মজাদার চিকেন সিঙ্গারা রেসিপি।

in আমার বাংলা ব্লগ4 days ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

20240626_194903.jpg

আজকে চলে এলাম অসাধারণ মজার একটা খাবার নিয়ে। যেটা প্রথমবার খেয়েই আমি এটার ভক্ত হয়ে যাই। আর সেজন্যই বাড়িতেই নিজে তৈরি করলাম।ঘটনাটা বলি তাহলে,আরো কয়েকদিন আগে আমরা ফেনীতে চায়ের গ্রাম রেস্টুরেন্টে গিয়েছিলাম।সেখানে চিকেন সিঙ্গারা অর্ডার করেছিলাম। তার একটা ছবিও আপনাদের মাঝে আগে শেয়ার করেছি। আর সেদিন সিঙ্গারাগুলোকে প্রথমে দেখে ভাবছিলাম এগুলো দেখতে তো সমুচার মত। কিন্তু খেতে একদম ১০/১০।

20240626_194924.jpg

20240626_194920.jpg

যাইহোক সেদিন খেতে খেতে সবাই বলছিলাম যে এটা বেস্ট সিঙ্গারা ছিল। আর এটাও বলছিলাম বাড়িতে আসলেই আমি এটা তৈরি করবো।গত কিছুদিন আগেই তৈরি করেছি তবে আপনাদের মাঝে শেয়ার করা হয় নি। আমার খাওয়া বেস্ট একটা সিঙ্গারা। ও হ্যা,বলা হয় নি তো এগুলোর প্রাইজ ২০টাকা করে ছিল। বাজারের লোকাল সিঙ্গারার সাথে তুলনা করলে এটার দাম বেশি ছিল না।কিন্তু খেতে দারুণ মজার ছিল।

যাইহোক আমার আজকের এই পছন্দের রেসিপিটা আপনাদের মাঝে ভাগ করে নিতে আসলাম আজকে। আশা করি এভাবে একবার বানালে বারবার খেতে চাইবেন।

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

উপকরণপরিমাণ
ময়দাদেড় কাপ
সিদ্ধ আলু৪টি
পেঁয়াজকুচি৪টি
চিকেন১ কাপ
হলুদগুড়ো১ চা চামচ
মরিচগুড়ো১ চা চামচ
জিরাগুড়ো১ চা চামচ
মাংসের মসলা২ চা চামচ
লবণ২ চা চামচ
রসুনবাটা২টেবিল চামচ
আদাবাটা১টেবিল চামচ
সয়াবিন তেল২ টেবিল চামচ
কালোজিরা২টেবিল চামচ
টমেটো সস১ চা চামচ

VideoCapture_20240721-225959.jpg

প্রথম ধাপ

প্রথমেই ফ্রাইপ্যানে তেল দিলাম ২টেবিল চামচ। তেল গরম হয়ে এলে এর মধ্যে কুচি করে রাখা চিকেন দিয়ে দিলাম।তারপর ২-৩ মিনিট ভেজে নিলাম।

20240813_183816.jpg

দ্বিতীয় ধাপ

এইধাপে গুড়ো মসলা যা ছিল সব দিয়ে দিলাম। তারপর ভালোভাবে নেড়েচেড়ে ভেজে ঢাকনা দিয়ে ঢেকে রান্না করলাম।

20240813_183839.jpg

তৃতীয় ধাপ

এখন আগে থেকে সিদ্ধ করা আলুকে ছোট ছোট করে কেটে চিকেনের মধ্যে দিয়ে দিলাম।সবকিছু একসাথে নেড়েচেড়ে ভেজে নিলাম।এরপর এগুলো উঠিয়ে আলাদা পাত্রে রাখলাম।

20240813_183901.jpg

চতুর্থ ধাপ

এইধাপে ফ্রাইপ্যানে আবারো তেল দিলাম ২টেবিল চামচ। তারপর বেশ কিছুটা পরিমাণে পেঁয়াজকুচি দিলাম।কিছুক্ষণ ভেজে তারপর আদা বাটা আর রসুনবাটা দিলাম।

20240813_183918.jpg

পঞ্চম ধাপ

এইধাপে সবকিছু বেশ কিছুক্ষণ কষিয়ে নেয়ার পর গরম মসলার গুড়ো দিলাম। তারপর দিলাম টমেটো সস৷ সবকিছু মিশিয়ে কিছুক্ষণ কষিয়ে নিলাম।সাথে লবন দিলাম পরিমাণ মত।

20240813_183950.jpg

ষষ্ঠ ধাপ

এখন আগে রান্না করা আলু আর মাংসের পুর দিয়ে সবকিছু মিশিয়ে ২-৩ মিনিট রান্না করলাম। শেষ পর্যায়ে কিছু কালোজিরা ছিটিয়ে দিলাম এই পুরের মধ্যে।

