আরও একটু পূর্ণতা পেতে যাচ্ছে আমাদের পরিবার||নিভৃত এর চাচ্চুর বিয়ের শপিং।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি,তবে কোনো এক অজানা কারণে মনটা তেমন ভালো নেই।তবে,আপনাদের সাথে একটি মুহূর্ত শেয়ার করব,তাই আজকের এই পোস্ট শুরু করলাম।


আমাদের পরিবার আরো একটু পূর্ণতা পেতে যাচ্ছে। কেন বলছি এই কথা? আমার পোস্টটি সম্পূর্ণভাবে পড়লেই বুঝতে পারবেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি আমার দেবরের বিয়ের প্রস্তুতি সম্পর্কে। আগামী ২২ তারিখ আমার দেবরের বিয়ে। সেই উপলক্ষে বিয়ের কেনাকাটা হয়েছিল গত ১৮ তারিখে। যদিও বিয়ের কেনাকাটা করতে বেশি সময় তো লাগবেই। তবে পুরো সময়টা আমি না থাকতে পারলেও যেটুকু সময় ছিলাম সেটুকু সময় আপনাদের সাথে শেয়ার করব। চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের এই পর্বটি।

IMG_20221021_002035.jpg

love collage দিয়ে করা

গত কয়েকদিন আগের কথা, ঠিক মনে নেই কি বার ছিল।সেদিন সকালবেলা আমার দেবর আমাকে বলেছিল ১৮ তারিখ, মঙ্গলবারে বিয়ের কেনাকাটা হবে, আমি যেন সেখানে যাই। যেহেতু বাবু আছে সেহেতু ইচ্ছে থাকলেও মনটা যেন চাইছে না যেতে। কারন সে যেখানে যাবে কান্নাকাটি শুরু করে দেবে।আর শপিং করতে গিয়ে যদি কান্না করে তাহলে তো শপিং করাটাই সম্ভব না।

IMG-20221020-WA0080.jpg

রেডি হবে,আয়না দেখছে

তারপরও গেলাম,ভাবলাম যতটুকু সময় দিতে পারি। এইজন্য আমি ১৮ তারিখ সকাল বেলা বাবুকে গোসল করিয়ে রেডি করে নিলাম। তারপর আমি রেডি হলাম। যদিও আমাদের যেতে কিছুটা লেট হয়ে গিয়েছিল। আমরা বলেছিলাম যে আমরা যাওয়ার জন্য অপেক্ষা না করতে। তারা যেন কিছু কেনাকাটা শুরু করে দেয়। সেই হিসেবে তারা তাদের পছন্দসই জামা কাপড় গুলো নিয়ে আলাদা সাইডে রেখে দিল।
IMG-20221020-WA0002.jpg

IMG-20221020-WA0060.jpg

শপিংয়ে যাওয়ার পরে তার ফুফির কোলে

এরপরে আমরা যখন গেলাম তখন সেই শপিংমলে ঢুকলাম।শপিংমল বলা যায় না,এটা আলাদাভাবে করা বিশাল একটা দোকান। আমার কাছে খুব ভালো লেগেছে। মজার ব্যাপার হলো আমাদের বিয়ের শপিং এই দোকান থেকেই করা হয়েছিল। যদিও সেই সময়ের ফটোগ্রাফি গুলো করা হয়নি। কিন্তু আজকে আমি আপনাদের সাথে আমার দেবরের বিয়ের ফটোগ্রাফি গুলো শেয়ার করব। এখানে আমাদের পক্ষ থেকে আমি এবং আমার এক বড় ননদ, আমার হাজব্যান্ড এবং রকি ভাইয়া গিয়েছিলাম। আর মেয়ের বাড়ির পক্ষ থেকে মেয়ের খালামণি দুজন এবং মেয়ে ছিল।

