আপনি কত সুদর্শন তা আমি পাত্তা দেই না, যদি আপনার ব্যক্তিত্ব কুৎসিত হয় তবে আপনি কুরুচিপূর্ণ।

in আমার বাংলা ব্লগ9 hours ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

Screenshot_20240818-095938_Canva.jpg

টাইটেল দেখে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে কথাটা কাকে উদ্দেশ্য করে বললাম, তাইনা।হ্যা, আমি এই কথাটা তাকেই উদ্দেশ্য করলাম যে ব্যক্তি প্রতিনিয়ত কুরুচিপূর্ণ মনোভাবের প্রকাশ ঘটায়। আমরা সবাই একটা সমাজে বসবাস করি,কেউই সামাজিকতার বাইরে নয়। আর সমাজেই এমন এমন কিছু মানুষ আছে যারা নিজেদের কুরুচিপূর্ণ মনোভাবের প্রকাশ ঘটায়।যাইহোক এই সম্পর্কে বিস্তারিত কথা আপনাদের মাঝে আলোচনা করছি।

আমরা সবাই একটু নজর বিস্তৃত করলে আমাদের আপন পর মানুষদেরকে চিনতে পারি। আর এদের মাঝেই মূলত আমরা তাদের চারিত্রিক বা মানবিক দিক খুঁজে পাই। আমরা তো আর অচেনা কারো বিষয়ে জানতে পারবো না,তাই নয় কি।আমরা তাদেরই বিষয়ে জানব যারা আমাদের সাথে সম্পর্কিত।তবে এদের মাঝে সবাই কি সবার বন্ধু হয়?না,তা কখনোই হয় না।যারা চায় সবকিছু সুন্দর হোক একমাত্র তারাই সমাজের জন্য মূল্যবান।কিন্তু এর বিপরীতে যাদের অবস্থান তারা কিন্তু এই সমাজের জন্য হুমকিস্বরুপ।

এই সমাজে অনেক প্রভাবশালী বা অহংকারী মানুষ আছে যারা নিজেদের অনেক কিছু মনে করে। আবার এই অহংকারীদের মাঝে আছে রূপবান বা রূপবতী,যেটা ক্ষণস্থায়ী। রূপ, রঙ,টাকা পয়সা কোনো কিছুই স্থায়ী নয়। কেউ কেউ মনে করে বাহ্যিক সৌন্দর্যই হলো আসল ব্যক্তিত্ব। তাহলে আমি বলবো এটা একদম ভুল। কারণ এই বাহ্যিক সৌন্দর্য কখনোই ব্যক্তিত্বকে উপস্থাপন করে না।ব্যক্তিত্বকে উপস্থাপন করে তার আচার আচরণ,সামাজিকতা আর মানবিকতা। আর এসব যদি একজন মানুষের মধ্যে না থাকে তাহলে সে একজন কুরুচিপূর্ণ ব্যক্তিত্বের অধিকারী।

আর যে ব্যক্তির ব্যক্তিত্বে মানবিকতা থাকে না, তাকে ব্যক্তিগত ভাবে আমি পছন্দ করি না।কারণ আমরা সবাই মানুষ,আমাদের একটাই পরিচয়। আমরা বিধাতার সৃষ্টি কিন্তু ব্যক্তিত্ব হলো আমাদের নিজেদের মধ্যকার স্বভাব।যেটা আমাদেরকেই গড়ে নিতে হয়। যে ব্যক্তি দেখতে অনেক সুদর্শন, স্বাস্থ্যবান হোক না কেন তার আচরণ বা তার করা অন্যের প্রতি ব্যবহারই তার ব্যক্তিত্ব ফুটিয়ে।আর এই আচরণ যদি খারাপ ভাব ফুটিয়ে তোলে তাহলে সে নিশ্চিত খারাপ ব্যক্তিত্বের অধিকারী। আর এইরকম মানুষরুপী কুৎসিত ব্যক্তিত্বধারীকে আমি অপছন্দ করি।

এই মানুষরা কখনোই অন্যের ভালো চায় না।তারা চায় নিজেরা ভালো থাকুক।আর তাদের এই ভালো থাকাটা শুধুমাত্র তাদের আত্মাকে ঘিরে। এই মানুষেরা ব্যক্তিত্বের পরিচয় দিতে ব্যর্থ। এরা সামাজিকতা যেমন বুঝে না তেমনি মানবিক দিকগুলোও এদের মাঝে দেখা যায় না। আর একজন প্রকৃত মানুষ মূলত তার মানবিক দিক দিয়েই পরিচিতি লাভ করে।সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করে।এককভাবে কোনো কিছু উপভোগ করার চাইতে সবাইকে নিয়ে উপভোগ করাটাকে প্রাধান্য দেয়। আর এটাই হলো সামাজিকতা। আর একজন ব্যক্তি সামাজিকতা বুঝলে মানবিকতাও বুঝে তা আমল করার চেষ্টা করে।

যাইহোক আমরা যারা চাই ব্যক্তিত্বপূর্ণ মানুষদের সাথে বসবাস করতে তারা এটাও চাই সে যেন ভালো ব্যক্তিত্বের অধিকারী হয়।আমি ব্যক্তিগতভাবে একজন মানবিক ব্যক্তিত্বের অধিকারীকেই পছন্দ করি। তাইতো টাইটেলটাকে এভাবেই সাজালাম।আশা করি এটা কেউ ব্যক্তিগত ভাবে নিবেন না।আমার আজকের লেখনি আপনাদের কেমন লেগেছে তা জানবেন অবশ্যই। আপনাদের মূল্যবান মন্তব্যের আশায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণজেনারেল রাইটিং
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 8 hours ago 

আপনি ঠিকই বলেছেন আপু আমরা সবাই বিধাতার সৃষ্টি করা মানুষ কিন্তু আমাদের মানসিকতা টা তৈরি হয় আমাদের মধ্য থেকে। মানুষ ওপর থেকে দেখলেই সুন্দর হয় না মানুষ সুন্দর তো তার মনের দিক থেকে। আমার কাছে মনে হয় যে মানুষটার মন সুন্দর সেই প্রকৃত সুন্দর মানুষ। আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে ভীষণ ভালো লাগলো আপু। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 hours ago 

একদম ঠিক কথা বলেছেন আপু। আসলে মানুষকে যদি তার রূপ দিয়ে বিচার করতে যান তাহলে হয়তোবা সব ক্ষেত্রে আপনি ভালো মানুষের দেখা পাবেন না। মানুষ হিসেবে মানবিকতাই হলো আসল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59999.40
ETH 2646.89
USDT 1.00
SBD 2.44