DIY(এসো নিজে করি) রঙিন কাগজ দিয়ে ফুলের ফ্রেম তৈরি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি৷

CollageMaker_202221719151946.jpg

আজকে আমি আপনাদের সাথে নতুন একটি কাজ শেয়ার করার জন্য এসেছি।এটি হচ্ছে রঙিন কাগজের তৈরি ফ্রেম। আর এই ফ্রেম হলো ফুলের সমন্বয়ে তৈরি করা। আর সম্পূর্ণ পদ্ধতি আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য এসেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

রঙিন কাগজ

পেন্সিল

আঠা

কাচি

স্কেল

IMG_20220216_194456.jpg

প্রথম ধাপ

প্রথমত আমি সাদা রঙের কাগজ নিলাম। ৫×৩০ সে.মি. পরিমাপ কাগজ কেটে নিলাম। এককোণা থেকে চিকন করে ভাজ করতে থাকলাম। এটি দিয়ে একটি স্টিক তৈরি করার জন্য।

এভাবে ভাজ করতে করতে আমি একটি স্টিক তৈরি করে নিলাম।শেষ প্রান্তে আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।
CollageMaker_202221718362093.jpg

এভাবে আমি মোট ১২টি স্টিক তৈরি করে নিলাম।

IMG_20220216_204706.jpg

দ্বিতীয় ধাপ


তারপরে আমি হালকা সবুজ রঙের কাগজ নিলাম। ২ সে.মি পরিমাপে আমি এটিকে একভাজ দিলাম।

তারপরে পেন্সিলের সাহায্যে সেই ভাজ করা কাগজের মধ্যে পাতার অর্ধেক অংশ একে নিলাম।

এরপরে কাচি দিয়ে সেই অংশ কেটে নিলাম। এভাবে করে আমি অনেকগুলো পাতা কেটে নিয়েছি।

CollageMaker_2022217183736267.jpg

তৃতীয় ধাপ


পাতাগুলো কেটে নেয়ার পর আমি এগুলোকে আড়াআড়ি ভাজ করে নিলাম। তারপর এটি খুলে নিলে সুন্দর কিছু পাতার ভাজ তৈরি হয়ে গেল।

CollageMaker_2022217183829600.jpg

এভাবে আমি সবগুলো পাতা তৈরি করে নিলাম।

চতুর্থ ধাপ

এখন আমি লাল রঙের কাগজ নিলাম। লাল রঙের কাগজ এর উপরে একটি কলমদানী বসিয়ে গোল করে দাগ টেনে নিলাম।

CollageMaker_2022217184022743.jpg

পঞ্চম ধাপ


এরপরে আমি সেই গোল আকারে কেটে নিলাম। এভাবে আমি ৬ টি কাগজ কেটে নিয়েছি।

ষষ্ঠ ধাপ


এরপরে আমি গোলাপ ফুল তৈরি করার জন্য ঘুরিয়ে ঘুরিয়ে এটিকে কেটে নিলাম।

এরপরে এটিকে গোল করে পেচিয়ে একটি ফুল তৈরি করে নিলাম। এখন এটি সম্পূর্ণভাবে একটি গোলাপ ফুল তৈরি হয়ে গেল। শেষ প্রান্তে আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।
CollageMaker_202221718419338.jpg
এভাবে আমি সবগুলো ফুল তৈরি করে নিয়েছি।

IMG_20220216_214047.jpg

সপ্তম ধাপ


তারপরেই আমি স্টিকগুলো নিলাম। একসাথে ৩টি করে স্টিক পাশাপাশি বসিয়ে আঠা দিয়ে আটকে নিলাম।

CollageMaker_2022217183912651.jpg

এভাবে ৩ টি করে স্টিক দিয়ে ৪ টি তৈরি করে নিলাম।

অষ্টম ধাপ


এরপরে আমি এই স্টিকগুলোকে ৪ পাশে ৪ টি দিয়ে চতুর্ভুজ আকারে একটি ফ্রেম তৈরি করে নিয়েছি। সবগুলো স্টিকের মাথায় আঠা লাগিয়ে এটি তৈরি করে নিলাম।

IMG_20220216_214520.jpg

নবম ধাপ


তারপরে আমি পাতাগুলো হাতে নিলাম। এখন এই ফ্রেমের এক কোণায় আমি একসাথে ৪টি পাতা আঠা দিয়ে বসিয়ে দিলাম।

CollageMaker_20222171842567.jpg

তারপরে এর মাঝে ১ টি গোলাপ বসানোর জন্য গোলাপের পিছনের দিকে আঠা লাগিয়ে নিলাম। তারপরে সেই পাতাগুলোর মাঝে বসিয়ে দিলাম।

