মেহগনি গাছের বীজ দিয়ে একটি মেয়ের জামার ডিজাইন। ১০% বেনিফিশিয়ারী প্রিয় @লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম।

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুদের জানাই আমার আন্তরিক ভালোবাসা। আশা করি সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে আমার নিজের তৈরি করা একটি ইউনিক ক্রাফট শেয়ার করতে চাই। এটি সম্পূর্ণভাবে একটি নতুন কাজ।

ইউনিক কাজ করতে কার না ভালো লাগে। সবাই সবসময় এমন কিছু করতে চায় যেটা হবে কিছুটা হলেও আলাদা৷ তাই আমিও চেষ্টা করলাম এমন কিছু কাজ করার। আজ আমি একটি মেয়েকে সাজিয়েছি,অবশ্যই এটা ক্রাফট এর কাজ৷ আমি কি বুঝাতে চাচ্ছি সেটা আপনারা নিচেই দেখতে পাবেন।


20211116075920.jpg

আমি এই ক্রাফট এর জন্য যে উপকরণসমূহ ব্যবহার করেছি এবং কিভাবে এটি তৈরি করেছি তা সম্পূর্ণভাবে নিচে তুলে ধরলাম।

  • মেহগনি গাছের বীজ
  • হলুদ রঙের কাগজ
  • কালো রঙের চাল
  • লাল রঙের চাল
  • কাটার
  • কার্ডবোর্ড
  • আঠা
  • পেন্সিল


    IMG_20211115_175615.jpg

    IMG_20211115_175638.jpg

    প্রথম ধাপ

    প্রথমে আমি হলুদ রঙের কাগজ আর কার্ডবোর্ড হাতে নিলাম।

    IMG_20211115_180343.jpg

    এরপরে হলুদ কাগজের আকারে কার্ডবোর্ড কেটে নিলাম।

    দ্বিতীয় ধাপ

    কেটে নেয়ার পর আমি কার্ডবোর্ড এর উপরের অংশে আঠা লাগিয়ে নিলাম।

    তার উপরে আমি হলুদ রঙের কাগজ বসিয়ে দিলাম।
    20211115210622.jpg

    তৃতীয় ধাপ

    তারপরে আমি পেন্সিলের সাহায্যে হলুদ কাগজের উপরে একটি মেয়ে একে নিলাম।এক্ষেত্রে আমি মেয়েটির পিছনের দিকের অংশ একে নিলাম।

    IMG_20211115_180533.jpg

    চতুর্থ ধাপ

    এরপরে আমি আঠা নিলাম। আমি মেয়েটির চুলের অংশে আঠা লাগিয়ে নিলাম। আঠা লাগানোর পর এর উপরে কালো রঙের চাল ছড়িয়ে দিলাম।

    আমি হাত দিয়ে সুন্দর করে চুলের অংশে কালো রঙের চাল বসিয়ে দিলাম।

    20211115210730.jpg

    পঞ্চম ধাপ

    এরপরে আমি মেয়েটির পিছনের দিকের অংশ মানে পিঠের অংশে লাল রঙ এর জামা দেয়ার জন্য আঠা লাগিয়ে নিলাম।

    এরপরে আমি আঠার উপরে লাল রঙের চাল ছড়িয়ে বসিয়ে দিলাম।

    20211115210818.jpg

    এইভাবে উপরের দিকের কাজ শেষ করে নিলাম৷

    ষষ্ঠ ধাপ

    তারপরে আমি মেহগনির বীজগুলো হাতে নিলাম। বীজগুলো সব আমি জামার নিচের অংশের দিকে বসাবো। জামার গোল অংশের কাজ এর জন্যই মূলত আমি এটি ব্যবহার করলাম।

    এজন্য আমি প্রথমে আঠা লাগিয়ে নিবো। নিচের দিক থেকে আমি এই বীজ বসাবো। নিচের দিকে আঠা লাগিয়ে এক এক করে আমি বীজগুলো বসাতে থাকলাম।
    20211116075402.jpg

