পছন্দের ফুলের ফটোগ্রাফি||গন্ধরাজ ফুল||১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি৷

CollageMaker_202267102114490.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চাই আমার একটি পছন্দের ফুল। আমার পছন্দের ফুলের তালিকায় এটি দ্বিতীয় স্থানে রয়েছে। তবে আমার প্রথম পছন্দ হলো বেলিফুল। যা অনেক অনেক বেশি প্রিয়।এটির সুগন্ধ এবং দেখতে সুন্দর হওয়ার কারণেই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তবে তার পাশাপাশি গন্ধরাজ ফুল আমার অনেক প্রিয়। এটিও সুগন্ধির জন্য অনেক বেশি ভালো লাগে।

IMG_20220607_091402.jpg

প্রথমত আমি এই ফুলের ফটোগ্রাফি কোথায় পেয়েছি বা কোন জায়গায় করেছে সেটি জানাতে চাই। আমি পূর্বেই আপনাদেরকে বলেছিলাম আমাদের বাড়ির সামনে পুকুর পাড়ে একটি ফুলের বাগান রয়েছে। আর এই ফুলের বাগান দেখতে অনেক বেশী সুন্দর লাগে।বিভিন্ন রকম ফুলের কারণে সেখানের বাগানটি দেখতে খুবই ভালো লাগে।
IMG_20220607_091811.jpg
বিভিন্ন ধরনের ফুলের গাছের মধ্যে কয়েকটি গন্ধরাজ ফুলের গাছ রয়েছে। তবে এই গন্ধরাজ ফুলের কিছু গাছ রয়েছে বাড়ির ভেতরের অংশে আর কিছু বাড়ির বাইরের অংশে।
IMG_20220607_091436.jpg

IMG_20220607_091520.jpg

আমি কিছু ফুলের ফটোগ্রাফি বাড়ির ভেতরের অংশ থেকে ছবি তুলেছিলাম। আর কিছু ফটোগ্রাফি বাড়ির বাইরের অংশ থেকে করেছিলাম। গন্ধরাজ ফুল সম্পর্কে সবাই অবগত, কারণ এটি অনেক পরিচিত একটি ফুল। এটি সব জায়গায় পাওয়া যায়। বাংলাদেশে সচরাচর বিভিন্ন জায়গায় রোপণ করা হয়ে থাকে। এই ফুলের সৌন্দর্য সবাইকে বিমোহিত করে।
IMG_20220607_091546.jpg

আমি এই ফুলের কিছু বর্ণনার আপনাদের সাথে শেয়ার করতে চাই। এই ফুলটি হলো সাদা রঙের ফুল। সবসময় গন্ধরাজ ফুল সাদা হিসেবেই জেনে এসেছি। আর এই ফুলের পাতা গুলো কিছুটা ডিম্বাকার আকৃতির। যার কারণে এর পাতাগুলো দেখতে অনেক বেশী সুন্দর লাগে। পাতাগুলো হলো গাঢ় সবুজ রংয়ের।

IMG_20220607_091704.jpg

অনেকগুলো পাপড়ি নিয়ে এই ফুল গঠিত হয়। যা দেখতে অনেক বেশি সুন্দর। এটি একটি গুল্ম জাতীয় গাছ। আমি ছোটবেলায় যখন প্রথম এই ফুলটি দেখেছিলাম তখন থেকে আমার খুব বেশি প্রিয় হয়ে উঠেছিল।

IMG_20220607_091749.jpgIMG_20220607_091851.jpg

আমি খুব ছোটবেলা থেকেই বিভিন্ন রকম ফুলের সাথে পরিচিত হয়েছিলাম। কারণ আমার মামা তখন থেকেই বিভিন্ন রকম ফুলের চারা রোপণ করতো। তাদের বাড়িতে অনেকগুলো গন্ধরাজ ফুলের চারা ছিল। আর আমি প্রতিদিন সকালবেলা একটি করে ফুল নিয়ে নিতাম। আমার কাছে ভালো লাগতো আর এগুলো হাতে রেখে সারাদিন সুগন্ধ নিতাম।

IMG_20220607_091417.jpg

ফুল হলো গ্রীষ্মকালীন ফুল। যা গ্রীষ্ম কালে সব সময় দেখা যায়। অন্য সময় মাঝেমধ্যে এটি ফুটতে দেখা যায়। এই ফুলগুলো রাত্রিবেলায় ফুটে। তবে সারাদিন ধরে ফুটন্ত অবস্থায় থাকে। ফুলের কলি খুব সুন্দর আকৃতির। কলি থেকে ফুল ফুটলে অনেক সুন্দর দেখায়।