CollageMaker_202221718423150.jpg

দশম ধাপ

এরপরে আমি ২ পাশের স্টিকে পাতা বসিয়ে দিয়ে ২ টি গোলাপ বসিয়ে দিলাম। আর তা ছবির মাধ্যমে দেখিয়ে দিলাম।

CollageMaker_2022217184310316.jpg

এভাবে সুন্দর করে ফুলের ফ্রেম তৈরি করে নিলাম।

একইভাবে বিপরীত কোণায়ও ৩ টি ফুল আর পাতা বসিয়ে দিয়েছি।

CollageMaker_202221718449786.jpg

এখন এই রঙিন কাগজের ফুলের ফ্রেম তৈরি হয়ে গেল। খুব সুন্দর এই ফ্রেম তৈরি করার পর আপনাদের সাথে শেয়ার করলাম।দেয়ালে ঝুলিয়ে কিছু ছবি তুলে নিলাম।

IMG_20220217_191136.jpg

IMG_20220217_191156.jpg

আপনাদের কাছে কেমন লেগেছে এটা অবশ্যই জানাবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

খুব সুন্দর ও পরিপাটি একটি ফুল আপনি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু বানানো যায়,আর সেটা একমাত্র যারা আপনাদের মত আর্টিস্ট, তাদের মাধ্যমে আমরা দেখতে পাই।অনেক ধন্যবাদ আপনাকে, ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

ধন্যবাদ রইল আপনার জন্য।

ফ্রেমটি দেখতে ভীষণ ভালো লাগছে আপু😍😍। রঙিন কাগজ দিয়ে অত্যন্ত চমৎকার একটি ফুলের ফ্রেম তৈরি করেছেন আপনি। সবুজ ব্যাকগ্রাউন্ড এর উপরে ফুলগুলো খুবই সুন্দর লাগছে দেখতে। এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করবার জন্য ধন্যবাদ আপু। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের খুব সুন্দর একটি ফুলের ফ্রেম আপনি তৈরি করেছেন 👌🌹দেখে তো মুগ্ধ হয়ে গেলাম 🤔 সত্যিই আপনার হাতের কাজের তারিফ করতে হয় 👌বিশেষ করে লাল পেপার দিয়ে বানানো গোলাপ ফুল গুলো দেখতে বেশি ভাল লেগেছে 🤩🤩সম্পূর্ণ ফ্রেমের কালার কম্বিনেশন অসাধারণভাবে ফুটেছে☀️ ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন 👌শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফুলের ফ্রেমটি দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগছে। আর এক কথায় অসাধারণ হয়েছে। রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ফুলের ফ্রেম তৈরি করেছেন আপু। এটা খুবই ধৈর্যসহকারে করেছেন সেটা কিন্তু বোঝা যাচ্ছে কারণ সেই জন্য এটা দেখতে অনেক বেশী সুন্দর হইছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাস্ট অসাধারণ রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি ফুলের ফ্রেম তৈরি করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। সত্যিই আপনার এই ফুলের ফ্রেম সহ গোলাপ ফুল দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 
ওয়াও অসাধারণ,,,
রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটা ফুল তৈরি করেছেন আপু। দেখতে অনেক সুন্দর লাগতাছে। এবং কালার কম্বিনেশন টাও অনেক সুন্দর ছিল। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যি অনেক সুন্দর ছিল,, অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটা পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,,
 2 years ago 

মতামত দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুলের ফ্রেম তৈরি করেছেন। ফ্রেম তৈরি দেখি আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর ভাবে ফ্রেম তৈরি করতে আমি আগে কখনো কাউকে দেখিনি। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

খুব সুন্দর একটি ফুলের ফ্রেম তৈরি করেছেন। ফ্রেমটি দেখে মন ভরে গেল। আপনি মাঝেমধ্যে বিভিন্ন ক্রাফট তৈরি করেন যেগুলো আমার কাছে খুব ভালো লাগে।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনেই ভালো লাগলো আমার। ধন্যবাদ ভাইয়া মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

ভাল ধারনা থেকে ভাল কিছু।শিল্পীর ফটো দক্ষতা অনেক ভাল ছিল সাথে উপাস্থাপন বর্ননা ছিল বুঝার মত।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

স্বাগতম।

 2 years ago 

অও, দুর্দান্ত হয়েছে আপু।ফুলের ফ্রেমটি, একদম সত্যিকারের গোলাপ ফুল ও পাতার মতো লাগছে।খুবই আকর্ষণীয় দেখতে লাগছে,ভালো লাগলো আপনার হাতের কাজ দেখে।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55825.83
ETH 2516.08
USDT 1.00
SBD 2.28