ইফতারিতে রিফ্রেশিং একটি ঠান্ডা পানীয়ঃ-তরমুজের শরবতের রেসিপি।১০% লাজুক-শিয়াল

in আমার বাংলা ব্লগ3 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকের এই মুহূর্তে আমি আপনাদের সাথে একটি সহজ এবং মজাদার রেসিপি শেয়ার করার জন্য এসেছি।আজকের রেসিপিটি হলো তরমুজের শরবত তৈরির রেসিপি।

CollageMaker_20224811520481.jpg

গতকাল ইফতারিতে আমি একটি শরবত তৈরি করেছিলাম।এখন যে গরম পড়তেছে, ঠান্ডা কোনো শরবত বা পানীয় খেলে শরীরের ক্লান্তি দূর হয় এবং তৃপ্তি দুটোই হয়।এরজন্য আমি গতকালকে সন্ধ্যা বেলায় তরমুজের শরবত তৈরি করলাম।খুব সহজে এবং অল্প কিছু উপকরণ দিয়েই এই শরবত তৈরি করা যায়। অনেকেই হয়ত প্রতিনিয়ত কোনো না কোনো শরবত বা ঠান্ডা পানীয় তৈরি করে থাকেন।

চলুন তাহলে বন্ধুরা এই মজাদার শরবতের রেসিপিটি দেখে নেয়া যাক।

তরমুজের শরবত তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

CollageMaker_202248105812327.jpg

উপকরণ
পরিমাণ
তরমুজ১ প্লেট পরিমাণ
লবণ১ চা চামচ
চিনি৩ টেবিল চামচ
গোলমরিচ গুঁড়াআধা চা চামচ
বরফকয়েক টুকরো

প্রথম ধাপ

প্রথমত আমি তরমুজ কেটে নিলাম। ছোট ছোট টুকরো করে কেটে নিয়ে ব্লেন্ডারে নিয়ে নিলাম।

IMG_20220407_155040.jpg

দ্বিতীয় ধাপ

তারপরে এরমধ্যে লবণ, চিনি, গোলমরিচ গুঁড়া আর বরফের টুকরো দিয়ে দিলাম।

IMG_20220407_155113.jpg

IMG_20220407_155224.jpg

তৃতীয় ধাপ

সবকিছুকে একসাথে ২-৩ মিনিট ভালোভাবে ব্লেন্ড করে নিলাম।

IMG_20220407_160610.jpg

এরপরে আমি এই তরল শরবতকে ছেকে নিলাম যাতে কিছু অবশিষ্ট অংশ এর মধ্যে না থাকে।

IMG_20220407_161011.jpg

তারপরে আমি একটি গ্লাসে নিয়ে এই তরমুজের ঠান্ডা শরবত পরিবেশন করলাম।একটি শসার স্লাইস নিয়ে গ্লাসের উপরে দিয়ে দিলাম পরিবেশনের জন্য।

IMG_20220408_110331.jpg

IMG_20220408_110311.jpg

IMG_20220408_110415.jpg

এই যে খুব সহজে তৈরি হয়ে গেল মজাদার আর রিফ্রেশিং একটি শরবত।তরমুজের এই ঠান্ডা শরবত খেলে একনিমিষেই মনটা জুড়িয়ে যাবে।

আশা করি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটি খুব ভালো লাগবে। কমেন্টের মাধ্যমে মতামত জানাবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

ইফতারের সময় শরবত যেন বাধ্যতামূলক না হলে এই গরমে রোজা রাখা সম্ভব না। তরমুজ এখন সহজলভ্য। তরমুজ এর শরবত টা ভালো তৈরি করেছেন আপু। বেশ সুন্দর ছিল শরবত তৈরির প্রতিটা ধাপ। এবং আকর্ষণীয় করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

গরমে প্রশান্তির পানীয়। তরমুজের জুস খেতে ভালোই লাগে।আপু আপনি অনেক মজা করে তরমুজের জুস বানিয়েছেন। কালারটাও অনেক সুন্দর এসেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু এমনিতে তো সবসময় তরমুজ খাওয়া হয়।কিন্তু তরমুজে যে পরিমাণ রস তা দিয়ে জুস তৈরি করলে আরও বেশি ভালো লাগে খেতে।

 3 years ago 

ইফতারের সময় একটা ঠাণ্ডা পানিয় আমাদের প্রত্যেকের অনেক পছন্দ। বিশেষ করে সেটা যদি কোন ফলের শরবত হয় তাহলে তো কোন কথাই নেই। আপনি খুব চমৎকার করে তরমুজের শরবত তৈরি রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে আমার খুব ভালো লাগলো। তাছাড়া আপনি তরমুজের শরবত তৈরি রেসিপির সব গুলো ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া বিভিন্ন ফলের শরবত আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এবং প্রশান্তিদায়ক। যার কারণে তরমুজের শরবত তৈরি করা।

