DIY(এসো নিজে করি)||মার্কার পেন দিয়ে আঁকা একটি মেয়ের মুখের ডিজাইন। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

20220513081151.jpg

আমার বাংলা ব্লগ এ অনেক চিত্রশিল্পী বা শিল্পপ্রেমী মানুষ রয়েছে। তাদের মধ্যে আমিও চেষ্টা করি নিজ থেকে কিছু উপহার দেয়ার। প্রতিনিয়ত না হলেও মাঝেমধ্যে কিছু চিত্র আপনাদের সাথে শেয়ার করি।আর আপনাদের উৎসাহমূলক মন্তব্য আমাকে আরও ভালো কিছু করার অনুপ্রেরণা জাগায়।আজকে আমি আপনাদের সাথে একটি চিত্রাঙ্কন নিয়ে হাজির হলাম।

আজকের চিত্রটি হলো একটু ভিন্ন ধরনের। এখানে আমি সম্পূর্ণ কালো মার্কার ব্যবহার করে মুখের অবয়ব সহ ডিজাইন একে নিলাম।আপনারা দেখেই বুঝতে পারছেন এটি কেমন হয়েছে।

চলুন তাহলে বন্ধুরা, আমার আজকের এই পেইন্টিং এর কাজ শুরু করা যাক।

আজকের চিত্রের জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

ড্রয়িং খাতা

মার্কার কলম

পেন্সিল

প্রথম ধাপ

প্রথমে আমি পেন্সিল এর সাহায্যে মুখের অবয়ব একে নিলাম।

IMG_20220511_191930.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে মার্কার কলম নিলাম।এই কলমে চিকন এবং মোটা ২ রকমের কালি রয়েছে।

প্রথমে চিকন অংশের সাহায্যে এই মেয়েটির মুখের অংশকে একে নিলাম।পেন্সিলের দাগ বরাবর একে নিয়েছি।

IMG_20220511_192000.jpgIMG_20220511_192124.jpg

তৃতীয় ধাপ

তারপরে মেয়েটির মুখের পিছনের দিকের অংশে কিছু প্রজাপতি একে নিলাম পেন্সিলের সাহায্যে।

তারপরে আবার কলম দিয়ে একে নিয়েছি প্রজাপতিগুলোকে।

IMG_20220511_192305.jpgIMG_20220511_192447.jpg

চতুর্থ ধাপ

এখন মোটা মার্কার দিয়ে মুখের উপরের দিকের অংশ কালো রঙ করতে থাকলাম।

IMG_20220511_192534.jpgIMG_20220511_192613.jpg

আমি ধীরে ধীরে পুরো অংশকে রঙ করে নিলাম।

IMG_20220511_192745.jpgIMG_20220511_192914.jpg

পঞ্চম ধাপ

এরপরে মুখের পিছনের দিকের চুলের মত অংশেও রঙ করে নিলাম।

IMG_20220511_192938.jpgIMG_20220511_193040.jpg

ষষ্ঠ ধাপ

এরপরে আমি প্রজাপতি রঙ করা শুরু করলাম।এক এক করে আমি সবগুলো প্রজাপতি রঙ করে নিয়েছি।

IMG_20220511_193052.jpgIMG_20220511_193158.jpg

IMG_20220511_193311.jpg

এইতো খুব সহজে একে পেল্লাম একটি মেয়ের মুখের ডিজাইন। এখানে আমি সম্পূর্ণ মেয়ের ছবি না আকলেও মুখের অবয়বের পাশাপাশি কিছু প্রজাপতির ডিজাইন একে নিয়েছি। আশা করি আমার আজকের এই নতুন ডিজাইনটি আপনাদের কাছে ভালো লাগবে।মতামত দেখার অপেক্ষায় রইলাম।

IMG_20220513_080846.jpg

IMG_20220513_080905.jpg

IMG_20220513_080937.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

মার্কার পেন দিয়ে আঁকা একটি মেয়ের মুখের ডিজাইন খুবই সুন্দর হয়েছে আপু। আপনি খুবই সুন্দর আর্ট করতে পারেন। বরাবরের মতো আজকের চিত্র অংকনটিও আমার কাছে খুবই ভালো লেগেছে। শুধুমাত্র মার্কার পেন দিয়ে এত সুন্দর ভাবে একটি মেয়ের মুখের ডিজাইন তৈরি করে ফেললেন তা সত্যিই প্রশংসার যোগ্য। এছাড়াও প্রজাপতিগুলো অংকন খুবই সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করি নিজের মত করে কোনো কিছু করার,আর আপনাদের মাঝে উপস্থাপন করার।ধন্যবাদ আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে মার্কার পেন দিয়ে একটি মেয়ের মুখের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই মেয়ের মুখের চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে যেটা দেখে আমি মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভালো লাগলো এত সুন্দর মতামত পেয়ে।ধন্যবাদ রইল ভাইয়া।

