ডিজাইন করা আমার বাংলা ব্লগ আর স্টিমিট লোগো। ১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুগণ

সবাই আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন৷ আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমার বাংলা ব্লগ মানেই অসংখ্য সদস্যের সমাগম। নতুন কিছু শেখা,জানা, নতুন নতুন ভাবনার উদ্ভাবন। অনেক ভালো লাগে এই ব্লগের সাথে কাজ করতে৷ আমিও চেষ্টা করি আমার দক্ষতা, সৃজনশীলতা প্রকাশ করতে। তাই আমার সামান্য চেষ্টা আপনাদের সাথে শেয়ার করি।

আজকে আমি নতুন একটি জিনিস করলাম। আজ আমি একটি ডিজাইন করলাম, মনের ইচ্ছে মত। হতে পারে এটা ম্যান্ডেলা আর্ট এর একটি অংশ। তবে আমি আমার মত করে সম্পূর্ণ ডিজাইন করেছি। আর তার সাথে আমি আমার বাংলা ব্লগ এর নাম এবং স্টিমিট এর লোগো একে নিয়েছি। সম্পূর্ণ নতুনত্ব নিয়ে এই কাজ করার চেষ্টা। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

20211110070552.jpg

চলুন তাহলে কথা আর না বাড়িয়ে আমার মূল কাজ শুরু করি।

আমি প্রথমেই যাবতীয় উপকরণগুলো দেখিয়ে নেবো।

* একটি সাদা খাতা
* কালো জেলকলম
* নীল রঙের কলম
* পেন্সিল

IMG_20211109_185637.jpg

প্রথমে আমি পেন্সিল এর সাহায্যে বড় করে একটি বৃত্ত এঁকে দিলাম। এর পরে কালো জেলকলম দিয়ে অঙ্কন করা শুরু করেছি।

পরে একপাশ থেকে আমি ডিজাইনের কাজ শুরু করেছি। আমি প্রথম ধাপেই একটি ফুল আকা শুরু করলাম। এক্ষেত্রে আমি প্রথমে ফুলের। মাঝের অংশ আকার পরে এক এক করে ফুলের পাপড়ি গুলো একে নিলাম।

20211109223940.jpg

একটি ফুল একে নেয়ার পরে, একদিকে আমি লতা একে নিলাম।

20211109224246.jpg

এরপরে লতাতে আমি ছোট ছোট করে কিছু পাতা আঁকার চেষ্টা করলাম।

20211109224445.jpg

পাতাগুলো একে নেয়ার পর লতার মধ্যে অর্ধফুল একে নিলাম। এরপরে লতার শেষ প্রান্তেও আরেকটি ভিন্ন ডিজাইনের ফুল একে নিলাম।

এরপর নিচের দিকে বড় ফুলের ডান পাশের অংশে একটি লাভ আকার এর ডিজাইন একে নিয়েছি।

20211109224823.jpg

তারপর তার ডান পাশে একটি ফুল একে নিয়েছি। পূর্বের মত আমি আরেকটি লতা দিয়ে দিলাম।

লতা দেয়ার পর উপরের দিকে পাতা এবং আরেকটি অর্ধ ফুল একে নিয়েছি। পূর্বের মত করে কিছু পাতা একে নিলাম।

20211109225121.jpg

এরপর বিপরীত পাশে একই নিয়মে আবারও লাভ আকার পর দুই পাশের দিকে ফুল এবং লতা একে নিয়েছি।
20211109225346.jpg

এরপরে আমি ফুলগুলোকে গাঢ় করে রং করা শুরু করে দিয়েছি। সবগুলো ফুলকে রং করলাম অর্থাৎ কালো জেলকলম দিয়েই আমি সব কাজটা করলাম।

20211109225630.jpg

দুই দিকেই আমি এইভাবে কাজ করে নিয়েছি। এরপরে আমি পাতাগুলো ডিজাইন করলাম।

এরপরে আমি লাভ এর ভিতর ডিজাইন করে নিলাম। সুন্দর করে কিছু ফুল একে নিলাম।

20211109225803.jpg

পুরো ফুল এবং পাতায় আমি বিভিন্নভাবে ডিজাইন করে নিয়েছি।
20211109230021.jpg

পাতা এবং ফুল ডিজাইন করার পর আমি নীল রঙের একটি কলম নিলাম। নীল কলম দিয়ে আমি ফুল আর পাতার মাঝে কিছু ডিজাইন করে নিয়েছি।