    একধাপ বসানোর পর আমি উপরের দিকে আরেকটি ধাপ বসাবো৷ এজন্য আমি আবারও আঠা লাগিয়ে নিলাম। এরপরে আবার একটা একটা করে বসালাম।

    20211116075516.jpg

    আমি খুব সুন্দর করে বীজগুলো বসিয়ে দিলাম। এখন দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।

    সপ্তম ধাপ

    এরপরে আমি চাল আর বীজের মাঝের অংশে কালো রঙের চাল আঠা দিয়ে বসিয়ে দিলাম।

    20211116075618.jpg

    এরপরে আমি কার্ডবোর্ড থেকে পাতলা করে কাগজ কেটে মেয়েটির হাত হিসেবে বসিয়ে দিলাম।

    এইতো তৈরি করে পেল্লাম খুব সুন্দর একটি কাজ। আশা করি এটি আপনাদের সবার কাছেই নতুন লাগবে। আমি নিজেও এটি মনের মত করে তৈরি করেছি।
    IMG_20211116_075734.jpg

    IMG_20211116_075831.jpg

    IMG_20211116_075807.jpg

    সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল।

    ফটোগ্রাফার@bristy1
    ডিভাইসস্যামসাং গ্যালাক্সি জে৫ প্রাইম
    লোকেশনhttps://maps.app.goo.gl/hip5r7Lqpsxc6tF38

    💦

    💦 BRISTY 💦

    💦

    animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

কত সাধারন একটি জিনিস কে আপনি অসাধারণভাবে কাজে লাগিয়েছেন। খুব খুব সুন্দর হয়েছে। দারুন প্রতিভা আপনার।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আমি দারুন একটি সৃজনশীলতার পরিচয় দিয়েছে। মেহগনির বীজ দিয়ে যত সুন্দর ভাবে আপনি মেয়েটির জামা তৈরি করেছেন সত্যি আপু আমি মুগ্ধ হয়ে গেছে। আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মেহগনি গাছের বীজ দিয়ে একটি মেয়ের জামার ডিজাইন ওয়াও। আপনার বুদ্ধির প্রসংশা না করে পারছিনা।দেখতে অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন খুব ফুটেছে। ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

বাহ আপু আপনার চিন্তাধারার প্রশংসা করতেই হয়। আপনি পড়ে থাকা জিনিস দিয়ে সুন্দর একটি জিনিস তৈরি করেছেন যা আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনার ডাই প্রোজেক্টের আইডিয়াটা অসাধারণ হয়েছে। আপনি কি অনেক ইউনিক লাগছে। কখনো ভাবতেই পারিনি যে মেহগনি গাছের বীজ দিয়ে ও কিছু বানানো সম্ভব। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটা ইউনিক আইডিয়া মাধ্যমে আমাদের সাথে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মতামত দিয়েছেন আপু, অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপু আপনি অসাধারণ একটি ড্রাই প্রজেক্ট তৈরি করেছেন। যা দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ আপনি উপস্থাপন করেছেন যা দেখে সবাই খুব সহজে বুঝতে পারবে। সত্যি প্রশংসার মতো একটি কাজ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

ওয়াও আপু আপনার স্কিল দেখে আমি অবাক হয়ে গেলাম।।মেহগনি গাছের ফল দিয়ে এতো সুন্দর এবং কিউট একটা চিত্র একেছেন সত্যি অসাধারন হয়েছে।ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মেহগনি গাছের বীজ দিয়ে আপনি অনেক সুন্দর করে চিত্রটি অঙ্কন এবং কারুকাজ দুটোর সময় কাজটি সম্পন্ন করেছে। দেখতে অসাধারণ লাগছে এবং কি অবাক লাগছে মানুষ চাইলে কিনা করতে পারে। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার আজকের ডিজাইনটা খুব চমৎকার ছিল। লাল, কালো চাল আর মেহগনির বীজ দিয়ে চমৎকার জিনিসটা বানিয়েছেন। সত্যিই প্রশংসনীয় কাজ। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

খুব সুন্দর মতামত দিয়েছেন ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57050.09
ETH 3060.34
USDT 1.00
SBD 2.32