ভিন্ন জাতের জবা ফুলের ফটোগ্রাফি।১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ মোটামুটি ভালো আছি৷

CollageMaker_20226410552589.jpg

প্রিয় বন্ধুগণ আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য চলে এলাম। কয়েকদিন পরে আবার নতুনভাবে নতুন ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হওয়ার চেষ্টা করলাম। আশাকরি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে খুব ভালো লাগবে।

IMG_20220604_085024.jpg

আজকের ফটোগ্রাফিতে আমি একটি ভিন্ন ধরনের এবং ভিন্ন জাতের ফুলের ছবি শেয়ার করব। যদিও এই ফুলটি দেখতে গোলাপ ফুলের মতোই লাগে। আবার পাতার দিকে খেয়াল করলে জবা ফুলের মত লাগে, কিন্তু এই ফুলটি আসলে জবা ফুলের অন্য একটি জাত।এটি (Shoeblack plant) নামে পরিচিত।

IMG_20220604_085052.jpg
আমাদের বাড়ির পাশেই একটা জায়গায় এই ফুল গাছ রয়েছে। আমি প্রথমত যখন ফুলগাছটি দেখেছিলাম তখন ভেবেছিলাম এটি সাধারণ জবা ফুলের গাছ। কিন্তু পরে যখন ফুল ধরল তখন বুঝলাম এটি ভিন্ন জাতের জবা ফুলের গাছ। এই ফুলকে অনেকেই চায়না জবা অথবা গোলাপ জবা হিসেবেই বলে থাকে।
IMG_20220604_085406.jpg

এই জবা ফুল গুলো হলো লাল রংয়ের। তবে কিছুটা কালো রং ও এর মধ্যে প্রতীয়মান হয়।যখন এগুলো কলি অবস্থায় থাকে তখন একদম ছোট একটি গোলাপ ফুলের মতোই বোঝা যায়। আর এটির পাপড়িগুলো এতটাই সুন্দর যে লাল এবং কালো মিলিয়ে পাপড়ির রং উজ্জ্বল হয়।
IMG_20220604_085145.jpg

তারপর ধীরে ধীরে যখন পাপড়িগুলো খুলতে শুরু করে এবং ফুল সম্পূর্ণভাবে ফুটতে শুরু করে তখন বোঝা যায় এই ফুলের রং খুবই সুন্দর। আর একদম বড় আকারের একটি গোলাপ ফুলের আকার ধারণ করে।
IMG_20220604_085203.jpg

তবে এটি জবা ফুলের মতোই।যখন ফুটতে থাকে তখন যেন গোলাপ ফুল ফুটে রয়েছে। আমি তো প্রথমে অবাক হয়ে গেলাম এটি দেখে কারণ ফুটন্ত অবস্থা একদম গোলাপ ফুলের মতোই দেখাচ্ছিলো।

IMG_20220604_085109.jpg
এর পাতাগুলো সম্পূর্ণ জবা পাতার মতো। আর যেহেতু এটি জবা ফুলের ভিন্ন একটি জাত। অনেকগুলো পাপড়ির সমন্বয়ে গঠিত এবং এটি অবশ্য জবা হিসেবে পরিচিত আমাদের এলাকায়।আমাদের বাড়ির পাশে অনেকগুলো গাছ রয়েছে,কিছু গাছ সাধারণ জবা ফুলের গাছ আর অন্যগুলো এই চায়না জবা ফুলের গাছ।

IMG_20220604_085123.jpg

এই ফুলের গাছ কয়েকটি থাকার কারণে কলি থেকে ফুটন্ত ফুলের ছবি আপনাদের সাথে শেয়ার করতে পেরেছি। বৃষ্টির পানি পড়ে থাকার কারণে এই ফুলগুলো দেখতে খুব সতেজ দেখাচ্ছে।আশা করি আমার আজকের এই ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