20211109230217.jpg

এরপরে আমি মাঝের অংশে কাজ করব। এজন্য আমি মাঝ বরাবর একটি গোল বৃত্ত একে নিলাম। এক্ষেত্রে আমি কালো জেলকলম ব্যবহার করলাম।

20211110065932.jpg

বৃত্তের বাইরের অংশে ছোট ছোট অর্ধবৃত্ত করে ডিজাইন করে নিলাম।

20211110070032.jpg

এরপরে ভিতরের অংশে পেন্সিল দিয়ে হালকা করে "আমার বাংলা ব্লগ" লিখে নিয়েছি। এরপরে কালো জেলকলম দিয়ে মোটা করে একে নিলাম।

20211110070208.jpg

এরপরে মাঝের ফাকা অংশে স্টিমিট এর লোগো একে নিলাম। এক্ষেত্রে আমি নীল রঙের কলম ব্যবহার করেছি। নীল রঙ দিয়ে আমি এই কাজ শেষ করলাম।

20211110070322.jpg

এরপরে নীল কলম দিয়েই সেই বৃত্তের বাইরের ডিজাইনের ভিতরে আরও ডিজাইন করে নিলাম।

আরও কিছু ডিজাইন করে আমি সম্পূর্ণ কাজ শেষ করলাম।
20211110070412.jpg

20211110071806.jpg

আমার করা ডিজাইনের সাথে একটি সেলফি।

IMG_20211110_071932.jpg

অনেক ধন্যবাদ সবাইকে, আশা করি আপনাদের সবার কাছেই আমার এই ডিজাইন করা লোগো ভালো লাগবে ।

ফটোগ্রাফার@bristy1
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি জে৫ প্রাইম
লোকেশনhttps://maps.app.goo.gl/hip5r7Lqpsxc6tF38

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

বাহ্ চিন্তা শক্তির প্রশংসা করতেই হবে। আমার কাছে চিন্তা চেতনা মুলক পোস্ট গুলো খুবই ভালো লাগে। অনেক সুন্দর করে এঁকেছেন আমার বাংলা ব্লগ এর লোগো। শুভকামনা রইল আপনার জন্য আপু। 😍

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দেয়ার জন্য

 3 years ago 

আপনার-আমার বাংলা ব্লগের লোগোটি খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে লোগোটি ডিজাইন করেছেন ।আমার কাছে পাশের ফুলগুলো খুব সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি লোগো তৈরি করার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু,সুন্দর মতামত দিয়েছেন আপনি।

 3 years ago 

আমার বাংলা ব্লগ এর লোগো ডিজাইন আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন দেখতে অসাধারণ লাগছে বিশেষ করে আপনার উপস্থাপনা ছিল আরো বেশি সুন্দর আমার কাছে বেশ ভালো লেগেছে শুভকামনা থাকলো আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।

আপনার ডিজাইন করা আমার বাংলা ব্লগ এবং স্টিমেটের লোগোটা অসাধারণ হয়েছে অনেক সময় নিয়ে করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জি ভাইয়া,সময় লেগেছে অনেক৷ ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ডিজাইন করা আমার বাংলা ব্লগ আর স্টিমিট লোগো দারুন হয়েছে। আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, আপনার মতামত দেখে খুশি হলাম।

আপনার ডিজাউন করা আমার বাংলা ব্লগ এর লগটা অনেক সুন্দর হয়ে। এতো সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য, আপনাকে অনেক।ধনবাদ।

শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার লোগোটি আপনি অনেক নিখুঁতভাবে আটটি করেছেন এক কথায় অসাধারণ আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া,মতামত পেয়ে খুশি হলাম

 3 years ago 

আমার বাংলা ব্লগ এর ডিজাইন অসাধারণ সুন্দর হয়েছে। সত্যি আপু আপনার ডিজাইনটি দেখে আমি সম্পূর্ণ মুগ্ধ হয়ে গেছি। আপনার প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো অতুলনীয় হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মতামত দিয়ে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ জানাই।

 3 years ago 

খুবই ভালো লাগলো। আপনি ভালোবেসে আমার বাংলা ব্লগ এর লোগো তৈরি করেছেন এবং ডিজাইনটি। আমার খুবই ভালো লাগলো খু্বই দক্ষতার সাথে আপনি অংকনটি করেছেন। খুব সুন্দর ধাপে ধাপে আপনি পরিবেশন করেছেন ।আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার মতামত দেখে খুশি হলাম

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62