স্বরচিত একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একগুচ্ছ অনুকবিতা শেয়ার করার জন্য এলাম।

Screenshot_20230319-235826_Canva.jpg

আমার বাংলা ব্লগে কাজ করার প্রেক্ষিতে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে। ঠিক তেমনি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা লিখার জন্য। আর কবিতা লিখতে আমার কাছে এখন খুব ভালো লাগে। কারণ আমরা অনুকবিতার মাধ্যমে সব সময় অনুপ্রেরণা পাই। আর সেই হিসেবেই আমরা অনেকেই কবিতা লিখি। অনেকেই খুব সুন্দর সুন্দর কবিতা লেখে। আর সেই হিসেবে আমিও কবিতা লেখার চেষ্টা করি। জানিনা আপনাদের কাছে আমার লেখা কবিতা গুলো কেমন লাগে। তবে চেষ্টা করি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু উপহার দেয়ার। আজকে সম্পূর্ণ কবিতা না লিখে ছোট ছোট অনুকবিতা শেয়ার করব।কারণ আমাদের প্রিয় #rme দাদা অনেকগুলো অনুকবিতা লিখেন,যা পড়তে সত্যিই খুব ভালো লাগে।আমাদের প্রিয় এডমিন হাফিজ ভাই বরাবরই দারুণ কবিতা লিখেন।তার থেকে অনুপ্রেরণা পাই কবিতা লিখতে।ভাবলাম আপনাদের সাথেও শেয়ার করি।

(১)
রাতের আকাশে তারাদের মেলা,
এ যেন এক অপরূপ সৃষ্টি।
বাঁকা চাঁদের হাসির ঝলকে,
চোখ ফেরাতে পারে না অপরূপ দৃষ্টি।

**(২)
সবুজে ঘেরা এই প্রকৃতি,
চারিদিক করেছে আলোকিত।
নিঃশ্বাসে বিশ্বাসে প্রকৃতির ছোঁয়া,
সবুজের মাঝে সব লুকায়িত। **

**(৩)
ঘোর অন্ধকার রাতে
আছি আঁখি পাতে।
জোনাকির মিষ্টি আলো,
ভালো লাগে আমার ভীষণ ভালো।

(৪)
এত বড় পৃথিবীতে,
ক্ষুদ্র এক আমি।
আমার ইচ্ছে কিছুই না,
সবার ইচ্ছে দামি।।

(৫)
বিধাতা তোমায় বানিয়েছে,
আমার জন্য শুধু।
তোমার কথায় সব সময়,
ঝরে শুধু মধু।।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণএকগুচ্ছ অনুকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 last year 

আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার লেখা অনু কবিতা গুলোর মধ্যে দুই নাম্বার এবং ৪ নাম্বার অনু কবিতা দুটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুবই চমৎকার একগুচ্ছ অনু কবিতা, আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার এক গুচ্ছ অনুকবিতা বেশ ভালো লেগেছে আমার কাছে। প্রতিটি কবিতায় অসাধারণ ছিলো। হৃদয়ের অনুভূতি গুলো সুন্দর করে কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনার লেখা অণু কবিতাগুচ্ছ পড়ে ভীষণ ভালো লাগলো।আপনি দারুন কবিতা লিখেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার কবিতা মানেই নতুন কিছু ৷ যদিও কয়েকদিন ধরে পোষ্ট পড়ি নি ৷ আসলে ব্যস্ততার মধ্য দিয়ে যাচ্ছি তাই আমিও কবিতা লিখতে পারছি না ৷ তবে আপনার অনু কবিতা পড়ার পর অনেক ভালো লাগলো ৷
আমিও আজ একটি কবিতা লিখবো ৷
আসলে কবিতা পড়তে লিখতে অনেক ভালো লাগে ৷ অসংখ্য ধন্যবাদ আপু এভাবেই নিত্য নতুন কবিতা লিখে শেয়ার করবেন এমনটাই প্রতার্শা ৷

 last year 

আপু আপনার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো।সত্যি আমার বাংলা ব্লগের সবাই সুন্দর সুন্দর কবিতা লিখে। আপনার কবিতা আমি আগে ও পড়েছি অনেক ভালো লেগেছে। অণু কবিতা গুলো চমৎকার হয়েছে। কবিতার প্রতিটি লাইন ছন্দে ছন্দে দারুণ মিলিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

দাদা খুব সুন্দর সুন্দর অনু কবিতা লিখে। সেগুলো দেখে অনেকেই কবিতা লেখার প্রতি উৎসাহিত হয়। আপনার অনু কবিতাগুলো খুব সুন্দর হয়েছে। এমন অনুকবিতা পড়তেও খুব ভালো লাগে। যদিও কবিতা আমি তেমন একটা বুঝি না । তারপরও এমন সহজ ভাষায় লিখা কবিতাগুলো ভালোই লাগে।

 last year 

অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। আসলে আপনার অনু কবিতা গুলো পড়ে আমার খুবই ভালো লাগে।

 last year 

দাদার অনু কবিতা গুলো আসলেই খুব ভালো লাগে। আপনার অনু কবিতাগুলোও আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দরভাবে লিখেছেন আপনি। প্রতিটি অনু কবিতা বেশ ভালো লাগছিল পড়তে। বিশেষ করে দুই এবং চার নম্বর অনু কবিতা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31