স্বরচিত কবিতা||মোহ।

in আমার বাংলা ব্লগ20 hours ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

Add a heading_20240813_105322_0000.png

source

আজকের কবিতাটি একদমই ভিন্ন ধরনের একটা কবিতা। আসলে প্রতিনিয়ত বিভিন্নরকম আবেগ অনুভূতি বা বাস্তবতা নিয়ে কবিতা লেখা হয়। আর আজকের কবিতাটিও বাস্তব উপলব্ধি থেকে লেখা।আমাদের সমাজটা একদমই নষ্ট হয়ে গেল। কে কি করছে,কেন করছে আর যা করছে তার বিপরীতে কি হতে পারে তা জানে না।এভাবে করে তারা কি পায় আদৌ জানা নেই। তারা চায় না অন্য কেউ ভালো থাকুক। তারা শুধু চায় নিজেরা ভালো থাকতে,সেটা অন্যের ক্ষতি করে হলেও।এই বিষয়গুলো আসলে মনকে ভাবায়,কি পায় মানুষ ইচ্ছাকৃত অন্যায় করে। কেউ কারো হক নষ্ট করলে আপনাআপনি তারও হক নষ্ট হয়। যাইহোক কথাগুলো মনের মাঝে ঘুরপাক খাচ্ছিলো তাই কবিতায় ঠাঁই দিলাম।

চলুন তাহলে কবিতাটা পড়ে নেই....

♥️ মোহ♥️

অন্যের ক্ষতি করে লাভ কি তোমার?
পাপের পাল্লাটা কি ভারী হচ্ছে না?
দুনিয়ার মোহে নিজের উচ্চতা মেপে কি লাভ?
সব তো হবেই একদিন ধুলিস্যাৎ।

নিজের চরকায় তেল দিতে শেখো,
অতিরিক্ত মোহ কখনোই ভালো নয়,
পরের জন্য গর্ত খুড়লে নিজেকেই পড়তে হয়,
বিধাতার বিধানে এই সত্যটাই রয়।

চারিদিকে তাকিয়ে দেখ সৌন্দর্য কেমন,
বিধাতার অপরূপ সৃষ্টিতে ভরে মন প্রাণ,
ত্যাগের মহিমা কত যে তৃপ্তিময়,
পাপীরা কি বুঝবে এই প্রণয়?

যতই করো ছলাকলা, যতই করো বাহানা,
সত্যরা রইবে না লুকিয়ে কোনো সীমানায়,
মিথ্যের বেড়াজালে নিজেকে লুকালে,
সত্যরা আলো দেবে সেই মোহেতে।

অন্যায়ের সীমা যদি পার হয় বহুদূর,
ফিরে আসার পথ হয় না সুমধুর।
কাটাযুক্ত পথ পাড়ি দিতে হয় ভয়,
এভাবেই অন্যায় উচ্চতায় পাড়ি দেয়।

তুমি যদি আপনাতেই বলিদান চাও,
এভাবেই তুমি ইচ্ছে মত অন্যায় করে যাও।
প্রকৃতির সত্য মোছা যাবে না,রয়ে যাবে চিরকাল,
প্রকৃতিই দিবে তোমায় এর যোগ্য প্রতিদান।

আমার অনুভূতি

যখন কেউ নিজের ভালোমন্দ বাদ দিয়ে অন্যের ক্ষতি করতে ব্যস্ত থাকে তখন তারা ভুলে যায় প্রকৃতি কখনো ছেড়ে দেয় না।বিধাতার বিধান মতে সবাই সবার কর্মফল ভোগ করবে। সেটা যে যেটাই করুক না কেন। অন্যায়কারী অন্যায় করতে করতে এমন পর্যায়ে যায় যেখানে গিয়ে সে ভালো কিছু চিন্তাই করতে পারে না।তবে এর শেষ একদিন হবে। অন্যায়কারীও শাস্তি পাবে, হোক সেটা প্রকাশ্যে নয়তো গোপনে।সবার কাজের প্রতিদান সবাই পাবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 18 hours ago 

খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন আপু। আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর ছিল কবিতার লাইনগুলোর। বেশ গুছিয়ে প্রতিটা লাইন উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 14 hours ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনাদের মন্তব্য দেখলে খুব বেশি অনুপ্রাণিত হই।

 18 hours ago 

আপু আজ আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন অসাধারণ ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 14 hours ago 

সব সময় সুন্দর মন্তব্য করে উৎসাহ দিয়ে থাকেন, এজন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন।।

 12 hours ago 

আমার করা মন্তব্য পেয়ে আপনি উৎসাহিত হন জেনে ভালো লাগলো।

 7 hours ago 

🙏🙏

 14 hours ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো, এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ।

 6 hours ago 

আসলে মনে আবেগ অনুভূতি অনেক সময় কবিতায় লিখলে ভালো লাগে।

 8 hours ago 

আপনার কবিতাগুলো বরাবরই অনেক সুন্দর হয়। আজকের কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আর বাস্তব বিষয় নিয়ে লেখার জন্য আরো বেশি কবিতার প্রতি আকৃষ্ট হয়েছি।

 6 hours ago 

আপু,সত্যি বলতে আমার জীবনের বাস্তব কিছু লেখা আজকে লিখলাম।মন্তব্যটা দেখে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44