লাল রঙের উপর কালো প্রতিয়মান জবা টা আমার কাছে দারুণ লাগল। এইরকম জবা আমি আগে কখনো দেখিনি। দারুণ ছিল ফটোগ্রাফি গুলো। অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ
আপনাকে আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

এই ফুল কলি অবস্থায় দেখতে কিছুটা ভিন্ন রকমের। তবে যখন সম্পূর্ণ ভাবে ফুটে যায় তখন দেখতে আরো বেশি সুন্দর লাগে।

 2 years ago 

অনেক সুন্দর জবা ফুলের ফটো গ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এর আগে কখনো এতো সুন্দর জবাফুল আমার দেখা হয় নি। আপনি অনেক সুন্দর জবা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমাদের বাড়ির পাশে অনেকগুলো গাছ রয়েছে যার মধ্যে কয়েক রকমের জবা ফুল ফোটে ।অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

অনেক রঙের জবা ফুল দেখেছি। লাল, সাদা, হলুদ এমনকি গোলাপি রঙের জবাও দেখেছি। তবে এধরনের জবা বোধহয় এই প্রথম দেখলাম। ধন্যবাদ আপনাকে ভিন্ন রকমের এই ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

এ জবাফুল গুলো দেখতে সত্যিই অনেক বেশি সুন্দর লাগে। অনেক বেশি আকর্ষণীয় ।আমার কাছে অনেক ভালো লাগে এগুলো।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার জবাফুলের ফটোগ্রাফি গুলা দেখে একই জাতের জবাফুল আমার বাগানে আছে কিন্তু কালারটা ভিন্ন আপনি লাল জবা ফুলের ফটোগ্রাফি করেছেন আমার বাগানের ফুলটি মিষ্টি কালার

 2 years ago 

জি ভাইয়া এই জবা ফুল গুলোর মধ্যে অনেক ধরনের রং রয়েছে ,যা আমারও দেখা হয়েছে।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে ভিন্ন জাতের জবা ফুলের ফটোগ্রাফির শেয়ার করেছেন ভিন্ন জাতের এই জবাফুলের ফটোগ্রাফিক দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য এবং আমার পোস্ট ভিজিট করার জন্য।

 2 years ago 

এরকম ভিন্ন ধরনের জবাফুল আমি কখনো দেখিনি। এই ভিন্ন জাতের জবা ফুল গুলো দেখতে খুবই সুন্দর। বিশেষ করে জবা ফুলের কালার গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু ভিন্ন ধরনের জবা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সচরাচর জবা ফুল গুলো এরকম হয়না। বিভিন্ন জাতের এইসব ফুলগুলো খুব কম জায়গায় দেখা যায়।

 2 years ago 

আমিও প্রথমেই ফুলটিকে দেখে জবাফুল মনে করেছিলাম। পরে আবার নিচের ছবিগুলো দেখতে অনেকটা গোলাপ ফুলের মত লাগছে ঠিক বলেছেন আপনি। যাই হোক আপনার ফুলের ফটোগ্রাফি গুলো কিন্তু খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে জবা ফুলের নতুন প্রজাতির কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু এগুলোর পাপড়িগুলোর সৌন্দর্যের কারণে মনে হয় যেন গোলাপ ফুল। আমার কাছেও বেশ ভালো লাগে এগুলো।

 2 years ago 

ভিন্ন জাতের সুন্দর সুন্দর কিছু জবা ফুলের ফটোগ্রাফি করেছেন আপু অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো খুব গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি পোস্ট পড়ার জন্য এবং মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ভিন্ন জাতের জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো আপু। জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনার এই পোষ্টের মাধ্যমে বিভিন্ন জাতের জবা ফুল দেখতে পেলাম। অনেক সুন্দর ভাবে আপনি আপনার এই ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া এই ফুলটি সচরাচর সব জায়গায় দেখা যায় না ।তবে সাধারন জবা হয়তো অনেকেই দেখেছে।অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68706.20
ETH 3751.71
USDT 1.00
SBD 3.76