ডাই||এসো নিজে করি||ফেলনা জিনিস দিয়ে তৈরি ডোরবেল।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

IMG-20230111-WA0026.jpg

প্রতিনিয়ত আপনাদের সাথে ভিন্ন কিছু নিয়ে উপস্থিত হতে চেষ্টা করি। তারই ধারাবাহিকতায় আজকে নিয়ে এলাম একটি ক্রাফট। আজকের ক্রাফটটি আমি হঠাৎ করেই করলাম। গতকাল সন্ধ্যায় বসে ভাবছি কি কাজ করা যায়। যেহেতু সপ্তাহের একদিন ক্রাফট পোস্ট রাখি আর এই সপ্তাহের জন্য কোনো কাজ করা ছিল না। তাই বসে বসে ভাবলাম কি করা যায়। আর আমি ফেলনা জিনিস গুলো দিয়ে ক্রাফট এর কাজ করতে বেশি পছন্দ করি। কাগজের ক্রাফট আমি কম করার চেষ্টা করি। তাই আমি খোঁজা শুরু করলাম আমার কাছে কি জিনিস আছে। খুঁজতে খুঁজতে পেলাম একটি পলিথিনের মধ্যে অনেকগুলো আপেলের র‍্যাপার পড়ে আছে। যদিও আমি এগুলো ক্রাফট এর কাজের জন্যই রেখে দিয়েছিলাম। যাইহোক ভাবলাম আজকে একটা ডোর বেল তৈরি করব। যদিও এটি আমি দরজার পিছনে বা দরজা সামনে এটি লাগাইনি। আপাতত রুমের মধ্যে দেয়ালে লাগিয়েছি। কারণ ছেলে এটি দেখে বেশ পছন্দ করেছে। চলুন তাহলে আপনাদের সাথে আমার আজকের ক্রাফটটি শেয়ার করি।

ক্রাফট এর জন্য উপকরণসমূহ

আপেল র‍্যাপার

চিকন তার

উল সুতা

পুঁতি

কাঁচি

চুড়ি

20230110_205156.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি কালো রঙের উল সুতা দিয়ে চুড়িটিকে পেঁচিয়ে কভার করে নিলাম। পুরো চুড়িটাকে কভার করে নিয়েছি এবং লম্বা একটি সুতা দিয়ে এটিকে বেঁধে নিলাম যাতে ঝুলানো যায়।

20230110_205315.jpg20230110_205356.jpg

20230110_205444.jpg

দ্বিতীয় ধাপ

এইভাবে আমি আপেল র‍্যাপার কে প্রজাপতির সাইজ হিসেবে কেটে নিয়েছি। তারপর চিকন তার দিয়ে মাঝখানে একটু চাপ দিয়ে প্রজাপতির আকার তৈরি করে নিলাম।

20230110_205641.jpg

20230110_205651.jpg20230110_205814.jpg

তৃতীয় ধাপ

এভাবে আরও একটি চিকন তার সেই গোলাপি রঙের আপেল র‍্যাপারের পিছনের অংশে লাগিয়ে তার মধ্যে ছোট আকারের পুঁতিগুলো দিয়ে দিলাম। যাতে প্রজাপতির বডি অংশ বোঝানো যায়। তার পাশাপাশি সাদা রঙের আপেল র‍্যাপার নিয়ে প্রজাপতির দুটি শুড় তৈরি করে নিলাম। এক্ষেত্রে চিকন তার দুটিকে বাঁকিয়ে নিয়েছি।

20230110_205836.jpg

20230110_210119.jpg20230110_210243.jpg

চতুর্থ ধাপ

চুড়িতে এখন প্রজাপতিটি লাগিয়ে দেব। সেজন্য প্রজাপতির নিচের দিকের অংশে তার লাগিয়ে চুড়ির সুতো বরাবর প্রজাপতিটি লাগিয়ে দিলাম। এক্ষেত্রে খুব সাবধানে লাগালাম।কারণ আপেল র‍্যাপার ছিড়ে যেতে পারে।

20230110_210904.jpg20230110_211128.jpg

পঞ্চম ধাপ

চুড়িটিকে ঝুলানোর জন্য যে সুতা বেঁধেছিলাম তার মধ্যে ছয়টি পুতি লাগিয়ে নিলাম। তারপর দুটো করে একসাথে রেখে একটু ফাঁক রেখে আমি এটা সাজিয়ে নিলাম।

20230110_211618.jpg20230110_211701.jpg

অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের ক্রাফটটি। তারপর আমি এটিকে দেয়ালে ঝুলিয়ে দিলাম। দেখতে খুব সুন্দর লাগছিল। আর আমার ছেলেও এটি দেখে বেশ পছন্দ করেছে। কিছুক্ষণ পরপর এটির দিকে তাকিয়ে থাকে আর ধরতে চায়।

