স্বরচিত একগুচ্ছ অনুকবিতা।

in আমার বাংলা ব্লগ2 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একগুচ্ছ অনুকবিতা শেয়ার করার জন্য এলাম।

Screenshot_20230319-235826_Canva.jpg

প্রতিনিয়তই চেষ্টা করি কবিতা , না হয় অনুকবিতা আপনাদের মাঝে শেয়ার করতে। বিশেষত অনুকবিতাগুলো লিখতে বেশি ভালো লাগে। এর কারণ হলো এক একটা কবিতা এক একটা অনুভূতি নিয়ে লেখা হয়। এমনিতেই কবিতা লিখতে গেলে হয়তোবা অনেক ভাবনা চিন্তা করে লেখা হয়। যেখানে ভাবানুবেগ হতে হয় কবিতাকে ঘিরেই। কিন্তু যখন অল্প কিছু কল্পনার মাঝে অনু কবিতাগুলো লেখা যায় তখন আরো বেশি ভালো লাগে।

যাই হোক আজ মূলত পোস্ট রেডি করতে করতে একটু দেরি হয়ে গেল। কারণ কাল রাতেও পোস্ট রেডি করতে পারিনি। নিভৃত খুব বেশি জ্বালাতন করেছিল। তার মাঝে আজ সকাল বেলা উঠে আবার কনটেস্টের প্রিপারেশন করছিলাম। এজন্যই মূলত পোস্টটা করতে দুপুর হয়ে গেল। যাই হোক আশা করি আমার অনুকবিতাগুলো আপনাদের ভালো লাগবে এবং আপনাদের মূল্যবান মতামত শেয়ার করে উৎসাহ প্রদান করবেন।

(১)
এই মিছে দুনিয়ার মায়ায় আবদ্ধ মোরা,
জাত পাত নিয়েই দ্বন্ধ আর সংঘাত,
আজ মরলে কাল হবে দু'দিন,
চাওয়া পাওয়া সব হবে অমলিন,
মিছে মায়ার বাঁধনে জড়িয়েছি সবাই,
কত আর এভাবে কাটাবে সুদিন।

(২)
হাত রেখেছি তোমার হাতে বিশ্বস্ততা নিয়ে,
ভরসা করেছি তোমায় আমি ভালোবাসা দিয়ে,
বিশ্বাস আমার রয়েছে শুধু তোমারই তরে,
ভালোবেসে যেতে চাই সারাটিজীবন ধরে।

(৩)
এই সেই তুমি, যাকে চাই আমি,
এই সেই মন, খুঁজে সারাটিক্ষণ,
এই সেই স্বপ্ন, ছুঁয়ে যায় আকাশ,
এই সেই হাসি, মনে আনে নির্যাস,
এই সেই হাত, ভরসা আর বিশ্বাসে গড়া,
এই সেই চোখ,স্বপ্নের আদলে ভরা।

(৪)
এক নিঃস্বার্থ প্রেমিকের কাছে,
ভালোবাসা হলো আবেগ আর মায়া,
এতে নেই কোনো অভিনয়ের ছায়া,
আছে শুধু হৃদয়ভরা ভালোবাসা,
নেই কোনো প্রতারণা নেই কল্পনা,
হৃদয় শুধু ভালোবাসার ফুলের আঙিনা।

(৫)
তোমার ঐ দুচোখে আমার জগৎ দেখি,
তোমার ঐ হাসিতে আমার আনন্দ খুঁজি,
তোমার চাহনিতে আমার স্বপ্ন বুনি,
তোমার ইচ্ছের মাঝে আমার আমিই ঋণি।

(৬)
অপরূপা তুমি কোথায় হারালে,
এ জীবন যেন বৃথা তুমিহীন।
অপরূপা তুমি শান্ত আড়ালে,
আমার আনন্দ হয়েছে বিলীন।
অপরূপা তুমি স্নিগ্ধ আলো,
ভালোবাসি তোমায় সীমাহীন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 months ago 

ছোট ছোট কল্পনাকে ঘিরে আপনি ছোট ছোট অনেকগুলো কবিতা লিখেছেন আপু। আপনার লেখা প্রতিটি কবিতা সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনি কবিতা লিখতে লিখতে এখন অনেক পারদর্শী হয়ে গেছেন এই বিষয়ে। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিকই বলেছেন আপু প্রত্যেকটা অনুকবিতা আলাদা আলাদা আবেগ অনুভূতি নিয়ে লেখা।
অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

