স্বরচিত কবিতা||ঝড়

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

flash-2568381_1280.jpg

Source
আমার বাংলা ব্লগে কাজ করার প্রেক্ষিতে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে। ঠিক তেমনি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা লিখার জন্য। আর কবিতা লিখতে আমার কাছে এখন খুব ভালো লাগে। কারণ আমরা অনুকবিতার মাধ্যমে সব সময় অনুপ্রেরণা পাই। আর সেই হিসেবেই আমরা অনেকেই কবিতা লিখি। অনেকেই খুব সুন্দর সুন্দর কবিতা লেখে। আর সেই হিসেবে আমিও কবিতা লেখার চেষ্টা করি। জানিনা আপনাদের কাছে আমার লেখা কবিতা গুলো কেমন লাগে। তবে চেষ্টা করি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু উপহার দেয়ার। আজকে ছোট্ট একটা কবিতা আপনাদের মাঝে শেয়ার করব।আজকের কবিতাটিতে সাম্প্রতিক সময়টা উপভোগ করে আমি লিখেছি। কারণ কয়েকদিন যাবৎ আকাশটা মেঘলা দেখা যাচ্ছে। অনেক জায়গায় বৃষ্টিও হয়েছে। যাই হোক কবিতার মধ্যে আপনারা সম্পূর্ণ তথ্য বুঝতে পারবেন। যাইহোক কবিতাটি শুরু করা যাক।

♥️ঝড়♥️


নীল আকাশ ছেয়ে আছে,
ঘন কালো মেঘে।
পাখিরা সব নীড়ে ফিরেছে,
ঝড় আসবে ধেয়ে।

চারিদিকে আলোর মেলা,
ঘিরেছে ঘোর অন্ধকারে।
আসবে ঝড় আসবে তুফান,
বৃষ্টি মুষলধারে।

গাছ-গাছালি রঙিন হবে,
সতেজ হবে কোমলতায়।
মাঠে ঘাটে মরবে ধুলো
জমবে পানি পাতায় পাতায়।

এমন সময় কালবৈশাখী,
আসতে পারে হাওয়ার তোড়ে।
উড়িয়ে নিবে ঘরবাড়ি সব,
নিবাসহীন হয় সব ঝড়ে।

বজ্রপাত হয়ে মারা যায়,
মানুষজন, পশুপাখি।
এসময়ে আপন হারিয়ে,
অশ্রু ফেলে দুই আঁখি।

আমার অনুভূতি

আজকের কবিতাটিতে সাম্প্রতিক সময়টাকে উপভোগ করে আমি লিখেছি। কারণ বর্তমান সময়ে বিভিন্ন জায়গায় ঝড়, বৃষ্টি, তুফান হচ্ছে। আর সামনে বৈশাখীতে কালবৈশাখী ঝড় হতে পারে। যেখানে অনেকের ঘরবাড়ি উড়িয়ে নিয়ে যায়। অনেক মানুষ তার সব সম্বল হারিয়ে ফেলে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
Loading...
 last year 

হুম আপু আমার বাংলা ব্লগে না আসলে হয়তো এমন সুন্দর সুন্দর কবিতা লিখতে পারতাম না
৷ যা হোক প্রতি সপ্তাহে দেখি আপনার কবিতা গুলো অনেক ভালো লাগে ৷ আর সেই সাথে গুছিয়ে লিখেন ৷ অসংখ্য ধন্যবাদ আপু এভাবেই এগিয়ে যান৷

 last year 

ধন্যবাদ ভাইয়া সবসময় পাশে থেকে সাপোর্ট করে যাওয়ার জন্য।।।

 last year 

ঝড় নিয়ে চমৎকার একটি কবিতা শেয়ার করলেন আপু।দারুন হয়েছে।কবিতা লিখতে আমরা সবাই এখন ভালোবাসি। ঝড় নিয়ে সুন্দর অনুভূতি কবিতায় ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আসলে চেষ্টা করেছি বাস্তবতাকে কাজে লাগিয়ে কবিতা লেখার জন্য, ধন্যবাদ মন্তব্য করার জন্য।।

 last year 

আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে সব সময় ভীষণ ভালো লাগে। আপনি আজকেও মন ছোঁয়া একটি কবিতা লিখেছেন এবং সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভীষণ ভালো লেগেছে। আপনি আপনার অনুভূতি ও খুবই সুন্দর ভাবে প্রকাশ করেছেন। সম্পূর্ণ কবিতাটির মাধ্যমে বেশ ভালই একটা টপিক ফুটে উঠেছে। ভীষণ ভালো লাগলো পুরোটা পড়ে।

 last year 

আসিলে আপু আমি চেষ্টা করেছি বাস্তবতাকে কাজে লাগিয়ে কবিতা লেখার জন্য, ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