20230111_141327.jpg

IMG-20230111-WA0031.jpg

IMG-20230111-WA0027.jpg

IMG-20230111-WA0028.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

অ্যাপেল কভার দিয়ে ছোটবেলায় অনেক খেলতাম।খুব ভালো লাগত।ফেলনা জিনিস দিয়ে তৈরি ডোরবেল। দেখতে খুব সুন্দর।
আমার কাছে এই রিসাইকেল পদ্ধতি টি ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বিভিন্ন জিনিসগুলো আমি রেখে দেই পরে কাজে লাগানোর জন্য। আর সেই হিসেবে আমি এগুলোকে কাজে লাগাই। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ফেলনা জিনিস দিয়ে চমৎকার একটি ডোর বেল তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। এ ধরনের জিনিসগুলো তৈরি করতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনার আইডিয়াটি দারুণ ছিল। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যে কেউ চাইলে এটি তৈরি করতে পারবে খুব সহজে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডোর বেল তৈরি করা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হঠাৎ করেই মনে আসলো এটি তৈরি করার জন্য, আর তৈরি করে ফেললাম। অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপেলের কাভার দিয়ে ছোটবেলায় কত খেলেছি! হাতের মধ্যে ঢুকিয়ে ভাব নিতাম তখন 😁। যাক, ডোরবেল জিনিসটা কিন্তু আপু সুন্দর হয়েছে! ফেলনা জিনিসও মাঝে মাঝে আমাদের কাজে আসে

 2 years ago 

আপনার মত আমিও এটা করতাম ভাইয়া। আসলে আমরা তখন চুড়ি লাগাতাম এগুলো দিয়ে। আর এটি দিয়ে ক্রাফট তৈরি করে ফেললাম।

 2 years ago 

ফেলনা জিনিস দিয়ে আসলে অনেক কিছু করা যায় কিন্তু আমরাই তৈরি করতে জানি না। আপনি চমৎকার বুদ্ধি খাটিয়ে চমৎকার জিনিসটি তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম।
অসংখ্য ধন্যবাদ জানাই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আসলে ক্রাফট মানে আমি মনে করি যে কোন ফেলনা জিনিস অথবা অন্য কিছু দিয়ে নিজের মনের মত করে তৈরি করা। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বেশি সুন্দর একটা ক্রাফট তৈরি করেছেন। আপনার মত আমিও অনেক ফেলনা জিনিস রেখে দিই এই ধরনের ক্রাফট তৈরি করার জন্য। কারণ দেখা যায় যে এই ধরনের জিনিসগুলো অনেক বেশি কাজে লাগে। আপনি আপেলের রেফার দিয়ে খুব সুন্দর একটা ক্রাফট তৈরি করলেন। এমনকি ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর হয়েছে। ছোটরা এই জিনিসগুলো দেখে ভীষণ খুশি হয়। এজন্য আপনার ছেলে ও এটার দিকে তাকিয়ে বিষন আনন্দ পাবে।

 2 years ago 

হ্যাঁ আপু ছোটদের সামনে যদি কোন খেলনা জাতীয় জিনিস দেয়া হয় তাহলে তারা সেগুলো ধরবে এবং খেলার চেষ্টা করবে।

 2 years ago 

ডোরবেল তৈরি অনেক সুন্দর হয়েছে। আপনার ছেলের পছন্দ হয়েছে জেনে ভীষণ খুশি হলাম। চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার উপস্থাপনা বরাবরের ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

রীতিমত অবাক করে দেওয়ার মত আপু, আপেলের গায়ে লাগানো ঐ পাতলা প্যাকেট টা থেকে যে একটা ডাই প্রজেক্ট করা যেতে পারে, চোখে না দেখলে একদম বিশ্বাস করতাম না । আমার কাছে দুর্দান্ত লেগেছে পুরো থিম টা। আমার চিন্তাধারা যে কতটা সৃজনশীল সেটা আরেকবার প্রমাণ পাওয়া গেল। আরো সামনের দিকে এগিয়ে যান আপু। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অনেক কিছু করা সম্ভব শুধুমাত্র চিন্তাধারা দরকার।

 2 years ago 

নিভৃতের তাহলে এই ডোরবেল ভীষণ পছন্দ হয়েছে। নিভৃতের পছন্দ হয়েছে তাই ঘরের দেয়ালে লাগিয়ে রেখেছেন। আমার কাছেও কিন্তু এই ডোরবেল ভীষণ ভালো লেগেছে। খুবই ভালো একটি আইডিয়া ছিল এটি। এরকম ইউনিক আইডিয়ার সাথে অনেক রকম জিনিস তৈরি করা যায়। উপস্থাপনাটা খুবই সুন্দর ভাবে দিয়েছেন। যা দেখে যে কেউ খুবই সহজে তৈরি করতে পারবে। ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া, ও বেশ পছন্দ করেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপনি তো খুব সুন্দর করে আপেলের ফম ও ফেলে দেওয়া জিনিস দিয়ে ডোরবেল তৈরি করেছেন। আসলে দক্ষতা থাকলে ফেলে দেওয়া জিনিস দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব যা আপনার পোস্টের মাধ্যমে বুঝা যাচ্ছে। ডোরবেল তৈরি দেখে খুব ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

যেকোনো কাজকে সহজভাবে করতে চাইলে নিজের ইচ্ছাশক্তি খুব দরকার।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62571.47
ETH 2429.90
USDT 1.00
SBD 2.66