খাঁচা ছেড়ে পাখি মুক্ত আকাশে উড়ে যাওয়ার দৃশ্য||ভিন্ন রকম ছোঁয়ায় আজকের পেইন্টিং|

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

IMG-20230110-WA0010.jpg

আমার সবচেয়ে প্রিয় কাজ হল বিভিন্ন ধরনের চিত্র অঙ্কন করা।আর আজকে আমি একদম ভিন্ন কিছু নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে।আজকের ব্লগে থাকছে ভিন্ন রকম একটি আর্টের ছোঁয়া। সাধারনত আমরা ক্যানভাস বোর্ড অথবা খাতার মধ্যে পেইন্টিং করে থাকি। আর কিছুদিন আগে আমি দেয়ালের মধ্যে একটি ফুলের পেইন্টিং শেয়ার করেছিলাম সবার সাথে। আশা করি আপনারা সবাই দেখেছেন। আজকে আমি আবারো চলে এসেছি দেয়ালের মধ্যে আরো একটি পেইন্টিং নিয়ে। আজকের পেইন্টিংটি হল মুক্ত আকাশে পাখি উড়ে যাচ্ছে তাও বদ্দ খাঁচা খুলে।

দেয়ালে পেইন্টিং এর জন্য উপকরণসমূহ

পোস্টার রঙ

তুলি

প্রথম ধাপ

প্রথমে আমি পেন্সিলের সাহায্যে দেয়ালের মধ্যে একটি ডাল, ডালের মধ্যে একটি খাঁচা ঝুলানো এবং খাঁচা ছেড়ে পাখি উড়ে যাওয়ার দৃশ্যটি অঙ্কন করে নিয়েছি।

IMG-20230110-WA0027.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে তুলি আর কালো রং নিলাম। কালো রঙের সাহায্যে গাছের ডালটি রং করতে থাকলাম। প্রথমেই গাছের ডালটিকে শাখা প্রশাখা সহ আমি কালো রঙে রঙিন করে দিলাম।

IMG-20230110-WA0028.jpgIMG-20230110-WA0026.jpg

তৃতীয় ধাপ

তারপর খাঁচাটি শিকলের মধ্যে ঝুলানো অবস্থায় আছে। আর সেই জন্য শিকল এঁকে নিলাম এবং খাঁচার উপরের অংশ আঁকা শুরু করলাম।

IMG-20230110-WA0014.jpgIMG-20230110-WA0013.jpg

চতুর্থ ধাপ

এইধাপে আমি প্রতিটি শিক এঁকে নিয়ে খাঁচাটি অংকন করে নিয়েছি এবং খাঁচার মুখ খোলা অবস্থায় রয়েছে সেটা অংকন করে নিলাম।

IMG-20230110-WA0008.jpgIMG-20230110-WA0012.jpg
IMG-20230110-WA0009.jpgIMG-20230110-WA0006.jpg

পঞ্চম ধাপ

এইধাপে আমি পাখিটিকে প্রথমে বর্ডার অঙ্কন করে নিলাম কালো রং দিয়ে। তারপর পুরো বডিতে কালো রং দিয়ে রং করে ফেললাম।

IMG-20230110-WA0015.jpgIMG-20230110-WA0007.jpg
IMG-20230110-WA0024.jpgIMG-20230110-WA0019.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে আমি সেই ডালের শাখা-প্রশাখার মধ্যে কিছু পাতা অঙ্কন করে দিলাম এবং দুটি পাতা গাছ থেকে পড়ছে এরকম করে ডিজাইন করে নিলাম। আর এভাবেই শেষ করলাম খাঁচা খুলে পাখি উড়ে যাচ্ছে এই দৃশ্যটি।

IMG-20230110-WA0011.jpgIMG-20230110-WA0020.jpg
IMG-20230110-WA0018.jpgIMG-20230110-WA0025.jpg

খাঁচায় আবদ্ধ থাকা পাখি খাঁচা ছেড়ে উড়ে যাচ্ছে মুক্ত আকাশে এরকম একটা ভাবনাকে কেন্দ্র করে আজকের এই দৃশ্যটি ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আশা করি সবার কাছেই ভালো লাগবে।

IMG-20230110-WA0010.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

পাখিদের খাঁচার ভিতর একটু ভালো দেখা যায় না। পাখিদের মুক্ত আকাশে বেশি সুন্দর দেখা যায়। নিজেদের মতো নিজেরা ঘুরে বেড়ায়। আপনি খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্য দেয়ালে পেইন্টিং করেছেন। দৃশ্যটি দেখতে জাস্ট অসাধারণ লাগছে। দেয়ালে এভাবে পেইন্টিং করলে দেয়ালের সৌন্দর্য বাড়ে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছে এরকম আর্ট গুলো করতে ভালো লাগে। সেজন্য করা হয়, ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 2 years ago 

দেয়ালে কখনো পেইন্টিং করা হয়নি। আসলে দেয়ালে রংবেরঙের পেইন্টিং করলে দেখতে ভীষণ ভালো লাগে। ঘরের সৌন্দর্যও বৃদ্ধি পায়। যদিও কখনো দেয়ালে পেইন্টিং করা হয়নি। তবে চেষ্টা করে দেখব আপু। আপনার পেইন্টিংটি সত্যি অনেক সুন্দর হয়েছে। একটি পাখি খাঁচা থেকে মুক্ত হয়েছে এবং মনের আনন্দ উড়ে যাচ্ছে দেখতে খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