 3 years ago 

এই গরমে এই 🍉 তরমুজের শরবত পেলে আর কি লাগে। ইফতারে বেশ দারুন সতেজতা পাওয়া যাবে ❤️ আপনার পরিবেশন আর উপস্থাপনা বেশ সুন্দর ছিল।
আমিও তৈরি করবো ভাবছি।

 2 years ago 

নিশ্চয়ই ভাইয়া এভাবে তৈরি করে দেখতে পারেন। আশা করি ভালোই লাগবে খেতে। আমি আরো দুইবার তৈরি করেছিলাম।

 2 years ago 

জি আপু অবশ্যই তৈরি করবো।
ভালো থাকুন দোয়া রইল 🥀

 3 years ago 

ঘরে বানানো সবগুলো শরবত ই আমার খুবই ভালো লাগে। বাহিরে শরবত থেকে ঘরের শরবত গুলো বেশি সেভ এবং সুস্বাদু । এই গরমের মধ্যে রোজা রেখে আপনার শরবত গুলো দেখে ইচ্ছে করছে সব খেয়ে ফেলি। মাঝে মাঝে আমিও বাসায় তরমুজের শরবত করি। বাসার সবাই খুব মজা করে খায়। আপনার তরমুজ এর রেসিপিটি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু তরমুজের জুসের রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্যm

 2 years ago 

জি আপু বাইরে থেকে ঘরে তৈরি করা যে কোন ফলের শরবত পুষ্টিকর এবং সুস্বাদু হয় ।যার কারণে ঘরে তৈরি করা উচিত।

 3 years ago 

আপনার ঘরে বানানো তরমুজের শরবত বেশ চমৎকার মনে হচ্ছে এবং এটাও মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। কেননা দেখতে যেমন দেখাচ্ছে খেতে তো তেমনি হবে তাই না? যাই হোক অনেক সুন্দর একটি শরবতের রেসিপি আমাদের সাথে তুলে ধরেছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এটি দেখতে যেমন সুন্দর খেতেও তেমনি ভালো লাগে।
আর শরীরকে রিফ্রেশ করতে এক গ্লাস তরমুজের শরবত ই যথেষ্ট।

 2 years ago 

তবে আমার মনে হয়েছে এখানে দুধ দেওয়া হয়নি, যদি দুধ দিতেন তাহলে তরমুজের জুসটি আরো বেশি সুস্বাদু হত ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

তরমুজের শরবতের রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। এই গরমে তরমুজের শরবত খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে আপনার এই রেসিপি উপস্থাপন করেছেন। রেসিপির প্রতিটি ধাপ অনেক ভালো ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া এই গরমে তরমুজের শরবত সত্যি খুব ভালো লাগে। আর যে কেউ খুব সহজে ও অল্প উপকরণে তৈরি করতে পারবে।

 3 years ago 

রোজা থেকে এরকম এক গ্লাস জুস দেখে তো গলা ঠান্ডা হয়ে গেল। সারাদিন রোজা রাখার পর এরকম এক গ্লাস জুস খেলে সকল ক্লান্তি নিমিষেই দূর হয়ে যাবে। তরমুজের জুস আমার কাছে খুবই ভালো লাগে। আপনার জুসটি দেখে মনে হচ্ছে যে এখনি খেয়ে ফেলি।

 2 years ago 

জি আপু এটা একদম ঠিক বলেছেন ।রোজা রাখার পর এক গ্লাস ঠাণ্ডা শরবত খেলে অনেক বেশি তৃপ্তি লাগে ।তাই প্রতিনিয়ত কোনো-না-কোনো শরবত তৈরি করে থাকি।

 3 years ago 

এই গরমে ইফতারিতে এরকম এক গ্লাস তরমুজের শরবত হলেতো আর কোন কথাই নেই। আপনি খুবই সহজ ভাবে আমাদের মাঝে তরমুজের শরবত তৈরি করার পদ্ধতি উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া এই তরমুজের শরবত খুব সহজে এবং অল্প উপকরণে তৈরি করা যায়। তাই যে কারো পক্ষে এটি তৈরি করা সম্ভব।

 3 years ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন তরমুজের শরবত। দেখতে অসাধারণ লাগছে আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া চেষ্টা করে দেখতে পারেন। খুব সহজেই তৈরি করতে পারবেন, খেতেও খুব ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65