ক্রিয়েটিভ আর্ট|| সুইচ বোর্ডের উপরে ফুলের পেইন্টিং||ওয়ালপেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

IMG-20230426-WA0004.jpg

আমার সবচেয়ে প্রিয় কাজ হল বিভিন্ন ধরনের চিত্র অঙ্কন করা।আর আজকে আমি একদম ভিন্ন কিছু নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে।আজকের ব্লগে থাকছে ভিন্ন রকম একটি আর্টের ছোঁয়া। সাধারনত আমরা ক্যানভাস বোর্ড অথবা খাতার মধ্যে পেইন্টিং করে থাকি। পূর্বের কয়েকটা পোস্টে আমি আপনাদের সাথে বিভিন্ন রকম পেইন্টিং শেয়ার করেছিলাম যেগুলো আমি দেয়ালে করেছিলাম। আর সেই পরিপ্রেক্ষিতে আজ আবারো চলে এলাম আরো একটি দেয়াল পেইন্টিং নিয়ে। আজকের পেইন্টিং এর মূল বিষয়বস্তু হচ্ছে সুইচ বোর্ডের উপরে ছোট ছোট কিছু ফুলের পেইন্টিং।

আমাদের ঘরের অন্য একটি রুমে দরজার পাশে সুইচ বোর্ড রয়েছে।তার উপরের অংশ হঠাৎ চোখে পড়লো। ভাবলাম সেই জায়গাটায় ফুলের পেইন্টিং করলে খুব সুন্দর লাগবে। তাই নিজের কল্পনার জগত থেকে কিছু ফুল এঁকে নিলাম পেন্সিলের সাহায্যে। তারপর রাত ১১ টার পর পেইন্টিং করতে বসে গেলাম,ও আচ্ছা এটা তো দাঁড়িয়ে করতে হয়েছে😂। কারণ দিনের বেলা বা সন্ধ্যার পর থেকে আমি একদমই ফ্রি থাকি না বাবুর জন্য। তাই সে যখন ৯-১০টার পর ঘুমায় তারপর খাওয়া দাওয়া শেষ করে ফ্রি হতে হতে বেজে যায় এগারোটা থেকে বারোটা। আর সেদিন নিজের মনোবল নিয়েই এগারোটার পর বসে গেলাম কাজ করতে। আর আমি মনের মত এই ফুলের পেইন্টিংটি করে ফেললাম। কারণ আজ একটু করে রেখে দিলে পরবর্তী তা আর করা হয়ে উঠবে না। তাই একসাথে বসে কাজটা সেরে নিলাম, যেহেতু বাবুও ঘুমাচ্ছিল। যাইহোক এই পেইন্টিংটি করেছি খুব বেশিদিন হয়নি। ভাবলাম আজকে আপনাদের সাথে শেয়ার করে ফেলি। আশা করি ভালো লাগবে।

দেয়ালে ফুলের পেইন্টিং এর জন্য উপকরণসমূহ

পোস্টার রঙ

রঙের প্যালেট

পেন্সিল

পানি

তুলি

প্রথম ধাপ

প্রথমে আমি পেন্সিলের সাহায্যে দেয়ালে ফুলের আর্ট করে নিলাম।ছোট বড় মিলিয়ে কয়েকটি ফুল আঁকলাম।তারপর লাল রঙের সাহায্যে আমি বাম পাশের একটি ফুল রঙ করলাম।

20230516_210520.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে আমি সাদা রঙ নিয়েছি এবং লাল রঙের ফুলের মাঝ বরাবর অংশে ডিজাইন করলাম এবং আউটলাইন সাদা রঙ দিয়ে করে নিলাম। কিছু ফোটা ফোটা দিয়ে ফুলের মধ্যে ডিজাইন করে নিলাম।

20230516_210603.jpg

তৃতীয় ধাপ

ডান পাশের একটা ফুলে হলুদ রং দিয়ে রং করে নিলাম। মাঝখানে লাল রং দিয়ে ডিজাইন করে নিলাম। তারপর আবার লাল রংয়ের আউটলাইন দিয়ে হলুদ রঙের ফুলটির কাজ সম্পন্ন করলাম।

20230516_210635.jpg

চতুর্থ ধাপ

পাশেই ছোট করে যে ফুলগুলো ছিল সেগুলোতে লাল এবং বেগুনি রঙের সাহায্যে প্রথমত রং করলাম। তারপর হালকা গোলাপি রঙ দিয়ে বেগুনি রংয়ের ফুল গুলোর মাঝখান বরাবর ডিজাইন করে নিলাম।

20230516_210721.jpg

পঞ্চম ধাপ

সাদা রঙের সাহায্যে লাল ফুল গুলোর মাঝখানে ডিজাইন করলাম এবং প্রত্যেকটি ফুলের আউটলাইন সাদা রঙ দিয়ে এঁকে নিলাম। এভাবে আমি ফুলের ডিজাইনের কাজ গুলো সম্পন্ন করলাম। হালকা সবুজ এবং সবুজ রঙের সাহায্যে ঘাস, লতাপাতা এঁকে দিলাম।ফুলের কান্ড আর পাতা এঁকে নিলাম। এভাবেই আমি আমার সম্পূর্ণ আর্ট শেষ করে নিলাম।

