পুকুর পাড়ের বাগানের টগর ফুলের ফটোগ্রাফি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম প্রিয় বন্ধুগণ ♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য।আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷

সকলকে জানাই মিষ্টি সকালের শুভেচ্ছা। আজকের ওয়েদার টা একটু ভিন্ন রকম। কারণ গতকাল রাতে আকাশে চাঁদ থাকা সত্ত্বেও গভীর রাতে প্রচুর বৃষ্টি হয়েছিল। আর এখন সকালটা অনেক ঠান্ডা এবং মনোরম হয়েছে।

IMG_20220509_085943.jpg

এমন ঠান্ডা আবহাওয়ায় ভাবলাম আজকে আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করি। আর আজকের ফটোগ্রাফি হল ফুলের ফটোগ্রাফি। আজকে আমি টগর ফুল বেছে নিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য।

IMG-20220507-WA0018.jpg

IMG-20220507-WA0031.jpg

আমার শ্বশুরবাড়ির পুকুরপাড়ে অনেক গাছ রয়েছে। সেখানে বিভিন্ন ধরনের ফুল গাছ রয়েছে। আর ফুল গাছ গুলো সারিবদ্ধ ভাবে পুকুরপাড়ে লাগানো হয়েছে। প্রতিদিন বিভিন্ন রকম পরিচর্যার কারণেই ফুল গাছগুলো অনেক সুন্দরভাবে রয়েছে। আর সকল ধরনের ফুল ফুটেছে।

IMG-20220507-WA0020.jpg

IMG-20220507-WA0019.jpg

এগুলো দেখতে কিন্তু খুব সুন্দর। আরো অনেকগুলো ফুলের মাঝে আমি আজকে আপনাদের সাথে টগর ফুলের ফটোগ্রাফি শেয়ার করব এবং আরো কিছু ফটোগ্রাফি আমি করেছি, যেগুলো আপনাদের সাথে পরবর্তীতে শেয়ার করব।

IMG-20220507-WA0021.jpg

আজকের এই ফটোগ্রাফি গুলো আমি কিছুদিন পূর্বে ধারণ করেছিলাম। সেদিন বৃষ্টি হয়েছিল। সেই দিন বিকেল বেলায় ফটোগ্রাফি গুলো করলাম। পুকুর পাড়ে যেহেতু গাছগুলো অবস্থিত সেই ব্যাকগ্রাউন্ড অনেক সুন্দর। আর বৃষ্টি হওয়ার কারণে ফুলগুলো তে বৃষ্টির ফোটা পড়ে আছে। যাদের দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে।

IMG-20220507-WA0035.jpg

IMG-20220507-WA0034.jpg

সাধারণত আমরা দুই ধরনের টগর ফুল দেখতে পাই। একটি হলো একক পাপড়ি যুক্ত আর অন্যটি হলো গুচ্ছ পাপড়ি যুক্ত। তবে আমাদের দেশে কয়েক জাতের টগর ফুল দেখা যায়। কিন্তু এই টগর ফুলের প্রায় চল্লিশটি জাত রয়েছে যা অন্যান্য দেশেও রয়েছে।

IMG-20220507-WA0037.jpg

IMG-20220507-WA0036.jpg

টগর ফুলের বৈশিষ্ট্য হলো এগুলো একদম সাদা রঙের হয়। টগর ফুলের মধ্যে দেখতে পাওয়া যাবে কিছু ফুল একটি ডালের মধ্যে একসাথেই ফুটে থাকে। কিছু কলি অবস্থার কিছু ফুটন্ত অবস্থায়। এগুলো দেখতে বেশ সুন্দর লাগে।

IMG-20220507-WA0013.jpg

ছবিতে যে টগর ফুলগুলো দেখতে পাচ্ছেন এগুলোতে কোন সুগন্ধ নেই। কিন্তু বড়ফুল গুলোতে হালকা সুগন্ধ রয়েছে। টগর ফুল বেশিরভাগই বর্ষাকালে ফোটে। তাছাড়া শীতকাল ছাড়াও সারা বছরেই এই ফুল দেখতে পাওয়া যায়।
IMG-20220507-WA0022.jpg

আজকে এই পর্যন্তই, আবারও হাজির হবো নতুন কোনো ফুলের ফটোগ্রাফি নিয়ে।বাগানে অনেক ধরনের ফুল রয়েছে,এক এক করে সবগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করব ইনশাআল্লাহ।কেমন লাগলো আজকের ফটোগ্রাফিগুলো, তা কমেন্টের মাধ্যমে জানাবেন,এই আশায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণটগর ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/qMBszTBvcaDb19YK7

