মাধুরীলতা/মধুমালতী ফুলের কিছু ফটোগ্রাফি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি৷

CollageMaker_202261285749185.jpg

আজকে সকাল বেলায় আমি আপনাদের সামনে হাজির হয়ে গেলাম আবারও নতুন ফটোগ্রাফি নিয়ে। যদিও এই ফুলগুলোর ছবি আমি অনেক আগেই তুলেছিলাম। আর ফটোগ্রাফি অ্যালবামে রয়ে গেল। আপনাদের সাথে শেয়ার করা হয়নি। তাই ভাবলাম আজকে আপনাদের সাথে শেয়ার করি। যেহেতু সুযোগ পেয়েছি তাই শেয়ার করেই ফেললাম।

IMG_20220612_080817.jpg

প্রকৃতিতে অসম্ভব রকম সুন্দর কিছু জিনিস রয়েছে। আর এই সৌন্দর্য আমাদের চোখে তখনই ধরা পড়ে যখন আমরা এগুলোকে খুঁজে বের করি। অর্থাৎ আমরা আশেপাশের জায়গাগুলোতে খেয়াল করলেই দেখতে পাবো বিভিন্ন ধরনের ফুল গাছ অথবা অন্য কোন জিনিস রয়েছে। এর মধ্যে যদি আমরা সৌন্দর্য খুঁজি তাহলে সৌন্দর্য এমনিতেই আমাদের চোখে ধরা পড়বে।

IMG_20220612_081159.jpgIMG_20220612_080136.jpg

IMG_20220612_080754.jpg

চোখের সৌন্দর্য আর মনের সৌন্দর্য নিয়ে তো কোন কথাই নেই। যে জিনিস দেখতে সুন্দর দেখায় সেই জিনিস এমনিতেই মন কেড়ে নেয়। আর বাহারি যেকোনো জিনিস সত্যি যে কারো মন কাড়তে যথেষ্ট।

IMG_20220612_080640.jpgIMG_20220612_080932.jpg

IMG_20220612_080730.jpg

আমি আজকে যেই ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম এগুলো মধুমঞ্জরি, মধুমালতী বা মাধুরীলতা এই তিনটি নামেই পরিচিত। আর এই ফুলগুলোর নাম যেমন সুন্দর তেমনি এটি দেখতে অনেক বেশী সুন্দর। তবে আমি বলতে চাই আমি কিন্তু সর্বপ্রথম এই গাছটি এখানেই দেখেছি। অর্থাৎ আমি যেখানে কাবাব হাউজ গিয়েছিলাম সেখানে এই ফুল গাছগুলো ছিল। আর এত সুন্দর পরিবেশ দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রথমবার দেখার কারণে আমি তাড়াতাড়ি কিছু ছবি তুলে নিয়েছি।
IMG_20220612_080619.jpg

IMG_20220612_081005.jpgIMG-20220607-WA0010.jpg

এই ফুলের বৈজ্ঞানিক নাম হলো (Combretum indicum)।এই ফুলের বৈশিষ্ট্য গুলো হল এটি আকারে ছোট এবং লতানো উদ্ভিদ।এই ফুলগুলো একভাবে দেখতে গেলে রঙ্গন ফুলের মত। তবে যদিও রঙ্গন ফুলগুলো একগুচ্ছ ভাবে খুব সুন্দর করে ফুটে। আর এই ফুলগুলো কিছুটা ফাঁকা অবস্থায় আলাদা আলাদা করে ফুটে থাকে। আর এই ফুলের মধ্যে আমি একসাথে দুটি রং দেখলাম। একটি হলো লাল আরেকটি হলো সাদা।২ রঙের ফুল একসাথেই ফুটে।
IMG_20220612_081124.jpg

এই ফুলগুলোর যদিও কোন সুগন্ধ নেই কিন্তু সবুজের মাঝে একসাথে দুই রঙের ফুল দেখলেই চোখ জুড়িয়ে যায়। আমার কাছে তো ভীষণ ভাল লেগেছিল। বিশেষ করে পুরো গাছের মধ্যে অনেকগুলো ফুল ফুটে ছিল। আর এগুলো অনেক বেশি সুন্দর ছিল।
IMG_20220612_080700.jpg

