পেঁচার ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ4 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

20240320_120737.jpg

আজকে আবারো চলে এলাম আপনাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে। আর এই ম্যান্ডেলার টি কয়েকদিন আগেই করেছিলাম। একটি পেঁচার ছবিকে আমি ম্যান্ডেলার রুপান্তরিত করেছি।আসলে ম্যান্ডেলা করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তো অনেকদিন আগে একবার সুযোগ পেয়েছিলাম। সেজন্যই মূলত এই ম্যান্ডেলা আর্টটি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

আসলে কমিউনিটিতে এখন অনেকেই অনেক রকম ক্রিয়েটিভিটি নিয়ে হাজির হয়।আর এর মাঝে আমি আমার সামান্য দক্ষতা নিয়ে হাজির হয়েছি। সবার এত সুন্দর আর্টের মাঝে আমার এই ছোট্ট প্রচেষ্টা আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন।

পেইন্টিং এর জন্য উপকরণসমূহ

আর্ট খাতা

মার্কার

কলম

20240228_163732.jpg

প্রথম ধাপ

প্রথমে কলমের সাহায্যে পেঁচার চোখ এবং পুরো অবয়ব এঁকে নিয়েছি।একটি ডালের উপর পেঁচা বসে আছে এটাই এঁকে নিলাম।

20240320_110351.jpg

দ্বিতীয় ধাপ

এখন কালো মার্কারের সাহায্যে বিচার চোখের অংশ কালো করে নিলাম। মাঝের অংশ একটু সাদা রেখে চারপাশের অংশ কালো করে নিলাম। ব্রু এর অংশে দাগ দিয়ে ডিজাইন করে নিলাম।

20240320_110426.jpg

তৃতীয় ধাপ

এখন মাথার উপরের দিকের অংশে কালো করে এবং ভরাট করে কিছু ডিজাইন করে নিলাম। নাকের অংশের দিকে ও নাকের মতো ডিজাইন করে ভরাট করে নিলাম।

20240320_110503.jpg

চতুর্থ ধাপ

চোখের দুই পাশের অংশে গোল করে ডিজাইন করলাম।একই ভাবে পুরো অংশেই ডিজাইন করে নিলাম।

20240320_110544.jpg

পঞ্চম ধাপ

এখন পেঁচার বুকের দিকের অংশে কিছুটা ভিন্ন ডিজাইন করলাম।পাতা এঁকে পাশের খালি জায়গা ভরাট করে দিলাম।

20240320_110626.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে বুকের অংশে কিছুটা জায়গা ফাঁকা ফাঁকা রেখে বাকিটা ভরাট করে দিলাম।এভাবে পুরোটা করলাম।তারপর আবার ডালের অংশ ভরাট করলাম,আর পাতা এঁকে নিলাম।

20240320_110742.jpg

সপ্তম ধাপ

এখন বুকের মাঝে যে ডানার অংশ আছে তাতে দাগ টেনে নিলাম।তারপর প্রতিটি ভাগে এক এক করে ভিন্ন ডিজাইন করে নিলাম।

20240320_110812.jpg

অষ্টম ধাপ

এবার খালি অংশতে ছোট ছোট গোল করে কিছু ডিজাইন দিয়ে ভরাট করলাম।লেজের নিচের দিকের অংশেও এভাবে ডিজাইন করে নিলাম।এভাবে টুকিটাকি কাজ শেষ করে এই পেঁচার ম্যান্ডেলা শেষ করলাম।

20240320_110921.jpg

ফাইনাল আউটলুক

20240320_120737.jpg

20240228_215822.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 4 months ago 

আপু আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের আর্ট করতে আমার কাছেও অনেক ভালো লাগে। ছোট ছোট ডিজাইন দিয়ে সম্পূর্ণ আর্ট খুব সুন্দর ভাবে এঁকেছেন। এই আর্ট করতে নিশ্চয়ই আপনার অনেক সময় লেগেছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

আপনি আজকে খুব চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাদের এই চমৎকার সৃজনশীল কাজগুলো আমাদের কমিউনিটিকে সমৃদ্ধ করে চলেছে। এইটা নিঃসন্দেহে চমৎকার ক্রিয়েটিভিটির বহিঃপ্রকাশ। আপনার অংকন করা ছবিটি খুব নিখুঁত এবং চমৎকার দেখাচ্ছে। অনেক ধন্যবাদ আপু অসাধারণ কাজটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া,উৎসাহ দেয়ার জন্য।

 4 months ago 

আপু আপনি কিন্তু আমাদের মাঝে সব সময় বেশ সুন্দর ‍সুন্দর স্যান্ডেলা আর্ট করে শেয়ার করে যাচেছন। আজও বেশ দারুন একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ম্যান্ডেলা আর্টটি দেখে কিন্ত বেশ ভালো লাগলো। দারুন একটি আর্ট হয়েছে আজ। শুভ কামনা রইল আপনার জন্য।

 4 months ago 

পেঁচা পাখির অসাধারণ ম্যান্ডেলার আর্ট করেছেন। অসম্ভব সুন্দর হয়েছে। আসলে যে যে কাজে দক্ষ সেটা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুললে দেখতে এতটাই সুন্দর লাগে বলে বোঝানো যাবে না। ধৈর্য সহকারে এই ধরনের আর্ট করতে হয় । সেটাই আপনি করে দেখালেন অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আজকে অনেক সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার অংকন করা পেঁচার এই ম্যান্ডেলা আর্টটি দেখতে খুবই চমৎকার হয়েছে।খুব নিখুঁত ডিজাইন অংকন করার মাধ্যমে আর্টটি সম্পন্ন করেছেন। দেখে বোঝাই যাচ্ছে আপনি বেশ ভালো অঙ্কন করতে পারেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 4 months ago 

ম্যান্ডেলা অংকন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় যার কারণে হয়তো বা অনেকেই খুব একটা বেশি অঙ্কন করে না। এরপরেও আপনি অনেকদিন আগে সময় পেয়েছিলেন তখনই এই পেঁচার ম্যান্ডেলা অঙ্কনটি করেছিলেন জেনে ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুবই সুন্দর একটা প্যাচাল ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি অনেক সুন্দর ভাবে অঙ্কন করতে সক্ষম হয়েছেন। ছোট ছোট পেঁচার ডিজাইন তৈরি করার ফলে এটা দেখতে খুবই সুন্দর লাগছে।

 4 months ago 

ম্যান্ডেলাটি দারুণ হয়েছে।পেঁচার ম্যান্ডেলাটি যখন করছিলে তখন আমিও পাশে ছিলাম।আর তাকিয়ে আছি কিভাবে এত সুন্দর করে করে ফেলেছো।আসলে আমিও ট্রাই করি,তবে অনেক সময় লেগে যায় আমার।এই পেঁচার ম্যান্ডেলাটি সরাসরি দেখতে দারুণ লেগেছিল।

 4 months ago 

প্যাঁচার মেন্ডেলা আর্ট দেখে ভয় ধরে গিয়েছে। আসলে আর্ট টি খুব ভয়ঙ্কর ছিল। এ ধরনের আর্ট আমার কাছে বেশ ভালো লাগে দেখতে। প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা অংকন বুঝতে অনেক সুবিধা হয়েছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55