বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি৷

অনেকদিন পর আপনাদের সাথে আবার দেখা করতে চলে এলাম কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে।আমার বিশ্বাস আপনাদের ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

IMG-20220702-WA0013.jpg

তবে আমি প্রথমেই বলতে চাই এই ফটোগ্রাফি গুলো আমি অনেক আগেই করেছিলাম। আর আমার গ্যালারিতে স্টক করে রেখেছিলাম যাতে আমি পরবর্তীতে আপনাদের সাথে এগুলো শেয়ার করতে পারি‌।আর আজকের এই মুহূর্তে আমি আপনাদের সাথে এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য চলে এলাম।

IMG-20220702-WA0015.jpg
আজকে আমার ফটোগ্রাফির বিষয় হল বাগান বিলাস ফুল।আমি আশা করি এই ফুল সম্পর্কে সবাই অবগত রয়েছেন। অর্থাৎ কমবেশি সব জায়গায় এই ধরনের বাগান বিলাস ফুল রয়েছে। যার কারণে সবাই এর সাথে পরিচিত।

IMG-20220702-WA0008.jpg

আমাদের বাড়ির সামনে যে বাগান রয়েছে সেখানে বিশাল আকারের একটি বাগান বিলাস ফুল গাছ রয়েছে। আর সেই ফুল গাছে পাতা এবং ফুলে ভরপুর। যার কারনে দেখতে অনেক বেশি সুন্দর লাগে।

IMG-20220702-WA0010.jpg
আমার দেখা মতে বাগান বিলাস ফুলগাছ লতানো অর্থাৎ লতা আকারে থাকে। তাছাড়া এটি গাছ আকারেও দেখা যায়। তবে সব সময় লতানো বাগান বিলাস ফুল গাছ গুলো দেখতে বেশি ভালো লাগে। কারণ এটি যে কোন ভাবে আকার দিয়ে তৈরি করা যায় ।
IMG-20220702-WA0012.jpg

IMG_20220705_114315.jpg
অনেক সময় দেখা যায় বিভিন্নভাবে বাঁশের ছাউনি তৈরি করে বাগান বিলাস গাছ পাশ দিয়ে রোপন করে দেয়া হয় এবং সেই ছাউনির বেয়েই সুন্দরভাবে গাছ উঠে যায়।

IMG-20220702-WA0009.jpg

আমি অনেক রঙের বাগান বিলাস ফুল দেখেছি। এর মধ্যে লাল, গোলাপি, হলুদ এবং সাদা রঙের বাগান বিলাস ফুল আমি স্বচক্ষে দেখেছি। তবে কিছু কিছু ক্ষেত্রে হলুদ সাদা মিশ্রিত বাগান বিলাস ফুল গুলো দেখা যায়। বিভিন্ন জাতের এবং বিভিন্ন ধরনের বাগান বিলাস ফুলগাছ রয়েছে যা হয়ত ক্ষেত্রবিশেষে আলাদা হতে পারে।
IMG-20220702-WA0014.jpg

IMG-20220702-WA0007.jpg
এই ফুলের আলাদা একটি সৌন্দর্য হলো
এই ফুলের মাঝের অংশে আরও একটি ফুল থাকে যা দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগে। ছোটবেলায় এই ছোট ফুল গুলোকে আমরা কানের দুল বা নাকের ফুল হিসেবে খেলা করতাম।এটি দেখতে অন্য একটি ফুলের মত।
IMG-20220702-WA0011.jpg
যাইহোক আজকের মত এখানেই আমি আমার ফটোগ্রাফি পর্ব শেষ করলাম। আশাকরি আমার আজকের এই বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালোই লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবাগান বিলাস ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/7kzNpKft4fMypfJ96

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

জি আপু আপনাকে অনেক দিন পর দেখছি। আশাকরি আপনার বাবু ভালো আছে! আপনি যে বাগানবিলাস ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন খুবই সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো। দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

আলহামদুলিল্লাহ বাবু এখন ভালো আছে, আপনাদের দোয়া প্রার্থনা করি। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

আপনার বাগানের বিলাস ফুলের চমৎকার এবং মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আপু। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতো। এতো সুন্দরভাবে বিলাস ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে তা উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। । খুব ই চমৎকার ভাবে আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি করেছেন। খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন আমাদের মাঝে। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সবসময় এভাবে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাগান বিলাসফুল আমারও খুব ভালো লাগে আমার ফুল বাগানে ও বাগান বিলাস ফুলের চারা রোপন করেছি বেশ কিছুদিন হলো দু একটা করে ফুল ফুটতে শুরু করেছে সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এটি খুবই সুন্দর লাগে একসাথে ফুটলে । ধন্যবাদ আপনার সুন্দর মতামত দেয়ার জন্য।

 2 years ago 

আপু আপনার বাবু কেমন আছে?বাগান বিলাস ফুলটা আমার খুব ভালো লাগে। বিশেষ করে লাল কালারটা।অনেক সুন্দর লাগে ফুলগুলো দেখতে। ভালো ছিলো আপু। ধন্যবাদ

 2 years ago 

আলহামদুলিল্লাহ এখন অনেকটা ভালো আছে,দোয়া করবেন।আর অনেক ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

বাগান বিলাস ফুলগুলো আসলে অনেক সুন্দর হয়। এই গাছটি অনেক দূর থেকে দেখতে পাওয়া যায়। পুরো গাছ লাল হয়ে থাকে পাতাগুলো একদম দেখা যায় না। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ জানাই আপু,

 2 years ago 

বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি দারুন লাগলো আমার কাছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই অসাধারণ লাগলো। এত সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন সত্যি অসাধারণ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আমার খুব ভালো লাগলো আপনার এত সুন্দর মন্তব্য দেখে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাগান বিলাস ফুলের অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের উপহার দিয়েছেন। ফুলগুলো এবং আকাশের কালার কম্বিনেশন দুটোই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56