মজাদার স্বাদে খাসির মাংস রান্নার রেসিপি।১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, সবাই আশাকরি খুব ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ খুব ভালো আছি।আমার এই প্রিয় ব্লগের সাথে প্রতিনিয়ত কাজ করে আমি খুব আনন্দ পাই।তাই সবসময় নতুন কিছু নিয়ে হাজির হয়ে যাই।

CollageMaker_2022531115337734.jpg

কমবেশি সবাই খাসির মাংস খেতে পছন্দ করে। আর আমার কাছে অন্যান্য মাংসের চেয়ে খাসির মাংস সবচেয়ে বেশি প্রিয়। তবে সচরাচর খাসির মাংস খাওয়া হয়না, মাঝেমধ্যেই খাসির মাংস খাওয়া হয়। এটি যদি বিভিন্ন রকম মসলার সমন্বয়ে রান্না করা হয় তাহলে খেতে অনেক বেশি ভালো লাগে। আর আজকে আমি আপনাদের সাথে এমন একটি রেসিপি শেয়ার করার জন্য চলে এলাম।আশা করি আপনাদের ভালো লাগবে।

চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের রেসিপিটি

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

CollageMaker_202253111181705.jpg

উপকরণ
পরিমাণ
খাসির মাংসদেড় কেজি
পেয়াজ কুচি১ কাপ
গোটা জিরে২ টেবিল চামচ
এলাচ১৫ টি
হলুদ গুড়ো৩ চা চামচ
মরিচ গুড়ো২টেবিল চামচ
জিরে গুড়ো২ চা চামচ
রসুনবাটা২ টেবিল চামচ
আদা বাটাদেড় টেবিল চামচ
সরিষা বাটা১ টেবিল চামচ
পোস্ত দানা২ চা চামচ
লবণপরিমাণ মত
তেজপাতা৫টি
দারচিনি২/৩ টুকরো
সয়াবিন তেল২ টেবিল চামচ
সরিষার তেল১ টেবিল চামচ

প্রথম ধাপ

প্রথমত মাংস কেটে নিলাম।তারপরে ভালোভাবে ধুয়ে নিলাম।

IMG_20220527_112327.jpg

গোটা জিরে,পোস্তদানা আর এলাচগুলো ভালোভাবে বেটে নিলাম।

IMG_20220527_113119.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে একটি পাতিলে খাসির মাংস নিয়ে নিলাম। এরমধ্যে হলুদ গুড়ো, মরিচ গুড়ো,লবণ দিয়ে দিলাম।

IMG_20220527_112327.jpgIMG_20220527_112339.jpg
IMG_20220527_112347.jpgIMG_20220527_112354.jpg

তৃতীয় ধাপ

তারপরে দিয়ে দিলাম পরিমাণ মত সয়াবিন এবং সরিষার তেল।

IMG_20220527_112406.jpg

তারপরে পেয়াজকুচি,আদা বাটা,রসুনবাটা, সরিষা বাটা, জিরা বাটা, তেজপাতা আর দারচিনি দিয়ে দিলাম।

IMG_20220527_112417.jpg

IMG_20220527_113133.jpg

চতুর্থ ধাপ

সব মসলা দেয়ার পরে আমি এগুলো রান্না করতে থাকলাম। ৫ মিনিট এভাবে রান্না করার পর আমি সবগুলো মসলা নেড়ে মাংসের সাথে মিশিয়ে দিলাম।তারপরে প্রায় ১৫ মিনিট ধরে মিডিয়াম আচে কষিয়ে নিলাম।

IMG_20220531_114538.jpgIMG_20220531_114558.jpg

পঞ্চম ধাপ

কষানো পানি শুকিয়ে এলে এরমধ্যে পরিমাণ মত গরম পানি দিয়ে আবারও রান্না করতে থাকলাম।পানি মোটামুটি শুকিয়ে মাংস রান্না হয়ে এলে চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20220531_114636.jpg

গরম গরম খাসির মাংস রান্না হয়ে গেল। এখন তো খাওয়ার জন্য আর সময় নেয়ার দরকার নেই😋😋।

IMG_20220531_114650.jpg

IMG_20220531_114705.jpg

আমার আজকের এই রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু।সবার মন্তব্যের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

