"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-১৩||শেয়ার করো বসন্তের ফুলের ফটোগ্রাফি||১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি৷

ঋতুরাজ বসন্তের সময় সবাই যেন প্রকৃতির প্রেমে মুগ্ধ। বসন্তের পুরো প্রকৃতি যেন ফুলে ফুলে ভরে আছে। চারি দিকে তাকালেই কতশত ফুল দেখা যায়। তা দেখলে মনটা ভরে যায়।শুধুমাত্র যে ফুলে ফুলে গাছ রঙিন হয়ে যায় তা কিন্তু নয় গাছগুলোতেও নতুন পাতায় ভরে যাচ্ছে।সবকিছু যেন নতুন রূপে সাজতেছে।

CollageMaker_20223121185034.jpg


ফুলে ফুলে রাঙিয়ে আছে চিরসবুজ প্রকৃতি।
তারই মাঝে লুকিয়ে আছে ভালোবাসার সম্প্রীতি

আজকে আমি আপনাদের সাথে বসন্তের ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করব।

প্রথমেই বলতে চাই আমি কিছুদিন আগেই আমার নানুর বাড়িতে গিয়েছিলাম, সেখানেই কিছুদিন ছিলাম।তখন ছাদ বাগানে কিছু ফুল ছিল সেই ফুলগুলোর ছবি তুলেছি।বাড়ি ফেরার সময় পরিবারের কয়েকজন মিলে একটি কাবাব হাউজে গিয়েছিলাম।সেখানেও খুব সুন্দর কিছু ফুলের ছবি তুলেছি। আর আমার খুব ইচ্ছে হচ্ছে সবার মতো এই বসন্তের ফুলের প্রতিযোগিতায় যোগদান করতে। তাই আজকে আমি সেই ফুলগুলো দিয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে যাচ্ছি।

ফটোগ্রাফি-১

IMG_20220301_202924.jpg

IMG-20220301-WA0041.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/UuUmXkx94WTzi3D27

আমি প্রথমেই কসমস ফুলের ফটোগ্রাফি দেখালাম। এ ফুল গুলো বিভিন্ন রঙের, বিভিন্ন ধরনের হয়ে থাকে। আজকে যে ফুলটি আপনারা দেখছেন সেটি নীল রঙের। কসমস দেখতে ভারী সুন্দর, এগুলোর পাতলা পাপড়িগুলো ছড়িয়ে আছে। আর এর মাঝখানে যে রেণুর অংশ রয়েছে সেটি খুব সুন্দর করে রয়েছে।

ফটোগ্রাফি-২

IMG-20220301-WA0020.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/UuUmXkx94WTzi3D27

এই ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হলো চন্দ্রমল্লিকা ফুল। চন্দ্রমল্লিকা ফুল্ল বিভিন্ন রঙের হয়ে থাকে। আমি এখানে কয়েকটি ছবি শেয়ার করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। এই ছবিতে আমি লাল রঙের চন্দ্রমল্লিকা ফুল দেখালাম।

ফটোগ্রাফি-৩

IMG-20220301-WA0057.jpg

IMG-20220301-WA0060.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/UuUmXkx94WTzi3D27
তার পরবর্তীতে আরেকটি চন্দ্রমল্লিকা ফুলের ছবি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। এই গাছে মাত্র ফুল ফুটেছে। এর কারণ হচ্ছে এই গাছগুলো গত বছর যখন ছিল তখন মারা গিয়েছিল, সেই পুরনো গাছগুলো কেটে ফেলে দেয়া হয়েছে। কিন্তু তার থেকে আরও কিছু গাছ উঠে নতুন ফুল ফুটতে শুরু করে।

ফটোগ্রাফি-৪

IMG-20220301-WA0027.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/UuUmXkx94WTzi3D27

