মজাদার স্বাদে সবজি নুডলস এর রেসিপি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, সবাই আশাকরি খুব ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ খুব ভালো আছি।আমার এই প্রিয় ব্লগের সাথে প্রতিনিয়ত কাজ করে আমি খুব আনন্দ পাই।তাই সবসময় নতুন কিছু নিয়ে হাজির হয়ে যাই।**

CollageMaker_20225883531688.jpg

আমাদের অনেকেরই পছন্দের খাবারের তালিকায় নুডলস একটি মুখরোচক আর লোভনীয় খাবার।আমার ধারণা মতে অনেকেই নুডলস খেতে খুব বেশি পছন্দ করে। যদিও নুডুলস তৈরি করতে খুব বেশি সময় এবং উপাদানের প্রয়োজন হয় না। শুধুমাত্র নুডুলস এবং অন্যান্য কিছু জিনিসপত্র হলেই চলে।তবে যখন বিভিন্ন রকম সবজি থাকে তখন সবজি দিয়ে রান্না করা হলে নুডুলস খেতে আরো বেশী মজাদার হয়। পূর্বে আমি চিকেন নুডুলস তৈরি করেছিলাম। আর আজকে চিকেন ছাড়া কিছু সবজি দিয়ে নুডুলস করেছি। আর আবারও আপনাদের সাথে শেয়ার করতে চলে এলাম। সত্যিই অনেক মজা হয়েছিল এই নুডলস খেতে।

চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের রেসিপিটি

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

CollageMaker_20225881221168.jpg

উপকরণ
পরিমাণ
নুডলস৩ প্যাকেট
ডিম২টি
বরবটি৫ টি
গাজরঅর্ধেক টুকরো
আলু১টি
পেয়াজ১টি
কাচামরিচ৭/৮ টি
টমেটো১টি
ধনেপাতাপরিমাণ মত
লবণদেড় চা চামচ
রসুনবাটাদেড় চা চামচ
মরিচ গুড়ো২ চা চামচ
টমেটো সস২ টি
সয়াবিন তেল৩ টেবিল চামচ
পানিপরিমাণ মত।

প্রথম ধাপ

প্রথমেই আমি বরবটি, গাজর আর আলু কুচি করে কেটে নিয়েছি।

IMG_20220507_095743.jpg

এর পাশাপাশি পেয়াজ, কাচামরিচ, টমেটো আর ধনেপাতা কেটে নিলাম।

IMG_20220507_100707.jpg

দ্বিতীয় ধাপ

এরপর একটি কড়াইয়ে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। এর মধ্যে কিছু পরিমাণ লবণ দিয়ে বরবটি এবং আলু কুচি দিয়ে দিলাম সিদ্ধ হওয়ার জন্য।

IMG_20220507_100921.jpgIMG_20220507_100932.jpg

এগুলো সিদ্ধ হয়ে এলে ছাঁকনি দিয়ে ছেঁকে নামিয়ে নিলাম।

তৃতীয় ধাপ

এরপরে এরমধ্যে আমি নুডুলস এর প্যাকেট খুলে মসলাগুলো রেখে দিলাম এবং নুডলসগুলো সিদ্ধ হওয়ার জন্য দিয়ে দিলাম। প্রায় ২ মিনিট নেড়ে চেড়ে সিদ্ধ করে নিলাম এবং ঝরঝরে অবস্থায় নামিয়ে ধুয়ে রেখে দিলাম।

IMG_20220507_101717.jpgIMG_20220507_102037.jpg

চতুর্থ ধাপ

এখন আমি এই নুডুলস ভাজি করব তাই পুনরায় কড়াইটি চুলায় বসালাম এবং এর মধ্যে পরিমান মত তেল দিয়ে দিলাম।

IMG_20220507_102122.jpg

তেল কিছুটা গরম হয়ে এলে এরমধ্যে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ ফালি দিয়ে দিলাম এবং ভাজতে থাকলাম কিছুক্ষন।

IMG_20220507_102219.jpg

পঞ্চম ধাপ

এগুলো ভেজে নেয়ার পরে দেড় চা চামচ পরিমাণ রসুন বাটা দিয়ে দিলাম। তার কিছুক্ষণ পর দিয়ে দিলাম গাজরকুচি।