 2 years ago 

মার্কার পেন দিয়ে আঁকা একটি মেয়ের মুখের ডিজাইন। দেখতে খুব ভালো লাগছে।উৎসাহমূলক মতামত আসলেই অনুপ্রেরণা জুগায়।আপু প্রজাপতিগুলো বেশ সুন্দর। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপু, সুন্দর মন্তব্য দেখে।ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

খুবই সুন্দর একটি মেয়ের মুখের ৮ প্রস্তুত করেছেন দেখতে খুবই ভালো লাগছে আসলে আপনার প্রস্তুত করা অংকন গুলো প্রতিনিয়ত আমার কাছে খুবই ভালো লাগে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার অংকন যে কারো কাছে ভালো লাগে তা শুনেই উৎসাহ পাই।আপনাদের মূল্যবান মতামত দেয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

ওয়াও আপু এত সুন্দর ভাবে মেয়ের মুখের আর্ট করেছেন ওর খুব ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। মার্কার পেন দিয়ে সুন্দরভাবে মেয়ের মুখে চেহারা আর্ট করেছেন। সবগুলোই স্টেপ অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ জানাই,আপনার সুন্দর মতামতের জন্য।ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

দারুন একটি মেয়ের মুখের চিত্রাংকন করলেন। আমার কাছে কালো রঙের আর্ট গুলো বেশি ভালো লাগে। বিশেষ করে এর সাথে খুব সুন্দর প্রজাপতি এঁকেছেন প্রজাপতিগুলো ভালোই লেগেছে। এত সুন্দর একটা চিত্রাংকন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করলাম মাত্র,আশা রাখি আরও ভালো কিছু উপহার দিতে পারবো আপনাদেরকে।ভালো থাকবেন।

 2 years ago 

মার্কার পেন দিয়ে আঁকা মেয়েটির মুখের পেইন্টিংটি দেখতে অনেক মিষ্টি দেখাচ্ছে ।আপনার আইডিয়াটি আমার কাছে অনেক সৃজনশীল মনে হয়েছে এছাড়াও আপনি এই কাজটি একদম নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের মতামতগুলো প্রতিনিয়ত উৎসাহিত করে ভালো কিছু করার।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

মার্কার পেন দিয়ে আপনি একটি মেয়ের মুখ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার সৃজনশীলতা ও দক্ষতা দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। আমি আপনার দক্ষতা প্রশংসা না করে পারছি না। এত সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি আপনি সৃজনশীলতাকে মার্কার পেনের ডগায় ফুটিয়ে তুলেছেন। সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মার্কার পেন টি নতুন ছিল,তাই ভাবলাম এটা দিয়ে কোনো কিছু আর্ট করে দেখি।যেই ভাবনা সেই কাজ।

 2 years ago 

ওয়াও দারুন আর্ট, হাতেও এতো সুন্দর আকা যায় ভাবা যায় না।আপু অনেক সুন্দর আর্ট করছেন, আমি আপনার আর্টের প্রেমে পরে গেলা।খুবিই সুন্দর উপস্থাপনার মধ্য দিয়ে ধাপ গুলো শেষ করছেন। ধন্যবাদ আপনাকে কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া,বেশ অবাক হলাম আপনার কমেন্ট পড়ে। সাধারণ কিছু জিনিস যে কারো এত ভালো লাগতে পারে তা জানা ছিল না

 2 years ago 

সত্যি ভিন্ন ধরনের একটি আর্ট করেছেন আপু মনি, তবে দেখতে অসাধারণ লাগছে, আপনি মনি আপনিও তো অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদের উপহার দিয়ে থাকেন, আপনার আর্ট গুলো আমার খুবই ভালো লাগে, আকজের টা একবারেই চমৎকার হয়েছে, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

সুন্দর কিছু জিনিস তৈরি করতে বেশ সময়ের প্রয়োজন। আর এখন সময় সল্পতার কারণে তেমন কিছু করা হয়ে উঠে না।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55216.42
ETH 2325.60
USDT 1.00
SBD 2.33