লাল রঙ্গন ফুলের ফটোগ্রাফি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি৷

CollageMaker_202252495853267.jpg

প্রিয় বন্ধুরা আমরা সবাই কমবেশি রঙ্গন ফুল সম্পর্কে জানি অর্থাৎ রঙ্গন ফুল দেখেছি। তবে আজকে আমি কিছু বিস্তারিত আলোচনার মাধ্যমে আপনাদের সাথে রঙ্গন ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করব।

IMG_20220524_093742.jpg

আজকের এই ফটোগ্রাফিতে আপনাদেরকে আমি যেই রঙ্গন ফুল দেখাবো এটি আমি আমাদের বাড়ির সামনের পুকুর পাড়ের বাগান থেকে তুলেছি।আমি পূর্বেই বলেছিলাম এখানে অনেক জাতের এবং অনেক ধরনের ফুলের গাছ রয়েছে। যা শোভাবর্ধনকারী হিসেবে পরিচিত এবং পুকুরপাড়ে সৌন্দর্য বাড়ানোর জন্যই এগুলো রোপণ করা হয়েছে। সৌন্দর্য রক্ষায় বিভিন্ন রকম ফুল গাছ লাগানোর পাশাপাশি পরিচর্যাও করা হয়। তাই এটি দেখতে বেশি ভালো লাগে। আমি রঙ্গন ফুলের ছবি তুলেছি যা আপনাদের সাথে শেয়ার করবো ভেবেই চলে এলাম।

IMG_20220524_093824.jpg

IMG_20220524_093850.jpg

রঙ্গন ফুল গাছ একটি ঝোপ জাতীয় উদ্ভিদ। যা বাড়ির আশেপাশে অথবা বাড়ির ভেতরের আঙিনায় রোপন করা যায়। এটি ঝোপ আকারে থাকে তবে মাঝেমধ্যে এটি ডাল বিস্তৃত করে কিছুটা ঝোপ থেকে বেরিয়ে যায়। যা দেখতে কিন্তু অনেক সুন্দর লাগে। আর এই গাছের পাতাগুলো হলো একদম সবুজ। এগুলো যখন ফুটে তখন সবুজের মাঝে লাল রঙের রঙ্গন গুলো দেখতে অনেক বেশী সুন্দর দেখায়।

IMG_20220524_093919.jpg

এখন আসি এই ফুল সম্পর্কে কিছু কথা বলতে। রঙ্গন ফুল একদম ক্ষুদ্র আকারের একটি ফুল।ফুলগুলো গুচ্ছ আকারে ফুটে থাকে অর্থাৎ একটি ফুলের থোকার মধ্যে অনেকগুলো ফুল ফুটিত হয়। এগুলো ছোট হলেও একগুচ্ছ থাকার কারণে দেখতে বেশ বড় হয়। আর এই ফুলগুলো রংয়ের কথা বলতে গেলে আমি হলুদ, লাল, কমলা রংয়ের রঙ্গন ফুল দেখেছি। কিন্তু এর বাইরেও সাদা এবং গোলাপি রঙে রঙ্গন ফুল রয়েছে।

IMG-20220522-WA0041.jpg

IMG-20220522-WA0042.jpg

যদিও সরাসরি আমি সাদা এবং গোলাপী রংয়ের রঙ্গন ফুল দেখিনি। কিন্তু বাকি সব রঙের রঙ্গন ফুল আমার দেখা হয়েছে। আজকে আমি আপনাদেরকে লাল রঙের রঙ্গন ফুলের ছবি দেখালাম। তবে এই রঙ্গন ফুলের জাত ভিন্ন রয়েছে। যেগুলোতে কিছু ফুলের পাপড়ি গুলো বেশ চওড়া। কিন্তু এই ফুলের পাপড়ি গুলো হলো চিকন। তবে দেখতে বেশ ভালই লাগে।

IMG-20220522-WA0044.jpg

IMG-20220522-WA0043.jpg

পুরো গাছের মধ্যে গুচ্ছ আকারে ফুলে ভরপুর থাকে বিধায় সবুজের মাঝে থোকায় থোকায় ধরে থাকা লাল রংয়ের রঙ্গন ফুল মনোমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করে। তবে এটির কোন সুগন্ধ নেই।এই জাতের ফুলগুলোর মধ্যেও আমি কোন সুগন্ধ পাইনি। কিন্তু, এগুলোর সুগন্ধ না থাকলেও এগুলো সৌন্দর্যবর্ধন করে যা মানুষের মন এক নিমিষেই কেড়ে নিতে পারে। আর মৌমাছি, প্রজাপতি বা অন্যান্য মধু সংগ্রহকারী প্রাণীদের জন্য এই ফুল অন্যতম একটি।

