"প্রকৃতির পরিবর্তন"//স্বরচিত কবিতা//১০% লাজুক-শিয়াল এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

IMG_20220726_102914.jpg

গতকাল রাতে আমি ভাবতেছিলাম আগের দিনগুলো কতই সুন্দর ছিল।আমরা যখন কে.জি তে পড়তাম তখন এখানে রাতে কারেন্ট চলে গেলে পড়ালেখা বাদ দিয়ে বাইরে চলে যেতাম।সবাই এরকমই করত।বিশেষত গরমের সময়ে আমরা বাইরে বের হয়ে রাতের বেলায় চাঁদের আলোতে খেলা করতাম।

IMG-20220726-WA0010.jpg
জোনাকিরা আলো জ্বালিয়ে উড়ে বেড়াতো।আর তখন আমরা সেগুলো ধরার জন্য ছুটোছুটি করতাম।সেই সময়টা খুবই ভালো লাগতো। আর এখন তো আধুনিকায়ন এর ফলে আর ঘর থেকে বের হওয়া লাগে না।সেই সময়টাকে সত্যিই খুব মিস করি।সেই সময়টাকে মনে করতে করতেই এই কবিতা লিখে ফেললাম। আপনাদের কেমন কাটতো তা জানাবেন। যাইহোক কবিতাটি শুরু করি।

IMG_20220726_102836.jpg

♥️প্রকৃতির পরিবর্তন♥️

নীল আকাশে সাদা মেঘ ভেসে বেড়ায়,
রাতের আকাশে তারারা করে খেলা।
চাঁদটাও খুব আনন্দে আলো ছড়ায়,
জ্বালিয়ে তোলে রাতের আলোর মেলা৷

পথে ঘাটে এক শীতল হাওয়া,
করে তোলে মনকে চাঙ্গা।
জোনাকি তার আলো ছড়িয়ে,
রাতকে করে তোলে রাঙা।

পাখিরা সব নিজ আনন্দে,
উড়ে বেড়ায় আকাশে।
সুখ-দুঃখ আর বিপদ আপদে,
থাকে একে অপরের পাশে।

সকাল বেলার মিষ্টি ডাক,
পাখিদের মুখে শুনে।
ঘুম ভেঙে যায় সব মহলের,
এভাবেই দিন গুনে।

জমি জমাতে আর খালে বিলে,
কত যে মাছের খেলা।
জেলে-ছেলে যায় জাল হাতে,
ফিরে আসে নিয়ে মাছের মেলা।

ঋতু বদলায় আর তার সাথে সাথে,
প্রকৃতিও যেন সাজে নতুন রূপে।
ছয় ঋতু তার রূপ দেখিয়ে,
পার করে দেয় যুগে যুগে।

IMG-20220726-WA0011.jpg

সব মিলিয়ে কিছু পুরনো স্মৃতি আর প্রকৃতির রূপ নিয়ে কবিতাটি লিখেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/qMBszTBvcaDb19YK7

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

প্রকৃতির পরিবর্তন নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন। খুবই ভালো লাগছে আপনার কবিতাটা পড়ে। কবিতার লাইন গুলো সত্যি খুবই ভালো লেগেছে। দোয়া ও শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুব ভালো লাগলো মন্তব্য দেখে।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ঋতু যেমন রূপ পরিবর্তন করে তেমনি প্রকৃতি ও ঋতুর সাথে সাথে পরিবর্তন হতে থাকে। খুব সুন্দর একটি সময়োপযোগী কবিতা উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

প্রকৃতির পরিবর্তন আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর হয়েছে আপু ।লেখাগুলো পড়ে খুবই ভালো লাগলো । আসলে এই সময়টাতেই অনেক মাছ পাওয়া যায় । আর গ্রামের ছেলে মেয়েরাও জাল নিয়ে নেমে পড়ে মাছ ধরতে । সেই মুহূর্তটা আসলেই অনেক চমৎকার । ধন্যবাদ আপু আপনাকে চমৎকার একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলেই কিন্তু প্রকৃতির পরিবর্তনটা বেশ ভালই লাগছে। আর এই প্রকৃতির পরিবর্তন নিয়ে বেশ দারুন কয়েকটা লাইন লিখে ফেলেছেন। তার সাথে ম্যাচিং করে মাছের ফটোগ্রাফিটাও বেশ ভালো লাগলো। আপনি অনেক সুন্দর কবিতা লিখেন।

 2 years ago 

জি একদমই ঠিক বলেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু প্রকৃতির পরিবর্তন নিয়ে আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আসলে এই কবিতাগুলো একটু কঠিন ছন্দ মিলিয়ে লেখা। কিন্তু আমি দেখলাম প্রতিটি স্তবক আপনি খুব চমৎকার ভাবে ছন্দ দিয়ে লিখেছেন। এত সুন্দর অন্তর মিলে একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব ভালো লাগলো এত সুন্দর মন্তব্য দেখে।

 2 years ago 

বাহ,দারুণ কবিতা লিখেছেন আপু।
সত্যিই আগের দিনগুলি সুন্দর ছিল।
ছবিগুলো বেশ সুন্দর, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু কবিতাটি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66625.38
ETH 3619.34
USDT 1.00
SBD 2.89