DIY(এসো নিজে করি)//পোস্টার রঙে আকা একটি মেয়ে।১০% বেনিফিট @লাজুক-শিয়াল এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজকের এই মুহূর্তে আমি আপনাদের সাথে একটি পেইন্টিং শেয়ার করার জন্য এসেছি।

আজকের এই পেইন্টিং হলো একটি মেয়ের পেইন্টিং। একটি মেয়ে খুব সুন্দর একটি জামা পড়ে আছে এইরকম একটি পেইন্টিং আজকে আপনাদের সাথে শেয়ার করব।

20220106090057.jpg

চলুন তাহলে বন্ধুরা এই পেইন্টিং এর জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ দেখে নিনঃ-


ড্রয়িং খাতা
পোস্টার রঙ
রঙের ট্রে
তুলি
পানি

IMG_20220105_200301.jpg

🌈পেইন্টিং শুরু করার ধাপসমূহ নিম্নে তুলে ধরলাম।🌈


আজকে আমি আপনাদের সাথে একটি মেয়ের পেন্টিং শেয়ার করব। এক্ষেত্রে আমি প্রথমত প্রয়োজনীয় উপকরণ গুলো নিয়ে নিলাম। তাহলে শুরু করা যাক।
🖌️প্রথম ধাপ🖌️

প্রথমত আমি পেন্সিল এবং স্কেলের সাহায্যে একটি লম্বা দাগ টেনে নিলাম।
নিচের দিকে মেয়েটির জামা এবং মুখের গঠন চিত্রসহ সবকিছুই একে নিলাম।

🖌️দ্বিতীয় ধাপ🖌️

এরপরে আমি ট্রেতে গোলাপি রং নিয়ে নিলাম।গোলাপি রঙের সাথে পানি মিশিয়ে হালকা করে নিলাম। তারপরে আমি ধীরে ধীরে জামার মধ্যে গোলাপি রং দিয়ে রং করতে থাকলাম। কিছুটা অংশ হালকা এবং কিছুটা অংশ গাঢ় রং করে নিলাম।

এইভাবে আমি ধীরে ধীরে পুরো জামা রং করে নিলাম। তারপর গাঢ় গোলাপি রং নিয়ে জামার মাঝের কিছু কিছু অংশ রঙ করলাম।

🖌️তৃতীয় ধাপ🖌️

এরপরে আমি একটি তুলি নিলাম। তুলির মধ্যে গোলাপি আর লাল রং নিয়ে জামার নিচের অংশে কিছু গোলাপ ফুল একে নিলাম। এভাবে পুরো জামার নিচের অংশে কিছু ফুল একে নিয়েছি।

🖌️চতুর্থ ধাপ🖌️

এরপরে আমি উপরের দিকে স্কিন কালার দিয়ে মেয়েটির শরীর আর মুখের অংশ রঙ করে নিলাম।চোখ নাক একে নিলাম।

🖌️পঞ্চম ধাপ🖌️

এরপরে আমি কালো রঙ দিয়ে মেয়েটির চুল একে নিলাম।সুন্দর করে ধীরে ধীরে সবটা রঙ করে নিলাম।


এইভাবে আমি একটি মেয়ে এবং তার সুন্দর ড্রেস এর ছবি একে নিলাম।

IMG_20220105_223633.jpg

IMG_20220105_223508.jpg

আশা করি আপনাদের সবার কাছেই ভালো লাগবে আমার আজকের এই পেইন্টিং। সবার মতামতের অপেক্ষায় রইলাম।

সবাই খুব ভালো থাকবেন,সুস্থ থাকবেন। অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল সবার জন্য।

😍আল্লাহ হাফেজ😍

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

আপু অসাধারণ লাগছে আপনার পেন্টিং করা ছবিটি।দেখেই আমি আপনার ফ্যান হলো গেলাম আর্টের ।খুব সুন্দর ভাবে কালার করছেন।আর্টের সাথে সাথে উপস্থাপনা অনেক দারুণ।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

  • এত সুন্দর একটি মেয়ের পেইন্টিং করেছেন, দেখেই আমি মেয়েটির প্রেমে পড়ে গিয়েছি। মেয়েটির জামাটার দাম তো কয়েক লাখ টাকা হবে মনে হয়। এত সুন্দর করে আপনি জামাটা পেইন্টিং করেছেন। মনে হচ্ছে যেন খুব মায়া দৃষ্টিতে আমার দিকে তাকিয়ে আছে। কেন যে এত সুন্দর সুন্দর পেইন্টিং করে আমাদের চোখের জ্যোতি নষ্ট করেন বুঝিনা!
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

অসাধারণ সুন্দর 💚
সত্যিই প্রশংসনীয় অংকন ছিল।
কি মিষ্টি একটি মেয়ে চমৎকার একটি পোশাক 👗 পরে দাঁড়িয়ে আছে। ব্যাপারটা বেশ রোমান্টিক ছিল। ❣️
শুভ কামনা সবসময়ই রয়েছে 🥀
ভালো থাকবেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

আপু অনেক সুন্দর হয়েছে। আপনার মত এমন প্রতিভাবান মানুষ খুঁজে পাওয়াই মুশকিল। যে কিনা হাতের সূক্ষ্ম কাজের মাধ্যমে কোন জিনিসকে অসাধারণ করে তুলতে পারে। গোলাপি ড্রেজে মেয়েটাকে একদম পরীর মত লাগতেছে। অসম্ভব সুন্দর হয়েছে আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি পোস্টার রঙে আকা একটি মেয়ে চিত্র অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অনেক সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

অসাধারণ হয়েছে আপু আপনার জল রং দিয়ে আঁকা মেয়েটি।ওর জামাটা অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এটি শেয়ার করার জন্য ।

এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ রইল আপু

অনেক সুন্দর হয়েছে আপু পোস্টার রঙে আকা একটি মেয়ে । আপনার পেন্টিং গুলো অনেক সুন্দর হয় । আজকের মেয়েটাকে ও সুন্দর ভাবে ধাপে ধাপে ফুটিয়ে তুলেছেন ।

 3 years ago 

মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

আপু মেয়েটির পেইন্টিং জামা দেখে প্রথমে ভাবছি বাস্তব একটি জামা। আমি মুগ্ধ হয়ে গেছি আপু আপনার এই জামা দেখে। সুন্দর একটি জামার অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
শুভকামনা সবসময় আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

পোস্টার রং দিয়ে একটি মেয়ের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। দেখে আমার অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে এই চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমি খুব সহজেই শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

মন্তব্য ভাগ করে নেয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ আপনি অনেক সুন্দর একটি আর্ট করেছেন আর্ট করার পর সেটাতে পেইন্টিং করার পর অনেক সুন্দর দেখা যাইতেছে। তাছাড়া আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো , ❤️❤️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69