম। পানি কিছুটা গরম হয়ে এলে এরমধ্যে আলু কুচি দিয়ে দিলাম।

CollageMaker_20223278655332.jpg

আলু সিদ্ধ হয়ে এলে পানি থেকে তুলে নিলাম।

দ্বিতীয় ধাপ


এরপরে আমি নুডুলস গুলো দিয়ে দিলাম ২ মিনিট সিদ্ধ করে নেয়ার পর এগুলো নামিয়ে নিলাম এবং পানি ঝরিয়ে, ধুয়ে রেখে দিলাম

CollageMaker_20223278740639.jpg

তৃতীয় ধাপ

প্রথমে আমি টুকরো মাংসের মধ্যে আধা চা চামচ হলুদ গুড়ো এবং আধা চা চামচ লবণ দিয়ে দিলাম। এগুলোকে হাত দিয়ে মেখে নিলাম।

IMG_20220325_174809.jpg

চতুর্থ ধাপ


চুলায় আবারও একটি প্যান বসিয়ে দিলাম। এর পরে ১টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে এলে এরমধ্যে মেখে রাখা মাংসগুলো দিয়ে ভাজতে থাকলাম। ভাজা হয়ে গেলে এগুলোকে আবার তুলে নিলাম।

IMG_20220325_174733.jpgIMG_20220325_174939.jpg

IMG_20220325_175607.jpg

পঞ্চম ধাপ

এরপরে সেই প্যানের মধ্যে আরো কিছু পরিমাণ তেল দিয়ে দিলাম। তারপরে আমি পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি এবং টমেটো কুচি দিয়ে ভাজতে থাকলাম।

কিছুক্ষণ ভেজে নেয়ার পরে এর মধ্যে রসুন বাটা দিয়ে দিলাম। তারপরে যাবতীয় মসলাগুলো দিয়ে দিলাম এবং ভাজতে থাকলাম।

IMG_20220325_175425.jpg

তারপরে এর মধ্যেই আমি ডিম ভেঙে দিলাম। এভাবেই কিছুক্ষণ ভেজে নিয়েছি।

IMG_20220325_175444.jpgIMG_20220325_175508.jpg

ষষ্ঠ ধাপ


এভাবে একসাথে কিছুক্ষণ ভাজার পরে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। তারপরে এর মধ্যে দিয়ে দিলাম সেদ্ধ মটরশুটি। তার পাশাপাশি ভেজে রাখা মুরগির মাংস এবং সিদ্ধ আলু দিয়ে ভালোভাবে কষাতে থাকলাম।

CollageMaker_202232781535961.jpg

সপ্তম ধাপ

এরমধ্যে পরিমাণ মত পানি দিয়ে দিলাম আবার।পাঁচ মিনিটের মত মিডিয়াম আঁচে রান্না করতে থাকলাম।তারপর এরমধ্যে নুডুলসের মসলা গুলো দিয়ে দিলাম।

IMG_20220325_175806.jpg

অষ্টম ধাপ


এভাবে কিছুক্ষণ রান্না করার পরে আমি সিদ্ধ করে রাখার নুডলসগুলো দিয়ে দিলাম। তারপরে খুন্তির সাহায্যে সব মসলার সাথে মিশিয়ে দিলাম। তারপরে আরো ২ মিনিট রান্না করতে থাকলাম।

IMG_20220325_180350.jpgIMG_20220325_180457.jpg

IMG_20220325_180659.jpg

এরপরে চুলা থেকে নামিয়ে নিলাম। তৈরি হয়ে গেল খুব মজাদার মিক্স নুডুলস রেসিপি।

IMG_20220325_180852.jpg

IMG_20220327_081920.jpg

IMG_20220327_081857.jpg

আশা করি আমার আজকের এই রেসিপিটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। আপনাদের মন্তব্যের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

বাহ্ আপনার মিক্স চিকেন নুডলস রেসিপিটি আমাদের বেশ সুন্দর ভাবে মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো ভাইয়া। সব সময় সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

নুডুলস আমার অনেক প্রিয় একটি খাবার তবে এভাবে মিক্স নুডুলস রান্না করে কখনো খাওয়া হয়নি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু। দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

মিক্স নুডুলস খেতে খুবই সুস্বাদু হয়।এর সাথে বিভিন্ন ধরনের সবজি দিলে আরো বেশি ভালো লাগে।