আপনার কবিতাটি খুবই ভালো লাগলো। সত্যিই অসাধারণ কবিতা লিখেছেন, ঝড় নিয়ে এই কবিতাটি আমার খুবই ভালো লেগেছে।

 last year 

ভাইয়া চেষ্টা করেছি বাস্তবতাকে কাজে লাগিয়ে কবিতা লেখার জন্য,ধন্যবাদ মন্তব্য করার জন্য।।

 last year 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সকল ইউজারেরা অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন পড়তে অনেক ভালো লাগে। এছাড়া আমিও আমার বাংলা ব্লগে এসে কবিতা লেখার অনেক অনুপ্রেরণা পেয়েছি। আপনি বেশ সুন্দর কবিতা লিখেছেন পড়তে অসাধারণ হয়েছে আপু। আপনার কবিতা সব সময় সুন্দর হয়

 last year 

চেষ্টা করেছি বাস্তবতাকে কাজে লাগিয়ে কবিতা লেখার জন্য, ধন্যবাদ মন্তব্য করার জন্য।।

 last year 

আপনাদের সুন্দর একটি কবিতা লিখেছেন মনে হচ্ছে একেবারে বাস্তব কথাকে তুলে ধরেছেন ।বজ্রপাতে বৃষ্টিতে কখনো মানুষের ভালো হলেও বেশিরভাগ সময় মানুষের খারাপটাই হয়ে যাচ্ছে। এই ঝড় আমরা ঘরে বসে ইনজয় করলেও বাহিরে কিন্তু মানুষের বেশ ক্ষয়ক্ষতি হচ্ছে। ধন্যবাদ সুন্দর একটি কবিতার জন্য

 last year 

ঠিক আপু বজ্রপাতে বৃষ্টিতে কখনো মানুষের ভালো হলেও বেশিরভাগ সময় মানুষের খারাপটাই হয়ে যাচ্ছে। এই ঝড় আমরা ঘরে বসে ইনজয় করলেও বাহিরে কিন্তু মানুষের বেশ ক্ষয়ক্ষতি হচ্ছে

 last year 

জী আপু আপনি ঠিক বলেছেন, কয়েকদিন যাবৎ বাংলাদেশের আকাশ মেঘলা দেখাচ্ছে। হয়তো কিছুদিনের মধ্যেই ঝড় বৃষ্টি আসতে পারে। ঝড় বৃষ্টি নিয়ে খুব সুন্দর একটি কবিতা সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করছেন। কবিতাটি পড়ে অনেক ভাল লাগলো। ধন্যবাদ আপু।

 last year 

চেষ্টা করেছি বাস্তবতাকে কাজে লাগিয়ে কবিতা লেখার জন্য, ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

আপু, এখন কালবৈশাখী ঝড়ের সময়। আরে ঝড়ের সময় আপনার লেখা 'ঝড়' কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে আমার। এখনকার কালবৈশাখী ঝড়ে অনেক মানুষের ঘরবাড়ি ভেঙ্গে যায় কিংবা ঝড়ে উড়িয়ে নিয়ে যায়। যেটা মানুষের জন্য অত্যন্ত দুঃখজনক। আবার কালবৈশাখী ঝড়ের ফলে যে বৃষ্টি হয় সেটা গাছ গাছালির জন্য আবার কল্যাণজনক। বর্তমান সময়োপযোগী একটি কবিতা শেয়ার করার জন্য আপু আপনাকে ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এখনকার কালবৈশাখী ঝড়ে অনেক মানুষের ঘরবাড়ি ভেঙ্গে যায় কিংবা ঝড়ে উড়িয়ে নিয়ে যায়। যেটা মানুষের জন্য অত্যন্ত দুঃখজনক।

 last year 

এমন সময় কালবৈশাখী,
আসতে পারে হাওয়ার তোড়ে।
উড়িয়ে নিবে ঘরবাড়ি সব,
নিবাসহীন হয় সব ঝড়ে।

আপনি এই সময়টাকে তুলে ধরে আজকের কবিতাটি লিখেছেন জেনে খুবই ভালো লেগেছে। ঝড় এর কারণে আসলে অনেক মানুষের ঘরবাড়ি ভেঙে যায়। ঠিকই বলেছেন সামনে বৈশাখীতে কালবৈশাখী ঝড় হতে পারে। আপনি কিন্তু সম্পূর্ণ কবিতাটি বেশ ভালোভাবেই লিখেছেন।

 last year 

জি ভাইয়া ঝড় এর কারণে আসলে অনেক মানুষের ঘরবাড়ি ভেঙে যায়। ঠিকই বলেছেন সামনে বৈশাখীতে কালবৈশাখী ঝড় হতে পারে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59244.49
ETH 2977.21
USDT 1.00
SBD 3.77