স্বরচিত কবিতা||নীলাঞ্জনা।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20230113_161450_0000.png

canva দিয়ে তৈরি।

আমার বাংলা ব্লগে কাজ করার প্রেক্ষিতে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে। ঠিক তেমনি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা লিখার জন্য। আর কবিতা লিখতে আমার কাছে এখন খুব ভালো লাগে। কারণ আমরা অনুকবিতার মাধ্যমে সব সময় অনুপ্রেরণা পাই। আর সেই হিসেবেই আমরা অনেকেই কবিতা লিখি। অনেকেই খুব সুন্দর সুন্দর কবিতা লেখে। আর সেই হিসেবে আমিও কবিতা লেখার চেষ্টা করি। জানিনা আপনাদের কাছে আমার লেখা কবিতা গুলো কেমন লাগে। তবে চেষ্টা করি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু উপহার দেয়ার। যাই হোক চলুন তাহলে কবিতাটি শুরু করি এবং কবিতা সম্পর্কে আমার অনুভূতি আমি নিচে সারমর্মে লিখে দিলাম।

♥️নীলাঞ্জনা♥️

নীলাঞ্জনা তুমি কি বুঝোনি আমার আকুতি?
তোমাকে না পাওয়ার বেদনায় ছটফট করা হৃদয়,
ক্ষত-বিক্ষত হয়েছে অপেক্ষার আঁচড় কেটে।
চেয়েছিল শুধু তোমার হতে,বুঝোনি কি তুমি?



জানো! সেদিনও অপেক্ষায় ছিল এ হৃদয়,
বসেছিল অধীর আগ্রহে শুধু তুমি আসবে বলে।
মিথ্যে বাঁধন ছেড়ে ছুটে আসবে তুমি ফিরে,
কিন্তু হায়, এ কি হলো! চলে গেলে অচেনা শহরে।



ছিন্ন-ভিন্ন হলো মনের ঘরের সাজানো স্বপ্নগুলো,
ভেঙে গেল রঙিন ডানামেলা উড়াল পাখিটার মন,
তোমায় নিয়ে হারিয়ে যাবার তীব্র ইচ্ছা ছিল,
দুজনে মিলে উড়ে যেতাম পাখির মত ডানা মেলে।



পূরণ হওয়ার আগেই চলে গেলে তুমি,
ভাবলে না এ জগতে থাকবো কিভাবে আমি,
তোমায় ছেড়ে একা, থাকিনি তো কখনো,
বুঝোনি তুমি, বুঝোনি,এ হৃদয়ের হাহাকার দেখনি।



নীলাঞ্জনা, আমার ডাক তোমার কাছে আর না পৌঁছাক,
তুমি সুখে থেক,নতুন জীবনে নতুন নিয়মে।
আমি না হয় তোমার স্মৃতি নিয়ে মরে গেলাম,
চলে গেলাম সেই সুরভিত কাননে তোমায় রেখে।

সবশেষে বলতে চাই,ভালো থেকো নীলাঞ্জনা।

আমার অনুভূতি

নীলাঞ্জনা প্রেমে মুগ্ধ এক প্রেমিকের আকুতি আর আবেগ নিয়ে লিখা কবিতা।প্রেমিক তার প্রেমিকা নীলাঞ্জনাকে ভালোবেসেও পেল না,সে অন্য কারো জগতের রানী হয়ে গিয়েছে।দুজনের ভালোবাসার অন্তমিল হলো না।সেই না পাওয়ার বেদনায় কাতর নীলাঞ্জনার প্রেমিক।সে তার ভালোবাসাময় মুহূর্তগুলোকে স্মৃতি হিসেবে মেনে নিয়ে মৃত্যুকে বরণ করে নিয়েছে।না পাওয়ার বেদনা তাকে কুঁকড়ে খাচ্ছিল,সেই যন্ত্রণা সহ্য করতে না পেরে সে চিরবিদায় নিল।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলএম১২
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

banner-abb_New.png

Sort:  
 2 years ago 

নীলাঞ্জনা নামক কবিতাটি অসাধারণ হয়েছে আপু। একজন প্রেমিক নীলাঞ্জনা নামের প্রেমিকাকে না পেয়ে ভীষণ কষ্ট পেয়েছে, সেটা এই কবিতার মাধ্যমে আপনি স্পষ্টভাবে ফুটিয়ে তুলেছেন। একজন প্রেমিক কতটা কষ্ট পেলে না ফেরার দেশে চলে যায়, সেই কষ্টটা একমাত্র সেই প্রেমিকই বুঝে। এতো হার্ট টাচিং একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদমই ঠিক বলেছেন ভাইয়া।যার কষ্ট সেই বুঝে।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আসলে কবিতার নামটি যেমন সুন্দর কবিতাটির তেমন সুন্দর তাই পড়ে ভালো লাগলো।

