নিজের লিখা কবিতা||নিজের মাঝেই আমি|| ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

IMG_20220420_195559.jpg

আজকে একদম ভিন্ন কিছু নিয়ে আপনাদের সামনে উপস্থিত হলাম।আজকের বিষয় হলো কবিতা।আমি কবিতা পড়তে খুব ভালোবাসি। ছোট বেলা থেকেই আমার কবিতার প্রতি খুব আগ্রহ ছিল।যখন স্কুল থেকে নতুন বছরের বই নিয়ে আসতাম তখন প্রথমেই বাংলা বই নিয়ে কবিতা পড়তাম। মজার মজার কবিতাগুলো পড়তে বেশ ভালো লাগতো। ছোট ছোট কবিতাগুলো তখন সবার আগে মুখস্ত হয়ে যেত।ইংরেজি কবিতাগুলোও পড়ে ফেলতাম।স্যাররা যখন ক্লাসে কবিতা পড়াতো তখন আগে থেকেই সেই কবিতা বলার ইচ্ছা পোষণ করতাম।আর তারাও খুশি হতো যে আগেই কবিতা পড়ে ফেলেছি বলে।

IMG_20220420_201404.jpg

আমি সেই ছোট বেলা থেকে এখন পর্যন্ত সেই কাজটাই করি। কবিতাগুলো আগে পড়ে ফেলি। আর যেকোনো কবিতা পড়তে আমার খুব ভালো লাগে।আমাদের এই কমিউনিটিতে অনেকেই কবিতা লিখে৷ হয়ত সবার কবিতা পড়া হয়ে উঠে না, কিন্তু কবিতা চোখের সামনে পড়লেই তা পড়ে ফেলি। কিন্তু সত্যি বলতে কবিতা লিখা হতো না কখনো। কয়েক বছর আগে হঠাৎ একদিন বিকেল বেলা পড়তে বসে ভাবলাম আজকে একটি কবিতা লিখি।তাই তখন বসে একটা কবিতা লিখেছিলাম।কিন্তু সেই কবিতাটি একটি ডায়রিতেই সীমাবদ্ধ রয়েছে।আর মাত্র কিছুদিন আগে আমি আরেকটি কবিতা লিখলাম।জানিনা কেমন হয়েছে,তবে চেষ্টা করলাম আপনাদের সাথে এই কবিতাটি শেয়ার করার,কেমন হয়েছে তা হয়তো আপনাদের কাছেই জানতে পারব।

IMG_20220420_201252.jpg

♥️নিজের মাঝেই আমি♥️


নীরবে নিভৃতে বসে আছি একা,
সহস্রবার চেয়েছি তোমায়,
পাইনি তোমার দেখা।

নির্ঘুম রাত আর নিরীহ মন,
নিরুদ্দেশ আমি নিশ্চুপ এখন।

নিজেকে আমি নিজের মতো করে,
নীরবে-নিভৃতে রেখেছি ধরে।

নিয়মিত নিদ্রায় তোমাকে দেখি,
ঘুম ভেঙে দেখি সব ছিল যে ফাঁকি।

নিয়মে-অনিয়মে বেঁধে ছিলাম তোমায়,
তুমিতো পারোনি বাঁধতে আমায়।

নির্জন মন আর নিথুয়া পথে,
কোলাহল আর কল্পনা,
কতই না ঘটে।

নিরব নিশি, চাঁদ হীন রাত,
আধার এই রাতে আমি,
করি সংঘাত।

এই প্রথমবার আমি আমার বাংলা ব্লগ এ একটি কবিতা শেয়ার করলাম।জানিনা আপনাদের কাছে কেমন লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপনার কবিতা পড়ে খুব মুগ্ধ হলাম। অত্যান্ত অসাধারণ হয়েছে। আসলে আপনি হৃদয়ের গভীর থেকে কবিতার ছন্দ গুলো মিলেয়ে লিখেছেন‌ দুর্দান্ত হয়েছে বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।

নিজেকে আমি নিজের মতো করে,
নীরবে-নিভৃতে রেখেছি ধরে।

নিয়মিত নিদ্রায় তোমাকে দেখি,
ঘুম ভেঙে দেখি সব ছিল যে ফাঁকি।

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

নিয়মিত নিদ্রায় তোমাকে দেখি,
ঘুম ভেঙে দেখি সব ছিল যে ফাঁকি।

নিয়মে-অনিয়মে বেঁধে ছিলাম তোমায়,
তুমিতো পারোনি বাঁধতে আমায়।

প্রথমেই আপনাকে অনেক ধন্যবাদ আপু এত চমৎকার একটি কবিতা উপহার দেয়ার জন্য। আপনার কবিতায় কারো প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ফুটে উঠেছে। যাকে নিদ্রায় অনিদ্রায় স্বপ্নে দেখা যায়।

 2 years ago 

চমৎকার ছন্দ মিলিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি। ভালো ছিল আপনার কবিতাটি। তবে আমিও আপনার মতই আগেই স্কুল থেকে বই পেলে সবার আগে বাংলা বই খুলে সুন্দর সুন্দর কবিতা গুলো পড়তাম। যাইহোক এই ধারা অব্যাহত রাখুন আর সামনে আরো সুন্দর সুন্দর কবিতা উপহার চাই আপনার থেকে।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার কবিতার প্রতিটি লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে কবিতা লিখেছেন। এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বেশ চমৎকার একটি রোমান্টিক কবিতা লিখেছেন আপনি, ছন্দে ছন্দে কবিতাটি আবৃত্তি করতে বেশ ভালই লাগছিল, নিজের মতো করে আমি কিছুটা আবৃত্তি করেছিলাম আপনার পোষ্ট পড়তে পড়তে। দারুন কবিতা লিখেছেন।

 2 years ago 

আপনি তো দেখি খুব সুন্দর গভীরতা সম্পূর্ণ কবিতা রচনা করতে পারেন। আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। হৃদয় থেকে ব্যক্ত হওয়া কথার মধ্যদিয়ে সুন্দর একটি কবিতা রচনা করেছেন।

আপনার কবিতাটি চমৎকার হয়েছে। সুন্দরভাবে ছন্দে ছন্দে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার খুব ভালো লেগেছে। আমি আশা করি আপনি আবার আপনার লেখা কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন। আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

খুবিই সুন্দর একটি চমৎকার কবিতা আমাদের মাঝে উপহার হিসেবে দিয়েছেন। কবিতার চরণ গুলো খুবিই ভালো ছিল । পড়তে রোমান্টিক ভাব চলে আসে, এবং কিছু কিছু ভালো লাগা তৈরী হয়। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32