DIY(এসো নিজে করি)পোস্টার রঙে আকা সমুদ্রের পাড়ের দৃশ্য।১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, সবাই আশাকরি খুব ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ খুব ভালো আছি।প্রিয় বন্ধুগণ, সবাই তো সবার দক্ষতা দেখিয়ে যাচ্ছেন নিয়মিত।আর আমিও চেষ্টা করি আমার কাজগুলো আপনাদের সাথে শেয়ার করতে।তাই আজকেও আমি চলে এলাম আমার নতুন একটি কাজ নিয়ে।একটি সমুদ্রের পাড়ের চিত্রাঙ্কন সবার সাথে শেয়ার করব৷যেখানে একজন মানুষ দোলনায় দোল খাচ্ছে।

20220210084123.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ

ক্যানভাস বোর্ড

পোস্টার রঙ

মাস্কিং টেপ

তুলি

IMG_20220209_091158.jpg

প্রথম ধাপ

প্রথমত আমি মাস্কিং টেপ দিয়ে ক্যানভাস বোর্ডের কিনারার কিছুটা অংশ কভার করে নিলাম।

IMG_20220209_091715.jpg

দ্বিতীয় ধাপ

তারপর নীল রঙ দিয়ে আমি উপরের কিছুটা অংশ রঙ করে নিলাম। উপরের দিকের আকাশের রঙ নীল তারপর আকাশী।এজন্য আমি আকাশী রঙ নিলাম। নীল রঙের নিচে আকাশী রঙ দিলাম।

IMG_20220209_091900.jpgIMG_20220209_092021.jpg

IMG_20220209_092016.jpg

তৃতীয় ধাপ

তারপরে কিছুটা অংশ খালি রেখে দিলাম।এরপরে আবার নিচের দিকের অংশ সাগর একে নেয়ার জন্য আমি তুলিতে নীল রঙ নিলাম। নীল রঙ দিয়ে নিচের দিকে রঙ করতে থাকলাম।

IMG_20220209_092140.jpg

চতুর্থ ধাপ

এরপরে আমি সাদা রঙ দিয়ে নীল রঙের উপরে এবং আকাশী রঙের মাঝখানের খালি অংশে সাদা রঙ করলাম।আর আকাশী রঙের সাথে মিশিয়ে নিলাম।

IMG_20220209_092654.jpg

পঞ্চম ধাপ

তারপরে আমি আবার আকাশী রঙ নিলাম,নীল রঙের নিচে আকাশী রঙ করে মিশিয়ে নিলাম।

এরপর তুলিতে সাদা রঙ নিয়ে সাগরে ঢেউ একে নিলাম।

IMG_20220209_092850.jpgIMG_20220209_092940.jpg

ষষ্ঠ ধাপ

তারপরে আমি কালো রঙ নিলাম।কালো রঙ দিয়ে নিচের দিকের অংশ পাড়ের মত করে একে নিলাম। তারপরে ডান দিকের অংশে কিছু ঘাস একে নিলাম।

IMG_20220209_094829.jpgIMG_20220209_094949.jpg

সপ্তম ধাপ

এরপরে বাম পাশের অংশে একটি গাছ একে নিলাম।গাছের ডাল-পালা সবকিছু একে নিলাম।

IMG_20220210_075707.jpg

অষ্টম ধাপ

তারপরে গাছের ডাল থেকে একটি দোলনা একে নিলাম।আর একজন মানুষ দোলনায় বসে দুলছে এমন করে একে নিলাম।

IMG_20220209_100702.jpgIMG_20220209_100827.jpg

নবম ধাপ

তারপরে তুলিতে কালো রঙ দিয়ে পাতা একে নিলাম।এভাবে করেই আমি পুরো গাছের কাজ শেষ করে নিলাম।

IMG_20220209_100932.jpgIMG_20220209_101032.jpg

আর শেষ সময়ে আমি আমার ইউজার নেইম লিখে নিলাম। তারপরে মাস্কিং টেপ খুলে নিলাম।

IMG_20220210_080438.jpg

IMG_20220210_080616.jpg

IMG_20220210_080544.jpg

এভাবে আমি আমার অংকন শেষ করে নিলাম। আশাকরি আপনাদের কাছে এটি খুব ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনার সমুদ্রের পাড়ে দৃশ্যটি খুবই চমৎকার হয়েছে। আপনি খুব সুন্দর করে পেইন্টিং করতে পারেন আপু। আপনার পেইন্টিং গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর পেইন্টিং গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে সমুদ্রের পাড়ের দৃশ্য আর্টিস্ট করেছেন । আপনার পেইন্টিংটি খুবই অসাধারণ হয়েছে । আমার কাছে দেখতে বেশ ভালো লাগছে। আপনি খুব সুন্দর করে দক্ষতা সহকারে ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

এত এত চিত্রশিল্পী হয়েছে আমাদের কমিউনিটি তে। তুলনা করা খুবই মুস্কিল। প্রত্যেকের আঁকার হাতই অসাধারণ আপনার। আজকের আকা ছবিটি সত্যিই অনেক চমৎকার হয়েছে। একদম প্রফেশনাল আর্টিস্টদের মত। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বাহ দেখে তো একেবারে মুগ্ধ হয়ে গেলাম সমুদ্রের পাড়ে দোলনায় দোলা একটি পেইন্টিং করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। পেন্টিং এর কালার কম্বিনেশনটা অনেক পছন্দ হয়েছে, বিশেষ করে সমুদ্রের পানি ও ডেউ আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আজকের ছবিটি বেশ মজার ছিল দিদি। সমুদ্রের পারে এই রকম গাছ এই প্রথম দেখলাম আমি 🤗🥰। হিহিহিহি। তবে ছবিটি আকা ভীষন সুন্দর হয়েছে। সমুদ্রের জলের ঢেউ গুলো খুব চমৎকার লাগছে দেখতে।

 2 years ago 

আপু,চিত্রাঙ্কন মানেই মনের কল্পনা।আর মাঝেমধ্যে একটু ভিন্ন ধারণা নিয়ে আকতে ভালো লাগে।মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি যে সমুদ্র পাড়ের দৃশ্য অঙ্কন করেছেন তা অসম্ভব সুন্দর হয়েছে। বিশেষ করে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে দৃশ্যটি অঙ্কন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্র উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্টার রঙে আকা সমুদ্রের পাড়ের দৃশ্য খুবই সুন্দর হয়েছে, দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।আপনার পেইন্টিং এর উপস্থাপক দেখে আমার খুবই ভাল লাগল এবং আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

জলরঙ দিয়ে সুন্দর করে একটি চিত্র এঁকেছেন। খুব ভালো লাগলো। চিত্রটি সুন্দর ফুটে তুলেছেন। প্রতিটি ধাপের সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার পোস্টার রঙে আকা সমুদ্রের পাড়ের দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। আপনার দৃশ্য অংকন এর প্রতিটি ধাপ দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর দৃশ্য অংকন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

পোস্টার রং এর আঁকা সমুদ্র পাড়ের দৃশ্য টা অনেক সুন্দর হয়েছে। যেটি দেখলে সবারই মন কাড়বে। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55258.26
ETH 2459.89
USDT 1.00
SBD 2.19