🍅🍅মজাদার টমেটো ভর্তা রেসিপি🍅🍅।১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজকের এই মুহূর্তে আমি আপনাদের সাথে একটি সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি তৈরি করে হাজির হয়েছি৷

CollageMaker_202211983617129.jpg

আজকের এই রেসিপিটি হলো টমেটো দিয়ে তৈরি ভর্তা।শীতকালীন সময়ে টমেটো প্রচুর পরিমানে উৎপাদন করা হয়।আর এই টমেটো দিয়ে বিভিন্ন খাবার তৈরি করা যায়। মাছের সাথে টমেটো দিয়ে রান্না করলে মাছের স্বাদ দ্বিগুণ হয়ে যায়। বিভিন্নভাবে খাওয়া তো হলো।তাই আজ আমি এরমধ্যে ভিন্নতা নিয়ে আসলাম।আশা করি এই সহজ রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

🍅🍅টমেটো ভর্তা তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ 🍅🍅

উপকরণ
পরিমাণ
টমেটো৫ টি
শুকনো মরিচ৮টি
পেয়াজকুচি১টি
লবণপরিমাণ মত
সরিষার তেল১ টেবিল চামচ
IMG_20220118_121550.jpgIMG_20220118_122709.jpg

IMG_20220118_123516.jpg

আজকের রেসিপির ধাপসমূহ

প্রথম ধাপ

প্রথমে আমি টমেটোগুলোকে ভালোভাবে পানিতে ধুয়ে নিলাম। এরপরে এগুলোকে ছোট ছোট করে কয়েক টুকরো করে কেটে নিয়েছি।

IMG_20220118_121629.jpgIMG_20220118_121910.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে আমি একটি পাত্রে এগুলো নিয়ে নিলাম।তারপরে চুলায় বসিয়ে দিলাম।

IMG_20220118_122004.jpg

তৃতীয় ধাপ

ঢাকনা দিয়ে ঢেকে এগুলোকে ভালোমতো রান্না করতে থাকলাম। তবে আমি এক্ষেত্রে কোনো পানি ব্যবহার করলাম না। টমেটোতে যে পানি থাকে সেই পানি বেরিয়ে ধীরে ধীরে এগুলো সিদ্ধ হয়ে যাবে।

IMG_20220118_122536.jpgIMG_20220118_122401.jpg

চতুর্থ ধাপ

এগুলো সিদ্ধ হতে থাকলো। আমি মাঝে মাঝে কিছুক্ষণ নেড়েচেড়ে দিলাম।আবার ঢাকনা দিয়ে ঢেকে সিদ্ধ হওয়া পর্যন্ত রান্না করতে থাকলাম।

IMG_20220118_122504.jpgIMG_20220118_122849.jpg

পঞ্চম ধাপ

এগুলো একেবারে সিদ্ধ হয়ে নরম হয়ে গেল তখন আমি কিছুটা পরিমাণ লবণ দিয়ে দিলাম। মাখামাখা হলে এগুলোকে আরও কিছুক্ষণ রেখে শুকিয়ে নিয়ে একটি বাটিতে নিয়ে নিলাম।

IMG_20220118_123550.jpgIMG_20220118_123807.jpg

IMG_20220118_124356.jpg

ষষ্ঠ ধাপ

শুকনো তাওয়ার মধ্যে আমি প্রথমে শুকনো মরিচ টেলে নিলাম।

IMG_20220118_124444.jpg

এরপরে আমি তারমধ্যে সামান্য পরিমাণ সরিষার তেল দিলাম। এরমধ্যে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে উঠিয়ে নিলাম।

IMG_20220118_124650.jpgIMG_20220118_124729.jpg

সপ্তম ধাপ

এরপরে আমি ভাজা পেঁয়াজকুচি আর শুকনো মরিচ কে হাত দিয়ে মেখে নিলাম। এগুলো মেখে নেয়ার পর আমি এরমধ্যে সামান্য পরিমাণ লবণ দিলাম।

IMG_20220118_141100.jpgIMG_20220118_141108.jpg

সামান্য পরিমাণ সরিষার তেল দিয়ে টমেটো সহ সবকিছু ভালোভাবে মেখে নিলাম।

IMG_20220118_141145.jpg

তৈরি করে নিয়েছি মজাদার টমেটো ভর্তা রেসিপি। এই ভর্তা গরম ভাতের সাথে খেতে দারুণ মজা। যারা টমেটো খেতে পছন্দ করে তারা এভাবে তৈরি করে দেখতে পারেন।এটি অনেক সুস্বাদু এবং পুষ্টিকর একটি খাবার৷