IMG_20220507_102306.jpgIMG_20220507_102330.jpg

একসাথে গুলো ভেজে নেয়ার পর আবারো দিয়ে দিলাম টমেটোকুচি।এখন সবগুলোকে ২ মিনিট ধরে ভাজতে থাকলাম। কারণ গাজরগুলো সিদ্ধ করা হয়নি তাই ভেজে এগুলো রান্না করতে থাকলাম।

IMG_20220507_102350.jpg

ষষ্ঠ ধাপ

এখন আমি এর মধ্যে দিয়ে দিলাম সিদ্ধ করে রাখা বরবটি এবং আলু কুচি। এইগুলো দিয়ে একসাথে ভালো ভাবে ভাজতে থাকলাম।

IMG_20220507_102548.jpg

সপ্তম ধাপ

তারপরে এর মধ্যে লবণ এবং মরিচ গুঁড়ো দিয়ে দিলাম এবং ভালোভাবে সব কিছু কে ভেজে নিলাম।

IMG_20220507_102644.jpgIMG_20220507_102652.jpg

এরপরে ডিম দেয়ার সময়। তাই ডিম দুটি কে ভেঙে দিয়ে দিলাম এবং খুন্তি দিয়ে নাড়তে নাড়তে এগুলোকে ভেঙে দিলাম যাতে মসলাগুলোর সাথে ভালোভাবে মিশে যায়।

IMG_20220507_102738.jpgIMG_20220507_102757.jpg

অষ্টম ধাপ

এরপর সব সবজিগুলোর সাথে ডিম কে ভালোভাবে মিশিয়ে দিলাম। এর মধ্যে একটি নুডুলসের মসলার প্যাকেট দিয়ে আবারও নেড়ে ভাজতে থাকলাম।

IMG_20220507_102841.jpg

নবম ধাপ

একটি টমেটো সস সবজিগুলোর মধ্যে দিয়ে দিলাম। তারপর সিদ্ধ করে রাখা নুডুলস দিয়ে সবকিছু একসাথে মিশিয়ে মিডিয়াম আঁচে ভাজতে থাকলাম।

IMG_20220507_102908.jpgIMG_20220507_103024.jpg

দশম ধাপ

এখন নুডলসের বাকি দুটি মসলা এর মধ্যে দিয়ে দিলাম। আবারো সবকিছুকে মিশিয়ে নিলাম। টমেটো সস যেটি ছিল সেটি দিয়ে দিলাম। সবশেষে ধনেপাতা কুচি দিয়ে ১ মিনিট ভেজে চুলার আঁচ বন্ধ করে দিলাম।

IMG_20220507_103103.jpgIMG_20220507_103203.jpg

এখন সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে গেল মজাদার সবজি নুডুলস। যা সত্যিই অসাধারণ খেতে।যারা নুডলস খেতে পছন্দ করে তাঁরা যে কোনভাবেই খেতে পারে। তবে বিভিন্ন রকম সবজির সমন্বয়ে যদি এটি তৈরি করা হয় তাহলে এর স্বাদ এবং গুনাগুন আরও বেশি হয়ে যায়। একটি প্লেটে নিয়ে আমি পরিবেশন করলাম এবং বাকিদেরকেও খেতে দিয়ে দিলাম। কয়েক মিনিটের মধ্যেই তা খাওয়া শেষ হয়ে গেল, এতটাই মজার হয়েছিল।
IMG_20220508_083140.jpg

IMG_20220508_083122.jpg

IMG_20220508_083100.jpg
আমার আজকের এই রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু।সবার মন্তব্যের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

GIF-220508_083718.gif

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

GIF-220508_083918.gif

Sort:  
 2 years ago 

সবজি নুডুলস খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে সবজি নুডুলস রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা এই নুডুলস দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক মজার ও লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লোভনীয় আর মজাদার রেসিপি শেয়ার করে মাঝেমধ্যে লোভ লাগাতে ভালোই লাগে ভাইয়া😁।ধন্যবাদ আপনার মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

সবজি নুডলস এর রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে রেসিপিটি তুলে ধরলেন সত্যি আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে এবং সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার কারণে আমিও শিখতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সবজি নুডুলস খেতে সত্যিই অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। আর আমার তৈরি করা দেখে আপনি যে শিখতে পেরেছেন তা জেনে খুব ভালো লাগলো।

 2 years ago 

অনেক চমৎকার এবং লোভনীয় একটা রেসিপি। শুধু লোভনীয় নয় আমি মনে করি এটি অনেক অনেক মিষ্টি করে একটা রেসিপি এবং আমাদের স্বাস্থ্যের ওপর গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে। ধন্যবাদ চমৎকার রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

