স্বরচিত কবিতা||নিজেকে নিয়ে ভাবনা||১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

IMG_20220430_101514.jpg

আজকের এই সকাল বেলা শুরু করলাম একটি কবিতা দিয়ে।আমি আপনাদের সাথে কিছুদিন আগে একটি কবিতা শেয়ার করেছিলাম।যদিও আমি এর পূর্বে কোনো কবিতা লিখি নি,আজকে আবারও একটি কবিতা শেয়ার করব বলে চলে এলাম।

আজকের এই কবিতাটি আমি গতকাল সন্ধ্যায় লিখেছিলাম। সন্ধ্যায় যখন একা একা শুয়ে ছিলাম তখন হঠাৎ করে কিছু কথা মনের মধ্যে ঘুরপাক খাচ্ছিলো।

তাই এই কথাগুলোকে কবিতায় রূপান্তরিত করার চেষ্টা করলাম।কোনো ছন্দমিল ছাড়াই আমি নিজের মনের কথাগুলোকে কবিতায় জায়গা দিলাম।

IMG_20220430_100219.jpg

এই কবিতাটি সম্পূর্ণ নিজের অস্তিত্ব নিয়ে।নিজেকে কতটা ভালোবাসি আমরা সেই কথা চিন্তা করেই লিখা।জানিনা আপনাদের কাছে কেমন লাগবে,তবে সহজ ভাষায় আমি এই কবিতাটি ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। হয়ত অনেকেই কবিতাটি পড়বে না, কিন্তু আমি নিজের মত করে লিখলাম বলেই শেয়ার করলাম।

IMG_20220430_100312.jpg

নিজেকে নিয়ে ভাবনা


একটা সময় ভালো লাগাগুলো হারিয়ে যাবে,
হারিয়ে যাবে সেই নানা রকম চাহিদা।
সময় হবে অতিক্রান্ত,কিন্তু তুমি বুঝবে না,
বুঝবে না তুমি, তোমার সাথেই করছো অন্যায়।

সব কিছুকে এক পাশে ফেলে
চিন্তা কর একবার নিজেকে নিয়ে।
কি দিচ্ছো তুমি তোমাকে?
কি পেয়েছ এভাবে সময় পার করে?

কখনো কি নিজের জন্য কিছুটা সময় রেখেছ?
যে আজকে নিজেকে সময় দেবে,
সময় দিয়ে নিজের কষ্টগুলো দেখবে,
নাকি পূরণ করেছো মনের হঠাৎ কোনো চাহিদা?

জীবনের গতিপথ অনুসরণ করতে গিয়ে,
সবকিছুকে একপাল্লায় তো মাপা হলো,
কিন্তু মাঝে মাঝে ভিন্ন নিয়মে চললে
কি এমন ক্ষতি হবে একটু বলবে?

নিয়মে বাধা পড়া সমাজ তোমাকে এগিয়ে দেবে না,
যতক্ষণ না তুমি তোমার নিয়ম তৈরি করবে।
সবাই চাইবে এক নিয়মে চলে যেতে,
হোক সেটা কোনো অনিয়ম।

এখানেই আমার আজকের কবিতার সমাপ্তি। আশা করি আপনাদের কাছে আমার এই কবিতাটি খারাপ লাগবে না।যদিও মন্তব্য করার জন্য অবশ্যই অনুরোধ রাখবো।আপনাদের অনুপ্রেরণাই আমাকে আরও কবিতা লিখতে উৎসাহিত করবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

জীবনের গতিপথ অনুসরণ করতে গিয়ে,
সবকিছুকে একপাল্লায় তো মাপা হলো,
কিন্তু মাঝে মাঝে ভিন্ন নিয়মে চললে
কি এমন ক্ষতি হবে একটু বলবে?

আপনি খুব চমৎকার একটি কবিতা উপহার দিয়েছেন। কবিতার উল্লিখিত অংশ গুলো খুবই ভালো লেগেছে। আসলেই জীবনের গতিপথ সবসময় এক নিয়মে চলে না।মাঝে মাঝে ভিন্ন পথে হাঁটতে মন চায়।ধন্যবাদ আপু কবিতা টি শেয়ার করার জন্য।

 2 years ago 

ছন্দ না মিলিয়ে নিজের মনের ভাষাকে এইভাবে কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।আমার এই কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে তা জেনে আমারও ভালো লাগতেছে।

 2 years ago 

আসলেই আমরা অন্যের জন্য ভাবতে ভাবতে অনেক সময় নিজের জন্যই কিছু ভাবিনা। কিন্তু এটা প্রয়োজন। কবিতা টা আপনার মুখে আবৃত্তি করে শুনতে পারলে ভালো হতো। শুনাবেন একদিন হ্যাং আউট এ?

