মজাদার রেসিপিঃ-পাঙ্গাস মাছ দিয়ে লতি রান্না।১০% লাজুক-শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকের এই মুহূর্তে আমি আপনাদের সাথে রেসিপি শেয়ার করার জন্য এসেছি।আজকের রেসিপিটি হলো পাঙ্গাস মাছ দিয়ে লতি রান্নার রেসিপি।

20220330082432.jpg

লতি অনেকেই চিনে থাকেন, যা সত্যি অনেক সুস্বাদু একটি খাবার। এটিকে বিভিন্ন ভাবে রান্না করা যায়। লম্বালম্বিভাবে কেটে মাছ দিয়ে রান্না করা যায়। অথবা ছোট করে কেটে ভুনা করা যায়। আমার কাছে রান্না করা থেকে এভাবে ভুনা করে খেতে বেশি ভালো লাগে। আর সব সময় আমি এইরকম করে রান্না করে থাকি। পাঙ্গাস মাছ দিয়ে লতি রান্না করলে খেতে অসাধারণ হয়। যারা লতি খেতে পছন্দ করেন তারা এভাবে রান্না করে খেতে পারেন।তাহলে আজকে রেসিপিটি শুরু করা যাক।

পাঙ্গাস মাছ দিয়ে লতি রান্নার রেসিপি

CollageMaker_202233081343257.jpg

উপকরণ
পরিমাণ
পাঙ্গাশ মাছমাথাসহ কয়েক টুকরো
লতিপরিমাণ মত
পেয়াজকুচি১টি
কাচামরিচ ফালি৩ টি
লবণ১ চা চামচ
মরিচ গুড়ো২চা চামচ
হলুদ গুড়ো১ চা চামচ
রসুনবাটাদেড় চা চামচ
পানিপরিমান মত
সয়াবিন তেলপরিমাণ মত

প্রথম ধাপ

প্রথমত আমি একটি প্যানে ১ টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে দিলাম।

IMG_20220329_115244.jpg

তেল কিছুটা গরম হয়ে এলে এরমধ্যে পেয়াজকুচি, কাচামরিচ ফালি আর রসুন বাটা দিয়ে দিলাম।এগুলোকে একসাথে ভাজতে থাকলাম।

IMG_20220329_115344.jpg

দ্বিতীয় ধাপ

তারপরে আমি এরমধ্যে টমেটো ফালি গুলো দিয়ে দিলাম।আবারও সবকিছু ভেজে নিলাম।

IMG_20220329_115358.jpg

তারপরে এর মধ্যেই মাছ দিয়ে দিলাম।
IMG_20220329_115445.jpg

তৃতীয় ধাপ

মাছগুলো দেয়ার পর এর উপরে একটি মরিচ গুঁড়ো হলুদ গুঁড়ো ও লবণ দিয়ে দিয়েছি সবগুলোকে একসাথে নেড়ে ভেজে নিলাম।

IMG_20220329_115514.jpg

চতুর্থ ধাপ

কিছুক্ষণ পর এরমধ্যে আমি টুকরো করে রাখা লতি দিয়ে দিলাম। তারপর আবারো সবকিছুকে একসাথে নেড়ে মিশিয়ে ভাজতে থাকলাম।

IMG_20220329_115722.jpg

IMG_20220329_115823.jpgIMG_20220329_115819.jpg

তিন থেকে চার মিনিট ভাজার পরে এরমধ্যে আমি পরিমাণমতো পানি দিয়ে দিলাম। পানি দেয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে রান্না করতে থাকলাম ১৫ মিনিটের মত।

IMG_20220329_120259.jpgIMG_20220329_120401.jpg

এভাবে মাঝেমধ্যে নেড়ে দিয়েছি এবং রান্না করে নিয়েছি। রান্না মোটামুটি হয়ে গেল,ঝোল শুকিয়ে এলো তখন চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20220329_144341.jpg

তৈরি হয়ে গেল পাঙ্গাস মাছ দিয়ে লতি রেসিপি। এটি খুবই সুস্বাদু হয়েছে, দুপুরবেলায় ভাত খেতে অসাধারণ লেগেছিল।

IMG_20220330_082132.jpg

IMG_20220330_082037.jpg

IMG_20220330_082100.jpg

আশা করি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটি খুব ভালো লাগবে।পাঙ্গাস মাছ দিয়ে লতি রান্নার রেসিপিটি ভালো লেগে থাকলে কমেন্টের মাধ্যমে মতামত জানাবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

পাঙ্গাস মাছ অনেকেই পছন্দ করে না। তবে আমার কাছে পাঙ্গাস মাছ অনেক ভালো লাগে। আপনি লতি দিয়ে পাঙ্গাস মাছ রান্না করেছেন। এটা অনেক জনপ্রিয় একটি রেসিপি। যে একবার খাবে বার বার খাইতে চাইবে।

