উলের সুতা দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি। ১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম।

প্রিয় বন্ধুদের জানাই আমার আন্তরিক ভালোবাসা। আশা করি সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে নতুন জিনিস নিয়ে হাজির হলাম। ছবি দেখেই এতক্ষণে বুঝে গেছেন নিশ্চয়ই, কি নিয়ে আজকের পোস্ট। চলুন তাহলে আজকে আমি একটি নতুন চিন্তাভাবনা আর কাজ শেয়ার করি।

আমি তৈরি করলাম একটি ঝুলন্ত ওয়ালমেট। আজকের এই ঝুলন্ত ওয়ালমেট তৈরির পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করার জন্য এলাম।

20211127234455.jpg

আজকের এই ক্রাফট তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ নিম্নে উল্লেখ করে দিলাম।

  • পুরোনো চুড়ি
  • উলের সুতা
  • পুতি
  • কাচি

IMG_20211127_181034.jpg

IMG_20211127_182727.jpg

প্রথম ধাপ

আমি ২রঙের উলের সুতা নিলাম। সেই সাথে ৫ টি পুরোনো চুড়ি নিয়ে নিলাম।

এইবার আমি প্রথমেই হলুদ রঙের উলের সুতা এবং চুড়ি হাতে নিয়ে নিলাম। চুড়িতে আমি হলুদ রং এর সুতা দিয়ে পেচিয়ে নিব।

এজন্য আমি প্রথমেই চুড়ির মধ্যে হলুদ রঙের সুতোর এক প্রান্ত গিট দিয়ে দিলাম। তারপরে আমি এটিকে ধীরে ধীরে এপাশ-ওপাশ করে পেচিয়ে নিতে থাকলাম। আমি পুরো চুড়ির মধ্যেই হলুদ রঙের সুতা পেঁচিয়ে নিতে থাকলাম।

20211127232854.jpg

দ্বিতীয় ধাপ

শেষ পর্যায়ে এসে আমি শেষ প্রান্তে সুতা দিয়ে গিট বেধে উপরের দিকে বড় করে সুতা রেখে কেটে নিলাম।এভাবে আমি ২টি চুড়ি তৈরি করে নিলাম।

IMG_20211127_182721.jpg

তৃতীয় ধাপ

হলুদ রঙের সুতো চুড়ির মধ্যে পেচানোর পর আমি কালো রঙের সুতা এবং চুড়ি নিলাম। এরপরে একইভাবে হলুদ রঙের মতো কালো রঙের সুতা ও আমি চুড়ির মধ্যে পেচিয়ে চুড়িকে পেচিয়ে নিলাম।

20211127233000.jpg

এভাবে আমি কালো রংয়ের সুতা তিনটি চুড়িতে পেচিয়ে নিলাম। আমি মোট পাঁচটি চুড়ি সুতা দিয়ে পেচিয়ে নিয়েছি।

IMG_20211127_191519.jpg

চতুর্থ ধাপ

এরপরে আমি সুতার মধ্যে পুতি দিয়ে নিব। এজন্য আমি প্রথমে বড় মাপের কালো রংয়ের সুতার তৈরি চুড়ি নিয়েছি। সেটি তে আমি একটি একটি করে মোট নয়টি পুতি এর মধ্যে গেথে নিলাম। সবগুলো ছোট ছোট সাদা রঙের পুতি নিয়ে নিলাম।

20211127233408.jpg

এভাবে আমি বাকি সুতা গুলোতেও পুতি গেথে নিয়েছি। সে ক্ষেত্রে আমি হিসেব করে পুতি গেথে নিলাম।

IMG_20211127_193901.jpg

পঞ্চম ধাপ

আমি একটি কাঠির মত জিনিসের মধ্যে অর্ধেক কালো রং এর সুতা দিয়ে পেচিয়ে নিলাম আর বাকি অর্ধেক হলুদ রঙের সুতা দিয়ে পেচিয়ে নিয়েছি।

20211127233237.jpg

আমি এভাবে পেচিয়ে নেয়ার পর একটি ঝুলন্ত সুতা আটকে নিয়েছি। যাতে দেয়ালে ঝুলিয়ে রাখা যায়।