 2 years ago 

কি যে বলেন না ভাইয়া,আমি তো মাত্র কবিতা লিখা শুরু করলাম,আর আবৃতি করেছি সেই ছোট বেলায়।

 2 years ago 

নিয়মে বাধা পড়া সমাজ তোমাকে এগিয়ে দেবে না,
যতক্ষণ না তুমি তোমার নিয়ম তৈরি করবে।
সবাই চাইবে এক নিয়মে চলে যেতে,
হোক সেটা কোনো অনিয়ম।

আপনার কবিতাটা অনেক সুন্দর হয়েছে আপু। তবে আমার শেষের লাইন গুলো অনেক ভালো লাগলো। আমাদের সমাজ এমন একটি পরিস্থিতিতে দাঁড়িয়ে আছে যেখানে নিজের যতক্ষণ কোন নিয়ম তৈরি করবেন না ততক্ষণ স্বাধীনভাবে কিছু করতে পারবে না। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।আমার লিখা কবিতাটি পড়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

কখনো কি নিজের জন্য কিছুটা সময় রেখেছ?
যে আজকে নিজেকে সময় দেবে,
সময় দিয়ে নিজের কষ্টগুলো দেখবে,
নাকি পূরণ করেছো মনের হঠাৎ কোনো চাহিদা

আপু আপনার এই কবিতার মধ্যে এই কয়েকটি লাইন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সত্যি বলতে আমরা নিজেদের কখনোই সময় দিন না নিজেদের নিয়ে কখনো ভাবি না। মাঝে মাঝে এটা মনে হয় যে নিজে কেমন আছি সেটা জানিনা।

 2 years ago 

আপনি যে আমার কবিতাটি পড়েছেন তা দেখেই বুঝতে পারলাম।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

নিয়মে বাধা পড়া সমাজ তোমাকে এগিয়ে দেবে না,
যতক্ষণ না তুমি তোমার নিয়ম তৈরি করবে।
সবাই চাইবে এক নিয়মে চলে যেতে,
হোক সেটা কোনো অনিয়ম।

বাহ্ আপু ! আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার ভাবনাগুলো কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া একদম ঠিক বলেছেন। আমি আমার মনের কথাগুলো কে কবিতার লাইনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করলাম।

 2 years ago 

বাহ আপনি তো খুব সুন্দর কবিতা লেখেন আগে তো জানতাম না এই প্রথম আমি আপনার কবিতাটি করলাম খুবই ভালো লাগলো কবিতাটি দশ লাইন গুলো খুব সুন্দর ভাবেন মিলিয়ে নিজের জীবন কে।
পূর্ণতা পাক আপনার জীবন দোয়া রইল

 2 years ago 

ভাইয়া,আমি এই ২য় বার কবিতা শেয়ার করলাম।আমি কিন্তু মোট ৩টি কবিতা লিখেছি, তবে ১ম লিখা কবিতা অনেক আগে ডায়রিতে লিখা,তাই শেয়ার করা হয়নি।

 2 years ago 

আপনার স্বরচিত কবিতা পড়ে অনেক ভালো লাগলো আপনি একদম ঠিক বলেছেন আমাদের স্বপ্নগুলো আমাদের চাহিদাগুলো একদিন হারিয়ে যাবে। নিজেকে গোছানোর সময় গুলো একদিন অগোছালো হয়ে যাবে। কবিতার প্রতিটি লাইন দারুন ছিল। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝেয পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু একটা সময় নিজেদের শখ আহ্লাদ সবকিছুই বিলীন হয়ে যাবে। কিন্তু হারানো সময়গুলো কে আর ফিরে পাবো না। খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন, সত্যি আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এরকম কবিতা মাঝে মাঝে আপনার কাছ থেকে উপহার দিবেন। আশা করছি মাঝে মাঝে আমাদের সাথে কবিতা নিয়ে হাজির হবেন শুভকামনা।

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করব কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করতে ।তবে যেহেতু কবিতা লিখা শুরু করলাম, ইনশাআল্লাহ আপনাদের সামনে আবারো উপস্থিত হব নতুন কবিতা নিয়ে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন একটা সময় আমরা সবকিছু ভুলে নিজেদেরকে নিয়ে বেশি ব্যস্ত থাকবো। আজকে আমাদের যে চাহিদা শখ আহ্লাদ এগুলা একটা সময় থাকবেনা ।শুধু নিজেকে নিয়ে ভাবা হবে সে সময়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর কিছু কথা বলেছেন ভাই ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার এই কবিতাটি পড়ে মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64