 2 years ago 

আপু সকাল বেলা এমন লোভনীয় রেসিপি কেউ দেন।সকাল বেলায় কিন্তুু আপু বাসায় চলে যাবো,😜😜😜।যাই হোক মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে।এমনেতেই নুডলস আমার খুব পছন্দের খাবার।আরো মিক্স চিকেন নুডলস হলেও তো কথাই নাই। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অবশ্যই আপু চলে আসেন সমস্যা নেই, তৈরি করে খাওয়াবো ।আর সকালবেলা দিয়ে যে লোভ লাগিয়ে দিতে পারলাম তাই তো ভালো লাগতেছে।

সকাল-সকাল এমন লোভনীয় রেসিপি দেখে অনেক ভালো লাগলো। নুডুলস পাগল প্রেমিকের মধ্যে আমিও একজন। বাড়িতে প্রায় নুডুলস রান্না করে খাওয়া হয়। আপনি অনেক সুন্দর করে প্রতিটি স্টেপ বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

নুডুলস খেতে আমার কাছেও খুব ভালো লাগে ।তাই মাঝেমধ্যেই তৈরি করে ফেলি। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে মজাদার মিক্সড চিকেন নুডুলস আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার নুডুলস রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো। আপনি অনেক ধৈর্য নিয়ে সময় ব্যয় করে রেসিপিটি সম্পন্ন করেছেন। নুডলস খেতে আমরা সবাই অনেক পছন্দ করি আর আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। মজাদার মিক্সড চিকেন নুডুলস রেসিপির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।।

 2 years ago 

সাধারণভাবে নুডুলস তৈরি করতে এত বেশি সময় লাগে না ।কিন্তু মিক্স নুডুলস তৈরি করতে একটু বেশি সময় লাগে ।যাই হোক খেতে খুব সুস্বাদু হয়েছিল।

বাহ আপনার রান্না তো অসাধারণ হয়েছে। এমনিই চিকেন নুডলস বেশি ভালো লাগে। আর আপনার এই রান্না দেখে খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপন ভলো ছিল এবং অনেক সুন্দর লেগেছে আপনার এই পোস্ট টি দেখে। ধন্যবাদ আপু।

 2 years ago 

চিকেন নুডুলস গুলো আমার কাছে খুব ভালো লাগে।
তাই চিকেন থাকলে নুডুলস এভাবে রান্না করি। খেতে খুব সুস্বাদু হয়।

 2 years ago 

আপু অনেক মজাদার এবং লোভনীয় একটি চিকেন নুডুলস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিকেন নুডুলস রেসিপি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। এরকম রেসিপি দেখলে নিজেকে কন্ট্রোল করা দুষ্কর। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কি আর করা ভাইয়া ।বাসায় থাকলে তৈরি করে খেয়ে নিন অথবা বাইরে গিয়ে খেতে হবে। আমি তো আর খাওয়াতে পারব না।

 2 years ago 

ওয়াও অনেক অসাধারণ এবং সুস্বাদু ভাবে তৈরি করেছেন তো। আপনার মিক্স নুডুলস দেখে আমার নিজেরই খেতে ইচ্ছে করতেছে। আপনি তো নিজে নিজে তৈরি করে খেয়ে নিয়েছেন। এভাবে মটরশুটি দিয়ে তৈরি করেছেন বলেই নিশ্চয়ই খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে। পুরো রেসিপি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কি আর করব ,আপনারা আসতে আসতেই তো শেষ হয়ে যাবে। তাই নিজেরাই খেয়ে ফেললাম ।সত্যি মটরশুটি দেয়ার কারণে এটি অনেক বেশি সুস্বাদু হয়েছে।

 2 years ago 

নুডুলস এমনিতে আমার অনেক প্রিয় একটি খাবার। তবে সেটি বিকেল বেলার জন্য বেশি শোভনীয় এবং আমি বিকেল বেলায় নাস্তায় নুডুলস হলে তো কোন কথাই নেই, অনেক বেশি পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সৌন্দর্য একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

নুডুলস তৈরি করেছিলাম বিকেলেই ।কিন্তু কারো ভাগ্যে যদি রাতে থাকে তাহলে তো আর কিছু করার নেই। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সময় সব সময় সবার অনুকূলে থাকে না। চাইলে অনেক সময় অনেক কিছু সম্ভব হয় না। যার কারণে বিকেলের জিনিস রাতেও খেতে হয়। যাই হোক ভাল লিখেছেন।

 2 years ago 

আপু আপনি মজাদার মিক্স চিকেন নুডলস রেসিপি শেয়ার করেছেন। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মিক্স চিকেন নুডুলস সত্যিই অসাধারণ খেতে ।
যদিও এর মাঝে আরো কিছু সবজি দিলে একটু বেশি হেলদি হত। সবজি ছিল না বলেই ব্যবহার করতে পারিনি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43