সহজে তৈরি করা ঢেড়স ভাজির রেসিপি।১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।সবার সুস্থতা কামনা করে আজকের এই পোস্ট শুরু করলাম।

CollageMaker_2022413112132959.jpg

আজকে আমি সবার সাথে খুব মজাদার এবং সহজ একটি রেসিপি নিয়ে চলে এসেছি। যদিও সবাই এটি রান্না করে থাকে তবে কেউ কেউ আমার মতো ভাজি খেতে পছন্দ করলে ভাজি করে খেতে পারি।যাইহোক আজকের রেসিপিটি হলো ঢেড়স ভাজির রেসিপি।আমি ঢেড়স ভাজি খেতে পছন্দ করি কিন্তু রান্না খেতে মোটেও পছন্দ করি না।তাই সবসময় এভাবেই ভালো লাগে।আর সহজে তৈরি করা যায় বলে সবার পক্ষেই সম্ভব। তাহলে কথা আর না বাড়িয়ে শুরু করে ফেলি আজকের রেসিপি।

ঢেড়স ভাজির জন্য প্রয়োজনীয় উপকরণ

CollageMaker_202241311916739.jpg

উপকরণ
পরিমাণ
ঢেড়সআধা কেজি
পেয়াজ কুচি১ টি
কাচামরিচ ফালি৫/৬ টি
টমেটোফালি১ টি
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুড়োআধা চা চামচ
লবণপরিমাণ মত
তেলদেড় টেবিল চামচ

প্রথম ধাপ

প্রথমত আমি ঢেড়সগুলোকে ভালোভাবে ধুয়ে রেখে দিলাম পানি ঝরানোর জন্য।

এরপরে ছোট ছোট টুকরো করে ভাজির জন্য কেটে নিলাম।
IMG_20220411_125037.jpg

দ্বিতীয় ধাপ

তারপরে একটি কড়াইতে পরিমাণ মত তেল দিয়ে গরম হওয়ার জন্য অপেক্ষা করলাম।

IMG_20220329_115244.jpg

এরমধ্যে পেয়াজকুচি, কাচামরিচ ফালি, টমেটো ফালি একসাথে দিয়ে ভাজতে থাকলাম কিছুক্ষণ।

IMG_20220411_154237.jpg

তৃতীয় ধাপ

এরপরে আমি এরমধ্যে রসুনবাটা, হলুদ গুড়ো আর পরিমাণ মত লবণ দিয়ে দিলাম। সবকিছুকে একসাথে ভাজতে থাকলাম কিছুক্ষণ।

IMG_20220411_154257.jpg

তারপরে এরমধ্যে আমি ঢেড়স দিয়ে দিলাম। একসাথে মিশিয়ে ভেজে নিতে থাকলাম।

IMG_20220411_154408.jpg

চতুর্থ ধাপ

ঢেড়সের সাথে সবকিছুকে ভালোভাবে খুন্তির সাহায্যে মিশিয়ে দিলাম।এভাবে কিছুক্ষণ ভেজে নিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রেখে দিলাম।

IMG_20220411_154441.jpgIMG_20220411_154801.jpg

ঢেড়স একটু আঠালো তাই এটিকে পানি ছাড়াই ভাজতে হবে,যাতে আঠালো ভাব করে যায়।

IMG_20220411_155530.jpgIMG_20220411_155533.jpg

এভাবেই আমি মিডিয়াম আচে বেশ কিছুক্ষণ ভাজতে থাকলাম।প্রায় ১৫ মিনিট ভালোভাবে ভেজে নিয়ে কড়াইটি চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20220411_155621.jpg

তৈরি হয়ে গেল খুব মজাদার ঢেড়স ভাজি। এটি খেতে খুবই মজা লাগে৷ যেহেতু আমি রান্না করা ঢেড়স খাই না, তাই সবসময় ঢেড়স ভাজি খেতেই ভালো লাগে।

IMG_20220413_111920.jpg

আশা করি এই রেসিপিটি আপনাদের সবার কাছেই ভালো লাগবে।কেমন লাগলো আমার আজকের এই রেসিপি তা মন্তব্য করে জানাবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার কাছে খুবই সুস্বাদু একটা খাবার।। আপনি খুবই সুন্দরভাবে ঢেঁড়স ভাজি রেসিপি টা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

