DIY-(এসো নিজে করি), কাগজের দেয়াল ফুল তৈরি। ১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম।

প্রিয় বন্ধুদের জানাই আমার আন্তরিক ভালোবাসা। আশা করি সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে আমার নিজের তৈরি করা একটি দেয়াল-ফুল শেয়ার করব।
20211113080531.jpg

আমি প্রথমেই এটি তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণগুলো নিচে দিয়ে দিলাম-

  • সবুজ রঙের কাগজ
  • গোলাপি রঙের কাগজ
  • আঠা
  • কাচি
  • সুতা
  • পেন্সিল
  • স্কেল

20211113080422.jpg

আমি একটি কার্ডবোর্ড কে অর্ধবৃত্তাকারে কেটে নিয়েছি। এটির সাহায্যে আমি ফুলের প্রধান অংশ তৈরি করব।
প্রথমত আমি গোলাপী রঙের কাগজ আর সবুজ রঙের কাগজ নিয়েছি। এরপরে আমি পেন্সিল ও স্কেলের সাহায্যে পরিমাপ নিয়ে নিলাম।

IMG_20211112_164724.jpg

এক্ষেত্রে আমি ৮×৮ সে.মি পরিমাপ নিয়ে কাগজ কেটে নিলাম। আমি প্রথমে ৮ সে.মি. পরিমাপ নিয়ে লম্বালম্বিভাবে কাগজ কাটলাম।

20211112212210.jpg

এরপরে আমি ১ ইঞ্চি পরিমাণ লম্বালম্বিভাবে সবুজ রঙের কাগজ এবং গোলাপী রঙের কাগজ কেটে নিলাম।
এরপর এটিকে মাঝ বরাবর ভাজ করে নিলাম। লাভ আকারের কেটে নেয়ার জন্য আমি পেন্সিল এর সাহায্যে দাগ দিয়ে দিলাম।

20211112212420.jpg

এরপরে কাচি দিয়ে ওই আকারে আমি কেটে নিলাম। এগুলা খোলার পরে অনেকগুলো লাভ আকারের কাগজ কেটে নেওয়া হয়ে গেছে।
গোলাপি এবং সবুজ রঙের কতগুলো লাভ আকারের কাগজ কাটা হয়ে গেল।

IMG_20211112_232049.jpg

এখন আমি বর্গাকার আকৃতির কাগজগুলো হাতে নিয়ে নিলাম। এরপরে আমি এর কোনায় ভাজ করে দুপাশ থেকে কাগজ নিয়ে একটার উপরে আরেকটা আঠা দিয়ে জোড়া লাগিয়ে দিলাম। এক্ষেত্রে এটি একটি কোণের মতো হয়ে গিয়েছে।

20211112212619.jpg

প্রথমত আমি গোলাপি রঙের বর্গাকার এর সবগুলো দিয়ে ভাবে কোণ করে তৈরি করে নিলাম।
এরপরে সবুজ কাগজ দিয়ে আমি একইভাবে কোণ এর আকার তৈরী করে নিলাম।

20211112212720.jpg

এরপরে আমি পরিমাপ বিহীনভাবে দুটি সবুজ কাগজ এবং দুটি গোলপী কাগজ বর্গাকার ভাবে কেটে দিলাম।
এরপরে এগুলোকে কোনাকুনিভাবে ভাঁজ করে আমি একটি ফুলের আকারে কেটে দিলাম। এক্ষেত্রে আমি চারটি ফুলই কেটে নিয়েছি।

IMG_20211112_185325.jpg

20211112212839.jpg

চারটি ফুল কেটে নেওয়ার পরে খুব সুন্দরভাবে তিনটিকে একপাশ দিয়ে কেটে নিলাম। একটি পাপড়ির উপর আরেকটি পাপড়ি দিয়ে জোড়া লাগিয়ে আমি ফুল তৈরি করে নিয়েছি।

20211112212953.jpg

এরপরে আমি বড় সবুজ আকারের ফুলের উপরে একটি গোলাপী রং এর ফুল বসালাম।এরপরে আবার সবুজ, তারপর আবার গোলাপি রঙের কাগজ এর ফুল বসিয়ে বড় করে একটি ফুল তৈরি করে নিয়েছি।

20211112213035.jpg

এরপরে আমি অর্ধবৃত্তাকার আকারের কার্ডবোর্ড টিকে হাতে নিলাম। এর উপরের অংশে আমি আঠা লাগিয়ে নিলাম। আর এর পূর্বে আমি এর আকারে আরেকটি সবুজ কাগজ কেটে নিয়েছি। এখন সে সবুজ কাগজ কার্ডবোর্ডের উপরে আঠা দিয়ে লাগিয়ে নেব।

20211112213144.jpg

এরপরে আমি কোণ আকৃতির যে ফুলগুলো তৈরি করেছি সেগুলো হাতে নিলাম। একটি গোলাপি এবং একটি সবুজ এভাবে করে আমি এক এক করে এগুলোকে জায়গায় বসিয়ে দিলাম।
এক্ষেত্রে আমি প্রথমেই আঠা কার্ডবোর্ডের উপরে লাগিয়ে নিলাম। তারপর একটি করে কোণ ফুল বসিয়ে দিলাম।

20211112213258.jpg

এইভাবে আমি অর্ধবৃত্তাকার আকারের জায়গাটিতে ফুলগুলো বসিয়েই কিছুক্ষণ রেখে দিলাম। যাতে আঠার সাথে ফুলগুলো ভালোভাবে আটকে থাকে।
তারপরে আমি সেই তৈরি করা ফুলটি হাতে নিয়ে নিলাম। আঠা দিয়ে আমি এটিকে কার্ডবোডের মাঝের খালি অংশে বসিয়ে দিলাম।