খাসির মাংস খেতে খুবই দারুণ লাগে। তবে আপনার রেসিপি তৈরি করাটা খুবই সুন্দর হয়েছে। উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর খাসির মাংস তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া একদম ঠিক বলেছেন ।খাসির মাংস খেতে আলাদা একটা মজা লাগে ।ভালো থাকবেন, মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মজাদার স্বাদে খাসির মাংস রান্নার রেসিপি। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। খাসির মাংস খেতে অনেক সুস্বাদু লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

সত্যিই খেতে খুব মজার হয়েছিল ভাইয়া। আর আমার অনেক পছন্দের এই মাংস।

 2 years ago 

মজাদার খাসির মাংসের রেসিপি দেখে তো আমার খাওয়ার ইচ্ছে জাগলো ।খুবই সুন্দর করে খাসির মাংসের রেসিপি তৈরি করেছেন। যেটা অনেক সুন্দর হয়েছে সুন্দর উপস্থাপন বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কি আর করার ভাইয়া নিজে রান্না করে খেতে হবে। খুব ভালো লাগলো মন্তব্য দেখে।

 2 years ago 

আহা!! কি দেখাইলেন🤤।লোভ সামলাইতে পারছিনা দেখে।মেসে আসার পর থেকে খাসির মাংস খাওয়া হয়নি😔।
ভালো ছিল আপু🥰ফটোগ্রাফিগুলোর কন্ট্রাস্ট আরেকটু কম হলে বোধয় দেখতে আরো ভালো লাগতো।শুভ কামনা রইলো 💜

 2 years ago 

লোভ সামলাতে না পারলে রান্না করে খেয়ে নিতে পারেন ।অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আপনি মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। খাসির মাংস আমারও খুব প্রিয়। আপনার রেসিপি দেখে অনেক খেতে ইচ্ছা করছে । প্রতিটি ধাপ আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অন্যান্য মাংসের থেকে আমার কাছে খাসির মাংস খেতে বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কি একটা রেসিপি শেয়ার করলেন আপু দেখে ক্ষুধা বেড়ে গেল। দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই ভারি মজা হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন রন্ধনপ্রণালী শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

রান্নার ছবিগুলো আমি যতবারই দেখি আমার নিজেরও বারবার ক্ষুধা বেড়ে যায় ,বারবার খেতে ইচ্ছে করে। খুব সুস্বাদু ছিল এই খাসির মাংস।

 2 years ago 

আপনিতো দেখছি দারুন একটা রেসিপি করেছেন। এমনকি অনেকগুলো উপকরণ দিয়ে খুব সুন্দর ভাবে পুরো রান্না করেছেন। খাসির মাংসের রেসিপি টা দেখেই তো বোঝা যাচ্ছে অনেক অসাধারণ হয়েছে। রেসিপির কালার টা আমার কাছে বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মাংস রান্নার ক্ষেত্রে এই উপকরণগুলো যথাযথভাবে ব্যবহার করলে মাংসের স্বাদ অনেক বেশি ভালো লাগে। মন্তব্য পেয়ে খুশি হলাম।

 2 years ago 

আপু আপনি দেখি একেবারে খাসির রান নিয়ে হাজির হয়ে গিয়েছেন। খাসির মাংস আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনার খাসির মাংস রান্নার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে যে খেতে কতটা সুস্বাদু হয়েছিল।কালারও সেই রকম লোভনীয় লাগছে দেখতে।

 2 years ago 

জ্বী আপু আব্বু কে বলেছিলাম খাসির মাংস খাব আর বাজার থেকে এটাই নিয়ে আসলো। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেকদিন হলো খাসির মাংস রেসিপি খাওয়া হয়না। আপনার খাসির মাংসের রেসিপি দেখে জিভে জল চলে আসলো আপু। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। সেই সাথে প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি খাসির মাংসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সচরাচর খাসির মাংস তেমন খাওয়া না হলেও মাঝেমধ্যে এটি খাওয়ার ইচ্ছা জাগে। আর এই ভাবে রান্না করলে তো অনেক বেশি মজা লাগে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69