IMG_20220607_091949.jpg
আজকে এই পর্যন্তই। আমি আমার প্রিয় ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। তবে অবশ্যই আপনাদের মতামতের অপেক্ষায় থাকবো।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণগন্ধরাজ ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/qMBszTBvcaDb19YK7

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই অনেক ভালো লাগছে। আপনি আপনার এই পছন্দের ফুল টা সম্পর্কে অনেক সুন্দর বিবরণ দিয়েছেন। যে বিবরণ এর মাধ্যমে নিজের পছন্দ টাকে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি ফুল এর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করলাম পছন্দের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করে অনুভূতিতে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যি দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

গন্ধরাজ ফুলের অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন গন্ধরাজ ফুল আমারও খুব ফেভারিট। আমার ফুল বাগানে এর আগে একটি গন্ধরাজ ফুলের চারা লাগিয়ে ছিলাম কোন কারনে মারা গেল। সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফিক উল্লাহ সম্পর্কে শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

আমার পছন্দের তালিকায় ফুলের মধ্যে গন্ধরাজ হলো দ্বিতীয়। অনেক ভালো লাগে আমার কাছে এই ফুলটি। বিশেষ করে সুগন্ধি আমাকে মাতোয়ারা করে তোলে।

 2 years ago 

গন্ধরাজ পোলা আমারও খুব পছন্দের এই ফুলের ঘ্রাণ আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রত্যেকটা ফটোগ্রাফি করেছেন এবং সেইসাথে ফুল সম্পর্কে অনেক কিছু লিখেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গন্ধরাজ ফুল যদি সামনে থাকে তাহলে এর সুগন্ধ না নিয়ে কোনভাবেই এড়িয়ে যাওয়া যায় না ।অনেক ভালো লাগে এই ফুলের গন্ধ টা।

 2 years ago (edited)

ওয়াও আপনি দারুন ফটোগ্রাফি করেছেন ।আপনার প্রতিটি ফটোগ্রাফি মনমুগ্ধকর হয়েছে এবং সুন্দর উপস্থাপনা করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য ভাল থাকবেন।

 2 years ago 

আপনিও দেখছি আজকে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করেছেন। দু'একদিন আগে আমিও গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। এই ফুলগুলো দেখতে অনেক আকর্ষণীয় এমনকি ফটোগ্রাফি করতেও বেশ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও গন্ধরাজ ফুল অনেক বেশি ভালো লাগে। খুব ভালো লাগলো এটা জেনে যে আপনিও গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করেছেন।

 2 years ago 

এটা আমারও খুব পছন্দের এবং প্রিয় ফুল আপু। ফুলটা দেখতে যেমন সুন্দর তার ঘ্রাণ অসাধারণ। সাদা রঙের ফুল গুলো আমার খুবই পছন্দ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

জি আপু আমার কাছে খুব বেশি ভালো লাগে ।তাইতো রুমের মধ্যে একটা গন্ধরাজ ফুল রেখে দিলাম।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এর আগেও একজন গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করেছিল। গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়ে... আর বিশেষ করে আমি গন্ধরাজ ফুল অনেক পছন্দ করি এর মিষ্টি গন্ধ। আমাকে মাতাল করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভাল থাকবেন।

 2 years ago 

জি ভাইয়া গন্ধের রাজা বলেই হয়তো এটি গন্ধরাজ ফুল বলা হয় ।আর এই ফুলের সৌন্দর্যর সাথে সাথে এর সুগন্ধ সবার ভালো লাগে।

 2 years ago 

যে রাস্তার পাশে এই ফুলের গাছ থাকে,সেই রাস্তায় প্রবেশের সময় থেকেই অদ্ভুত সুন্দর একটা ঘ্রান পাওয়া যায় ওই ফুল থেকে।বিশেষ করে রাতে আরো বেশি হয়।
আমার কাছে এই ফুলের গন্ধ খুবই ভালো লাগে।মাঝে মাঝেই ছিড়ে এনে বোতলে পানি ভরিয়ে তার ভেতর ফুল রেখে দেই। বেশ সুবাস ছড়ায়।

খুব সুন্দর ফটোগ্রাফি ছিল।শুভ কামনা রইলো 😍🔥🥰

 2 years ago 

জি ভাইয়া এই গন্ধরাজ ফুল রাতের বেলায় বেশি ফুটে আর চারিদিকে সুগন্ধ ছড়িয়ে পড়ে। খুব ভালো লাগলো আপনার মন্তব্য দেখে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43