ফুলের ফটোগ্রাফি পর্ব-৩||সাদা-গোলাপি মিশ্রিত বাহারী রঙের ডালিয়া ফুলের ফটোগ্রাফি।১০% লাজুক-শিয়াল।

in আমার বাংলা ব্লগ3 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷আবারও হাজির হলাম নতুন কিছু নিয়ে।

সকালে উঠেই দেখি অনেক বেলা হয়ে গেছে।রাতে ঘুমাতে দেরী হলেই সকাল বেলা উঠতে আমার দেরী হয়ে যায়।আর গতকাল হ্যাংআউটে থাকা, আর সারাদিনের ব্যস্ততার কারণে কোনো পোস্ট তৈরি করা হয় নি।তখন মনে পড়ল ফুলের ফটোগ্রাফি পর্ব রয়ে গেল।তাই নাস্তা খাওয়ার পরেই বসে পড়লাম পোস্ট লিখতে।আর আজকে আমি আরও একটি আকর্ষণীয় ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করতে চাচ্ছি।আশা করি ভালো লাগবে সবার কাছে।

CollageMaker_202231891720175.jpg

প্রিয় বন্ধুরা ফটোগ্রাফি পর্বের আজকের এই পর্বে আমি আপনাদের সামনে আবারো হাজির হলাম। আজকের পর্বে আমি আপনাদেরকে ডালিয়া ফুলের কিছু ছবি দেখাতে চাই।প্রতিনিয়ত নতুন কিছু দেখতেই বেশ ভালো লাগে। আর ফুলের বেলায় তো যত দেখি ততই ভালো লাগে।
IMG-20220301-WA0118.jpg

যদিও পূর্বে আমি আপনাদেরকে আরেকটি পর্বে ডালিয়া ফুলের ছবি দেখিয়ে ছিলাম।কিন্তু সেগুলো ছিল হলুদ রঙের ডালিয়া ফুল। আর বিশেষত হলুদ রঙের ফুল গুলো আমার কাছে বেশ ভালো লেগেছিল। তাই তা প্রথমে আপনাদের সাথে শেয়ার করলাম।আমি তখন দেখেছিলাম অনেকের কাছেই সে হলুদ রঙের ডালিয়া ফুলটি বেশ ভালো লেগেছিল।আমি প্রথমবার সেই হলুদ ডালিয়া দেখেছিলাম।

IMG-20220301-WA0107.jpg

IMG-20220301-WA0115.jpg

আজকে যে ডালিয়া ফুল দেখলেন এটাও বেশ দারুন আর আকর্ষণীয়। এটি আপনারা দেখেই বুঝতে পারছেন এরমধ্যে কত বিশেষত্ব লুকিয়ে আছে। আসলে সৃষ্টির বিভিন্ন জিনিস দেখলেই আমরা মুগ্ধ হয়ে যাই। কারণ সৃষ্টি কর্তা এত সুন্দর করে সবকিছু আমাদের মাঝে তৈরি করে দিয়েছেন যা দেখলেই আমাদের মন ভালো হয়ে যায়।আর এরমধ্যে ফুল হলো একটি।

IMG-20220301-WA0111.jpg

ফুল ভালবাসেনা এমন মানুষ পৃথিবীতে খুব কমই আছে। আর প্রতিটি দেশে বিভিন্ন রকমের ফুল পাওয়া যায়। ডালিয়া ফুল গাছটি অনেক জায়গায় পাওয়া যায়। তবে এখন আমাদের দেশেও সচরাচর সব জায়গায় ঘুরতে দেখা যায়। কারণে খুব সহজে চাষ পদ্ধতি এখন টবে অথবা মাটিতে করা সম্ভব।

IMG-20220301-WA0120.jpg

IMG-20220301-WA0085.jpg

আজকের এই ফুলটি আমি সেই মনপুরা কাবাব হাউজ এর বাগান থেকে তুলে নিয়েছি, তা পূর্বেই বলেছিলাম। সেখানে অনেক ধরনের গাছ রয়েছে। এর মাঝে কয়েক রঙের এবং কয়েক জাতের ডালিয়া ফুলের গাছ রয়েছে। আর আমি চেয়েছি সবগুলো ফুলকে আলাদাভাবে উপস্থাপন করতে। যাতে আপনারা এর সৌন্দর্য উপভোগ করতে পারেন।