20221018_115002.jpg

20221018_115233.jpg

লেহেঙ্গা আর রিসিপশনের শাড়ী

যাই হোক তারা যেহেতু পছন্দ করে রেখেছে তাই আমরা যাওয়ার পর বাকি যেগুলো ছিল সেগুলো পছন্দ করে নিলাম। এখানে প্রথমত আমি আমার শাশুড়ি এবং ফুফু শাশুড়ির জন্য কাপড় পছন্দ করে পাশে রাখলাম। তারপর আমার দেবরের শাশুড়ি, খালা শাশুড়ি এবং নানী শাশুড়ির জন্য তিনটে কাপড় পছন্দ করে রাখলাম।

IMG-20221020-WA0072.jpg

20221018_115033.jpg

বাকিদের শাড়ী

এইখানে যে কাপড় গুলো দেখছেন এগুলো পছন্দ করেছে মেয়ের বিয়ের জন্য। লেহেঙ্গা এবং শাড়ি কেনা হয়েছে। সবকিছু আলাদাভাবেই রাখা হয়েছে।মেয়ের সবকিছু আমাদের কাছেই থাকবে তাই আমরা আর প্যাকিং করার জন্য অপেক্ষা করলাম না।কারণ দোকান আমাদের বাজারেই আর পূর্ব পরিচিত।যাওয়ার সময় নিয়ে যাবে।
20221018_115109.jpg

বউয়ের সব শাড়ী

IMG-20221020-WA0037.jpg

রকি ভাইয়া তুলেছিল এটা

ও,এখানে আবার আমার দেবরের জন্য পাঞ্জাবি, পাজামা,টুপি কিনেছিল তারা।যেহেতু হলুদের পাঞ্জাবী তাই সাদাটাই নেয়া হয়েছিল।আর এই বিয়েতে কোনোরকম অনুষ্ঠান করা হবে না,তাই সিম্পল কেনাকাটা করা হয়েছে।

20221018_115523.jpg

20221018_120124.jpg

ভাইয়ার জন্য এগুলো

যেহেতু বাবুকে গোসল করে নিয়েছিলাম সেহেতু তার ঘুম পেয়েছিল। আর বিশেষ করে ওকে গোসল করানোর পর ও ভালো একটা ঘুম দেয়। আর সেখানে সে তার বাবার কোলেই ছিল প্রতিটা সময়। তার বাবাই কোলে নিয়ে রেখেছিল। সে বাবার কোলে ঘুমিয়ে ছিল। যেহেতু সেখানে এসি ছিল তাই ঘুমটা ভালই হয়েছিল। কিন্তু সমস্যা হল যখন কারেন্ট চলে গিয়েছিল। তখন যদিও জেগে গিয়েছিল তবুও কান্না করেনি। চুপচাপ কিছুটা ঘুমানোর চেষ্টা করেছিল।

20221018_120644.jpg

বাবার কোলে ঘুমাচ্ছে

এরপরে জামা কাপড় কেনাকাটা শেষ করে আমরা গিয়েছিলাম অন্য একটি দোকানে কসমেটিকস আইটেমগুলো কেনার জন্য। তবে সেখানে প্রায় ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করার পর যখন লিস্ট করা হয় কি কি লাগবে, এর পরে দেখি যে বাবু কান্নাকাটি শুরু করবে।তাই ভাবলাম যেহেতু কিছুটা সময় দিলাম সেহেতু ওরা বাকিসব পছন্দ করে নিবে। এজন্য আমরা তাদের থেকে বিদায় নিয়ে চলে এলাম।আমার বড় ননদ সেখানেই ছিল।

20221018_122423.jpg

কসমেটিক্স নেয়ার জন্য আসা

IMG-20221020-WA0023.jpg

কাকিমণির দিকে তাকিয়ে আছে

সবাই একসাথে শপিং করতে গিয়ে ভালই লেগেছিল। তাদের বিবাহিত জীবন সুখের হোক, এই প্রত্যাশা করি।আপনাদের কাছেও তাদের জন্য দোয়া চাচ্ছি। যদিও আমার জা মানে দেবরের বৌ @fasoniya ইতোমধ্যে একটি পোস্ট শেয়ার করেছে তার শপিং নিয়ে।আর আজকে আমিও শেয়ার করলাম।সময়ের অভাবে দেরি হয়ে গেল পোস্ট করতে। আশা করি সবার কাছে ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণনিভৃত এর চাচ্চুর বিয়ের শপিং
ক্যামেরা.মডেলM12
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/Z6J3jpiZtvELg7gB7

