ভিন্ন কিছু ফটোগ্রাফিতে আজকের ব্লগ||রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে বেশ আনন্দ নিয়েই এই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সামনে তুলে ধরব কিছু রেনডম ফটোগ্রাফি। যদিও সময় স্বল্পতার কারণে ফটোগ্রাফি করা হয় না। তবে মাঝেমধ্যে এদিক-ওদিক গেলে যেটুকু সম্ভব হয় ফটোগ্রাফি করি। এখানে কিছু ফটোগ্রাফি বাড়িতেই করা। বাকি ফটোগ্রাফিগুলো গ্যালারি থেকেই নেয়া। সেখান থেকেই কিছু রেনডম ফটোগ্রাফি আপনাদের সামনে তুলে ধরবো। আশা করছি আপনারা উপভোগ করবেন।

🌺রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম🌺

ফোটোগ্রাফি নং:- ১

IMG-20221111-WA0026.jpg

Device : Samsung galaxy m12

Location


প্রথমেই আপনারা দেখতে পাচ্ছেন টক পাতা গাছের ফুলের ফটোগ্রাফি। আসলে এই ফুলটি আমি আমার শ্বশুরবাড়িতে তুলেছিলাম। আমাদের ছাদের একপাশে কয়েকটি টক পাতা বা খাট্টা গাছ রয়েছে। যেখানে এইরকম অনেকগুলো ফুল ফুটে ছিল। কিছু ফুল ছিল উপরে আর এই ফুলটি দেখলাম নিচে ফুটে রয়েছে। প্রথমত আমি খেয়াল করিনি। কিন্তু পরে এটি দেখলাম। খুব সুন্দর দেখাচ্ছিল তাই একটি ছবি তুলে নিলাম।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ২

IMG-20221005-WA0007.jpg

Device : Samsung galaxy m12

Location


ছাদ বাগানের আরেকটি ফটোগ্রাফি এটি। এটি হচ্ছে ধুন্দল গাছের ফুল। নিচে থেকে একটি গাছ উপরে উঠে ছাদে বেড়েছে। আর সেখানে অনেক গুলো ধুন্দল ফুল ধরে আছে। যদিও এটি অনেক আগের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করা হয়নি। তাই ভাবলাম আজকে আপনাদের সাথে শেয়ার করি। এগুলো থোকায় ফুল ধরে,কিন্তু ধুন্দল ধরার সময় ১টি বা ২টি ধরে এক থোকায়।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৩

IMG-20221204-WA0024.jpg

Device : Samsung galaxy m12

Location


এই ফটোগ্রাফিও কয়েকদিন আগের। আমি আমার এক আপুর বাসায় গিয়েছিলাম। সেখানে চারতলা থেকে এই ছবিটি তুলেছি। বাইরে বারান্দা দিয়ে দাঁড়িয়ে দেখলাম নারিকেল গাছে কিছু পাখি বসে আছে। মনে হচ্ছে যেন পাখিরা কোন মিটিং করছে। অনেকগুলো পাখি একসাথে বসে কিচিরমিচির শব্দ করছে। আর তখনই আমি একটি ছবি তুলে নিলাম।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৪

IMG-20220926-WA0055.jpg

Device : Samsung galaxy m12

Location


এই ফুলটিকে কম বেশি অনেকেই চেনে। এটি হচ্ছে রঙ্গন ফুল। রঙ্গন ফুল অনেক রকমের হয়ে থাকে। আর এখানে অনেকগুলো একসাথে ফুটে রয়েছে। আসলে এই রঙ্গন ফুলটি আমি দেখেছি আমাদের নার্সারিতে। দেখে অনেক বেশি ভালো লেগেছে। রংটাও খুব আকর্ষণীয়। কয়েকটি ছবি তুলেছিলাম, তার মধ্যে একটি ছবি আপনাদের সাথে শেয়ার করলাম।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৫