দেয়ালের পেইন্টিং গুলো দেখতে সুন্দর কিন্তু করতে অনেক বেশি সময় লাগে। কারণ উপরের দিকে হাত ঝুলিয়ে কাজ করতে করতে হাতে ব্যথা হয়ে যায়।

 2 years ago 

খাঁচা ছেড়ে পাখি মুক্ত আকাশে উড়ে যাওয়ার দৃশ্য গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপু এর আগের পোষ্ট আমি দেখেছিলাম। আপনি অনেক সুন্দর করে ঘরের দেওয়ালে ফুল অংকন করেছিলেন। আজকে চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

চেষ্টা করব আরো নতুন নতুন আপনাদের মাঝে উপস্থিত হতে। আর আমার এই কাজগুলো আপনাদের ভালো লাগে শুনে আমারও বেশ ভালো লাগে ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। এটা দেখে বোঝা যাচ্ছে এটা করতে আপনার অনেক সময় লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

উপরের দিকে হাত ঝুলিয়ে কাজ করতে হাত ব্যথা হয়ে যায় আপু। তাও আর কি করার যেহেতু কাজ শুরু করেছি শেষ তো করতেই হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খাচা ছেড়ে পাখির মুক্ত আকাশে উড়ে যাওয়ার দৃশ্য দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। এমনিতেও আমার কাছে পাখিগুলোকে বন্দী রাখলে ভালো লাগে না পাখি মুক্ত আকাশে উড়বে দেখতে খুবই সুন্দর লাগে। আপনারা আজকের আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পাখি পালন করার আমার খুব ইচ্ছা। কিন্তু খাঁচায় বন্দি করে রেখে তাদের মুক্ত জীবন বন্দি রাখতে ইচ্ছে করে না। সে জন্যই পাখি পালন করা হয় না।

 2 years ago 

আসলে পাখিরা খাচায় থাকতে চায় না, আর খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার এই দৃশ্যটি আপনি খুবই সুন্দর ভাবে আমাদের সাথে ধাপে ধাপে শেয়ার করলেন। সত্যিই আপনার এই চিত্রটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। খুবই ভালো লেগেছে আমার।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর করে উপস্থাপন করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আমার পোস্ট দেখার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপু। আপনার এত সুন্দর পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দেয়ালের কালার গোলাপি হওয়াতে এর মধ্যে কালো কালার পেইন্টিং করার জন্য দারুণ ভাবে ফুটে ওঠেছে। আমি এখনো দেয়ালে পেইন্টিং করিনি। ধন্যবাদ আপু এত ইউনিক একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভেবেছিলাম অন্য কোন রং দেব। তখন কালো রং টাই বেশি ফুটবে বলে মনে হয়েছিল, সেজন্য কালো রং দিয়ে করেছি।

 2 years ago 

খাঁচা ছেড়ে পাখি মুক্ত আকাশে উড়ে যাওয়ার দৃশ্যের পেইন্টিংটা জাস্ট অসাধারণ হয়েছে আপু। আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিংটা করেছেন,দেখতে ভীষণ আকর্ষনীয় লাগছে। আপনার প্রতিভা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এ ধরনের পেইন্টিং দেয়ালে করলে দেখতে খুব সুন্দর লাগে। এতো চমৎকার একটি পেইন্টিং আমাদেরকে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা তো শুধু আমার রুমে করেছি। আমার ইচ্ছে ড্রয়িং রুমেও বিভিন্ন রকম আর্ট করে সাজিয়ে তুলবো আর আপনাদের সাথে শেয়ার করব।

 2 years ago 

পশুপাখি পুষতে কার না ভালো লাগে। আমারও পাখিপুষতে খুব ভালো লাগে। কিন্তু কোন পশু পাখি যদি খাচায় বন্দি করে রাখা যায় তাহলে আমার খুব খারাপ লাগে। আর এর কারণে আমি কোন পশুর এই খাঁচায় বন্দি করে পোষতে চাই না। আর ঠিক আপনি তেমনি একটি খাঁচা ছেড়ে পাখি মুক্ত হয়ে আকাশে ওড়ার একটি দৃশ্য আমাদের সাথে শেয়ার করেছেন। শেয়ারকৃত দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর ভাবে নিপুন হাতে তৈরি করেছেন। আপনি খুব সুন্দর ভাবে বর্ণ দিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুগঠিত মন্তব্য খুবই ভালো লাগলো। পশুপাখি এমনিতেই ভালো লাগে তবে বন্দী খাঁচায় রাখতে ভালো লাগে না আমার কাছেও।

 2 years ago 

খাঁচা ছেড়ে পাখি মুক্ত আকাশে উড়ে যাওয়ার দৃশ্য টি অংকন করেছেন।এ ধরনের দৃশ্য গুলো দেয়ালে অংকন করেতে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু সুন্দর এই অংকন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মন্তব্য পেয়ে ভালই লাগছে। তবে সামনে আরো পেইন্টিং শেয়ার করবার আশা আছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34