20240813_184023.jpg

সপ্তম ধাপ

এখন ৩ কাপ পরিমাণ ময়দা নিলাম বড় একটি বাটিতে।তারপর দিলাম ১টেবিল চামচ পরিমাণ কালোজিরা আর ১ চা চামচ পরিমাণে লবণ।আবার ১টেবিল চামচের মত সয়াবিন তেল দিয়ে দিলাম।

20240813_184200.jpg

অষ্টম ধাপ

এখন সবকিছু ভালোভাবে মিক্স করে নিয়ে নরমাল পানি দিয়ে একটা ডো তৈরি করে নিলাম।

20240813_184215.jpg

নবম ধাপ

এই ডো থেকে ছোট করে ডো নিয়ে লম্বালম্বি ভাবে একটা ছোট রুটি বানালাম।মাঝখান থেকে কেটে ২ভাগ করে নিলাম।তারপর হাতে নিয়ে সিঙ্গারার মত ভাঁজ দিলাম।

20240813_184245.jpg

দশম ধাপ

এখন চিকেনের সেই পুর চামচের সাহায্যে এই সিঙ্গারার ভাঁজের মধ্যে দিলাম। তারপর অপর পাশের রুটি এনে সিল করে নিলাম। এভাবে তৈরি করে ফেললাম চিকেন সিঙ্গারা।

20240813_184257.jpg

একাদশ ধাপ

সবগুলো সিঙ্গারা এভাবে তৈরি করার পর ফ্রাইপ্যানে বেশ কিছু পরিমাণ তেল দিলাম গরম হওয়ার জন্য।গরম হলেই এক এক করে সিঙ্গারাগুলো দিয়ে দিলাম । ১০মিনিট একদম লো আঁচে ভেজে বাদামী রঙ হলে তুলে নিলাম। এভাবে সবগুলো ভেজে নিলাম।

20240813_184315.jpg

পরিবেশন

ব্যাস তৈরি হয়ে গেল মজাদার চিকেন সিঙ্গারা। যেটা খেতে অসম্ভব মজা হয়েছিল। দেখতে যেমন সুন্দর খেতেও তেমনি দারুণ মজা ছিল।

20240626_194853.jpg

20240626_194924.jpg

20240626_194920.jpg

20240626_194917.jpg

20240626_194901.jpg

20240626_194903.jpg

আজকের রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু।সবার মন্তব্যের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 4 days ago 

দেখে তো মনে হচ্ছে খুব সুস্বাদু ছিল জিভে জল চলে আসলো। যে সব খাবারগুলো স্পেশালি হয় খেতে ভালো লাগে সে খাবারের দাম বেশি নিলেও ভালো লাগে। যেহেতু ২০ টাকা করে দাম নিয়েছে আমার মতে দাম বেশি হয়নি। কারণ আপনার খাওয়ার রিভিউ শুনে বুঝতে পারছি খুবই সুস্বাদু ছিল। একই ধরনের সিঙ্গারা আপনি ঘরে তৈরি করলেন চিকেন দিয়ে। এ ধরনের চিকেন দিয়ে সিঙ্গারা/সমুচা তৈরি করলে খেতে খুবই সুস্বাদু হয়। অনেক ধন্যবাদ আপু ইউনিক একটি রেসিপি শেয়ার করলেন।

 4 days ago 

হ্যা আপু দাম বেশি ছিল না, মান খুব ভালো ছিল।বর্তমানে লোকাল বাজারের সিঙ্গারাও ১০-১৫ টাকা। কিন্তু খেতে ভালো লাগে না। এগুলা খুব মজার ছিল।

 4 days ago 

আপনি তো দেখছি অনেক মজাদার সিঙ্গারা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা সিঙ্গারা দেখেই তো আমার অনেক বেশি লোভ লেগে গিয়েছে। একা একা তৈরি করে চিকেন সিঙ্গারা খেয়ে নিলেন, এটা তো ভালো হলো না আপু। চায়ের গ্রাম রেস্টুরেন্টে গিয়ে এই সিঙ্গারা টা খেয়েছিলেন। তারপরে বাড়িতে এসে তৈরি করে নিয়েছেন দেখে ভীষণ ভালো লাগলো। আপনার কাছ থেকে এই সিঙ্গারা তৈরি যেহেতু শিখে নিয়েছি, আমিও তৈরি করার জন্য চেষ্টা করবো এটি। অনেক সুন্দর করে শেয়ার করেছেন এই সিঙ্গারা টা তৈরি করার পদ্ধতি।

 4 days ago 

হাহাহা,খেয়েছি তো অনেক আগে।আর যা বানিয়েছি তা সাথে সাথেই শেষ।তবে আপনি বানালে আমার জন্য পাঠিয়ে দিবেন,কিছু মনে করবো না।