 2 years ago 

জি ভাইয়া অনেকেই পছন্দ করে না ।কিন্তু আমি খুব পছন্দ করি ।আর লতি দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি অনেক প্রিয় আমার কাছে।

 2 years ago 

লতি ভাজি মাঝে মাঝে খেতে আমার খুব ভালো লাগে। কিন্তু কখনো পাংগাস মাছ দিয়ে খাওয়া হয়নি। আমাদের বাসায় বেশির ভাগ নোনা ইলিশ দিয়ে রান্না করা হয়।যাইহোক আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। কালারটা দুর্দান্ত এসেছে। ধন্যবাদ আপু। শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

হ্যাঁ আপু ইলিশ অথবা চিংড়ি মাছ দিয়ে রান্না করা যায়।
তবে পাংগাস মাছ দিয়ে রান্না করলে অনেক বেশী সুস্বাদু খেতে। তৈরি করে দেখতে পারেন।

পাঙ্গাস মাছ দিয়ে লতি রান্না শেয়ার করেছেন আপু। মাছ এমনিতেই আমার খুবই ভালো লাগে। আর আপনি খুবই সুন্দর ভাবে তৈরি করেছেন আপু। আমারন দেখে সত্যি খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপু এত সুন্দর করে উপস্থাপন করেছেন আপু এবং আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য ভাগ করে উৎসাহ প্রদান করার জন্য।

 2 years ago 

আপু আমি পাঙ্গাস মাছ তেমন খাই না। তবে লতি অনেক পছন্দ করি। আপনার পাংগাস মাছ দিয়ে লতি রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আমি একবার এভাবে বাসায় তৈরি করে দেখব। আপনার রেসিপির কালার দেখতে অনেক লোভনীয় মনে হচ্ছে। মন হয় খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন বলে আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু এটা জানি পাঙ্গাস মাছ অনেকেই পছন্দ করে না ।কিন্তু এভাবে লতি রান্না করা হলে অনেক বেশি সুস্বাদু হয়।

 2 years ago 

যদিও পাঙ্গাস মাছ আমি একটু কম খাই। তবে পাঙ্গাস মাছের সাথে লতির রেসিপি দেখে জিভে জল চলে আসলো। দেখে বোঝা যাচ্ছে খুব সুস্বাদু হয়েছে। এছাড়া আপনি খুব সুন্দর করে এ মাছের রেসিপির প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এটি অনেক বেশি সুস্বাদু হয়েছিল। আর আমি বেশিরভাগই এভাবেই তৈরি করে থাকি।

 2 years ago 

পাঙ্গাস মাছ ও লতি দুটোই আমার খুব পছন্দের খাবার। আর আপনি দুটোই একসাথে রান্না করেছেন দেখে খুব খেতে ইচ্ছে করছে আপু। আপনার রেসিপিটি সত্যিই অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার পছন্দের খাবার দুটি হলে তো আর কথাই নেই ।যেকোনো সময় এটি তৈরি করে নিতে পারবেন। সত্যিই খেতে অনেক বেশি সুস্বাদু লাগে আমার কাছে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। পাঙ্গাস মাছ আমার কাছে খুবই ভালো লাগে কারণ পাঙ্গাস মাছের কাঁটা কম থাকে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া কাটা কম হওয়ার কারণে এটি খেতে ভালই লাগে। আর এভাবে রেসিপি তৈরি করলে তো আরো বেশি মজা লাগে ।আপনি তৈরি করে দেখতে পারেন।

 2 years ago 

মাছ খাইনা, ঠিক। কিন্তু রেসিপি দেখতে আর শিখতে দারুন লাগে। প্রত্যেকটা ধাপ সুন্দর করে সাজিয়েছেন। ভালো লাগল পোস্ট টা পড়ে। ভালো থাকুন।

 2 years ago 

খুব ভালো লাগলো আপু আপনার মন্তব্য দেখে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাঙ্গাস মাছ যদিও আমি খুব একটা খাই না তবে কচুর লতি আমার খুবই পছন্দ। খুব সুন্দর একটি রেসিপি আজকে শেয়ার করেছেন আপু। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালার টা খুবই সুন্দর এবং লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপু

 2 years ago 

হ্যাঁ আপু অনেকেই হয়তো এই মাছ পছন্দ করেনা। কিন্তু আমার কাছে অনেক ভালো লাগে ।আর লতির সাথে পাঙ্গাস মাছ যেন অসাধারণ মিলে যায়।

বাহ আপু অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। পাঙ্গাস মাছ কচুর লতি দুটোই আমার অনেক পছন্দের। রেসিপির পাশে তাকালেই মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছিল খেতে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন তাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

পাংগাস মাছ আর লতি যে আপনার খুব পছন্দের তা জেনে খুব ভালো লাগলো। তাহলে তো এভাবেই তৈরি করে খেতে পারবেন এখন ।ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42