গোলাপ ফুলের ফটোগ্রাফি||গোলাপি রঙের গোলাপ||১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ কিছুটা ভালো আছি৷তবে সম্পূর্ণ সুস্থতা কামনা করে আপনাদের দোয়া প্রার্থী। এখন হয়ত পুরোপুরি সুস্থ থাকার কথা,কিন্তু আরও বেশি অসুস্থ হয়ে গেলাম।তাই আপনদের সাথে দূরত্বটা আরও বেড়ে গেল।যাইহোক সময় নিয়ে আজকের এই পোস্ট তৈরি করলাম।আজকে আমি প্রিয় গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করব।

CollageMaker_202271511252224.jpg

গোলাপকে ভালবাসে না এমন মানুষ খুব কমই আছে। গোলাপ ফুল হল ফুলের রানী। আর এটি অনেক বেশি সৌন্দর্যমন্ডিত। যার কারণে সবার কাছে এটি পছন্দের তালিকায় প্রাধান্য পায়। আমি তো খুব পছন্দ করি গোলাপ। কারণ এটির সৌন্দর্য, এটির সুগন্ধ সবাইকেই মুগ্ধ করে দেয়।

IMG_20220715_104629.jpg

গোলাপের ব্যাপারে বলতে গেলে কখনোই শেষ হবে না। কত শত কবিতা, ছন্দ, ভালোবাসার গল্প রয়েছে এই গোলাপকে নিয়ে।একে ভালোবাসার প্রতীক হিসেবে চিহ্নিত করা হয়। কারণ ভালোবাসা নিবেদন করার জন্য এটি অন্যতম একটি উপাদান।

IMG-20220715-WA0004.jpg

আমাদের দেশে সচরাচর বিভিন্ন ধরনের এবং বিভিন্ন জাতের গোলাপ ফুল দেখা যায়। কিছু ফুল গাছ আমরা নিজেরা যেকোনোভাবে রোপন করে থাকি। আর কিছু গোলাপ ফুল গাছের খুব বেশি যত্ন নিতে হয়। দেশি-বিদেশি বিভিন্ন জাতের বিভিন্ন ধরনের গোলাপ দেখা যায়।

IMG_20220715_103124.jpg

গোলাপের যেমন বিভিন্ন জাত রয়েছে তেমনি রয়েছে গোলাপের বিভিন্ন রং। লাল, সাদা, কালো, হলুদ, গোলাপি, কমলা ইত্যাদি অনেক ধরনের রঙের গোলাপ ফুল দেখা যায়। আমি এর মধ্যে অনেকগুলো গোলাপ দেখেছি আর আজকের গোলাপ ফুল গুলো গোলাপি রঙের।
IMG_20220715_102554.jpg

এই গোলাপ ফুল দেখতে কিছুটা স্বচ্ছ মনে হয়। আর এর সুগন্ধ অনেক বেশি ভালো লাগে। যদিও গোলাপের সুগন্ধ রঙের ক্ষেত্রে ভিন্নতা অবলম্বন করে। কিছু কিছু ক্ষেত্রে গোলাপ ফুলগুলো থোকায় থোকায় ধরে থাকে। আবার কিছু ক্ষেত্রে এক ডালে একটি গোলাপ ধরে।

IMG_20220715_102810.jpg

আমি যেই ফুলগুলো শেয়ার করেছি এর মধ্যে একটি ডালে একটি ফুল ফুটেছে এবং আরো দুটি কলি রয়েছে। যার কারণে এটি দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। কলি গুলো ফুটতে ফুটতে বড় ফুলটি আরো ফুটন্ত হয়ে যাবে। তখন আরো বেশি ভালো লাগবে দেখতে।
IMG_20220715_102616.jpg

মূলত আমি ভিন্ন ভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবিগুলো তুলেছি এবং আপনাদের সাথে শেয়ার করেছি। যাতে এই ফুলের সৌন্দর্য সম্পূর্ণভাবে তুলে ধরতে পারি। আর এই ফুলগুলো আমাদের বাড়ির সামনের বাগানটার সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি করেছে। যার কারণে দেখতেও ভালো লাগে।
IMG_20220715_102527.jpg

আজকের মত আমি গোলাপের ফটোগ্রাফি শেয়ার করলাম আপনাদের সাথে। সামনে আরো কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আবারও হাজির হব। আজকের এই ফটোগ্রাফি গুলো কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন ।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণগোলাপ ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/7kzNpKft4fMypfJ96

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ভালো থাকবেন সব সময় এই কামনা করি আর ধন্যবাদ আপনাকে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি দারুন দারুন গোলাপি রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হলাম। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য ভাগ করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনোমুন্তকর কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন গোলাপ ফুলের এই ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই চমৎকার লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে আপনার এই গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে এই ফুলগুলো বেশ ভালো লেগছিল।ধন্যবাদ আপনার মন্তব্য করার জন্য।

 2 years ago 

গোলাপগুলো দেখেই যেন একটা শীতল প্রশান্তির ছোয়া পেলাম। যাইহোক দারুণ ছিল কিন্তু গোলাপ গুলো। এবং আপনি ফটোগ্রাফি গুলো ভালো করেছেন। ধন্যবাদ আমাকে সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। ভালো থাকবেন

 2 years ago 

আপনার গোলাপ ফুল গুলোর ফটোগ্রাফি বেশ ভালই লাগছে। সুন্দরভাবে ফটোগুলো তুলেছেন বিভিন্ন অ্যাঙ্গেল থেকে,এবং কালার কম্বিনেশন ও যথাযথ ছিল। ভালো লাগলো আজকের ফটোগ্রাফি গুলো দেখে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে।

 2 years ago 

মন ভাল করার মত ফটোগ্রাফি ছিল আপু। গোলাপ ফুল দেখতেও বেশ চমৎকার দেখাচ্ছে। ফুলের রানী যে সে। সুন্দর হয়েছে ফটোগ্রাফি আপু। ধন্যবাদ আপু আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য

 2 years ago 

ফুলগুলোই বেশ সুন্দর,যার কারণে ফটোগ্রাফি করাতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

গোলাপের ছবি গুলো অনেক সুন্দর লাগছে। একদম কাছে থেকে ফটোগ্রাফি করেছেন যার কারণে ফুলের পাপড়ি গুলো একদম স্বচ্ছ ভাবে দেখা যাচ্ছে। সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি মানেই বিভিন্ন দিক থেকে ফুটিয়ে তোলা,যাতে সব সৌন্দর্য বুঝানো যায়।

 2 years ago 

আমার সবচাইতে প্রিয় ফুল হলো গোলাপ ফুল। গোলাপের ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর চোখ ধাঁধানো গোলাপের ফটোগ্রাফি পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69