স্বরচিত কবিতাঃ নির্জন অন্ধকার রাত।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81hq33md2BNqCdnGqNwnGXCM7raWyvbCubeuwJ1TdDfVC9ohVKX4tt5notq7Bm4UKs51QWFs9HGL44Vb5HAMVSQVkHS8mk.jpeg

আমার বাংলা ব্লগে কাজ করতে করতে অনেক কিছুই শিখতে পারলাম। এর কারণ হচ্ছে আমাদের প্রিয় বন্ধুরা যারা নিয়মিত ব্লগিং করে, তারা বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করে। তাদের পোস্টে কেউ রেসিপি, কেউ আবার ক্রাফট অথবা কবিতা এবং বিভিন্ন ধরনের গল্পও শেয়ার করেন। তার থেকেও বড় কথা abb-fun এ খুব মজার একটি আয়োজন করা হয়েছে।

সেখানে অনু কবিতাগুলো লিখার মাধ্যমে সবাই সবার দক্ষতার প্রকাশ ঘটায়।আমিও মাঝে মাঝে সেখানে লিখার চেষ্টা করি। জানিনা সবার কেমন লাগে।তবে চেষ্টা করতে তো বাধা নেই।আর সেই অনুপ্রেরণা থেকেই মাঝে মাঝে কবিতা লিখার চেষ্টা করি। আজকে আপনাদের সাথে যে কবিতাটি শেয়ার করতে যাচ্ছি তা হচ্ছে মনের কিছু না বলা কথা।যেখানে ভালোবাসা মিশে থাকা আবেগগুলো প্রকাশ করা হয়েছে।যাইহোক কবিতাটি সবার ভালো লাগবে আশাকরি।

20221119_170903.jpg

♥️ নির্জন অন্ধকার রাত ♥️

নির্জন ঘোর অন্ধকার রাতে,
চেয়ে আছি আঁখি পাতে।
ঘুম নেই দুচোখের কোণে,
কল্পনায় হারাই আপন মনে।

কিচির মিচির শব্দে,
ডাকছে অনেক পোকা।
ঘুম আসে না তাদের শব্দে,
তারা ভীষণ বোকা।

পাই যদি রাতে, চাঁদের আলো,
ভীষণ মিষ্টি, লাগে ভালো।
মনে চলে রঙের মেলা,
মনের ভিতরেই চলে খেলা।

হঠাৎ যদি আধার ঘিরে,
আমার মনটা ফিরে নীড়ে।
মাথায় আসে অনেক প্যারা,
অন্ধকার হলেই সব দেয় দেখা।

বিষন্ন মনে আমার,
উদাসীন ঢেউ।
তুমি ছাড়া বোঝার মত,
নেই তো আর কেউ।

একগুচ্ছ ভালোবাসা,
রইলো তোমার জন্য।
তুমি ও ভালবেসে,
কর আমায় ধন্য।

IMG-20220405-WA0019.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago (edited)

আপু আপনি এই কবিতাতে আপনার মনের যত না বলা কথা তুলে ধরেছেন। কাকে বলার ছিল এগুলো আপু!!! নিভলু ভাইয়াকে? যাইহোক হয়তো কবিতাতেই আপনার মনের মানুষকে কথাগুলো বলতে পারেন। বেশ ভালো লেগেছে আপু আপনার কবিতাটি। আপনাকে ধন্যবাদ সুন্দর এই কবিতার জন্য।

 2 years ago 

আসলে আপু কবিতা লেখার প্রচেষ্টায়, এই কবিতা লেখা ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। পড়ে ভালো লাগলো আপু।ছন্দে ছন্দে, আনন্দে মাতে এ মন। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

কবিতাটি পড়ে চমৎকার একটি মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।।

 2 years ago 

সত্যি বলেছেন আপু আমার বাংলা ব্লগে জয়েন হওয়ার পর থেকে অনেক কিছু শিখতে পারলাম। একেক জনের একেক রকম পোস্ট পড়তে আমারও খুব ভালো লাগে। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। আপনার মনের মাধুরি দিয়ে খুব সুন্দর ভাবে কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করেছেন, ভালো লাগলো মন্তব্যটি পড়ে ধন্যবাদ।

 2 years ago 

খুব চমৎকার একটি কবিতা লিখলেন আপনি। স্বরচিত কবিতাগুলো পড়তে খুব ভালো লাগে আমার কাছে। এরকম সুন্দর কবিতা গুলোর মাঝে অনেক কিছু শিখা এবং বোঝা যায়। পুরো কবিতাটির লাইনগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন ফ্যামিলি সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

কবিতার নাম যেরকম কবিতাটিও একদম সেইরকম। কবিতা পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। যেমনি কবিতা তেমনি কবিতার ছন্দ গুলো ছিল। এরকম কবিতার মাধ্যমে অনেক বাস্তবিক কাহিনী এবং বিভিন্ন বিষয় তুলে ধরা যায়। কবিতার লাইন গুলো পড়ে মনটা যেন ভরে গেল। মন মাতানো একটি কবিতা লিখেছেন। কবিতার মাধ্যমে ও নিজের দক্ষতা প্রকাশ করা যায় নিজের সৃজনশীলতা প্রকাশ করা যায়।

 2 years ago 

অনেক ধন্যবাদ যথাযথ একটি মন্তব্য করার জন্য🌱,

 2 years ago 

আপনার আজকের শেয়ার করা কবিতাটি খুবই সুন্দর হয়েছে আপু। নির্জন অন্ধকার রাত নিয়ে লেখা কবিতাটিতে সুন্দর ছন্দের ব্যবহার করেছেন। ছোট ছোট লাইনের মাধ্যমে সুন্দর এক বর্ণনার উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগলো কবিতাটি পড়ে।

 2 years ago 

আমার কেন যেন মনে হয় ছন্দ ছাড়া কবিতা পূর্ণতা পায় না তাই এই প্রচেষ্টা।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এবিবি ফান হতে এখন কমবেশি সবাই বেশ চমৎকার চমৎকার কবিতা লিখছে ৷
আর আপনার লেখা কবিতাটিও অনেক ভালো লাগলো ৷

,একগুচ্ছ ভালোবাসা,
রইলো তোমার জন্য।
তুমি ও ভালবেসে,
কর আমায় ধন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে চমৎকার একটি মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আজকে আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আসলে আপনার কবিতাটি পড়ে সত্যি খুব ভালো লাগলো‌। প্রতিটি ছন্দ বেশ দুর্দান্ত হয়েছে। বিশেষ করে এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

হঠাৎ যদি আধার ঘিরে,
আমার মনটা ফিরে নীড়ে।
মাথায় আসে অনেক প্যারা,
অন্ধকার হলেই সব দেয় দেখা।

আপনার মনের অনুভূতিগুলো এত চমৎকার ভাবে ছন্দের সাহায্যে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ, সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে যাওয়ার জন্য ভালো থাকুন।

 2 years ago 

অনেক সুন্দর কবিতা লিখেছেন আপু সত্যি বলতে আপনার লেখা কবিতাটি আমার বাস্তব জীবনের সাথে কিছুটা মিলে গিয়েছে। প্রশংসা না করে পারলাম না কারণ আপনার লেখা কবিতাটি প্রশংসনীয় ছিল।

 2 years ago 

আপনাদের এরূপ সাপোর্ট পেলে, আরও বেশি সুন্দর কবিতা উপহার দিতে পারব।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68846.60
ETH 3872.96
USDT 1.00
SBD 3.66