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

নিভৃতকে সাথে নিয়ে গেছেন! একটু কান্না করলো না। শপিংমলে অনেক কোলাহলপূর্ণ থাকে আর বাবুকে গোসল করে নিয়ে গেছেন এজন্য আরামবোধ করেছে। সবাই একসাথে শপিং করার আনন্দটাই অন্যরকম। আপনার দেবরের জন্য শুভকামনা রইল। আর নিভৃতের জন্য দোয়া রইল 🌼

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ নিভৃতের জন্য দোয়া কামনা করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

গোসল করার পর এমনিতে বাবুরা ঘুমিয়ে যায় আর কান্না করে না। সেজন্য নিভৃত ঘুমিয়ে পড়েছিল। সত্যি বেশ মজা হয়েছিল শপিং মলে। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। সবাই মিলে কেনাকাটা করতে বেশ ভালো লাগে। বেশি ভালোই কেনাকাটা হয়েছিল। বাবুর ঘুমানোর ছবিটা বেশ ভালো লেগেছে আমার কাছে। বেশ আরামে ঘুমাচ্ছে সে।

 2 years ago 

মাঝে মাঝে তার বাবার কোলে এমনি ঘুমায়, তাই তার বাবাকে নিয়ে গেছি বাবুকে ঘুম পাড়িয়ে নিজের কাছে রাখার জন্য।

 2 years ago 

শপিং নিয়ে রকি ভাইয়ের একটা পোস্ট দেখেছিলাম আমি এবং কমেন্টও করেছিলাম। সবাই মিলে বেশ মজা করে সব কেনাকাটা করেছেন এটা সত্যিই দারুন একটা ব্যাপার। আর ছোট বাচ্চা নিয়ে বাইরে শপিং করতে গেলে একটু অসুবিধা হয়, তারপরেও বাবু যে শান্ত ছিল তার মানে বোঝা যাচ্ছে খুব লক্ষ্মী একটা বাবু। দেখতেও খুব মিষ্টি। নতুন দম্পতির জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

যে তার আব্বু @nevlu123 ঠিকভাবে সামলিয়েছে তাকে, তাই ঘুমিয়ে ছিল এবং বেশি ডিস্টার্ব করে নাই

 2 years ago (edited)

নিভৃতের সৌভাগ্য যে চাচার বিয়ে খাবে এবং খুব আনন্দে আছে। অনেক ভালো লাগলো কেনাকাটার ফটোগ্রাফি শেয়ার করাতে। যদিও আমি ছিলাম তবে আমি ফটো তোলার সুযোগ পাইনি,কারণ নিভৃতকে কোলে রাখার কারণে।

 2 years ago 

হ্যাঁ সেটাই আসলে ঘরের প্রথম বিয়ে খেতে যাচ্ছে সে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

❤❤❤

 2 years ago 

বিয়ে-শাদীর মার্কেট করতে এমনিতেই ভালো লাগে। কারণ এতে খুবই মজা হয়। তাতে আবার দেবরের বিয়ে এর তো মজাই আলাদা। সাথে বাবুকে নিয়ে আমাদের দুলাভাই সহ ভালোই মার্কেট করেছেন। নবদম্পতির জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার দুলা ভাইকে শুধু বাচ্চাকে কোলে রাখার জন্য ডিউটি করিয়েছি। শপিং তো করেছি আমরা ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

একটা কথা কিন্তু ঠিক, যাদের বিয়ে থাকে তারা আনন্দ করতে পারে না, কিন্তু বেশী আনন্দ হয় আত্মীয়স্বজন বন্ধু বান্ধবদের। আপনাদের কেনাকাটা দেখে ভীষণ ভালো লাগছে। আমার তরফ থেকে অনেক শুভেচ্ছা। সাধারণত বাচ্চারা শপিং এ গেলে ভিষণ কান্না কাটি করে। কিন্তু এই বেবি তো একদম শান্ত দেখছি।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে, ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66