IMG-20221009-WA0014.jpg

Device : Samsung galaxy m12

Location


নার্সারির আরো একটি ফুলের ছবি এটি। আসলে এটি আমার কাছে এতটাই ভালো লেগেছে যা বলার বাইরে। হলুদ গোলাপ ফুল অনেকেই দেখেছেন। যখন এগুলোতে পানি ছেটানো হলো তখন এগুলো আরো বেশি সুন্দর হয়ে উঠেছিল। মনে হচ্ছে যেন বৃষ্টির ফোটা পরে এগুলো সতেজ হয়ে আছে। হলুদ রঙের গোলাপ ফুল গুলো খুবই সুন্দর লাগে। আর এর সুগন্ধ বেশ মনোমুগ্ধকর।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৬

IMG_20210714_121424.jpg

Device : Samsung galaxy m12

Location


ফটোগ্রাফিটি সুন্দর না? এটা আমার সবচেয়ে পছন্দের একটা ফটোগ্রাফি। আকাশের ছবি তুলতে আমার কাছে খুবই ভালো লাগে। আমাদের বাড়িতে যখন গিয়েছিলাম তখন দক্ষিণ পাশে গেলে এমন একটা সুন্দর পরিবেশ রয়েছে। যেখানে আকাশের হাজার ছবি তুললেও মন ভরবে না। খুব সুন্দর আকাশ দেখা যায়।সেখানের প্রকৃতি যেন মন ছুঁয়ে যায়।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৭

IMG-20221210-WA0025.jpg

Device : Samsung galaxy m12

Location


এটি কিছুদিন আগের একটা ফটোগ্রাফি। এখানে দেখতে পাচ্ছেন অনেকগুলো মাছ একসাথে। যেগুলোকে পাঁচ মিশালি মাছ বলা হয়। কিন্তু পাঁচমিশালি মাছ হলেও এর মধ্যে অনেক ধরনের মাছ রয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি ছিল চিংড়ি মাছ। কিছুদিন আগেই আমাদের এই মাছগুলো একসাথে কিনে নিয়ে আনা হয়েছিল।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

এই ছিল সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেনডম ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলM12
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

আমাদের বাড়ির ছাদেও দেখলাম টক ফুল গাছ হয়েছে। এই ফুলগুলো দেখতে অনেকটা ঢেঁড়সের ফুলের মত। তাছাড়া এখানে শেয়ার করা আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে এবং সবগুলো ফুলই আমার খুব পরিচিত। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করার জন্য। ☺️

 2 years ago 

টক পাতার ফুলগুলো যেমন সুন্দর তেমনি পাতাগুলো খেতে ভালই লাগে। মাছের সাথে দু একটা দিলে ফ্লেভারটা অন্যরকম হয়। আর ফুলগুলো আপনার পরিচিত জেনে ভালই লাগলো।

 2 years ago 

জাস্ট অসাধারন হয়েছে আপু আজকের ফটোগ্রাফি পোস্ট। এখন শীতকাল আর এই সময় অনেক ফুলের সমারোহ। শীতকালের এত সুন্দর ফুল গুলো দেখে মন ভরে যায়। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। তবে আমার কাছে জবা ফুল ও গোলাপ ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপু এটি জবা ফুল নয় এটি হচ্ছে টক পাতা গাছের ফুল। যাইহোক অসংখ্য ধন্যবাদ জানাই আপনার সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি ভিন্ন কিছু ফটোগ্রাফিতে আজকের ব্লগ সাজিয়েছেন। রেনডম ফটোগ্রাফি গুলো ভালো ছিলো। অনেক সুন্দর করে বর্ননা করেছেন। আমার কাছে সব থেকে টক পাতা গাছের ফুলের ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। আমি এর আগে এই ফুলটি দেখিনি।