IMG-20220522-WA0046.jpg

আজকের মত এখানেই আমার ফটোগ্রাফি পর্ব শেষ করলাম। আশাকরি আমার আজকের এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালোই লাগবে ।তবে অবশ্যই আপনাদের মন্তব্যের অপেক্ষা করবো ।কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙ্গন ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/qMBszTBvcaDb19YK7

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ফুল যে রকমই হোক না কেন এটা দেখতে সবসময় সুন্দর হয় আর কিন্তু আমার কাছে লাল কালারের ফুল সবসময় অনেক বেশি ভালো লাগে। আজকে আপনি লাল কালারের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। ফুলগুলো আসলে দেখতে চমৎকার লাগছে অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

লাল হওয়াতে এটি সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পেয়েছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

লাল রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আসলে চেষ্টা করেছি সুন্দর করে তুলে ধরার জন্য, কতটুকু পেরেছি জানি না। যাই হোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙন ফুল আমার খুবই পছন্দের। আসলে যেকোনো ফুল সুন্দর।তার উপর খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন।ফটোগ্ৰাফীর সাথে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য। ভালো থাকবেন এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার এত সুন্দর করে মনমুগ্ধকর একটি মন্তব্য করার জন্য, ভাল থাকবেন সর্বদায়।

 2 years ago 

রঙ্গন ফুলের গাছ আমার অনেক পছন্দের। ছোটবেলায় স্কুলে গিয়ে ফুল তুলে একটা একটা করে ছিঁড়ে চুষে চুষে মধু খেতাম। ফুল তোলার অভিযোগে বাইরে কান ধরে দাঁড়িয়ে থেকেছি অনেকবার 🤪। আপনার ছবিগুলো দেখে পুরনো সেসব দিনের কথা খুব মনে পড়ে গেল আপু। খুব মিষ্টি করে পুরো পোস্ট টা সাজিয়েছেন। অনেক ভালো লাগলো।

 2 years ago 

মজা পেলাম ভাইয়া তার মানে ছোটবেলায় এই জন্য শাস্তি ও পেয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এই ফুলটা দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। লাল রংয়ের রঙ্গন ফুল আসলে অত্যন্ত সুন্দর। আপনার পোস্ট থেকে রঙ্গন ফুল সম্বন্ধে বেশ কিছু তথ্য জানতে পারলাম। আমার কাছে সবচাইতে ভালো লেগেছে ওই ছবিটি জেটিতে রঙ্গন ফুলের উপরে পানি জমে আছে। চমৎকার হয়েছে ছবিটি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে প্রশংসা মাধ্যমে মন্তব্যটি করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অনেক সুন্দর রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছেন আপু দেখতে অনেক সুন্দর লাগছে। ফটোগ্রাফিতে লাল আর সবুজের কম্বিনেশন অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে যে কারো কাছে ভালো লাগবে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন সবসময়

 2 years ago 

রঙন ফুল আমার কাছে অনেক ভালো লাগে।বিশেষ করে লাল কালারেরটা।আসলেই পুকুরেট সৌন্দর্য ফুল ফোটার জন্য দিগুন বেড়ে গিয়েছে।সব মিলিয়ে বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

সত্যি বলতে লাল কালারের টি চোখে সবার আগে ধরা পড়ে এবং খুব আকর্ষণীয় লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

লাল রঙ্গন ফুল আমার অনেক ফেভারেট আমার বাগানের দুই রকমের রঙ্গন ফুল রয়েছে তার মধ্যে একটা হলুদ এবং লাল আপনি খুব সুন্দর ভাবে রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমিও হলুদ রঙের ফুল দেখেছি তবে লাল রঙের ফুল বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

আপু আপনি আপনার বাড়ির সামনের পুকুর পাড়ের বাগান থেকে খুবই সুন্দর সুন্দর লাল রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছেন। রঙ্গন ফুল আমার খুবই পছন্দের ফুল। এইরকম লাল টুকটুকে রঙ্গন ফুল আমার কাছে সব সময়ই ভীষণ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর সুন্দর রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রতিনিয়ত আমার পোষ্টের সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে দেওয়ার জন্য, আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাল থাকবেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছেন । রঙ্গন ফুল খুবই দেখা যায় আশেপাশে এই ফুলগুলো আমার কাছে অনেক ভালো লাগে সৌন্দর্য বর্ধনের জন্য আপনি খুব সুন্দর ভাবে আপনার ফটোগ্রাফি বর্ণনা করেছেন। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74