 2 years ago 

নামটা আমার খুব পছন্দের, তাই কবিতা লিখে ফেললাম।

 2 years ago 

আমার বাংলা ব্লগের অনেকেই দারুণ কবিতা লিখে। সবার লিখা কবিতাগুলো পড়তে খুবই ভালো লাগে। মাঝে মাঝে উৎসাহ জাগে কবিতা লিখতে। তবে সাহস করে উঠতে পারি না। আপনার লেখা কবিতাটিও দারুণ হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু,ভালো লাগলো মন্তব্য পেয়ে।

 2 years ago 

নীলাঞ্জনা মেয়ে না হয়ে যদি ছেলে হতো,ভাইয়ার মনে যে কি শুরু হতো এই লেখা পড়ার পর সেটাই ভাবছি😂।

লেখাটা বেশ আবেগপ্রবণ ছিল।ভালো লেগেছে,শুভ কামনা রইলো।

 2 years ago 

হাহাহা,ভাইয়াকে জিজ্ঞেস করেন তাহলে।তবে সত্যি বলেছেন,নীলাঞ্জনা নামটা মনে করেই কাহিনী চিন্তা করে কবিতা লিখলাম।

 2 years ago 

নীলাঞ্জনা কবিতার নামটি অনেক ইন্টারেস্টিং আপু! নামের সাথে কবিতার ছন্দগুলো একদম ফুটিয়ে তুলেছেন! প্রেমিকের দীর্ঘশ্বাস, নীলাঞ্জনাকে সে পেল না! তাকে নিয়ে স্বপ্নগুলো পূরণ করাও হলো না।

 2 years ago 

নামটা আমার বেশ ভালো লাগে,তাই কবিতায় ব্যবহার করলাম।

 2 years ago 

নীলাঞ্জনা তুমি কোথায় হারিয়ে গেলে তোমাকে কি আর খুঁজে পাবো না। আসলে আপু নীলাঞ্জনা নিয়ে অনেক গান শুনেছি আজকে আপনার কবিতাটা পড়লাম। আপনার কবিতাটি আমার কাছে দারুন লেগেছে আপু। এই নীলাঞ্জনা গুলো কোন ছেলের দুঃখ বোঝে না আকুতি মিনতি বোঝেনা। আমার কাছে মনে হয় নীলাঞ্জনা মনহীন পাথর। যার কোন স্পর্শতা কাতর নেই। যদি থাকতো তাহলে প্রথম ডাকেই সাড়া দিত। আপনি খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আমি অনেক গান শুনেছিলাম, নামটা বেশ ভালোই লাগে আমার।

 2 years ago 

আপনি খুব চমৎকার নীলাঞ্জনা কবিতা লিখেছেন। আপনার কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। প্রেমিকার প্রেমিকা নীলঞ্জনার জন্য ব্যাকুল হয়ে পড়েছেন। একজন প্রেমিক তার প্রেমিকার জন্য কতটা ভালোবাসে তা আপনি অনেক সুন্দর করে কবিতার মাঝে তুলে ধরেছেন। আপনার কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি লিখার পর আমারও বেশ ভালো লেগেছিল।একটা নির্দিষ্ট বিষয়কে কেন্দ্র করে লিখলে ভালোই লাগে।

 2 years ago (edited)

অসাধারণ কবিতা লিখেছেন আপনি। অন্যের প্রতি এত আবেগ প্রবন অনুভূতি প্রকাশ করেছেন। অন্যকে কাছে মনের আকুতি ফুটিয়ে তুলেছেন কবিতার মাধ্যমে । কবিতা পড়ে বেশ ভালো লাগলো। আসলে আপনার কবিতার প্রতিটি ছন্দ অনেক দুর্দান্ত ছিল। নীলাঞ্জনাকে না পাওয়ার অনুভূতি ছন্দের সাহায্যে আমাদের মাঝে এত সুন্দর করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হয়তবা এরকম অনেক নীলাঞ্জনা রয়েছে বা প্রেমিক আছে যারা না পাওয়ার বেদনা ভুলতে পারে না।

 2 years ago 

চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই কবিতার মাধ্যমে একজন প্রেমিক হৃদয়ের আর্তনাদ ফুটে উঠেছে। সত্যি বলতে কিছু কিছু কবিতা আছে যেগুলো পড়তে অনেক বেশি ভালো লাগে। প্রেমিক হৃদয় তখনই অনেক বেশি ব্যথিত হয় যখন তার প্রিয় মানুষটি কোথাও হারিয়ে যায়, এর থেকে দুঃখ কষ্ট যন্ত্রণা আর কিছুই হতে পারে না। ভালো লাগলো আপনার এই কবিতাটি পড়ে।

 2 years ago 

জীবন অদ্ভুত, কখন কি হবে জানা নেই।আর আমার কাছে ভাবনা থেকে কবিতা লিখতে ভালো লাগে বলেই লিখলাম এটি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39