নুডলস খেতে অনেকেই খুব বেশি পছন্দ করে। আর আমার কাছে এইভাবে বিভিন্ন রকম সবজি দিয়ে রান্না করে খেতে ভালো লাগে।

 2 years ago 

নুডলস আমার খুবিই পছন্দের, আপনি তো দেখছি অনেক উপকরণ দিয়ে তৈরী করছেন। মনে হচ্ছে অনেক স্বাদের ছিল, প্রতিটা ধাপ অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন। দেখে অনেক কিছুই শিখতে পারলাম ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া নুডলস এমনিতে খাওয়ার চেয়ে যখন বিভিন্ন রকম সবজি বা মাংস দিয়ে খাওয়া হয় তখন এর স্বাদ আরও বেশি পাওয়া যায়।

 2 years ago 

জ্বী আপু এটা ঠিক বলছেন,তবে আমার চিংড়ি মাছ দিয়ে অনেক বেশী ভালো লাগে একটু স্যুপ স্যুপ ভাব থাকবে।😋😋

 2 years ago 

নুডুলস খেতে আমার কাছে অনেক মজা লাগে। বিভিন্ন সবজির সমন্বয়ে মজাদার নুডুলস রেসিপি শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে বেশ মজা হয়েছে। আসলে রেসিপির ছবি দেখেই বলে দেয়া যায় সেটা কতটা টেস্টি।

 2 years ago 

ছবি দেখতে যেমন লোভনীয় খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার নুডুলস রেসিপি দেখে আর লোভ সামলাতে পারছিনা। খুবই লোভনীয় একটি রেসিপি আপনি শেয়ার করেছেন। এভাবে সবজি দিয়ে নুডুলস রান্না করে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি প্রায় সময়ই এভাবে নুডুলস রান্না করি। আপনার নুডুলস এর কালার দেখতে অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা আরো বেশি সুন্দর হয়েছে। এত মজাদার ও সুস্বাদু সবজি নুডুলস আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমিও চেষ্টা করি কিছুটা সবজি ব্যবহার করে এই নুডুলস রান্না করার ।বাসায় বাচ্চারা থাকলে তারা খেতে পছন্দ করে।

 2 years ago 

জ্বি আপু মনি একদম ঠিক বলেছেন নুডলস যদি সব সবজি দিয়ে রান্না করা হয় তাহলে সত্যি অনেক সুস্বাদু এবং মজাদার হয়, আমি প্রায় সময় এভাবেই বিভিন্ন ধরনের সবজি দিয়ে নুডলস রান্না করে খাই, খুবই টেস্ট লাগে, ধন্যবাদ আপু মনি এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সবজি এবং টমেটো সসের কারণেই নুডলস এর স্বাদ অনেক বেশি ভালো লাগে। এত সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিভিন্ন ধরনের উপকরণ দিয়ে খুব সুন্দর করে সবজি নুডুলস রেসিপি তৈরি করেছেন ।যেটা মুখরোচক খাবার দেখলেই খেতে ইচ্ছে করে। আপনার উপস্থাপনা দারুন ছিল।

 2 years ago 

মুখরোচক এবং লোভনীয় খাবারের তালিকায় নুডলস অন্যতম একটি। আর এটি খুব সহজে তৈরি করা যায় বলে সবাই খেতে পারে।

 2 years ago 

নুডুলস আমারও খুব পছন্দ। বিশেষ করে বিভিন্ন রকমের সবজি দিয়ে রান্না করলে আরও বেশি ভালো লাগে খেতে। আপনার রেসিপি দেখে খুবই লোভনীয় লাগছে। অনেক সুস্বাদু হয়েছে নিশ্চয়ই। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছেও নুডুলস রান্নার ক্ষেত্রে বিভিন্ন রকম সবজি ব্যবহার করলে খেতে ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দারুন হয়েছে আপনার নুডুলস রান্না। বরবটি আলু টমেটো গাজর সবগুলো সবজি আমার খুবই পছন্দের। এগুলো দিয়ে নুডুলস রান্না কড়ায় নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য

 2 years ago 

জি ভাইয়া এই সবজিগুলো ব্যবহার করার কারণে এটি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল।আপনি এভাবে তৈরি করে দেখতে পারেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74