 2 years ago 

এই ফুলটি সত্যিই খুব দারুণ ভাইয়া। আর এটি সচরাচর তেমন দেখা যায় না। যেখানে টক পাতা গাছ থাকে সেখানে অবশ্যই দেখবেন। আর পাতাগুলো কিন্তু খাওয়া যায়।

 2 years ago 

টকপাতা গাছের ফুল টা অনেকটা ঢেঁড়শ এর ফুলের মতো লাগল আমার কাছে। বেশ দারুণ ছিল ওটা। আপনার ৬ নং ফটোগ্রাফি টাও কিন্তু চমৎকার ছিল। মনে হচ্ছে সাদা মেঘের ঐ ভেলায় উঠে ভেসে বেড়াই। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

জ্বী ভাইয়া একদমই ঠিক বলেছেন। ঢেঁড়স এর ফুলগুলো কিন্তু অনেকটা এরকম। তবে সেটাতে কিছুটা ভিন্নতা রয়েছে। আর আকাশের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে সেজন্যই করা হয়।

 2 years ago 

আপনি খুবই মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি করেছেন। যেগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রতি একটি ফটোগ্রাফি খুবই দারুণ ছিল। এখানে প্রত্যেকটি ফটোগ্রাফি আপনি খুবই নিখুঁতভাবে এবং সময় দিয়ে অনেক ধৈর্য সহকারে করেছেন। সত্যি প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনা খুবই দারুণভাবে লিখেছেন যার জন্য বুঝতে খুবই সুবিধা হয়েছে। ফটোগ্রাফি আমি ভীষণ পছন্দ করি করতে এবং দেখতে। এক কথায় অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি।

 2 years ago 

জি ভাই একদমই ঠিক বলেছেন ধৈর্য সহকারে কাজ না করলে কোন কাজই সম্ভব নয়। যেমন আপনারা করতেছেন।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে হলুদ গোলাপ। এবং আকাশের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হলুদ গোলাপ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তাই তো দেখার সাথে সাথে ছবি তুলে নিয়েছি এবং আপনাদের সাথে শেয়ার করেছি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
ছবি তোলার জন্য দক্ষতা দরকার আছে। আপনার ছবি দেখে মনে হয় খুবই সচেতনতা এবং দক্ষতার সাথে ছবিগুলো তুলেছেন। প্রতিটি ছবি অসাধারন হয়েছে। টক ফুলের ছবি এত কাছে থেকে দেখা হয়নি, খুব সুন্দর হয়েছে । হলুদ গোলাপে পানির ফোটা দেখতে খুব দারুন লাগছে। আর নারকেল গাছের ডালে পাখির বসে থাকার দৃশ্য মনোমুগ্ধকর। এক কথায় আমার কাছে আপনার এই ফটোগ্রাফি পোস্ট খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

বেছে বেছে এই ছবিগুলোই আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে আমার কাছে ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে কিন্তু এখন অনেক কম করা হয়।

 2 years ago 

প্রত্যেকটি ছবিই অসাধারণ।আপনার ছবি তোলার দক্ষতার প্রশংসা করতেই হয়।সাবজেক্ট নির্বাচনে যথেস্ট মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন।সেই সাথে ফোকাস,কালার টোন অনেক ভাল ছিল। বর্ণনা গুলো পোস্ট কে আরো ফুটিয়ে তুলেছে।ধন্যবার সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব দারুণ মন্তব্য করেছেন। আসলে ভিন্ন রকম পোস্ট যেমন ভাল লাগে তেমনি ভিন্ন রকম মন্তব্য পেলেও ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া ভালো থাকবেন।

 2 years ago 

আপু ফটোগ্রাফি গুলো দারুন লাগলো। আপনি খুব সুন্দরভাবে ফটোগ্রাফিগুলো তুলে ধরেছেন। এর বর্ননাগুলো ও ভাল লাগলো। সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটি দেখার জন্য। ভালো থাকবেন সব সময়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68180.36
ETH 2642.05
USDT 1.00
SBD 2.70