সত্যি বলতে এটি অনেকের কাছে হয়ত বেশি প্রিয়। কারণ এই ভাবেই অনেক সুস্বাদু হয়। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঢেড়স ভাজি আমার খুব পছন্দের। আপনি আজকে খুব সহজ ভাবে আমাদের মাঝে ঢেঁড়স ভাজি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার রেসিপি রান্নার পদ্ধতি আমার খুব ভালো লাগছে। অনেক ধন্যবাদ জানাই আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও খুব পছন্দের ঢেঁড়স ভাজি। তবে রান্না করা হলে আমি একদমই খেতে পছন্দ করি না, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমি খুবই পছন্দ করে থাকি। এটা আমার প্রিয় খাবার। আমি আমার পুকুরে ভেড়িতে নিজের খাওয়ার জন্য চাষ করে থাকি।

 2 years ago 

নিজের চাষ করার গাছের হলে তো আরো বেশি সুস্বাদু লাগে। তবে আমাদের এইগুলো বাজার থেকে কিনে আনা।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার খুব প্রিয় একটি তরকারি। আমি ঢেঁড়স ভাজি গরম গরম ভাত দিয়ে খেতে খুব পছন্দ করি। আপনার রান্না দেখে ইচ্ছে করছে এখন একটু ঢেঁড়স ভাজি খাই। আপনি খুব চমৎকার ভাবে দেখিয়েছেন সবগুলো ধাপ।আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

হ্যাঁ আপু গরম ভাতের সাথে এই ঢেঁড়স ভাজি খেতে অনেক সুস্বাদু লাগে ।অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 2 years ago 

ঢেঁড়স ভাজিটি আসলে অনেক সহজ ও মজাদার একটি ভাজি। আমার কাছে খুব ভালো লাগে খেতে ।আমিও ঠিক এরকম ভাবেই মাঝে মাঝে ভাজি করে খেয়ে থাকি ।আপনার ঢেঁড়স ভাজিটি অনেক সুন্দর হয়েছে দেখতে ।খুব সুন্দর করে ধাপে ধাপে আপনি তৈরি করে দেখিয়েছেন।

 2 years ago 

হ্যাঁ আপু একদম ঠিক বলেছেন। এটি খুব মজাদার আর সহজ একটি ভাজি রেসিপি ।যা খুব তাড়াতাড়ি তৈরি করা সম্ভব।

 2 years ago 

সত্যি খুব সহজে আপনি ঢেঁড়স ভাজি করেছেন আপু, আপনি অনেক সুন্দর করে ঢেঁড়স ভাজির রেসিপি শেয়ার করেছেন, আপনার ঢেঁড়স ভাজি আমার খুবই ভালো লেগেছে৷ শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি করতে বেশি উপকরণ আর বেশি সময়ের প্রয়োজন হয় না। খুব তাড়াতাড়ি এটি তৈরি করা যায়। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই বছর এখন পর্যন্ত এরকম ঢেঁড়স ভাজি করে খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর করে ঢেঁড়স ভাজি করেছেন। এটা আমার খুবই পছন্দ সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও এই সিজনে প্রথমবার ঢেঁড়স ভাজি খেলাম। কিন্তু এখন থেকে খাওয়া শুরু করলাম ।কারন আমার খুব পছন্দের এই ভাজি রেসিপি।

 2 years ago 

এই মৌসুমের মৌসুমী সবজিগুলোর মধ্যে ঢেঁড়স আমার সবচেয়ে প্রিয় । ঢেঁড়স ভাজি খেতে আমি খুব পছন্দ করি। আপনি খুব চমৎকার করে ঢেঁড়স ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ভাজি রেসিপি টি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আমারও এই মৌসুমের সবজিগুলোর মধ্যে ঢেঁড়স খুবই পছন্দের ।আর এটি সব সময় ভাজি করে খেতে ভালো লাগে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার খুব পছন্দের একটি খাবার। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ঢেঁড়স ভাজি রেসিপি শেয়ার করেছেন এবং প্রতিটি ধাপ খুব সহজভাবে বর্ণনা দিয়েছেন। আপনার এই রেসিপিটি আমার খুব পছন্দ হয়েছে।

 2 years ago 

খুব সহজেই এই রেসিপিটি বর্ণনা দেয়ার কারণ হচ্ছে এটি অনেক সহজ ভাবেই তৈরি করা যায় ।অসংখ্য ধন্যবাদ উৎসাহ প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25