IMG-20220301-WA0086.jpg

আপনারা ফুল দেখে বুঝতে পারছেন যে এটি গোলাপি এবং সাদা রঙের সমন্বয়ে একটি ফুল। আর এই ফুলটির বিশেষত্ব হল এর এক পাপড়ির কিছুটা অংশ সাদা আর কিছুটা অংশ গোলাপি।আর পাপড়ি গুলো এত সুন্দর ভাবে ছড়িয়ে আছে যা দেখতে বেশি ভালো লাগে।

IMG-20220301-WA0087.jpg


সবগুলো ডালিয়া ফুলের কলি দেখতে একই রকম। তবে এগুলো যখন ধীরে ধীরে কলি থেকে ফুটে ফুলে পরিণত হতে থাকে তখনই বুঝা যায় এই ফুলটি কেমন রঙের। তেমনি আমি প্রথমত এই গাছগুলো দেখে ভাবলাম হয়তো একই জাতের ফুল। কিন্তু অনেক ফুল দেখলাম যেগুলো একই গাছে থেকে ফুটতে শুরু করেছে। সেগুলো বিভিন্ন রকম দেখাচ্ছে। এইগুলো দেখতে এতোই সুন্দর যে আমি ছবি না তুলে আর পারলাম না।

IMG-20220301-WA0115.jpg

আজকের মত এই পর্যন্তই।আজকের এই সাদা-গোলাপি মিশ্রিত ডালিয়ার ফটোগ্রাফি দিয়েই আপনাদের মন জয় করার চেষ্টা করলাম।জানি ফুলগুলো সবারই পছন্দ হবে। তবুও আশা রাখলাম আপনাদের সুন্দর মন্তব্য দেখার।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডালিয়া ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনhttps://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

আপু আপনি খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আজকে। ডালিয়া ফুল দেখতে খুবই ভালো লাগে আমার। আর আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে করেছেন এবং তা আমাদের মাঝে দারুন ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

এভাবে মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল, ভালো থাকবেন।

 3 years ago 

এভাবে মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল, ভালো থাকবেন।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যিই মুগ্ধ, খুবই চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago (edited)

এই ডালিয়া ফুল দেখতে আমার কাছেও বেশ ভালো লাগে ।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মতামত দেয়ার জন্য।

 3 years ago 

ওয়াও আপু ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর ফুলগুলো দেখলে এমনিতেই মন ভরে যায় ‌।আপনার মন্তব্য দেখে খুবই ভাল লাগতেছে ।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। দেখে মন জুড়িয়ে গেল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

মনের ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যম হচ্ছে ফুল। আপনি ফুলের অসাধারণ সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটা ফুলের ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ফুলের ছবি একদম স্পষ্ট ছিল যার কারণে আমার কাছে আরো বেশি ভালো লেগেছে।

 3 years ago 

জি ভাইয়া একদম ঠিক বলেছেন। আপনার কাছেই ফুল গুলো ভাল লেগেছে শুনে আমার কাছেও খুব ভালো লাগতেছে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ আপু ডালিয়া ফুলের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। এমনিতেই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া ।আপনাদের মন্তব্য পেয়ে খুবই উৎসাহিত হই।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি দেখতে যেমন ভালো লাগে তেমনি ফুলের অপরূপ সৌন্দর্য উপভোগ করার সুযোগ হয়। অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি সকলের মাঝে উপস্থাপন করেছেন এবং সকলকে ফুলের সৌন্দর্য উপভোগ করার সুযোগ করে দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

ওয়াও আপু ডালিয়া ফুলের প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে প্রত্যেকটা ফটোগ্রাফি করেছেনএবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

ভাইয়া,খুব সুন্দর মন্তব্য করেছেন।আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ডালিয়া ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমার সুন্দর কিছু ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ডালিয়া ফুল আমার কাছে বেশ ভালো লাগে।আপনার এই মন্তব্য পেয়ে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ডালিয়া ফুলের এক বেল ফুলের সমারোহ নিয়ে আপনি পোস্টটি সাজিয়েছেন একসাথে এতগুলো ডালিয়া ফুল দেখে খুবই ভালো লাগলো সুন্দর উপস্থাপনা করেছেন ফুলগুলো সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62690.68
ETH 2463.17
USDT 1.00
SBD 2.62