IMG_20220119_083116.jpg

IMG_20220119_083046.jpg

IMG_20220119_083139.jpg

আশা করি আপনাদের সবার কাছেই এই রেসিপিটি ভালো লাগবে।আর আপনাদের মূল্যবান মতামত দিয়ে পাশে থাকবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

ঠিকই বলেছেন আপু মাছ অথবা মাংসের সঙ্গে টমেটো দিলে তার স্বাদ আরো অনেকগুণ বেড়ে যায়। আপনার টমেটো ভর্তাটি খুবই লোভনীয় হয়েছে। এভাবে কখনো টমেটো ভর্তা করে খাওয়া হয়নি। এভাবে টমেটো ভর্তা খেতে খুব সুস্বাদু হবে তা আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে।
শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

লোভ লাগিয়ে দিলেন তো আপু।আপনার মজাদার টমেটো ভরতা খুবই সুন্দর হয়েছে।শেয়ার করার জন্য ধন্যবাদ শুভ কামনা রইলো।

 3 years ago 

মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

আপনি অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপিটি সকালবেলা গরম ভাতের সঙ্গে খেতে বেশ দারুন লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ছবি শেয়ার করার জন্য। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

গরম ভাতের সাথে খেতে সত্যিই অসাধারণ। ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দেয়ার জন্য।

 3 years ago 

টমেটো ভর্তা দেখে জিভে জল চলে এসেছে। দেখতে খুবই লোভনীয় লাগছে। টমেটো ভর্তা আমার খুবই পছন্দ। তবে আমরা কিছুটা অন্যভাবে এটি তৈরি করি। আপনি পেঁয়াজ গুলো ভেজে নিয়েছেন। আমরা পেঁয়াজ গুলো কাচাই রাখি। ধন্যবাদ আপনাকে লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

জি আপু,আমিও পেয়াজ কাচা রাখি।আজকে একটু ভিন্ন করলাম।ধন্যবাদ আপনাকে৷

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার টমেটোর ভর্তা। টমেটো ভর্তা আমরা অতি প্রিয় একটি খাবার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার টমেটো ভর্তা সত্যি মজাদার। আপনি খুব সুন্দর ভাবে টমেটো ভর্তা রেসিপি আমাকে মাঝে উপস্থাপন করেছেন। আমার খুব ভালোলাগে টমেটো ভর্তা। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

টমেটো ভর্তা বরাবরই আমার খুব পছন্দের এইমাত্র টমেটো ভর্তা দিয়ে সকালের খাবার খাইলাম আপনার টমেটো ভর্তা ও দেখতে অনেক লোভনীয় মনে হচ্ছে খেতে মনে হচ্ছে দারুণ সুস্বাদু হয়েছিল ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, মন্তব্য করার জন্য।

 3 years ago 

এই খাবারটা আমার কাছে খুবই প্রিয়। টমেটো ভর্তা আমি প্রথম খেয়েছিলাম কক্সবাজারে ঘুরতে গিয়ে। তারপর থেকে টমেটো ভর্তা আমার পছন্দের খাবারে পরিণত হয়েছে। যদিও ভালোভাবে ভর্তাটা তৈরি না করতে পারলে খেতে অতটা ভালো লাগেনা। আপনার ভর্তাটা দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি ভাইয়া,ঠিকমত তৈরি না করলে এর স্বাদ পাওয়া যায় না।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

টমেটো এমন একটা সবজি যেটা আমাদের মানব শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং ভিটামিন যুক্ত। একটা টমেটো তে যে পরিমাণ ভিটামিন এ-এর ভরপুর তা এক কেজি আপেলের চেয়েও বেশি। তাই মানবদেহের জন্য টমেটো গুরুত্ব অপরিসীম। আর আপনি সেই টমেটো দিয়ে খুব সুন্দর করে একটা ভর্তা তৈরি করেছেন। এবং সেটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই সুন্দর করে বিস্তারিত আলোচনা করেছেন দারুন লেগেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 
  • টমেটো ভর্তা দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমি টমেটো ভর্তা কখনো খাইনি। তবে আজকে আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছা করছে। তাই আপনার রেসিপির ধাপ গুলো খুবই সুন্দর ভাবে দেখলাম। পরবর্তীতে আমি তৈরি করব। আপনার জন্য শুভকামনা।
 3 years ago 

মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24