যাক অনেক ব্যস্ততার মাঝেও আমাদের মাঝে সুন্দর কিছু অনু কবিতা নিয়ে হাজির হয়েছেন। অনেক সুন্দর সুন্দর ছয়টি অনু কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করেছেন আপু। কবিতাগুলো খুবই সুন্দর হয়েছে।কনটেস্টের জন্য আগামী শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য দেখে।

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে একগুচ্ছ অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা অনু কবিতা পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। কবিতাটি আপনি ছয়টি খন্ডে বিভক্ত করে শেয়ার করেছেন। আসলে স্বার্থবিহীন ভালবাসায় শুধু মানুষের হৃদয়ের স্পন্দনের প্রকাশ ঘটায়। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার অনু কবিতাগুলো সব সময় পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া, ভালো থাকবেন।

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।প্রতিটি কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে এবং বারবার কবিতাগুলো পড়ার ইচ্ছা হয়েছে। এত সুন্দর সুন্দর কিছু অন কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনার লেখা কবিতাও খুব ভালো লাগে আপু অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

মনের অনুভূতিগুলো আপনি খুবই সুন্দর ভাবে, এই অনু কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো এবং আপনি খুবই সুন্দর ও সহজ ভাষায় অনু কবিতা গুলো লিখে থাকেন যার কারণে পড়ে ভালো লাগে।

 2 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সব সময় মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য,
ভালো থাকবেন সব সময়।

 2 months ago 

আপনার লেখা অনুকবিতা গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনি আজকে বেশ কয়েকটি অনুকবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি অনুকবিতা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তবে, আপনি কবিতার লাইন গুলো সাজিয়ে গুছিয়ে লেখার চেষ্টা করেছেন।

 2 months ago 

আপনাদের সুন্দর মন্তব্য দেখে অনুপ্রাণিত হই ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

একগুচ্ছ অনু কবিতা যদি হঠাৎ সামনে দেখতে পাই তখন কিন্তু বেশ ভালো লাগে। আমার কাছে কবিতা পড়তে অনেক ভালো লাগে। বিশেষ করে আপনারা যে কবিতাগুলো অনেকেই লিখেন সেগুলো কিন্তু বেশ সুন্দর হয়। আপনার কবিতাগুলো বেশ ভালো লাগে আমার কাছে। আজকেও আগের মত একগুচ্ছ দারুণ কবিতা শেয়ার করলেন। যাইহোক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 2 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু অনুপ্রেরণা পেয়ে ভালো লাগলো।

 2 months ago 

আপনি প্রতি সপ্তাহে খুবই চমৎকার অনু কবিতা লিখে যাচ্ছেন। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকেও খুবই চমৎকার ছয়টি অনু কবিতা লিখেছেন। এর মধ্যে দ্বিতীয়টি আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। আসলে বিশ্বস্ততা না থাকলে কোন কিছুই সম্ভব হয় না। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রতিনিয়ত যে কবিতা গুলো লিখি সেগুলোতে আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগে ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

এরকম অনু কবিতা গুলি পড়তে খুবই ভালো লাগে। তবে ভালোবাসার কবিতা গুলি পড়তে আরও বেশি ভালো লাগে। ভালোবাসার অনুভূতি নিয়ে দারুন কিছু অনু কবিতা লিখেছেন আপু। তবে এটা জেনে খুশি হলাম যে ইতিমধ্যেই আপনি কনটেস্টে অংশগ্রহণ করার জন্য প্রিপারেশন নিয়ে নিচ্ছেন। আশা করি খুব তাড়াতাড়ি কনটেস্টের জন্য তৈরি করা ফুড ডেজার্ট গুলোই দেখতে পারবো আমরা।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া ভালো থাকবেন এই কামনা করি। মন্তব্য দেখে ভালো লাগলো খুব।

 2 months ago 

অসাধারণ কিছু অনুকবিতা শেয়ার করলেন আমাদের মাঝে। কবিতা গুলো পরে সত্যিই দারুন লেগেছে। আপনার জন্য অনেক শুভকামনা আপু।

 2 months ago 

আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে খুব ভালো লাগে আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67333.38
ETH 3247.21
USDT 1.00
SBD 2.65