 4 days ago 

বাহ্ কি গুণবতীরে ভাই। চায়ের গ্রাম রেস্টুরেন্ট থেকে দেখে নেয়া সিঙ্গারা বানাবেন বলে দক্ষতার সাথে লোভনীয় চিকেন সিঙ্গারাটি বানিয়ে নিলেন। আসলে এ ধরনের রেসিপিগুলো বানাতে গুন আর ধৈর্যের প্রয়োজন হয় যা আপনার চিকেন সিঙ্গারার রেসিপি দেখে বোঝা যাচ্ছে দুটোই আপনার রয়েছে। ধাপগুলোও খুব সুন্দর করে আমাদের মাঝে পরিবেশন করেছেন। ধৈর্য যদিও কিছুটা আছে গুণ একদমই নেই।

 4 days ago 

হাহাহা,আপু।আমি কত রকম রান্না করি সেটা দেখলে নিশ্চয়ই মাথা ঘুরবে আপনার।তবে এটা বেস্ট সিঙ্গারা বলতেই হবে।

 4 days ago 

চিকেন সিঙ্গারা রেসিপি সত্যিই দুর্দান্ত হয়েছে আপু। এই ধরনের খাবারগুলো খেতে অনেক ভালো লাগে। বাসায় কখনো সিঙ্গারা তৈরি করার চেষ্টা করিনি। আপনার রেসিপি তৈরির পদ্ধতি দেখে আমিও শেখার চেষ্টা করলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আমি বিভিন্ন রকম ভাবে সিঙ্গারা তৈরি করেছি। তবে এই সিঙ্গারা টা আমার কাছে খুব বেশি মজা লেগেছিল ভাইয়া।

 4 days ago 

চিকেন সিঙ্গারা খেতে আমার খুবই ভালো লাগে। আজ আপনি আমার পছন্দের একটি খাবার তৈরি করেছেন আপু।আপনার তৈরি রেসিপিগুলো আমি বরাবরই ভালো লাগে।আজও আপনি নিত্যদিনের মতো দারুণ একটি রেসিপি তুলে ধরেছেন। যা দেখে ভীষণ লোভ লেগে গেল। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

এটা দেখতে যেমন সুন্দর খেতেও তেমনি খুব মজার ছিল আপু।অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 4 days ago 

বেশ দারুণ রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক ভালো লাগলো আপনার এই সিঙ্গারা তৈরি করতে দেখে। খুব সুস্বাদু হয়েছে মনে হচ্ছে দেখে। দারুন ভাবে আইটেম কাজ সম্পন্ন করেছেন। বেশ ভালো লাগলো আপনার এই সুন্দর সিংগারা তৈরী করতে দেখে।

 4 days ago 

জি ভাইয়া এটা দেখেই মনে হয় সুস্বাদু। আর খেলে তো আপনি বারবার এটা খেতে চাইবেন। আমি নিজেই অনেক পছন্দ করি এই চিকেন সিঙ্গারা।

 4 days ago 

অনেক মজাদার একটা রেসিপি আপনি শেয়ার করেছেন আপু। সিঙ্গারা আমার অত্যন্ত পছন্দের একটা রেসিপি। আমি প্রায় বিকেলে সিঙ্গারা দিয়ে নাস্তা করে থাকি। সিঙ্গারা তৈরি করার প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন দেখে আমার অনেক ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ এমন মজাদার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

আমি বেশিরভাগ সময় সকাল ১১টার দিকেই খাই। তবে মাঝে মাঝে বাড়িতে বানানো হলে বিকেলে তৈরি করি। খেতে কিন্তু খুব মজা হয়।

 4 days ago 

ওয়াও আপু আপনি আজকে চিকেন সিঙ্গারা রেসিপি প্রস্তুত করেছেন দেখতে অনেক লোভনীয় লাগছে। এ ধরনের ফাস্টফুড খাবারগুলো খাইতে খুব ভালো লাগে আমার কাছে। অনেক সুন্দর একটি রেসিপি প্রস্তুত প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 4 days ago 

এটা খেতেও দারুণ মজার ছিল ভাইয়া।যে একবার খাবে সে বারবার চাইবে।

 4 days ago 

২০ টাকা হলে তো লোকাল সিঙ্গারা থেকে দাম খুব বেশি নয়। আমি তো ভেবেছিলাম যেহেতু এত মজার তাহলে তো দাম আরো বেশি হবে। এরপর বাসায় নিজের রেসিপিটা তৈরি করেছেন। রেসিপি টা দেখেই মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। চিকেন সিঙ্গারা কখনো বাসায় ট্রাই করা হয়নি। টাকা রেসিপি টা দেখে মনে হচ্ছে একদিন ট্রাই করে দেখতে হবে। এত সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 4 days ago 

হ্যা আপু,এগুলো ৪পিস ৮০ টাকা ছিল। আর খেতেও খুব মজা লেগেছিল। আর লোকাল সিঙ্গারা থেকে খুব বেশি মজার ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43