IMG_20211127_191432.jpg

ষষ্ঠ ধাপ

এরপরে আমি সেগুলোর মধ্যে প্রথম যে বড় কালো রঙ এর সুতার লতা নিয়েছিলাম সেটা সেই কাঠির মাঝ বরাবর লাগিয়ে নিলাম।

IMG_20211127_194420.jpg

এরপরে আমি এর দুই পাশে আমি হলুদ রঙের সমান মাপের দুটি লতা লাগিয়ে নিলাম। শেষ প্রান্তে আমি সমমাপের সেই কালো সুতার লতা লাগিয়ে নিলাম।
IMG_20211127_194428.jpg
এইতো তৈরি হয়ে গেল খুব সুন্দর একটি ঝুলন্ত ওয়ালমেট। এখন এটিকে আমি আমার রুমের দেয়ালে ঝুলিয়ে দিলাম। আর কিছু ছবি তুলে নিলাম।

IMG_20211127_195307.jpg

IMG_20211127_234021.jpg

IMG_20211127_234051.jpg

আশাকরি আপনাদের সবার কাছেই আমার আজকের এই ক্রাফট খুব ভালো লাগবে। সবার মতামতের অপেক্ষায় রইলাম।

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

আপু আপনার তৈরি করা ওয়ালমেট টি অনেক সুন্দর হয়েছে। ভিন্ন ধরনের একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেয়ালেও এটি খুব সুন্দর মানিয়েছে। ওয়ালমেট তৈরি করার পদ্ধতি খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া ।

 3 years ago 

উলের সুতা দিয়ে আপনি খুবই সুন্দরভাবে ওয়ালেট তৈরি করেছেন। এই ওয়ালমেট দেখে আমি সত্যি মুগ্ধ হয়েছি। আপনি খুবই সুন্দরভাবে ধাপে দাবি উপস্থাপন করেছেন। যা দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

সুন্দর মন্তব্য দেয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

উলের সুতা দিয়ে আপনি খুব সুন্দর ওয়ালমেট তৈরি করে আপনার সৃজনশীল প্রতিভা দেখিয়েছেন। যেটি আমার কাছে খুব ভালো লেগেছে। খুব সুন্দর করে ধাপে ধাপে আপনি ওয়ালমেট টি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মতামত এর জন্য

 3 years ago 

আপনার কাজটি অসাধারণ হয়েছে আপু উলের সুতো দিয়ে যে এত সুন্দর একটি ঝুলন্ত ওয়ালমেট তৈরি করেছেন, সত্যি এটি দেখতে খুব সুন্দর ও ভালো লাগছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

উলের সুতা দিয়ে আপনি খুবই সুন্দরভাবে ওয়ালেট তৈরি করেছেন। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপু আপনার ওয়ালমেটটি খুব সুন্দর হয়েছে। একেবারে ইউনিক হয়েছে এবং আপনি এটি দেয়ালে ঝুলানোর পরে আরো বেশী চমৎকার লাগছে। আপনি খুব নিখুঁতভাবে এটি তৈরি করেছেন এবং খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উল্লেখ করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

অসাধারণ হয়েছে আপু আপনার উলের সুতা দিয়ে তৈরি ওয়ালমেটটি।আমার মতে ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য এরকম ওয়ালমেট একদম পার্ফেক্ট।অত্যন্ত দক্ষতা এবং সূক্ষ্মভাবে এটি তৈরি করেছেন তা শেষ ছবিটি দেখেই বোঝা যাচ্ছে।শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি উলের সুতো দিয়ে অসাধারন একটি ওয়ালমেট তৈরি করেছেন। যার প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আমাদের সাথে এত সুন্দর একটা ওয়ালমেট ভাগাভাগি করে নেওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি উলের সুতা দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি করেছেন। আসলে আমার ওয়ালমেটটি খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি উপস্থাপনা করেছেন। দেখার মত ছিল। আপনার হাতের কাজ অনেক ভালো এবং খুব দক্ষতা নিয়ে কাজগুলো সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার ওয়ালমেট টি। আমার কাছে অনেক ভালো লেগেছে ওয়ালমেট টি। বিশেষ করে হলুদ এবং কালো রং ব্যাবহারের কারণে জিনিসটা অনেক বেশি ফুটে উঠেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধাপ গুলো। শুভ কামনা রইলো আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88