এরপরে যে ফুলের ছবি দেখলেন সেগুলোও হলো চন্দ্রমল্লিকা ফুল।আসলে আমার ছোট আন্টি এই ফুলগুলো বেশি পছন্দ করে। তাই সে যত রঙের চন্দ্রমল্লিকা ফুল দেখেছে তাই কিনে এনে তার বাগানে ঠাই দিয়েছে।আমার কাছেও এই ফুলগুলো খুব ভালো লাগে।

ফটোগ্রাফি-৫

IMG-20220301-WA0117.jpg

IMG-20220301-WA0114.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5

তারপরে আমি আপনাদেরকে ডালিয়া ফুলের ফটোগ্রাফি দেখাতে চাই। এই ফুলের রঙ খুবই সুন্দর। সাদা আর গোলাপি মিশ্রিত এই ফুলের পাপড়িগুলো। এই ফুলগুলোর ছবি তুলেছি একটি কাবাব হাউজে গিয়ে।আমার নানার বাড়ি থেকে আমরা পরিবারের কয়েকজন মিলে গেলাম মনপুরা কাবাব হাউজে।সেটা আমাদের বাড়িতে আসার পথেই। তাই সেখানে নেমে কিছু ফুলের ছবি তুলেছি।

ফটোগ্রাফি-৬

IMG-20220301-WA0092.jpg

IMG-20220301-WA0104.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5

এই যে ফুলটি দেখছেন এটি হলো হলুদ রঙের ডালিয়া।কাবাব হাউজের এক পাশে বিশাল আকারের একটি মাঠ রয়েছে। সেখানে অনেকগুলো ফুলের গাছ রোপণ করা হয়েছে।এক মনোমুগ্ধকর পরিবেশ। সেখানে গিয়ে আমার মনটা ভালো হয়ে গেল।

ফটোগ্রাফি-৭

IMG-20220301-WA0112.jpg

IMG-20220301-WA0103.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5

লাল রঙের এই ডালিয়া ফুলটি কি যে দারুণ। আমার তো বেশ ভালো লেগেছে। ডালিয়া ফুলের গাছগুলো একদম সারি সারি আকারে লাগানো। আমি অনেকগুলো ছবি তুলেছি, তার মধ্যে কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করলাম।

ফটোগ্রাফি-৮

IMG_20220301_202947.jpg

IMG_20220301_203133.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5

এখন যে ফুল দেখাতে যাচ্ছি তা হলো লেবুর ফুল। সেখানে অন্য পাশে কয়েকটি লেবু গাছ লাগানো আছে।সে সব গাছগুলোতে লেবুর ফুল ফুটে আছে। কি যে সুগন্ধ বেরিয়ে যাচ্ছে এই ফুলগুলোর।

ফটোগ্রাফি-৯

IMG_20220301_202847.jpg

IMG-20220301-WA0152.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5
লেবুর ফুলের মতই হলো মাল্টার ফুল।মাল্টা ফলটি খুবই উপকারী একটা ফল।যা এই বাগানে রোপণ করা হয়েছে।সদ্যই ফুলগুলো ফুটেছে,পুরো গাছে মালটার ফুল ফুটে রয়েছে।এক সুন্দর সৌরভ ছড়িয়ে আছে।

ফটোগ্রাফি-১০

IMG_20220301_212723.jpg

IMG_20220301_212657.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5
এখন যে ফুল দেখছেন, এগুলো হচ্ছে লজ্জাবতী গাছের ফুল।লজ্জাবতী গাছে খুব সুন্দর ফুল ফুটে। হালকা গোলাপি রঙের এই ফুল দেখতে বেশ আকর্ষণীয় লাগে।

ফটোগ্রাফি-১১

IMG_20220301_203216.jpg

IMG_20220301_202910.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5

এখন তো দেখাবো বসন্তের বিশেষ ফুল।যা আমাদের সবার পছন্দের।আমের মুকুল তো সবাই চেনে।এখন আম গাছগুলোতে মুকুল ধরে আছে। এর সুগন্ধ চারিদিকে মো মো করছে।এই গাছগুলো কলপ করা গাছ তাই ছোট গাছেই বেশ মুকুল ধরেছে।

