DIY(এসো নিজে করি)জলরং দিয়ে আকা ফুলের পেইন্টিং।১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ কিছুটা ভালো আছি৷

CollageMaker_2022568175613.jpg

আজকে আমি আপনাদের সাথে একটি পেইন্টিং শেয়ার করার জন্য এলাম। এই পেইন্টিংটি দেখেই আপনারা বুঝতে পারছেন এটি কি। যাই হোক আমি মূলত অনেকদিন পর আপনাদের সাথে পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। আগেই বলেছি শারীরিক অসুস্থতার কারণে এখন বিভিন্ন কাজ করা হয় না বা কমিউনিটিতে পর্যাপ্ত পরিমাণ সময় দেয়া হয় না। কিন্তু আমি প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের সাথে তাল মিলিয়ে কাজ করার। যদিও সেই তাল সমান ভাবে করা যাচ্ছে না। এখন আমি যে পোস্টটি শেয়ার করতে যাচ্ছি এটি হচ্ছে জলরঙে আঁকা ফুলের পেইন্টিং। কিছু ফুটন্ত ফুল এবং কলি নিয়ে এই পেইন্টিং যা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের এই ফুলের পেইন্টিং।

এই পেইন্টিং এর জন্য উপকরণসমূহ

ড্রয়িং খাতা

জল রঙ

তুলি

পেন্সিল

IMG_20220506_075703.jpg

প্রথম ধাপ

প্রথমত আমি ড্রয়িং খাতায় ডালপালা সহ ৩টি ফুল এবং কলি একে নিলাম।

IMG_20220505_195106.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে আমি নিলাম লাল জলরং। তুলিতে এই রঙ নিয়ে ফুলের একটি পাপড়ি রং করা শুরু করলাম।

IMG_20220505_195240.jpg

একটি ফুলের পাপড়িতে আমি দুইটা রং ব্যবহার করেছি। এর জন্য হলুদ রংও ব্যবহার করলাম। একটি পাপড়ি রঙ করার পর পরের পাপড়িটি রঙ করলাম। এই ভাবে আমি পুরোপুরি ফুলটি রঙ করে নিলাম।

IMG_20220505_195311.jpgIMG_20220505_195352.jpg

তৃতীয় ধাপ

একটি ফুল লাল এবং হলুদ রং দিয়ে করার পর পাশের ফুলটিকে আবারো রং করা শুরু করলাম। এক্ষেত্রেও আমি লাল রং এবং হলুদ রং ব্যবহার করেছি। একটি একটি করে সবগুলো পাপড়ির রং করেই আমি এই ফুলটির রং করে নিলাম।

IMG_20220505_195428.jpgIMG_20220505_195446.jpg

IMG_20220505_195555.jpg

চতুর্থ ধাপ

একইভাবে আরেকটি ফুল রয়েছে সেটিকেও রঙ করে নিয়েছি। তিনটি ফুল রং করার পর ফুলের কলি গুলোকে রং করলাম। লাল এবং হলুদ রঙের সাহায্যে কলি গুলো রং করে নিলাম।

IMG_20220505_195702.jpgIMG_20220505_195729.jpg
IMG_20220505_195800.jpgIMG_20220505_195833.jpg

পঞ্চম ধাপ

এরপরে আমি সবুজ রং নিলাম। এর সাহায্যে ফুলগুলোর ডাল চিকন করে একে নিয়েছি।

IMG_20220505_195947.jpgIMG_20220505_200045.jpg

IMG_20220505_200127.jpg

ষষ্ঠ ধাপ

তারপরে আমি পাতাগুলোকে রঙ করবো। এইজন্য আমি সবুজের পাশাপাশি হলুদ রং তুলিতে ব্যবহার করলাম এবং ধীরে ধীরে একটি পাতা অঙ্কন করে নিলাম।

IMG_20220505_200159.jpg

সপ্তম ধাপ

এক এক করে আমি হলুদ, সবুজ রং ব্যবহার করে সবগুলো পাতায় রং করে নিলাম। ফুলগুলোর পিছনেও কিছু পাতা দিয়ে রং করলাম।

IMG_20220505_200325.jpgIMG_20220505_201241.jpg

অষ্টম ধাপ

এই ধাপে আমি খয়রি রঙের সাহায্যে ফুলের মাঝের রেনুর অংশের করলাম। তিনটি ফুলের রেণু রঙ করে দিলাম।

IMG_20220505_201246.jpgIMG_20220505_201259.jpg

এইতো সম্পূর্ণভাবে শেষ হয়ে গেল আমার অংকন। তিনটি ফুল এবং কিছু কলির রং করা শেষ করে ফেললাম। জানিনা আপনাদের কাছে কেমন লাগলো কিন্তু আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেকদিন পর জল রং ব্যবহার করেই এই ফুলের চিত্রাংকন করলাম।