যাইহোক আজকের মত এখানেই আমি আমার ফটোগ্রাফি পর্ব শেষ করলাম। আশাকরি আমার আজকের এই মাধুরীলতা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালোই লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণমাধুরীলতা ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/aQy5PD1opWB5nBc3A

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আসলে এই ফুল টা দেখে মুগ্ধ হবে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। খুবই সুন্দর একটি ফুল মাধবীলতা আর আপনি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করে এর সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

ঠিকই বলেছেন সবাই ফুলগুলো দেখে মুগ্ধ হবে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও কি বলব বুঝতে পারছি না আপু। মাধুরীলতা ফুলের ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেল। আমার কাছেও এই ফুল গুলো অনেক ভালো লাগে। আরো বেশি ভালো লাগে লাল সাদা ফুল একসাথে দেখতে পেরে। ধন্যবাদ আপু সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের দেখানোর জন্য।

 2 years ago 

আপনাদের চোখ জুড়ানোর জন্য এই ফটোগ্রাফি গুলো করা ধন্যবাদ
আপনাকে।

 2 years ago 

ফুলের সৌন্দর্য তা উপভোগ করতে পছন্দ করে না এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। যেটা আমার কাছে উপভোগ করতে খুবই ভালো লাগে ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। মধুমালতি ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন সত্যি উপভোগ্য ছিল।

 2 years ago 

এত সুন্দর গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

মাধুরীলতা আমার খুব প্রিয় একটি ফুল। দেখতে খুব দারুণ লাগে এবং কি মাধুরীলতার কালারগুলো আকর্ষণীয়। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগছে এবং অনেক দারুন লাগছে। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে প্রাণ জুড়িয়ে গেল। আমাদের সাথে মাধবীলতা ফুলের এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

এ ফুলটি আপনার প্রিয় সেটা জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে মাধুরীলতা ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনারাই ফুলের ফটো গুলো সেগুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে সত্যিই আমি রীতিমত মুগ্ধ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক শুভকামনা রইল এত সুন্দর মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

মধুমালতী ফুলের অনেক সুন্দর আপনি ফটোগ্রাফি করেছেন যেটি আসলে মনমুগ্ধকর। এই নামে একটি গানও রয়েছে গানটি হলো

মধু মালতির ডাকে আয়,
ফুল ও ফাগুনের এই খেলায়।
যুথি কামিনী কত কথা
গোপনে বলে মল আয়।
মধু মালতি ডাকে আয়।

 2 years ago 

এই গানটা শোনা হয়নি তবে আরও একটি গান শুনেছি এই ফুলের নামে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

তাহলে একদিন আপনাকে শুনিয়ে দিব তখন মন প্রাণ ভরে শুইনেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোকপি করা মাধবীলতা ও মধু মালতি ফুল গুলো আসলেই অনেক চমৎকার। সাদা রঙের ফুল আমার অনেক পছন্দ। আপনি খুব সুন্দর ভাবে ফুলটি ফটোগ্রাফি করে বর্ণনা সহ আমাদের মাঝে শেয়ার করেছেন আমার অনেক ভালো লাগলো দেখে।

 2 years ago 

মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ

 2 years ago 

মাধবীলতা ফুলের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে অনেকদিন হলো মাধবীলতা ফুল দেখা হয় না আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম

 2 years ago 

আপনাদের সুন্দর মন্তব্য পেলে কাজের প্রতি গতি আরো বেড়ে যায় ধন্যবাদ

 2 years ago 

মাধবীলতা ফুলের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে অনেকদিন হলো মাধবীলতা ফুল দেখা হয় না আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম

 2 years ago 

অনেকদিন না দেখে থাকলে এই ফটোগ্রাফির মাধ্যমে দেখে নেন ধন্যবাদ

 2 years ago 

মধুমালতি একটি গান ছিল তখন গানের অর্থ বুঝতাম না,আর এটা যে একটি ফুল গাছের লতা তা জানতাম না। আজকে জেনে গেলাম। খুবিই সুন্দর ফটোগ্রাফি করছেন।প্রতিটা ফটো অনেক ভালো ছিল।ধন্যবাদ

 2 years ago 

যে ঠিক বলেছেন এরকম একটি গান আমিও শুনেছি ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43