20211112213408.jpg

আমি এবার চিকন সুতা হাতে নিলাম৷ এক্ষেত্রে আমি প্রথমে সুতার নিচের দিকে ভালোভাবে গিট দিয়ে দিলাম।
এর পরে গোলাপি রঙের কোণ এর উপরের দিকে সুতা ধরে নিচের দিকে কোণটি ঝুলিয়ে দিলাম এইভাবে আমি সুতা লাগিয়ে নিলাম ।

20211112213503.jpg

এরপরে সেই সুতায় কোণের উপর থেকে আমি একটি লাভ নিয়ে এর মধ্যে আঠা লাগিয়ে সুতার মধ্যে আটকে নিলাম। লাভের উপরে আমি আরেকটি লাভ রেখে আঠা দিয়ে বসিয়ে দিলাম।

20211112232147.jpg

এইভাবে আমি এক এক করে ৮টি লাভ বসিয়ে দিলাম। তবে আমি গোলাপি রঙের কোণ নিচে ব্যবহার করলাম আর উপরের লাভ গুলো সবুজ রংয়ের দিলাম।
এরপরে সবুজ রঙের কোণ এর মাঝে সুতা দিয়ে তার উপরে গোলাপি রঙের লাভ এর কাগজ গুলো এক এক করে বসিয়ে দিলাম। এক্ষেত্রে আমি ৬টি লাভ দিয়ে দিলাম।
এইভাবে ৩টি লতা তৈরি করে নিলাম।

20211112232242.jpg

এই ভাবে তৈরি করার পর আমি সেই কার্ড বোর্ডে লাগানো ফুল এর পিছনের অংশে সুতা গুলো লাগিয়ে নেব এক্ষেত্রে আমি গোলাপি রঙের কোণ ফুলের লতাটি প্রথমে হাতে নিলাম এবং সেটি মাঝ বরাবর বসিয়ে দিলেন।

IMG_20211112_200954.jpg

আর বাকি দুটো সবুজ রংয়ের কোণের ফুলের লতা আমি এর দুই পাশে বসিয়ে দিলাম।

20211112232400.jpg

একটি সুতা উপরে ঝুলানোর জন্য আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এরপরে সুতা লাগিয়ে নিলাম।
এইতো তৈরি হয়ে গেল খুব সুন্দর দেয়াল-ফুল। এটিকে আমি দেয়ালে ঝুলিয়ে দিলাম।

IMG_20211112_231801.jpg

IMG_20211112_231832.jpg

আমার করা ক্রাফট এর সাথে আমার সেলফি

IMG_20211112_231734.jpg

আশা করি আপনাদের সবার কাছেই আমার আজকের কাজটি ভালো লাগবে৷

ফটোগ্রাফার@bristy1
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি জে৫ প্রাইম
লোকেশনhttps://maps.app.goo.gl/hip5r7Lqpsxc6tF38

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে দেয়াল ফুল বানিয়েছেন। আপনার কারো কাছে খুবই সুন্দর লেগেছে। আপনি যেমনটা সুন্দর আপনার কারো কাজও তেমনি সুন্দর। অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন। আমাদের সাথে এত সুন্দর একটা দেয়াল ফুল শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মতামত দিয়ে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারন একটি ফুল বানিয়েছেন আপু।দেখতে খুবই সুন্দর লাগছে।দেয়ালে টানালে বেশ দারুন লাগবে।নিখুত দক্ষতার সাথে কাজটি করেছেন।আর প্রতিটা ধাপ বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর মতামত দিয়েছেন।

 3 years ago 

ওয়াও আপু আপনার রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছে। আপনার ওয়ালমেটের কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। যা বুঝতে আমাদের অনেক সুবিধা হয়েছে।শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার মতামত পেয়ে খুশি হলাম।

 3 years ago 

আপনার ডাই পোস্ট অনেক সুন্দর করে তৈরি করেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন এবং লেখাগুলো অনেক গুছিয়ে লিখেছেন। একটি ডাই পোস্ট করা আসলেই অনেক সময় সাপেক্ষ বিষয়। অনেক সুন্দর হয়েছে আপু শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

জি ভাইয়া, সময় সত্যিই অনেক লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও অসাধারণ আপনার ওয়ালমেট তৈরি। কালার কম্বিনেশন টা আমার কাছে খুবই ভালো লেগেছে।
সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনার বানানো ওয়ালমেটটি অনেক সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেয়ার জন্য।

 3 years ago 

আসলেই রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন।দেখে খুবই ভালো লাগলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কাগজের তৈরি ওয়ালেটটি খুবই সুন্দর হয়েছে। দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে এটি তৈরি করেছেন। আপনার জন্য শুভকামনা

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট টি খুব সুন্দর হয়েছে ।আপনি খুব সুন্দর সুন্দর কালার সিলেক্ট করেছেন যার ফলে ওয়ালমেট অনেক বেশি আকর্ষণীয় হয়েছে। আপনার পোষ্টের আমার যে জিনিসটা সবচেয়ে বেশি ভালো লেগেছে সেটি হলো আপনার ছবির ব্যাকগ্রাউন্ড ।আপনার ছবির ব্যাকগ্রাউন্ড কালো হওয়াতে আপনার ছবিগুলো খুব স্পষ্ট বোঝা যাচ্ছে এবং খুব সুন্দর লাগছে ।দেখতে শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, আপনার সুন্দর মতামত পেয়ে সত্যিই আমি অনেক খুশি হলাম। ভালোবাসা রইল ♥️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57346.65
ETH 3107.45
USDT 1.00
SBD 2.40