IMG_20220506_081220.jpg

IMG_20220506_081238.jpg

IMG_20220506_081258.jpg

IMG_20220506_081352.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে ফুলের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে ফুলের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে পেইন্টিং করেছেন। দারুন এই পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে একটু সময় লেগেছিল, আর সেই সময় এর মাধ্যমে এই পেইন্টিংটি ফুটিয়ে তুলেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং ব্যবহার করে আপনি দারুন একটি ফুলের পেইন্টিং করেছেন খুবই সুন্দর হয়েছে আপনার অংকনটি। আপনি অনেক নিখুত ভাবে কাজটি করেছেন এবং সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো

 2 years ago 

আমার পেইন্টিং উপভোগ করার জন্য এবং দারুণ মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এবং প্রতিনিয়ত এভাবে সাপোর্ট দিয়ে পাশে থাকার জন্য ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

বাহ আপু অসাধারণ আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে ফুলগুলোর পেইন্টিং করেছেন। ফুল গুলো দেখতে ভীষণ সুন্দর। পাতা এবং ফুলের কালার কম্বিনেশন অসম্ভব সুন্দর ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

আপু,সত্যি বলতে অনেকদিন পর এই পেইন্টিং করতে বসলাম।কাজটা করতে খুবই ভালো লেগেছিল।

 2 years ago 

জল রং ব্যবহার করে খুব সুন্দর ভাবে ফুলের পেইন্টিং প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল 🌹

 2 years ago 

জি ভাইয়া, কালার কম্বিনেশন ঠিক থাকলে যেকোনো কিছুই দেখতে বেশ সুন্দর লাগে।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুব চমৎকার ভাবে একটি ফুলের পেইন্টিং করেছেন।এভাবে ফুল পেইন্টিং করে ওয়ালমেট বানালে ঘরের দেয়ালের সৌন্দর্য বাড়ে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে ফুলটিকে দেখিয়েছেন। রং এর ব্যবহার অনেক সুন্দর চয়েজ করেছেন তাই দূর থেকে আকর্ষণীয় লাগছে।গাঢ় লাল রঙের ফুল এবং গাঢ় সবুজ রঙের পাতা হওয়াতেই একটু বেশি সুন্দর দেখাচ্ছে। আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদমই ঠিক বলেছেন আপু,তবে ওয়ালমেট তৈরি করার জন্য আরও বড় আকারের ফুল তৈরি করার চেষ্টা করব।ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার জলরং এর ব্যবহার। আপনার ছবিটি আসলেই খুব সুন্দর হয়েছে। প্রতিনিয়ত আপনার ছবি আঁকার মান আরো ভালো হচ্ছে। আরো সুন্দর সুন্দর ছবি দেখার অপেক্ষায় থাকলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অবশ্যই ভাইয়া,চেষ্টা করব আরও ভালো কিছু উপহার দেয়ার।আসলে অসুস্থতার কারণে এখন কাজ করতে বেশ অসুবিধা হয়,তাই পেইন্টিং তেমন করা হচ্ছেনা।

 2 years ago 

অনেক সুন্দর করে জল রং দিয়ে ফুলের পেইন্টিং করেছেন। লাল আর সবুজের কম্বিনেশনটা বেশ ভালো ছিল যার জন্য দেখতে আরো বেশি সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

কালার কম্বিনেশন যেকোনো পেইন্টিং এর মূল সূত্র।যা যথাযথ ভাবে করতে পারলে সবই সুন্দর হয়।

 2 years ago 

জল রং ব্যবহার করে ফুলের পেইন্টিং এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন এবং পেইন্টিং গুলো দেখতে অনেক ভালো লাগে কারণ কালার কম্বিনেশন গুলো দারুন ভাবে ফুটে ওঠে।আপনি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল

 2 years ago 

আপনার এত সুন্দর এবং গোছানো মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ভাইয়া।ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনি তো দেখছি দারুন একটা ফুলের পেইন্টিং করেছেন। ফুলের কালার টা আমার কাছে বেশি ভালো লেগেছে। বিশেষ করে সবুজ পাতা দেওয়াতে আরেকটু বেশি আকর্ষণীয় হয়েছে। সবগুলো পেইন্টিং আমার কাছে খুবই ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিংগুলো আপনার কাছে ভালো লাগে শুনেই আমার খুব আনন্দ হচ্ছে।অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার কাজ দেখার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74