ভিন্ন স্বাদে নুডলস পকোড়া তৈরির রেসিপি। ১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম।

প্রিয় বন্ধুদের জানাই আমার আন্তরিক ভালোবাসা। আশা করি সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে একটি নতুন রেসিপি নিয়ে এলাম। আজকের রেসিপিটি একটু আলাদা। আজকে আমি নুডলস দিয়ে নতুন একটি রেসিপি তৈরি করব৷

20211125192109.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

আজকের রেসিপিটি হলো নুডলস পকোড়া। আমি একটু ভিন্নভাবে নুডলস পকোড়া তৈরি করব।

এজন্য আমি প্রয়োজনীয় উপকরণসমূহ নিচে দিয়ে দিলাম।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

উপকরণপরিমাণ
নুডলস২প্যাকেট
পেয়াজ কুচিবড় সাইজের ১ টি
কাচামরিচ কুচি৪/৫ টি
লবণপরিমাণ মত
রসুন কুচি২ কোয়া
মরিচ গুড়োআধা চা চামচ
চালের গুড়োআধা কাপ
ডিম১ টি
সয়াবিন তেলভাজার জন্য
পানিদেড় কাপ

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
20211125190141.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

১ম ধাপ

একটি কড়াই চুলায় বসিয়ে দিলাম।এরমধ্যে দেড় কাপ পরিমাণ তরল দিয়ে দিলাম। এরপরে পানি সিদ্ধ হয়ে এলে এরমধ্যে নুডলস দিয়ে দিলাম।
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
20211125190600.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

২য় ধাপ

এরমধ্যে দিয়ে দিলাম সামান্য পরিমাণ লবণ আর নুডলস এর মসলা। ২ মিনিট সিদ্ধ করার পর পানি শুকিয়ে এলে চুলা থেকে নামিয়ে নিলাম। এরপরে ঠান্ডা হওয়ার জন্য রেখে দিলাম।
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
20211125190802.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

৩য় ধাপ

এরপরে আমি একটি বাটিতে পেয়াজ কুচি, কাচামরিচ কুচি, রসুন কুচি দিয়ে দিলাম। তারপরে দিলাম মরিচগুঁড়া আর আধা চা চামচ লবণ।
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
IMG_20211125_185024.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

৪র্থ ধাপ

এগুলোকে হাত দিয়ে কিছুক্ষণ মেখে নিলাম। তারপরে সিদ্ধ করা নুডলস দিয়ে দিলাম। এরউপরে একটি ডিম ফেটিয়ে দিলাম। সবগুলোকে একসাথে হাত দিয়ে ভালোভাবে মেখে নিলাম।
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
20211125191503.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

৫ম ধাপ

এরমধ্যে অল্প অল্প করে চালের গুড়ো দিতে থাকলাম। চালের গুড়ো দিয়ে ভালোভাবে মেখে এটি তৈরি করে নিলাম।
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
20211125191651.jpg

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

৬ষ্ঠ ধাপ

এরপরে হলো ভাজার কাজ। তাই আমি ফ্রাইপ্যানে পরিমাণ মত তেল দিয়ে দিলাম।

এরপরে সেই মেখে রাখা নুডলস এর পুর হাতে নিয়ে বল এর আকার তৈরি করে তেলের মধ্যে ছেড়ে দিলাম। এভাবে এক এক করে সবগুলো দিয়ে দিলাম।
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
20211125191842.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

৭ম ধাপ

মিডিয়াম আচে এগুলো ভাজতে থাকলাম। এর রঙ বাদামী বর্ণের হয়ে এলে ছাকনির সাহায্যে তুলে নিলাম। একটি টিস্যু পেপারের উপরে রেখে দিলাম,যাতে অতিরিক্ত তেল টেনে নেয়।
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
20211125191941.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
এভাবে সবগুলো পকোড়া ভেজে নিলাম। এরপরে আমি টমেটো সস দিয়ে পরিবেশন করলাম।
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
IMG_20211125_185723.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
IMG_20211125_185747.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png
IMG_20211125_185806.jpg
2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

আশাকরি আপনাদের সবার কাছেই আমার আজকের এই আর্ট খুব ভালো লাগবে। সবার মতামতের অপেক্ষায় রইলাম।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKqkkrWWbAHh6SV4.png

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

আহা কি মজাদার খাবার 👌👌👌। আমার খুব পছন্দ এই নুডুলস পকোড়া। আমি মাঝে মাঝেই বানিয়ে খাই। আমার বাবা শীতকালে বেশ পছন্দ করেন। সন্ধ্যার চা এর আগে গরম গরম পকোড়া হলে একদম জমে যায় পুরো। খুব ভালো লাগলো দিদি পুরো পোস্টটা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্য দেয়ার জন্য।

 3 years ago 

আপনার ভিন্ন স্বাদে নুডলস পকোড়া তৈরির রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে, তাই বারবার খেতে ইচ্ছে করছে। আপনি খুবই দক্ষতার সাথে এই রেসিপিটি তৈরি করেছেন। আপনার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন আর নুডুলস এর পাকোড়া খেতে সত্যিই খুবই সুস্বাদু লাগে। আমার বাসায় মাঝে মাঝে এই রেসিপিটি তৈরী করে এটা খেতে সত্যিই খুবই মজার।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

এই নুডুলস পাকোড়া রেসিপি আমি অনেক দেখেছি। কিন্তু কেনো জানি না এই নুডুলস পাকোড়া টা আমার কখনই খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে হবে। খুব দারুণ হয়েছে রেসিপিটি, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি খুব সহজভাবে এটি তৈরি করেছি আপু।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেয়ার জন্য।

 3 years ago 

এই নুডুলস পাকোড়া রেসিপিটি অনেকবার করতে চেষ্টা করেছিলাম কিন্তু কখনই করা হয়ে ওঠেনি। আপনার এই রেসিপিটি দেখে আমার ভীষণ ভালো লাগছে। খুব লোভনীয় একটি রেসিপি।খেতেও মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। এবং আপনি রেসিপিটি প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করে দেখিয়েছেন।অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটা রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি আপু, এটি আরও অনেক ইনগ্রিডিয়েন্টস দিয়ে তৈরি করা যায়। আমি খুব সাধারণভাবেই তৈরি করলাম। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এটি অনেক মজার একটি খাবার। নুডুলসের পকোড়া খেতে খুব পছন্দ করি। আমি মাঝে মাঝে তৈরি করি। আপনার পকোড়া দেখে মনে হচ্ছে খুবই টেস্টি হয়েছে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

হ্যাঁ দিদি,অনেক মজার হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেয়ার জন্য।

 3 years ago 

নুডুলস এর পাকোড়া শুধু নামই শুনেছি। কখনো খাওয়া হয়নি। আপনার আজকে নুডুলস এর পাকোড়া রান্নার পদ্ধতি দেখে আমিও শিখে ফেললাম। দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছে। একদিন আপনার রেসিপি দেখে আমারও তৈরি করে খেতে হবে দেখছি।

 3 years ago 

এটি খুব সহজভাবে তৈরি করা,আপনিও করতে পারবেন। অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

পাকোড়া আমার খুবই পছন্দের খাবার। নুডুলস পাকোড়া খেয়েছি অনকবার। খুবই ভালো লাগে খেতে। গরম গরম খেতে তো দারুন লাগে তার সাথে সস থাকলে পুরো জমে যায়। সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সস ছাড়া কোনো পকোড়া আমার ভালোই লাগে না৷ সস দিয়ে হলে সবগুলো খেয়ে পেলতে পারি😋 ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72