ফটোগ্রাফি-১২

IMG_20220301_203113.jpg

IMG_20220301_203045.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5

এখন রাস্তার পাশে বিভিন্ন ধরনের ঘাসফুল দেখা যায়। এগুলো একগুচ্ছ ভাবে ফুটে।ছোট ছোট এই ফুলগুলোতে তেমন সুগন্ধ নেই। কিন্তু এগুলো দেখতে খুবই সুন্দর, সারি সারি ফুলগুলো দেখতে ভালোই লাগে।আর হালকা গোলাপি,সাদা অথবা হলুদ রঙের এই ফুলগুলো দেখা যায়।

ফটোগ্রাফি-১৩

IMG_20220301_204004.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5
আমি সেই কাবাব হাউজের একপাশে দেখলাম কিছু সরষে ফুল।এগুলো দেখে আমার কাছে ভালোই লেগেছে।এই গাছগুলোতে খুব সুন্দর করে হলুদ ফুলগুলো ফুটে আছে,তার সাথে সরষেও ধরে আছে।

এইযে কিছু ফুলের ছবি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে এই ফুলের ছবিগুলো।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবসন্তের ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

ফুলের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দরভাবে করেছেন।আপনার ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগছে।ধন্যবাদ এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

বসন্তের ছবিগুলো অনেক সুন্দর ভাবে তুলে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। চেনা ফুল গুলোকে আপনি এমন সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন সেগুলো সত্যি অনেক সুন্দর লাগতেছে। তার জন্য অনেক শুভকামনা রইল আপু

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বসন্ত ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতায় আপনার কাছ থেকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি উপহার পেলাম। যেটা আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ লেগেছে আমার কাছে ।এত সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক , এবং আপনি অনেক সুন্দর সুন্দর ফুলে ফটোগ্রাফি করেছেন, যা দেখতে অনেক সুন্দর লাগছে।আপনি অজানা ফুল গুলো সাথে তাদের বর্ননা সুন্দর ভাবে দিয়েছেন।শুভকামনা আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার লাগছে দেখতে। সকলেই বসন্তের প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে বেশ ভালো লাগছে ‌। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে আজকে শেয়ার করার জন্য।

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ ভাইয়া ।

 3 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো জাস্ট এককথায় অসাধারণ হয়েছে । বিশেষ করে আমগাছের ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে বেশ চমৎকার লেগেছে। তা ছাড়াও আপনি অনেক সুন্দর করে বিভিন্ন রকম জানা এবং নাম না জানা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন তো আপু। লজ্জাবতী গাছের যে এত সুন্দর ফুল হয় তা তো আমার জানাই ছিল না দারুন লাগছে ফুলটি দেখতে ।কসমস ফুলের কালার দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম এত সুন্দর কালার। আপনিতো আপনার নানু বাড়ির ছাদ বাগান থেকে কিছু কিছু ফুলের ছবি তুলতে পেরেছেন আমিতো তাও পারছি না তুলতে ।খুবই ভালো লাগলো আপনার ছবিগুলো দেখে।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

অসাধারণ আপু । আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার তোলা ফটোগ্রাফিগুলো।আপনি খুব সুন্দর করে সবগুলো ছবি তুলেছেন।আমার কাছে আপনার তোলা সব গুলো ছবি অনেক ভালো লেগেছে।আপনার তোলা ডালিয়া ফুল এবং কসমস ফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। এইরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নীল রঙের কসমস ফুলটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। যদিও সবগুলোই সুন্দর। কিন্তুু এই নীল রঙটা আমার কাছে অসম্ভব ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপু কি অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। একদম বসন্ত বসন্ত পোস্টটি হয়েছে। যেন পুরো পোস্টটি বসন্তের ফুলে ভরে রয়েছে। আপনার কাজগুলো বরাবরই আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপু আমাদের সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু,ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33