20230516_210821.jpg

এইতো শেষ করে ফেললাম দেয়ালে করা ফুলের পেইন্টিং।

IMG-20230426-WA0015.jpg

IMG-20230426-WA0004.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 last year 

আপু, আপনার মনবল ভীষণ শক্ত দেখছি। কেননা আপনার মনোবলের জোরেই আজ আপনি খুব সুন্দর ক্রিয়েটিভ আর্ট উপস্থাপন করেছেন। সত্যিই আপু আপনার ওয়াল পেইন্টিং খুবই আকর্ষণীয় হয়েছে। যা দেখা মাত্রই ভাল লেগে যাচ্ছে। আপনার এই অসম্ভব সুন্দর পেইন্টিং এর জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

ওয়াও আপনি তো দেখছি আপনাদের ঘরের সুইচ বোর্ডের উপরের অংশটিতে খুবই সুন্দর একটা পেইন্টিং অঙ্কন করেছেন। আসলে সুইচ বোর্ডের উপরের অংশে এভাবে পেইন্টিং করলে দেখতে ভীষণ ভালো লাগে। কালার কম্বিনেশনটা খুবই সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে সুইচ বোর্ডের উপরে এটি দেখতে মনে হয় ভীষণ ভালো লেগেছিল। আসলেই ছোট বাচ্চাদের জন্য কিছুই করা যায় না। আপনিও নিভৃত এর জন্য ভালো করে সময় পান না কাজ করার জন্য তা বুঝতে পারছি। যাই হোক আমাদের মাঝে এত সুন্দর একটা পেইন্টিং নিয়ে উপস্থিত হয়েছেন দেখে ভালো লেগেছে।

 last year 

যাদের ছোট বাচ্চা আছে তাদের ফ্রি হওয়াটা আসলেই বেশ মুশকিল। তারপরও আপনি বাচ্চাকে ঘুম পারিয়ে রাত দশটার দিকে অনেক ধৈর্য নিয়ে এই পেইন্টিংটি করেছেন। দেয়ালে এরকম পেইন্টিং করলে দেখতে খুব ভালো লাগে। আপনার পেইন্টিংও খুব ভালো লাগছে। দূর থেকে একটি ছবি দিলে হয়তো বুঝতে আরো সুবিধা হত। ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আপু আপনি দাঁড়িয়ে দাঁড়িয়ে কিন্তু দারুণ পেইন্টিং করেছেন🤭। ছোট বাচ্চা থাকলে নিজের কাজ সামলানো ভীষণ কঠিন। মাঝে মাঝে নতুন কিছু করতে ভালো লাগে। যদিও কখনো ওয়াল পেইন্টিং করা হয়নি। তবে আপনার পেইন্টিং দেখে ভালো লাগলো। অনেক সুন্দর লাগছে দেখতে। আমার মনে হয় এই ধরনের পেইন্টিং গুলো ঘরের সৌন্দর্য আরো বাড়িয়ে তোলে।

 last year 

বাহ্ খুবই সুন্দর একটা ক্রিয়েটিভ আর্ট করেছেন তো আপনি। আপনার এরকম একটা ক্রিয়েটিভ আর্ট দেখে আমি তো একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। আসলে ঘরের মধ্যে সুইচ বোর্ডের পাশে এরকম পেইন্টিং গুলো অঙ্কন করলে খুবই ভালো লাগে দেখতে যার ফলে সৌন্দর্যতা আরও বেশি বৃদ্ধি পায়। প্রত্যেকটা ফুলের কালার কম্বিনেশন টাও খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে দেখছি। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি সম্পূর্ণ করেছেন।

 last year 

বাহ দারুণ ক্রিয়েটিভ আর্ট করলেন অসাধারণ হয়েছে দেখতে। ছোট বাচ্চারা থাকলে খুব সমস্যা যতক্ষণ ঘুমাই নাই ততক্ষণ কোন কাজ করা সহজ হয় না। যদি অনেক রাতে করেছেন কিন্তু দেখতে অনেক সুন্দর হয়েছে নিরিবিলি মনে করতে পেরেছেন আপনি কাজটি। এর আগেও দেয়ালে অনেক গুলো আর্ট করে শেয়ার করেছিলেন। আজকে সুইচ বোর্ডের উপরে আর্ট করে শেয়ার করলেন অসাধারণ হয়েছে কালার গুলো।

 last year 

আপনি তো খুব সুন্দর করে ক্রিয়েটিভ ফুলের প্রেইন্টিং করেছেন। এই ধরনের পেইন্টিং করলে ঘরের সৌন্দর্য বেড়ে যায় দ্বিগুণ। সুইচ বোর্ডের পাশে খুব সুন্দর করে ফুল অংকন করেছেন। বাসায় ছোট বাচ্চারা থাকলে কোনো কাজ করে শান্তি পাওয়া যায় না। আপনার এই পেইন্টিংটা করতে অনেক রাত হয়েছিল মনে হয়। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটা পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58836.39
ETH 2494.30
USDT 1.00
SBD 2.44