GIF-220508_083718.gif

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

GIF-220508_083918.gif

Sort:  
 2 years ago 

টগর ফুল দেখতে অনেক সুন্দর হয় কারণ ধবধবে সাদা হয় এর সৌন্দর্য খুব সহজেই প্রকৃতির মাঝে ফুটে ওঠে। আর সবুজ পাতার উপর সাদা ফুল গুলো যেন আরো বেশি সুন্দর ভাবে ফুটে ওঠে। প্রাকৃতিক সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করেছেন ভাইয়া দেখে অনেক ভালো লাগলো ।আসলে এই ফুলগুলো সত্যিই দেখতে অনেক সুন্দর ।সবুজের মাঝে সাদা দেখতেই মুগ্ধতা সৃষ্টি হয়।

 2 years ago 

ফটোগ্রাফি করার আগে মনে হচ্ছে বৃষ্টি হইছিল, যার কারনে গাছের পাতা গুলো অনেক ক্লিন। খুবিই সুন্দর ফটোগ্রাফি করছেন আপু।প্রথম ছবিটা অনেক অনেক সুন্দর হয়েছে।সব মিলিয়ে ভালো একটি ব্লগ আমাদের উপহার দিছেন।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

জি ভাইয়া বৃষ্টি হওয়ার কারণেই এই পাতা এবং ফুল গুলো অনেক বেশী স্বচ্ছ এবং সুন্দর দেখাচ্ছে ।খুব ভালো লাগলো মন্তব্য পেয়ে।

 2 years ago (edited)

আপু আপনি খুব সুন্দর টগর ফুলের ফটোগ্রাফি করেছেন। পুকুর পাড়ে সাদা রংয়ের টগর ফুল দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। সাদা রঙ্গের ফুল এমনিতে আমার খুব পছন্দ। তারপর আপনি প্রফেশনাল ফটোগ্রাফার মত ফটোগ্রাফি গুলো করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার কাছে ও সাদা রঙের ফুল গুলো খুব ভালো লাগে ।আর বেলিফুল আমার খুব পছন্দের ,সাদা রংয়ের সেই বেলি ফুল। যাইহোক অসংখ্য ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

পুকুরপাড়ে বাগানের টগর ফুল আসলে টগর ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগ। সাদা কালার হওয়া।য় দারুণভাবে ফুটে ওঠে তার ওপর হালকা হালকা পানি ছিল অসম্ভব সুন্দর ছিল এবং সুন্দর বর্ণনা দিয়েছেন এবং খুবই প্রিয় একটি ফুল

 2 years ago 

খুবই ভালো লাগলো এত সুন্দর গঠনমূলক মন্তব্য পড়ে ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের পুকুরপাড়ের বাগানটা সত্যিই অনেক সুন্দর। আর বাগানের ফুল গুলো অনেক সুন্দর ফুল রয়েছে। বাগানটা দেখতে অনেক সুন্দর। আপনি টগর ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো। টগর ফুল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পুকুরপাড়ের পুরো বাগানটা দেখতে সত্যিই খুব ভালো লাগে ।মাঝেমধ্যে বাড়ি থেকে বের হওয়ার সময় এই পুরো বাগান দেখা হয়। আর নাইলে তেমন একটা যাওয়া হয় না।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি। খুবই চমকপ্রদ। প্রথম ছবিটি অনেক অনেক সুন্দর লেগেছে আমার কাছে। আমি এই ফুলটাকে করিয়া বলে ডাকি। দেখতে অনেক সুন্দর। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

নতুন একটি নাম আপনার কাছে জানতে পারলাম ।যদিও আমরা এই ফুলগুলো কে তারাফুল বলতাম কিন্তু এগুলো টগর ফুল হিসেবে পরিচিত।

 2 years ago 

পুকুরের চারপাশে টগর ফুলের সমাহার, আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে শেয়ার করলেন। সত্যি আপনার ফটো গুলো খুবই সুন্দর হয়েছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম, শুভকামনা রইল।

 2 years ago 

পুকুরপাড়ে অনেকগুলো টগর ফুল গাছ রয়েছে। যেগুলো ঝোপ আকারে আর দেখতেও বেশ ভালো লাগে। অন্য কোনদিন পুরো গাছের ছবি সহ আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো।

 2 years ago 

পুকুরপাড়ে টগর ফুলের বাগানে টগর ফুল কে এত সুন্দর লাগছে যা বলে প্রকাশ করা যাবে না। আপনি এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন যা দেখে আমি মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটা ফটোগ্রাফি করেছেন এবং আপনার মনে অনুভূতিগুলো ও ফটোগ্রাফি সম্পর্কে দারুন কথা আমাদের সাথে শেয়ার করেছেন। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য ।আসলে এই ফুলগুলো সত্যিই অনেক সুন্দর দেখতে।

 2 years ago 

আপনার পুকুর পাড়ের টগর ফুল দেখতে কিন্তু বেশ ভালই লাগছে। এই ফুলগুলো আমার কাছে দেখতে আসলে অনেক ভালো লাগে। আর আপনি খুব সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন। আর আমাদের সাথে শেয়ার করেছেন অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ঝোপ আকারে গাছের এই ফুলগুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে ।আর সরাসরি দেখলে তো মন ভরে যায় ।আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67599.37
ETH 3782.24
USDT 1.00
SBD 3.49